Better Life with Steem || The Diary Game || January 21, 2024

in Incredible India7 months ago

thumbnail.jpg

বন্ধুরা চলে এলাম আপনাদের কাছে আমার গতকাল সারাদিন অর্থাৎ ২১শে জানুয়ারীর কার্যাবলী নিয়ে। তাহলে চলুন শুরু করা যাক।

“সকাল”

1.jpg

রোজকার মতো সকাল ৭টার সময় ঘুম থেকে উঠে আমি ফ্রেশ হয়ে নিলাম। কিছুক্ষণের মধ্যেই ময়লা সংগ্রাহক কাকা চলে আসলো। আমি ওনার গাড়ীতে ২টো ময়লার প্যাকেট ফেলে দিলাম। তারপর আমি নিজের জন্য এক কাপ কফি করে নিয়ে যথারীতি খবরের কাগজ পড়তে বসলাম। নিউজ পেপার পড়া হয়ে গেলে আমি মার ঘরে গিয়ে মাকে ফ্রেশ করিয়ে চা খাইয়ে দিলাম।

2.jpg

মাকে চা খাওয়ানো হয়ে যাবার পর আমি ব্রেকফাস্ট কেনার জন্য বাইরে বের হলাম। অনেকদিন ধরে আমার পেটাই পরোটা খেতে খুব ইচ্ছে করছিলো তাই আমি ২০০ গ্রাম পেটাই পরোটা আর ২টো জিলিপি কিনে নিয়ে বাড়িতে ফিরলাম। আজকে মার আগে আমি সকালের টিফিন করে নিলাম। না হলে পরোটা ঠান্ডা হয়ে যাবে আর ঠান্ডা পরোটা খেতে মোটেই ভালো লাগে না। আমার খাওয়া হয়ে যাবার পর আমি মাকে ব্রেকফাস্ট খাইয়ে দিলাম।

এরপর আমি ইনডাকশনে ভাত বসিয়ে দিলাম। আজকে রান্না করার কোনো চাপ নেই কারণ দিদির বাড়ি থেকে মাটন পাঠাবে বলেছে। তাই আমি কিছু জামাকাপড় সাবান জলে ভিজিয়ে দিলাম ঘন্টাখানেক পরে কাচবো বলে। এরপর আমি ঘর ঝাট দিয়ে মুছে ফেললাম। হাতে বেশ কিছুটা সময় থাকার দরুন আমি আনন্দবাজারের সাথে রবিবার যে এক্সট্রা সাপ্লিমেন্ট দেয় রবিবাসরীয় বলে তার গল্পগুলো সব পড়ে ফেললাম।

“দুপুর”

3.jpg

দুপুর ১টার আগে আমি সাবান জলে ভিজিয়ে রাখা সব জামাকাপড় কেচে ফেললাম। তারপর আমি মাকে পরিষ্কার করিয়ে মার পোশাক পরিবর্তন করে দিলাম। এরপর মাকে লাঞ্চ খাইয়ে আমি স্নান করে নিলাম।

তারপর আমি অপেক্ষা করতে লাগলাম কখন দিদির বাড়ি থেকে খাবার পাঠায়। দুপুর ২টো নাগাদ খাবার আসলে আমি লাঞ্চ করে নিলাম। এরপর আধ ঘণ্টার মতো নেট সার্ফ করে আমি ঘন্টা খানেকের জন্য ঘুমাতে চলে গেলাম।

“বিকেল ও সন্ধ্যে”

4.jpg

বিকেল ৪ঃ৩০ নাগাদ ঘুম থেকে উঠে ড্রেস চেঞ্জ করে আমি হাঁটতে বেরিয়ে পড়লাম। আজকে বিকেলে ঘুম থেকে উঠতে আমার আধঘন্টা দেরি হয়েছিল, তাই আর চা খেলাম না। হাঁটতে হাঁটতে একতা হাইটস নামক বিল্ডিংটা চোখে পরলো তাই একটা ছবি তুলে নিলাম। এই বিল্ডিং এর সামনের দিকে কমার্শিয়াল কমপ্লেক্স আর পেছনদিকে রেসিডেন্সিয়াল কমপ্লেক্স। এর গ্রাউন্ড ফ্লোরে অবস্থিত সুরক্ষা ডায়াগনস্টিকস থেকে আমি কোভিডের সময় দুটো টিকা নিয়েছিলাম।

এরপর বাড়ি ফিরে আমি বাইরে মেলে রাখা জামাকাপড় সব ঘরে তুললাম। তারপর সন্ধ্যে দিয়ে নিয়ে মাকে চা খাওয়ালাম। এরপর নিজের জন্য এক কাপ কফি করে নিয়ে নেট অন করতেই আমি সুসংবাদটা পেলাম যে আমাদের কমিউনিটি কর্তৃক আয়োজিত নতুন বছরের প্রথম কনটেস্টে আমি দ্বিতীয় স্থান অধিকার করেছি। পোস্টটা পড়ে মনটা বেশ খুশি হয়ে গেলো। এরপর বেশ কিছু পোস্টে আমি কমেন্ট করলাম।

“রাত”

রাত আটটা বাজলে আমি ওটিটি প্লাটফর্মের জন্য নির্মিত কড়ক সিং নামক সিনেমাটা দেখা শুরু করলাম। এই মুভিতে নাম ভূমিকায় অভিনয় করেছেন অভিনেতা পঙ্কজ ত্রিপাঠি। রাত ১০টা বাজলে আমি মাকে ডিনার করিয়ে নিজেও রাতের খাবার খেয়ে নিলাম। তারপর সিনেমার বাকি অংশটা দেখে আমি কিছুক্ষণ ফেসবুক আর ইউটিউব সার্ফ করলাম। রাত ১২টা বাজলে আমি ঘুমাতে চলে গেলাম।

তো বন্ধুরা এই ছিল আমার ২১শে জানুয়ারির দিনলিপি। সকলে ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন এই শুভকামনা জানিয়ে আজকের মত বিদায় নিচ্ছি।

10% beneficiary to @meraindia

25% beneficiary to @null

The official accounts of the Incredible India community

Discord | Twitter | Telegram | Instagram

Sort:  
 7 months ago 

আমার বাসায় দুদিন থেকে বুয়া আসেনা যার কারণে ময়লাও ফেলা হচ্ছে না। আগামীকাল যদি না আসে তাহলে ছেলেদেরকে পাকড়াও করতে হবে ময়লা ফেলার জন্য । একটা ঝামেলার কাজ এটা।
বোনের বাসা থেকে মাটন এসেছে আমাদের তাহলে খুব ভালো হয়েছে। খাবার রান্না করাটা ঝামেলার কাজ।
চেঞ্জ আসা উচিত মাঝমাঝে। ভালো লাগলো আপনার দিনলিপি পড়ে। শুভকামনা রইলো আপনার জন্য।

ময়লা ফেলা সত্যি একটা ঝামেলার কাজ। এই ময়লা ফেলার জন্য রোজ আমাকে সকাল সাতটার সময় উঠতে হয় ইচ্ছা না থাকলেও। কেউ যদি আমাকে রোজ রান্না করে পাঠাতো তবে আরো ভালো হতো। রোজ রোজ রান্না করতে সত্যিই ভালো লাগে না।

 7 months ago 

ভাই শুনেছি আপনাদের দেশে আনন্দবাজার পত্রিকা বেশ নামকরা। আমাদের দেশেও নিউজগুলোতে দেখতে পাই আপনাদের পত্রিকার বেশ সুনাম।

যাইহোক ভাই দিনলিপিটি তুলে ধরার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। প্রতিদিনের ন্যায় আজকেও আপনি আপনার সকল কার্যক্রম সম্পন্ন করেছেন এবং সুস্থ আছেন যেনে ভালো লাগলো। ভালো থাকবেন ভাই।

পশ্চিমবঙ্গে বাংলা নিউজ পেপারগুলোর মধ্যে আনন্দবাজার পত্রিকা সবচেয়ে বেশি বিক্রি হয়। আমি আগে রোজ আনন্দবাজার পত্রিকা এবং টাইমস অফ ইন্ডিয়া পড়তাম। কিন্তু ইংলিশ পেপারগুলোতে এত নিউজ থাকে যে সবগুলো পড়তে গেলে সারাদিন আর কোন কাজ করা হয়ে উঠবে না।

Loading...
 7 months ago 

সকালে ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে একটা কাপ কফি খেয়েছিলেন তারপর খবরের কাগজ পড়ছিলেন। খবরের কাগজ পড়লে আমাদের বাইরের জগতের জ্ঞান বৃদ্ধিতৈ সাহায্য করে।। ধন্যবাদ আপনাকে। শুভ কামনা রইল আপনার জন্য।।।

রোজ সকালে খবরে কাগজ পড়াটা আমার ছোটবেলার অভ্যেস। ঘুম থেকে উঠে খবরের কাগজ না পড়লে আমার দিনটাই যেন শুরু হতে চায় না। আমার নিউজ বেশি দেখা হয়ে ওঠে না, তাই খবরের কাগজই ভরসা।

 7 months ago 

খবরের কাগজ পড়লে দেশ ও দেশের বাইরের অনেক খবর পাওয়া যায়।। ধন্যবাদ আপনাকে।।

Posted using SteemPro Mobile

 7 months ago 

পেটাই পরটা নামটা প্রথম শুনলাম,এবং পরটা যে ওজন হিসাবে বিক্রি করা হয় এই বিষয়েও নতুন জানলাম।
মাঝে মাঝে রান্না থেকে এক বেলা রেহাই পেলে বেশ ভালো লাগে।
ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

একটা ৮০০ গ্রাম থেকে ১ কেজির মত বড় পরোটাকে পিটিয়ে পিটিয়ে তারপর ছেঁড়া হয়। এই কারণে এর নাম পেটাই পরোটা আবার অনেক জায়গায় এর নাম ছেঁড়া পরোটা। রোজ রান্না করার হাত থেকে রেহাই পেলে আমার আরো বেশি ভালো লাগতো কিন্তু তার তো আর কোন উপায় নেই।

 7 months ago 

এই পেটাই পরোটা সম্পর্কে আমি একটা ভিডিওর মাধ্যমে দেখেছিলাম। এই পরোটা নাকি খেতে অনেক মজা। আজকে আপনি অনেকদিন পর, সেই পরোটা খেয়েছেন।

এই ঠান্ডার মধ্যেও আপনি আপনার মায়ের খুব সুন্দর ভাবে যত্ন নিচ্ছেন। একজন দায়িত্ববান ছেলে হিসেবে এই দায়িত্ব গুলো আপনি সঠিকভাবে পালন করে যাচ্ছেন। সৃষ্টিকর্তা আপনার জন্য অনেক ভালো কিছু রেখেছেন। ধন্যবাদ একটা দিনের কার্যক্রমে উপস্থাপন করার জন্য। ভালো থাকবেন।

অনেকদিন ধরেই আমার পেটাই পরোটা খেতে খুব ইচ্ছে করছিল। রবিবার তাই কিনেই আনলাম। তার সাথে জিলিপিও এনেছিলাম। আমি আবার মিষ্টি দেখলে নিজেকে সামলাতে পারি না। এই শীতের মধ্যে আমার মিষ্টি খাওয়াটা একটু বেশিই হয়ে যাচ্ছে।

 7 months ago 
  • অসংখ্য ধন্যবাদ আপনার দিনের অংশবিশেষ আমাদের সাথে শেয়ার করার জন্য। সকালে চা খেয়ে মা কে ও চা খাইয়ে দিলে। তারপর পেটাই পরোটা ও দুটি জিলাপি নিয়ে আসলেন
    ব্রেকফাস্ট এর জন্য। যা অনেকদিন যাবত খেতে ইচ্ছে করছিল আপনার। গরম গরম খেয়ে নিলেন। দুপুরের লাঞ্চ আসলো দিদির বাড়ি থেকে। বিকেলবেলা হাঁটতে বের হলেন। রাতে খানিকটা সময় মুভি ও দেখে নিলেন। মোটামুটি ভালো ই কাটলো আপনার আজকের দিনটি।

রবিবার সারাটা দিন আমার বেশ ভালই কেটেছে। সকালে পেটাই পরোটা আর জিলিপি খেয়েছি। আবার কিছু রান্না করতেও হয়নি ভাত ছাড়া কারণ দিদির বাড়ি থেকে মাটন পাঠিয়েছিল দুপুর আর রাতের জন্য। রাতে মুভিও দেখেছি। একদম পারফেক্ট সানডে কেটেছে। আহা, রোজ যদি এরকম ভাবে কাটতো তবে বড় ভালো হতো।

 7 months ago 
  • দোয়া করি এমন ভাবে যেন আপনার প্রতিটি দিন কাটে। উপরওয়ালা যেন কোন সুব্যবস্থা করে দেয়। খুব ভালো লাগলো মন্তব্যটি পড়ে রিপ্লাই দিচ্ছিলাম আর হাসছিলাম।

Posted using SteemPro Mobile

 7 months ago 

প্রতিদিনের মত আজকেও সকালে ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে নেন ৷ তারপর দেখলেন ময়লা ফেলার কাকু চলে আসছে আপনি গাড়ি থেকে দুইটি ময়লার পলিথিন গুলো ফেলে দিলেন ৷ তারপর সকালের নাস্তা সেরে ফেলেন ৷ তারপর বিকেলে কাপড় গুলো বাড়িতে নিয়ে আসলেন ৷ রাতে বাকি সব কাজকর্ম করে নেন ৷

যাই হোক ধন্যবাদ আপনাকে আপনার সারাদিনের কার্যক্রম গুলো আপনাদের মাঝে শেয়ার করার জন্য ৷

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.032
BTC 58630.84
ETH 2465.03
USDT 1.00
SBD 2.38