Better Life with Steem || The Diary Game || February 7, 2024

in Incredible India7 months ago
thumbnail.jpg

বন্ধুরা চলে এলাম আপনাদের কাছে আমার গতকাল সারাদিন অর্থাৎ ৭ই ফেব্রুয়ারীর কার্যাবলী নিয়ে। তাহলে চলুন শুরু করা যাক।

“সকাল”

1.jpg

বুধবার সকাল সাতটা নাগাদ আমার ঘুম ভেঙেছে। যদিও আজকে আবর্জনা সংগ্রাহক কাকার সাপ্তাহিক ছুটির দিন তবুও মনে একটা আশা ছিল যে মঙ্গলবার যেহেতু উনি কামাই করেছেন তাই আজকে আসলেও আসতে পারেন। কিন্তু সকাল আটটা পর্যন্ত অপেক্ষা করার পরও বাবুর দেখা মিলল না। এইদিকে আমার ঘরে দু প্যাকেট ময়লা জমে গেছে। ওনার জন্য অপেক্ষা করতে করতেই আমি ফ্রেশ হয়ে নিয়েছি। কফি খাওয়া এবং নিউজ পেপার পড়াও আমার কমপ্লিট হয়ে গেছে সকাল আটটার মধ্যে।

2.jpg

আজকে আমার নিয়মভঙ্গের দিন আর আমি ঠিক করেছি কোন আত্মীয়দের সাহায্য ছাড়া নিজেই প্রথমে নিয়মভঙ্গ করব। তাই ব্রেকফাস্ট এর জন্য ডিম, পেঁয়াজ আর ফুলকপি দিয়ে নুডলস বানিয়ে খেলাম।

ব্রেকফাস্ট হয়ে যাওয়ার পর আমি বাড়ির সামনের রাস্তায় কিছুক্ষণ হাঁটাহাঁটি করলাম। আমার উদ্দেশ্য ছিল শীতের রোদ কিছুক্ষণ গায়ে মাখার। শীত প্রায় চলে যেতে বসেছে। এরপর প্রয়োজন ছাড়া দিনের বেলায় আর বাইরে বেরোনো হবে না।

3.jpg

“দুপুর”

দুপুর সাড়ে বারোটা নাগাদ আমি মার ফটোর উপর যে রজনীগন্ধার মালাগুলো দেওয়া ছিল সেগুলো সব একটা প্যাকেটের মধ্যে ভরে নিলাম। তার সাথে আমার গলার তুলসী মালাটা আমি খুলে নিলাম এবং কোমরে যে লাল রঙের ঘুনশি বাধা ছিল সেটাও খুলে নিলাম। এগুলো সব একটা প্যাকেটে ভরে নিয়ে আমাদের পাড়ার পুকুরে ভাসিয়ে দিলাম। এরপর বাড়ি ফিরে আমি স্নান করে নিলাম।

দুপুর প্রায় তিনটের কাছাকাছি সময় আমার দিদি, জামাইবাবু আর ভাগ্নে বাড়ি থেকে খাবার নিয়ে আসলো আমার ফ্ল্যাটে সবাই একসাথে খাব বলে। আজকে আমাদের লাঞ্চের মেনু ছিল বাসন্তী পোলাও, বেগুনী, ভাত, মাছের মাথা দিয়ে মুগ ডাল, বেগুন ভাজা, মাছের তেলের বড়া, কাতলা মাছের কালিয়া, আমের চাটনি এবং পায়েস। এর মধ্যে বাসন্তী পোলাও, বেগুনী আর পায়েস আমার কাকিমা রান্না করে পাঠিয়েছে। প্রচন্ড খিদে পেয়ে গেছিল বলে আমি ছবি তুলতে ভুলে গিয়েছিলাম।

“বিকেল ও সন্ধ্যে”

সবার খাওয়া-দাওয়া হতে হতে বিকেল চারটে বেজে যায়। এরপর আমি ঘন্টা খানেকের জন্য ঘুমিয়ে পড়ি। ঘুম থেকে উঠে দেখি সন্ধ্যে ছটা বেজে গেছে। তাই আমার আর বিকেলে হাঁটতে যাওয়া হয়নি। আমি সন্ধ্যে দিয়ে নিয়ে স্টিমিটের জন্য ডেইলি ডায়েরী গেম লিখতে বসি।

“রাত”

রাত আটটা নাগাদ আমি স্টিমিটে ডেইলি ডায়েরী গেম পোস্ট করি। তারপর সাড়ে আটটার সময় আমি ডিসকর্ডে টিউটোরিয়াল জয়েন করি।

discord.jpg

টিউটোরিয়াল শেষ হয়ে যাবার পর আমি ডিনার করে নিই। বুধবার আমার ডিনারের মেনু ছিল ভাত, মাছের মাথা দিয়ে মুগ ডাল, বেগুন ভাজা, মাছের তেলের বড়া, কাতলা মাছের কালিয়া এবং আমের চাটনি। সব শেষে আমি বেশ কিছু মিষ্টি খেয়ে নিই।

4.jpg
5.jpg

ডিনার হয়ে যাবার পর আমি আমার লাগেজ গোছানো শুরু করি কারণ আগামীকাল আমি কয়েকদিনের জন্য আমার শ্বশুরবাড়িতে যাব। লাগেজ গোছাতে গোছাতে আমার খুব ঘুম পেয়ে যায়, তাই আমি রাত বারোটা নাগাদ ঘুমাতে চলে যাই।

তো বন্ধুরা এই ছিল আমার ৭ই ফেব্রুয়ারীর দিনলিপি। সকলে ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন, এই শুভকামনা জানিয়ে আজকের মতো বিদায় নিচ্ছি।

The official accounts of the Incredible India community

Discord | Twitter | Telegram | Instagram

Sort:  
Loading...
 7 months ago 

আপনার মা চলে যাবার পরে আপনি অনেকটা একা হয়ে গেছেন। তাই আপনার প্রিয়জনেরা আপনাকে সময় দিচ্ছে। দুপুরে অনেক কিছু দিয়ে খাবার সেরে নিলেন। রাতেও আয়োজনটা মন্দ ছিল না। এদিকে আগামীকাল আপনি আবার শ্বশুর বাড়ি যাবেন। সব মিলিয়ে চমৎকার দিন কাটিয়েছেন।

আমার নিয়মভঙ্গের দিনটা বেশ ভালই কেটেছে। অনেক কিছু খাওয়া হয়েছিল। এই একাকীত্ব কাটানোর জন্যই আমি এখন বেশ কিছুদিন শ্বশুরবাড়িতে থাকবো। ধন্যবাদ আমার পোস্ট পড়ে মন্তব্য করার জন্য। ভালো থাকবেন।

 7 months ago 

আসলে নিয়ম ভঙ্গের দিন বলতে আমি ঠিক বুঝতে পারলাম না। এটা হয়তোবা আপনাদের ধর্মের সবচাইতে মূল্যবান একটা নিয়ম। যেটা আপনি নিজেই সবকিছু করে নিয়ে তারপর ফুল এবং যাবতীয় জিনিসগুলো, একটা পুকুরের মধ্যে ভাসিয়ে দিয়েছেন।

জামাইবাবু আপনার জন্য অনেক ধরনের খাবার নিয়ে এসেছে। যেটা আসলে পড়তে পড়তে আমি নিজেই গণনা করছিলাম। এত ধরনের খাবার একটা বেলায় খাওয়া আসলে অসম্ভব। সেই সাথে আপনি টিউটোরিয়াল ক্লাস অংশগ্রহণ করেছেন। যেটা আমাদের জন্য সবচাইতে গুরুত্বপূর্ণ। ধন্যবাদ আপনার একটা দিনের কার্যক্রম উপস্থাপন করার জন্য। ভালো থাকবেন।

মা মারা যাবার পর ১৩ দিন নিরামিষ খেয়েছি। আবার আমিষ খাওয়া শুরু করাটাই হল নিয়মভঙ্গ। একদম সত্যি কথা বলেছেন, এত ধরনের খাবার এক বেলায় খাওয়া অসম্ভব ব্যাপার। দুপুর আর রাত মিলেও আমি সব খাবার খেতে পারিনি।

 7 months ago 

ও আচ্ছা আপনাদের এই নিয়মটা সম্পর্কে আসলে আমি অবগত ছিলাম না। আজকে আপনার কমেন্টের মাধ্যমে জানতে পারলাম। ধন্যবাদ রিপ্লাই করার জন্য।

 7 months ago 

ঠিকই বলেছেন মজাদার খাবার সামনে পেলে ছবি তোলার কথা ভুলে যাওয়ারটাই স্বাভাবিক। সকালে ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে কফি খেয়েছিলেন। তাছাড়া শ্বশুরবাড়ি যাওয়ার প্রস্তুতিও নিয়েছেন। শুভকামনা রইল আপনার জন্য।

আসলে আমার প্রচন্ড খিদে পেয়ে গিয়েছিল আর তাই ছবি তোলার কথা মাথা থেকে একদম উড়ে গিয়েছিল। আর বেশি দিন সকালে কফি খেতে পারব না কারণ শীত ধীরে ধীরে কমছে আর গরম ধীরে ধীরে বাড়ছে। আপনাকে ধন্যবাদ আমার পোস্ট পড়ে কমেন্ট করার জন্য। ভালো থাকবেন।

 7 months ago 

হ্যা। শীত আর বেশি দিন স্থায়ী হবে না। আপনাকে অনেক ধন্যবাদ আমার মতামতের উওর দেওয়ার জন্য।

TEAM 2

Congratulations! This post has been upvoted through Curation Team#2. We support quality posts, good comments anywhere and any tags.


Curated by : @dove11

@dove11 Thank you for supporting my post.

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.032
BTC 59615.63
ETH 2524.32
USDT 1.00
SBD 2.44