Better Life with Steem || The Diary Game || February 1, 2024

in Incredible India7 months ago

thumbnail.jpgEdited by Adobe

বন্ধুরা চলে এলাম আপনাদের কাছে আমার গতকাল সারাদিন অর্থাৎ ১লা ফেব্রুয়ারীর কার্যাবলী নিয়ে। তাহলে চলুন শুরু করা যাক।

“সকাল”

1.jpg

সকাল বেলায় আমার ঘুম ভাঙলো নটা নাগাদ। ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে নিয়ে এক কাপ কফি করে নিলাম। তারপর আমি রোজকার মতো নিউজ পেপার পড়তে বসলাম। ধীরে ধীরে শীত কমছে আর গরম বাড়ছে। কফি মনে হচ্ছে আর বেশি দিন খাওয়া যাবে না।

2.jpg

কফি খাওয়া হয়ে গেলে আমি ঘরের বাসি বাসনপত্র সব মেজে নিলাম। তারপর আমি দোকানে গিয়ে এক প্যাকেট দুধ কিনে আনলাম। এরপর আমি খই আর কলা দিয়ে দুধ খেলাম ব্রেকফাস্ট হিসেবে।

যেহেতু এখন রান্নাবান্নার কোন ঝামেলা নেই তাই আমি ঘরদোর সব পরিষ্কার করতে লাগলাম। সোমবার মার শ্রাদ্ধের কাজ আছে আর আমি বাড়িতেই করবো সব। বাবার বেলায় শ্রাদ্ধের কাজ আমি আর মা মিলে রামঠাকুর আশ্রমে করেছিলাম। কিন্তু মার বেলায় আমি আর দিদি মিলে সিদ্ধান্ত নিয়েছি যে মার শ্রাদ্ধের কাজ সব আমরা বাড়িতেই করবো।

“দুপুর”

বেলা সাড়ে বারোটা নাগাদ আমি চার টুকরো আলু কেটে গোবিন্দভোগ চালের মধ্যে দিয়ে ভাত বসিয়ে দিলাম। ভাত হয়ে যাবার পর দুপুর একটা নাগাদ আমি স্নান করে নিয়ে চারটে ঘটে কাঁচা দুধ আর জলের মিশ্রণ দিয়ে দিলাম। দুপুর দেড়টা নাগাদ আমি ঘি দিয়ে সেদ্ধ ভাত খেয়ে নিলাম। তারপর আমি ঘন্টাখানেকের জন্য ঘুমাতে চলে গেলাম।

“বিকেল ও সন্ধ্যে”

বিকেল চারটে নাগাদ ঘুম থেকে উঠে আমি এক কাপ কফি করে খেলাম। তারপর আমি স্টুডিওর উদ্দেশ্যে রওনা দিলাম। ওখান থেকে বলেছিল যে মার ফটোটা প্রিন্টে পাঠানোর আগে আমাকে একবার দেখাবে। স্টুডিওতে গিয়ে মার ফটোটা দেখে আমি ওদের কনফার্ম করলাম এবং বললাম আমার ফটোটা প্রিন্টে পাঠাতে।

4.jpg

স্টুডিও থেকে ফেরার সময় আমি ছোট লেকটার পাশ দিয়ে আসছিলাম, তাই একটা ছবি তুলে নিলাম।

3.jpg
5.jpg

বাড়িতে ফিরে এক কাপ চা করে নিয়ে আমি ভাবতে লাগলাম যে কি নিয়ে লিখবো কারণ ডেলি ডায়েরি গেম লিখতে ইচ্ছে করছিল না। তাই বহু বছর আগে বাবা আর মার সাথে যে আমি দীঘায় বেড়াতে গিয়েছিলাম সেটা নিয়ে লিখলাম।

“রাত”

স্টিমিটে আমার ভ্রমণ কাহিনী পোস্ট করার পর আমি অল্প কিছু পোস্টে কমেন্ট করলাম। কমেন্ট করতে কয়েক দিন ধরে আমার একদম ইচ্ছে করছে না। এরপর কিছুতেই সময় কাটছে না দেখে আমি একটা হিন্দি মুভি দেখতে বসলাম।

রাত নটা নাগাদ আমার কাকীমা আসলো এবং আমার সাথে কিছুক্ষণ কথা বলে তারপর চলে গেল। আমি আবার মুভিটা দেখতে লাগলাম। রাত দশটা নাগাদ আমার দিদি আসলো এবং আমার সাথে প্রয়োজনীয় কিছু কথা বলে সাড়ে দশটা নাগাদ ও বাড়িতে চলে গেল।

এরপর আমি ডিনার করে নিলাম। ডিনার করে উঠে আমি আবার মুভিটা দেখতে লাগলাম। গতকাল থেকে কেউ আর রাতে আমার সাথে থাকছে না। এর জন্য কিন্তু আমার কোনোরকম অসুবিধাই হচ্ছে না। আমি জানি আমার মা সব সময় আমার সঙ্গে আছে আর বাবা এবং মা কখনো নিজের সন্তানের অমঙ্গল চায় না। মুভিটা সম্পূর্ণ দেখা হয়ে গেলে আমি রাত একটা নাগাদ ঘুমাতে চলে গেলাম।

তো বন্ধুরা এই ছিল আমার ১লা ফেব্রুয়ারীর দিনলিপি। সকলে ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন এই শুভকামনা জানিয়ে আজকের মত বিদায় নিচ্ছি।

The official accounts of the Incredible India community

Discord | Twitter | Telegram | Instagram

Sort:  
Loading...
 7 months ago 

অসুস্থ কেউ চলে গেলে কাজ যেন অনেকটাই নাই হয়ে যায়। একটা সময় তাকে নিয়ে কাজের দিক ও মানসিক দুই দিয়েই ব্যাস্ত থাকতে হতো।
এমনকি বাড়ির বাইরে গেলেও টেনশন কাজ করতো এগুলো হঠাৎ করেই ভ্যানিস হয়ে এক বিশাল শূন্যতা হয়।যদিও অনেক কথা কিংবা কাজ নিজের অজান্তেই হয়ে যায়।বাইরে গেলে মনে হয় আরে মায়েরতো খাবারের সময় হয়ে গেছে..
আপনার লেখা পড়ে বিশেষ করে যেখানে লিখেছেন যে, জনি মা সাথেই আছে।আর মা কখনো সন্তান এর অমঙ্গল চায়না।এটা পড়ে চোখে পানি চলে আসলো।এটা আমিও বিশ্বাস করি যে তারা সাথেই আছে।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আগে আপনার পোস্ট পরিদর্শন করতে গিয়ে। বেশিরভাগ সময় আপনার মায়ের কথা আপনার পোস্টে আপনি উল্লেখ করতেন। কিন্তু আজকে আপনার পোস্ট পরিদর্শন করতে গিয়ে আসলেই খুব খারাপ লাগছিল। একটা মানুষ আমাদের মাঝ থেকে বিদায় নিয়ে চলে গেছে। সৃষ্টিকর্তা ওনার আত্মার শান্তি কামনা করুক। আপনার দিনটা বেশ ভালো ভাবে কেটে গিয়েছে। ধন্যবাদ ভালো থাকবেন।

 7 months ago 

সকালে ঘুম থেকে উঠে কফি খেয়েছিলেন, সত্যি বলতে কফি আমারও খুব প্রিয়। বিকালে মায়ের ছবি প্রিন্ট করার আগে একবার যাচাই করতে গিয়েছিলেন।
শুভকামনা রইল আপনার জন্য ভাই। ভালো থাকবেন।।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.032
BTC 59626.66
ETH 2519.04
USDT 1.00
SBD 2.43