"Incredible India monthly contest||My all-time favorite photographs "

in Incredible Indialast year (edited)

আসসালামু আলাইকুম /আদাব বন্ধুরা


আমি @nasir04 #bangladesh এর একজন ব্লগার


20230302_150814_0000.png

made in canva app


হেলো স্টিমাইনস্

আশা করছি মহান সৃষ্টিকর্তার কৃপায় আপনারা সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ মহান আল্লাহর অশেষ রহমতে অনেক ভালো আছি।

আজ আমি চলে এসেছি @incredibleindia কমিউনিটিতে চলমান কনটেস্টে অংশগ্রহণ করতে।এবারের কনটেস্টের বিষয়ঃ All time favourite photographs.

তো চলুন বেশি কথা না বাড়িয়ে শুরু করা যাক আজকের কনটেস্ট পোষ্ট

Why are these photographs are precious to you?


প্রথমেই আমি আপনাদের সাথে যে ছবিটি শেয়ার করছি সেটা আমার জীবনের অত্যন্ত দামি,গুরুত্বপূর্ণ ও ট্রাজেডিফুল একটা সময়।কারণ এই দিনটি ছিলো আমার স্কুল জীবনের শেষ দিন।

সেইদিনটাতেও অন্য দিনের মতো করেই পূর্ব দিকে সূর্য উঠে সকালের সূচনা হয়েছিলো।সবকিছু অন্যদিনের মতোই স্বাভাবিক ছিলো শুধুমাত্র একটি জিনিস বাদে।কারণ প্রতিদিন আমি স্কুলে যেতাম ব্যাগে করে কলম,খাতা বই নিয়ে।কিন্তু সেইদিনটাতে আমি স্কুলে গেছিলাম শুধুমাত্র একটি ইংরেজি ফেয়ার-ওয়েল শীট হাতে নিয়ে।

স্কুলে গিয়েও আমি স্বাভাবিকই ছিলাম। কিন্তু, যখন শীটটা হাতে নিয়ে মঞ্চে উঠলাম স্পিচ দেবার জন্য,তখন থেকেই আমার বুকের ভেতর কেমন জানি কেপে কেপে উঠছিলো।

IMG_20211108_144558_023.jpg

Device :Tecno spark 6
W3W Location code


স্পিচের একটা মূহুর্তে স্কুলের টিচার ও ফ্রেন্ডদের সম্পর্কে বলতে গিয়ে আমার দুচোখ দিয়ে যখন অবিরাম পানি গড়িয়ে পড়তে লাগলো, তখন আমি বারবার একটি কথাই বলছিলাম,

I want the time of my life to stop here, I want to stay like this for the rest of my life with my friend and teachers.

(আমি চাই আমার জীবনের সময়টা এখানেই থেমে থাক,আমি আমার বন্ধু আর স্যারেদের সাথে সারাজীবন এভাবেই থাকতে চাই।)

তাহলে একবার ফিল করুন ঐ সময়টা আমার কাছে কতটা দামি ছিলো বলে আমার মুখ থেকে একবাট নয় বেশ কয়েকবার সেই একই কথা বেরিয়ে এসেছিলো।

আসলে কখনো যদি কারে কাছে কোনো সময় গুরুত্বপূর্ণ বা দমি বলে মনে হয়, তাহলে সে চায় তার ঘড়ির কাটাটা যেন সেখানেই থেমে যায়।আমারও সেই একই রকম অবস্থা হয়েছিলো ঐ দিনটাতে।

When did you capture those pictures?share the details.

ছবিগুলো আমি তুলেছিলাম আমাদের বিদায় অনুষ্ঠান শেষ হওয়ার পরে।সবাই যখন অনুষ্ঠান শেষে বাড়ি ফেরার জন্য উদ্বিগ্ন, ঠিক তখন আমরা কয়েকজন ক্লোজ বন্ধু মিলে চলে যাই প্রিয় স্যারদের কাছে।

IMG_20211108_145311_901.jpg

আমাদের ওমর স্যার ও আমার প্রিয় বন্ধু সামিউল ইসলাম রিফাত
W3W Location code
Device :Tecno Spark 6

তাদেরকে গিয়ে অনুনয় বিনয় করি,ক্ষমা চাই গত পাঁচটি বছরে ঘটে যাওয়া সকল প্রকার বদমাইশি আর ভুলের জন্য। তারপর তাদের সাথে কিছু ছবি তুলি আমরা।তবে আমার বেশিরভাগ ছবিই ফোন রিবুটের জন্য ডিলিট হয়ে গেছে।সামান্য কিছু ছবি আমার পেনড্রাইভে ছিলো সেগুলোই শেয়ার করলাম আপনাদের মাঝে।

Is there any story you have behind these photographs? If any, then share them with us.

মানুষের ফোনে তোলা প্রতিটি ছবির পেছনেই লুকিয়ে থাকে কিছু গল্প,ভালোবাসা,মায়া,স্মৃতি। তেমনি আমারও একটা গল্প আছে এই ছবিটাকে ঘিড়ে।

বন্ধুত্ব সবার জীবনেই অনেক দামি একটা বন্ধন, যদি তারা এই বন্ধনটাকে দাম দিতে জানে তাহলে।আর যদি না জানে তাহলে তো তাদের সম্পর্কে কোনো কথাই বলার নেই।

IMG_20230212_173439-01.jpeg

বন্ধুদের সাথে ঘুড়তে যাওয়া
Device :Realme c21y
W3W Location code


একটা সময় ছিলো যখন প্রিয় কিছু বন্ধুদের সাথে সময়কে ভুলে যেতাম মজা, হাসি আর খেলধুলার মাধমে। আমরা একসাথে মিলে কত সকালকে গড়িয়ে বিকেল বানিয়েছি,আর কত বিকেলকে গড়িয়ে সন্ধা বানিয়েছি তার হিসাব নেই।

IMG_20230212_170507-01.jpeg

বন্ধুদের সাথে ঘুরতে ঘুড়তে সন্ধা হয়ে যাওয়া
Device :Realme c21y
W3W Location code


তবে এখন, সময়ের সাথে সেই প্রিয় বন্ধু গুলোই একে অপরকে ভুলে যেতে বেসছি

শেষ কবে একে অপরের সাথে সামনা সমানি দাড়িয়ে কথা বলেছি হয়তে সেই ডেটটাও মনে নেই আমাদের।

তাই যখনই ওদের খুব মনে পড়ে,মিস করি তীব্রভাবে তখন এই ছবিগুলেই যেন সম্বল হয়ে পড়ে,বন্ধুত্বের সেই বন্ধনকে অটুট রাখতে শক্ত রশির মতো কাজ করে।

Which things foremost come to your mind while going through these photographs?

আমাদের সবার ডিভাইসে থাকা কিছু কিছু ছবিগুলোর দিকে তাকালে আমাদের মন ও মাথার মধ্য দিয়ে বয়ে চলে অসংখ্য চিন্তা ভাবনা।

Pic_1677746967972.jpg

বন্ধুদের সাথে রাতে পিকনিক করা
Device :Realme c21y
W3W Location code


ঠিক তেমনি আমার ফোনের গ্যালারিতে থাকা এই পুরোনো ছবিগুলো দেখলে আমার মনে সর্বপ্রতম যে জিনিসটা ঘোড়পাক খায় সেটি হলো বন্ধুত্ব ও স্যারদের সাথে কাটানো সেই সোনালি সময়।আমার এখনও মাঝে মাঝে মনে হয় সত্যিই যদি সেইদিন পৃথিবীর ঘড়ির কাটাটা থেমে যেতো, যদি আমি চিরকাল আমার ক্লোজ ফ্রেন্ডগুলোর সাথে সারাটা জীবন বদমাইশি আর শয়তানি করে যেতে পারতাম।

এছাড়াও মনে পড়ে সেই সময়ে ওদের বিভিন্ন ঘটনা। যেমনঃ স্কুলের পিছনে থাকা মিঠু আঙ্কেলের বিশাল আম বাগান আর কামরাঙা গাছ থেকে প্রতিদিন দুপুরে আম ও কামরাঙা চুরি করে খাওয়ার কথা।

আশা করি আপনাদের সকলের বেশ ভলে লেগেছে আমার পোস্টটি। আর আমি নিজের দিক থেকে বলতে হলে বলবল যে, আমার অনেকটা নার্ভাস লাগছে পোস্টটা শেয়ার করতে।কারণ অন্যরা হয়তো সমসাময়িক ফটোগ্রাফি শপয়ার করেছে আর আমার এই ফটোগুলো তেলা হয়েছে প্রায় ৩ বছর আগে।

প্রতিযোগিতার নিয়মানুযায়ী আমি @masud9 @yousafharoonkhan@jyoti-thelight কে আমন্ত্রণ জানাচ্ছি এই প্রতিযোগিতায় অংশ নেবার জন্য।

পরিশেষে সকলকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আমার পোস্টটি পড়ার জন্য।আর @incredibleindia কমিউনিটির মডারেটরস্ ও এডমিনদেরকে স্পেশালি ধন্যবাদ জানাচ্ছি আমাদেরকে এতো সুন্দর একটা কনটেস্ট উপহার দেবার জন্য।

দেখা হবে পরের পোষ্টে তবে সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন এই আশা ব্যক্ত করেই শেষ করছি আজকের কনটেস্টের লেখা।

ধন্যবাদান্তে,
@nasir04

image.png

ধন্যবাদ সবাইকে


image.png

Sort:  
Loading...
 last year 

আপনি সেই স্কুল জীবনের মূহুর্ত গুলো তুলে ধরেছেন ৷ যা দেখে অনেক ভালো লাগলো ৷ আপনি আপনার স্কুল জীবনের কথা গুলো শেয়ার করেছেন ৷ অনেক ধন্যবাদ ভাই এতো সুন্দর একটি পোষ্ট শেয়ার করার জন্য ৷

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার মূল্যবান সময় আমার পোষ্টের পিছনে ব্যয় করার জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

বন্ধু প্রতিটা মানুষের জীবনে থাকে এবং সময়ের সাথে সাথে অনেক বন্ধুই দূরে চলে যায় এটাই দুনিয়ার নিয়ম যতই দূরে যাক না কেন প্রকৃতি বন্ধ হলে সে কখনোই তার মন থেকে ভুলতে পারে না অসংখ্য ধন্যবাদ আপনি অনেক সুন্দর একটি বিষয় পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন আসলেই আপনার পোস্টটি পড়ে আমার বন্ধুদের কথা আমার খুব মনে পড়ে গেল ভালো থাকবেন সুস্থ থাকবেন ধন্যবাদ।

খুব ভালো লাগলো ভাইয়া আপনি আমার পোষ্টটিতে এসে সময় ব্যায় করে পড়েছেন ও পোষ্টের মেইন একটা পয়েন্টের ওপর আপনার মূল্যবান মতবাদটি দিয়েছেন।এজন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।খুব ভালো লাগে যখন দেখি আপনার মতো কেউ একজন এসে আমার পোষ্টটি পড়ে তাতে নিজেদের মন্তব্য ছেড়ে দিয়ে যাচ্ছে।

 last year 

স্কুল জীবনের সেই শেষ দিনটার কথা কেউ কখনো ভুলে থাকতে পারে না। আপনার পোস্টে এ ঢোকার পর যখন পড়া শুরু করলাম।তখন এ বিষয়টা আমার সামনে আসলো আর আমার স্কুল জীবনের কথা মনে করিয়ে দিল।

আপনার বন্ধুর একটা ছবি আমাদের সাথে শেয়ার করেছেন। আসলে বন্ধুত্ব খুবই মূল্যবান একটা জিনিস। বন্ধুত্বের মূল্য যে মানুষটা বুঝতে পারে সে মানুষটাই জীবনে ভালো একজন মানুষ হিসেবে সমাজের চলতে পারে, বলে আমি মনে করি।

এক কথায় আপনার পোস্টের প্রত্যেকটা ফটোগ্রাফি। এবং আপনার লেখা খুবই ভালো লাগলো, অসংখ্য ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

অসংখ্য ধন্যবাদ আপু আপনার মতবাদটি জানানোর জন্য।


This post has been upvoted through Steemcurator09.

Congratulations! (1).png


Curated by - @ripon0630

Thanks for the support.

 last year 

বন্ধু কিন্তু আল্লাহ তাআলার একটা নেয়ামত এটা কি আপনি জানেন?? আল্লাহ তায়ালা একটা নিয়ামত। তবে সেটা ভালো বন্ধু হতে,যে স্বার্থহীনভাবে আপনাকে সাপোর্ট দিয়ে যাবে,ভালো কাজে দিবে এবং খারাপ কাজে বাধা প্রদান করবে। হ্যাঁ এটাই হল আসল বন্ধু এবং আল্লাহতালার দেয়া নেয়ামত।

যাই হোক আপনার পোস্টটি করলাম থেকে শেষ পর্যন্ত অনেক ভালো লাগলো। পরে বুঝতে পারলাম যে আসলে এটা আপনি খুব গভীরভাবে চিন্তাভাবনা করে লিখেছেন,এক কথাই বলা যেতে পারে অনুভূতির ভিতরে গিয়ে লিখেছেন। ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57956.22
ETH 3126.99
USDT 1.00
SBD 2.45