জীবনের প্রথম চাকরি সব সময় অনেক এক্সাইটেড হয়ে থাকে।

জীবনের যা কিছু প্রথম সেগুলো সবগুলোর মধ্যে একটা এক্সাইটমেন্ট কাজ করে আর সেটা যদি হয় একটি সরকারি চাকরি তাহলে তো কোন কথাই নেই হ্যালো বন্ধুরা আমি নাজমুল ইসলাম আমি বসবাস করি বাংলাদেশের কুমিল্লা জেলার মাতনগর উপজেলা স্টিকার ইউনিয়নের আজ আমি আমার জীবনের একটি স্বপ্ন পূরণ হওয়ার গল্প আপনাদের গল্প সেটি হচ্ছে আমার সরকারের চাকরিতে যোগদান।

জীবনের প্রথম চাকরি
  • আমি মার্চের এক তারিখ ২০২৩ ইং এর যোগদান করে চাকরিতে হচ্ছে কমিটি হেলথ কেয়ার প্রোভাইডার নিজেকে অনেক স্বপ্ন দেখতাম মেডিকেল এর স্টুডেন্ট হিসেবে ডাক্তার হওয়ার স্বপ্ন নিয়ে সায়েন্সের স্টুডেন্ট হয়েছিলাম কিন্তু ভর্তি পরীক্ষায় টিকতে পারিনি।

IMG_20230628_202322.jpg

  • যাইহোক নিজে একজন স্বাস্থ্যকর্মী হিসেবে যোগদান করলাম আমি একজন কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার হিসেবে যোগদান করেছে এটা আমার জন্য অনেক বড় একটা পাওয়া যে আমি এখন জনগণের সেবা করতে পারবো মানুষের সেবা একটি মহৎ কাজ আমরা জানি একজন মহিলা কুকুরের সেবা করে সর্ব লাভ করেছিল সুতরাং আমরা মানুষের সেবা হচ্ছে আমরা করতে পারব না করাটা হবে দুর্ভাগ্যের বিষয়।

1687964299678.jpg

  • জীবনের প্রথম চাকরি এবং প্রথম বেতনটা খুবই এক সেটিং ছিল ঈদুল ফিতরের আগে ঈদের বোনাস এবং বেতন একসাথে পেয়ে খুবই সুখী ছিল এবং পরিবারের সবার মুখে হাসি ফোটাতে পেরেছিলাম এতদিন যারা আমাকে বেকার হিসেবে বোঝা মনে করত তারাও অনেক খুশি ছিল আমার প্রতি এবং বন্ধু-বান্ধব থেকে শুরু করে গ্রামের সবাই আমার প্রতি অনেক ভালোবাসা ও শ্রদ্ধা দেখায় যারা আগে দেখাতো না আসলে পৃথিবীতে অনেক স্বার্থপর হয়ে গেছে। টাকা নাই তো কোন মূল্য নেই।

PXL_20230618_061023485.jpg

  • যাইহোক সৃষ্টিকর্তার আমার দিকে চেয়েছেন যাকে আমি পেয়েছি আমি এখন বর্তমানে কুমিল্লা ট্রেনিং সেন্টারে আর পিটিআই তে ট্রেনিং অবস্থায় আছি সেখানে ট্রেনিং করতেছি এবং শিখতেছি মানুষের কিভাবে সেবা দেওয়া যায় চিকিৎসা বিজ্ঞান আসলে অনেক ব্যাপক তার পর যতটুকু সম্ভব শেখার চেষ্টা করছি আশা করি আমি প্রাথমিক সেবা মানুষকে দিতে পারবো সেভাবে আমাকে ট্রেনিং দেওয়া হইতেছে আসলে মানুষের শরীরটা একটা মেশিনের মত।

PXL_20230618_061027456.jpg

  • মেশিনের কেয়ার না নিলে যেমন মেশিন নষ্ট হয়ে যায় তেমনি মানুষের শরীরের যত্ন না দিলে পুষ্টিকর খাবার গ্রহণ না করলে মানুষের শরীরে বিভিন্ন রোগ বালাইয়ের পাশা বাদে আমি মানুষের শরীরে বিভিন্ন সমস্যার রোগ এবং তার প্রতিকার এবং প্রতিরোধের উপর এভাবে আলোচনা করব আশা করি আপনারা সবাই আমার সাথে থাকবেন আজ এ পর্যন্তই ধন্যবাদ সবাইকে ভালো থাকবেন।
Sort:  
Loading...

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 67477.32
ETH 3474.01
USDT 1.00
SBD 2.69