Better Life with Steem || The Diary Game || January 30, 2024

in Incredible India7 months ago (edited)

thumbnail.jpg

বন্ধুরা চলে এলাম আপনাদের কাছে আমার আজকে সারাদিন অর্থাৎ ৩০শে জানুয়ারীর কার্যাবলী নিয়ে। তাহলে চলুন শুরু করা যাক।

“সকাল”

1.jpg

গতকাল বলতে ভুলে গিয়েছি, মার শ্রাদ্ধের কাজ হওয়া পর্যন্ত আমার জামাইবাবু রাতে আমার সাথে থাকছে। অসীমদা মানে আমার জামাইবাবু রাত দশটা নাগাদ আমার ফ্ল্যাটে আসছে আর ভোর চারটের সময় বেরিয়ে যাচ্ছে। ওর নিউজ পেপারের ব্যবসা, তাই ভোর রাতে উঠতে হয়।

অসীমদা কে গেট খুলে দেওয়ার পর আমি আবার শুয়ে পড়ি। এরপর আমার যখন ঘুম ভাঙ্গে তখন ঘড়ির দিকে তাকিয়ে দেখি সকাল আটটা বেজে গেছে। আমি রোজকার মতো ফ্রেশ হয়ে নিয়ে এক কাপ কফি করে খবরের কাগজ পড়তে বসি।

2.jpg

নিউজ পেপার পড়া হয়ে যাবার পর আমি দোকানে গিয়ে এক প্যাকেট দুধ কিনে নিয়ে আসি। ফেরার সময় আবর্জনা সংগ্রাহক কাকার সাথে দেখা হওয়ায় আমি ওনাকে কিছুক্ষণ পর আমার ফ্ল্যাটে আসতে বলি। সকাল সাড়ে নটা নাগাদ দুধ, খই আর কলা দিয়ে আমি প্রাতরাশ সেরে ফেলি।

সকাল সাড়ে দশটা নাগাদ আবর্জনা সংগ্রাহক কাকা আমার ঘরে আসে। আমি ওনাকে কিছু অর্থ দিয়ে মার বিছানাটা নিয়ে যেতে বলি। আমার বাবা মাত্র দুদিনের জ্বরে ভুগে মারা গিয়েছিলেন। তাই বাবা মারা যাবার পর বাবার ব্যবহৃত কোন কিছুই ফেলে দিতে হয়নি। কিন্তু মা তিন বছরেরও বেশি সময় ধরে শয্যাশায়ী ছিল। তাই বিছানাটা প্রায় বাধ্য হয়েই আমাকে ফেলে দিতে হলো।

এরপর আমি মার ছবি বাঁধানোর উদ্দেশ্যে বেরিয়ে পড়ি। গতকাল দোকান বন্ধ ছিল। আজকে গিয়ে দেখি দোকান খোলা কিন্তু জানতে পারি সকাল সাড়ে এগারোটার আগে কোন কর্মচারী আসবে না। এই স্টুডিওটা যেহেতু বাঘাযতীন বাজারের সন্নিকটে, তাই আমি কিছুক্ষণ বাজারে ঘোরাফেরা করি, তারপর বাজার থেকে বেরিয়ে আমি এই লেকটার সামনে আসি এবং একটা ছবি তুলে নি।

3.jpg

এরপর হাঁটতে হাঁটতে একটা গলির মধ্যে ঢুকে পড়ি এবং গলির শেষ মাথায় গিয়ে এই ছোট পুকুরটা আমার চোখে পড়ে। আমি দেখতে পাই পুকুরে অনেকগুলো শাপলা ফুল ফুটে রয়েছে। তাই একটা ছবি তুলে নি।

4.jpg

এরপর সময় হলে আমি স্টুডিওতে গিয়ে মার ছবির অর্ডার দিয়ে বাড়িতে ফিরে আসি।

“দুপুর”

5.jpg

দুপুর সাড়ে বারোটা নাগাদ ইন্ডাকশনে ভাত বসিয়ে দিয়ে আমি ফলাহার করে নি। আজকেই যে যে ফল আমি খেয়েছিলাম সেগুলি হল কমলালেবু, শাকালু, আপেল এবং আঙ্গুর। ভাত হয়ে যাবার পর আমি স্নান করে নি এবং তারপর ঠাকুরমশায়ের কথা অনুযায়ী চারটে ঘটে কাঁচা দুধ এবং জলের মিশ্রণ দি।

তারপর আমি ভাত, আলু সিদ্ধ এবং পেপে সিদ্ধ দিয়ে লাঞ্চ করে ফেলি। এরপর আমি ল্যাপটপ অন করে কিছুক্ষণ নেট সার্ফ করি এবং তারপর ঘন্টাখানেকের জন্য ঘুমাতে চলে যাই।

“বিকেল ও সন্ধ্যে”

বিকেল চারটা নাগাদ ঘুম থেকে উঠে আমি এক কাপ কফি বানিয়ে খাই এবং তারপর বাড়ির সামনের রাস্তায় কিছুক্ষণ পায়চারি করি। সন্ধ্যে হয়ে গেলে আমি বাড়িতে ফিরে আসি এবং ডেইলি ডায়েরি গেম লিখতে বসি।

তো বন্ধুরা এই ছিল আমার ৩০শে জানুয়ারির দিনলিপি। সকলে ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন এই শুভকামনা জানিয়ে আজকের মত বিদায় নিচ্ছি।

The official accounts of the Incredible India community

Discord | Twitter | Telegram | Instagram

Sort:  
Loading...
 7 months ago 

প্রিয় দাদা, জানি আপনার মন ভালো নেই। থাকারো কথা না। কিন্তু আমরা মানুষ আমরা মরনশীল। মরনের হাত থেকে আমাদের কারোরই রক্ষা নেই। আপনি সব কিছু দ্রুত মানিয়ে নেবেন সেই প্রত্যাশা ব্যক্ত করছি। আপনার মা যেন পরকালে ভালো থাকেন সেই আশা রাখছি। ভালো থাকবেন দাদা।

জন্মিলে মরিতে হবে, অমর কে কোথা কবে।

আমি তাই স্বাভাবিক জীবনে ফিরে আসার চেষ্টা করছি। মন তো ভালো নেই আর মন ভালো থাকার কথাও নয়। তাই কোনো না কোনোভাবে নিজেকে ব্যস্ত রাখার চেষ্টা করে যাচ্ছি।

 7 months ago 

জীবনে অনেক বাধা বিপত্তি আসে, সুখ দুঃখ মিলিয়ে আমাদের জীবন কিন্তু ভেঙে পড়লে চলবে না। মনে সাহস রাখবেন।

আপনার খবরের কাগজ পড়ার অভ্যাসটা সত্যিই অসাধারণ। শাপলা ফুলের ফটোগ্রাফিটা অসাধারণ হয়েছে। ধন্যবাদ আপনাকে। শুভকামনা রইল আপনার জন্য।

আমি চেষ্টা করছি যত দ্রুত সম্ভব জীবনের স্বাভাবিক ছন্দে ফিরে আসতে। জীব মাত্রই মরণশীল, তাই এটাকে মেনে নিয়েই আমাকে এগিয়ে যেতে হবে। রোজ সকালে খবরে কাগজ পড়াটা আমার ছোটবেলার অভ্যাস। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 7 months ago 

শুভকামনা রইল আপনার জন্য।।

 7 months ago 

আপনার মায়ের শ্রাদ্ধের জন্য ইশ্বররের কাছে প্রার্থনা করি আপনার মা যেন স্বর্গবাসী লাভ করে ৷ এমন কিছু সময় আসে যেগুলো আমাদের মেনে নিতেই হবে ৷

আমরা সবাই জানি যে মানুষ মরণশীল কিন্তু কাছের কেউ যখন আমাদের ছেড়ে এই পৃথিবী থেকে চলে যায় তখন সেই কষ্টটা যে হারায় সেই একমাত্র জানে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্ট পড়ে কমেন্ট করার জন্য। ভালো থাকবেন।

 7 months ago 

আসলে কলা খই অনেকেই পছন্দ করে। আমি কখনো খাইনি। খেতে নিশ্চয়ই অনেক মজা অবশ্যই খেয়ে দেখব। আপনার পোস্ট যতবার ওপেন করি আপনার মায়ের কথা মনে পড়ে। ভালো থাকুক সেই মানুষটা পরকালে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.031
BTC 58493.60
ETH 2468.39
USDT 1.00
SBD 2.41