গোসলের ব্যাঘাত ঘটার স্বল্প সময়ে অপরিকল্পিতভাবে কিছু ছবি।

in Incredible Indialast year

আসসালামু আলাইকুম /আদাব


আমি @nasir04 🇧🇩 #bangladesh এর একজন ব্লগার


হেলো স্টিমিয়ানস্,,,,


কেমন আছেন সবাই? আশা করি মহান আল্লাহর অশেষ কৃপায় আপনারা সবাই অনেক ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ মহান আল্লাহর অশেষ রহমতে অনেক অনেক ভালো আছি।

আজ আবারো আপনাদের মাঝে চলে এলাম নতুন একটা পোষ্ট নিয়ে।আজকে আমি আপনাদের সাথে কোনো গল্প বা কনটেস্ট শেয়ার করবো না।অনেকদিন পরে,আজ আমি আপনাদের মাঝে চলে এলাম একটা ফটোগ্রাফিমুলক পোস্ট নিয়ে।

তো চলুন বেশি কথা না বাড়িয়ে শুরু করা যাক,,,,

প্রথমে আপনারা যেই ছবিটি দেখতে পাচ্ছেন সেটি হলো আমাদের গ্রাম থেকে পাশের গ্রাম জোতপাড়াতে যাবার পথের মাঝে থাকা ব্রীজের ওপর থেকে তোলা পাশের গ্রাম ও ওই গ্রামের পুকুরের ছবি।আসলে আমি পুকুরে গোসল করতে গেছিলাম, কিন্তু সেই পুকুরে গিয়ে দেখি কিছু বয়স্ক মহিলা গোসল করার জন্য বসে গল্প করছে পুকুর পাড়ে।

IMG_20230305_162357-01.jpeg

Realme c21y
w3w location code

তাই আমি ভাবলাম ওনারা গোসল করতে থাকুক, আর আমি এই ফাকে কয়েকটা ছবি সংগ্রহ করে ফেলি।তাই ফোনটা হাতে নিয়ে পুকুর পেরিয়ে পাশের গ্রামের দিকে যেতে থাকলাম।আমাদের গ্রাম ও জোতপাড়ার মধ্যে সে রাস্তাটা আছে সেটার মাঝখানে অল্প দুইহাত চওড়া একটা ব্রীজ আছে।এই ব্রীজটার ওপরে ফোনটা রেখে সামনে থাকা পুকুরটার দিকে ক্যমেরা ধরতেই খুব সুন্দর একটা দৃশ্য ফুটে ওঠে আমার ফোনের ডিসপেলেতে।

তাই আর দেরি না করে ছবিটা ক্যাপচার করে রেখে দিলাম আমার ফোনে।এই ছবিটা দেখেই ভাবলাম আরো কয়েকটি ছবি তুলি, আজকে এই ছবিগুলোর ওপরই একটা ফটোগ্রাফিক পোষ্ট তৈরি করে উপস্থাপন করবো আমাদের কমিউনিটিতে।সেই ভাবনা থেকেই তুলে ফেললাম আরো বেশ কয়েকটি ছবি যেগুলো আপনাদের সামনে তুলে ধরছি।

এরপর আপনারা যেই ছবিগুলো দেখতে পাচ্ছেন সেটি হলো ভামোট ফুল।এই ফুলগুলো হলো একধরণের সিজনাল ফুল। বছরের এই সময়টাতে অর্থাৎ, ফাল্গুনে এই ফুলের আনাগোনা দেখতে পাওয়া যায় গ্রামের বিভিন্ন রাস্তার ধারে অতবা ঝোপঝাড়ের মধ্যে।এই ফুলগুলো ঝোপঝাড়ের মধ্যে বেড়ে উঠলেও এই ফুলগুলো দেখতে খুব ভালো লাগে আমার কাছে।

IMG_20230305_165312-01.jpeg

Realme c21y
w3w location code

IMG_20230226_161640-01.jpeg

Realme c21y
w3w location code

IMG_20230226_161748-02.jpeg
Realme c21y
w3w location code

ফুলগুলো একটি পুষ্পমঞ্জরির ওপর অনেকগুলো একসাথে ফুটে থাকে।ফুলগুলো দেখতে অনেকটা ধবধবে সাদা আকারের হয়ে থাকে।ফুলগুলোর মাঝখান থেকে বেশ কয়েকটি চিকন শুরের মতো অংশ বের হয়,সেগুলোর জন্য ফুলটি দেখতে আরো ভালো লাগে।

এরপর আপনারা যে ছবিটি দেখতে পাচ্ছেন সেটি হলো লেবু গাছের ফুল।লেবু আমাদের স্বাস্থের জন্য খুব উপকারী।এটিতে থাকে প্রচুর পরিমানে ভিটামিন সি,যা আমাদের স্বাস্থের জন্য খুব উপকারী।এছাড়া আরো অনেক উপকারীতা আছে লেবুর মধ্যে সেগুলো আমি শেয়ার করছি না কারণ এটি একটি মিশ্র ফটোগ্রাফিমূলক পোস্ট।তবে আশা করি অন্য একটা পোষ্টে লেবু ও লেবুর উপকাটিতা নিয়ে আপনাদের সামনে একটা সুন্দর পোষ্ট নিয়ে হাজির হবো ইনশাআল্লাহ।

IMG_20230305_165408-01.jpeg

Realme c21y
w3w location code

লেবু আমাদের সকলের জীবনেই খুব প্রয়োজনীয় একটা খাদ্য।বিশেষ করে রোজা- রমজান মাসে লেবুর প্রতি মানুষের চাহিদা আরো শতগুণ বেড়ে যায়।লেবুর শরবত ছাড়া যেন আমাদের ইফতার অপূর্ণ থাকে।কিছুদিন পরে আমাদের রোজা রাখার রমজান মাস শুরু হবে, তখন লেবুর চাহিদা এতোটাই বেড়ে যাবে যে,প্রতি পিস লেবুর দাম হয়ে দাড়ায় ২০-২৫ টাকা করে।

এরপর আপনারা যেই ছবিটি দেখতে পাচ্ছেন সেটিকে আমাদের গ্রাম্য ভাষায় ফটকার ফল বলা হয়।কারণ এই গাছটার নাম হলো ফটকা।এই গাছের কোনো বিশেষ গুণ নেই আর গাছের ফলেরও তেমন কোনো গুণ নেই,আর যদি থাকে তবে তা আমার জানা নেই।এই গাছটি আমাদের পুরনো একটি টিউনয়েলের জায়গায় জন্মেছে।আসলে অনেকদিন যাবৎ আমাদের এই টিউবয়েলটি ব্যবহার করা হয়না, তাই সেখানে তেমন পরিষ্কারও করা হয় বলে ফটকার গাছ সহ আরো নানান রকমের আগাছা জন্মেছে।

IMG_20230305_160309-02.jpeg

Realme c21y
w3w location code

এরপর আপনারা যে ছবিটি দোখতে পাচ্ছেন সেই ফুলটার নাম আমার জানা নেই।এটাও এক দরণের আগাছা গাচ থেকে জন্ম নেয়।আসলে এখন সময়টা হলো বসন্তের,তাই যেকোনো গাছেই ফুটে থাকা ফুলের মধ্যেও খুজে পাওয়া যায় দারুণ সৌন্দর্য, যে সৌন্দর্যে সবাই মুগ্ধ হতে বাধ্য।

IMG_20230305_163408-01.jpeg

Realme c21y
w3w location code

সবশেষে আমি আপনাদেরকে দেখাতে চলেছি কচু শাক এর একটি পিকচার।আমি পিকটার মধ্য দিয়ে শুধু এইটুকু দেখাতে চেয়েচি যে, শহরে মানুষ কচুর শাক কিনে খাওয়ার জন্যেও পাড়াপাড়ি করে।আর গ্রামে দেখুন ইটের রাস্তার মাঝে যে ফাক সেখানেও কচু শাক জন্মেছে।কিন্তু কারো নজরও নেই এই শাকগুলোর ওপর।

IMG_20230305_161935-01.jpeg

Realme c21y
w3w location code

আসলে এই পিকটা থেকে আরো একবার প্রমাণ হয়ে গেলো,দামি জিনিস যখন হাতের নাগালে থাকে মানুষ তখন সেটাকে মূল্য দিতে পারে না।যখন সেই জিনিসগুলো দূরে সরে যায় তখন মানুষগুলে ঐ দামি জিনিসটার মূল্য বোঝে বাট এই ভুল বোঝাটার জন্যে বোধহয় অনেকটা সময় পেরিয়ে যায়, তখন আর কিছু করার থাকে না।

আসলে আজকের পোষ্টটা যে কতোটা বাজে হয়েছে সেটা আমি নিজেই উপলব্দি করতে পারছি।পোষ্টের চবিগুলো চমার কাছে ভালো লাগছে না একটা সময় ভাবলাম থাক পোষ্টটি করার দরকার নেই।কিন্তু আমার মন এই পোষ্টটা করতে চাচ্ছে।তাই একপ্রকার দো-টানের মধ্য থেকেই পোস্টটা শেয়ার করছি আপনাদের মাঝে।পোষ্টের মাঝে কোনো ভুল ত্রটি হলে দয়া করে নিজ গুণে ক্ষমা করে দিবেন আপনারা সবাই।

আজ আর নই, দেখা হবে পরের পোষ্টে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন মহান আল্লাহর কাছে এই পার্থনা করে শেষ করছি আজকের ফটোগ্রাফি।

ধন্যবাদ আমার পোষ্টটি মনোযোগ দিয়ে আপনাদের মূল্যবান এতোটা সময় ব্যয় করে পড়ার জন্য।

ধন্যবাদান্তে,
@nasir04

Sort:  
Loading...
 last year 

আসলে আপনি কিছুটা সময় পেয়েছিলেন। ওই বয়স্ক মহিলা গুলো পুকুরে গোসল করার কারণে। কিন্তু আপনি দেখছি অসম্ভব সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন। খুবই ভালো লাগলো, আপনার ফটোগ্রাফি গুলো দেখে।

অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটা ফটোগ্রাফি পোস্ট। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ ভালো থাকবেন।

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু আমার পোষ্টে আপনার মূল্যবান সময় ব্যয় করার জন্য।

 last year 

ভামোট গাছের ফুল, একদম ছোটবেলার কথা মনে করিয়ে দেয়, এই ফুল আসলেই সিজনাল ফুল। এই সিজনে আসলে এরকম ফুল গ্রামের আানাগোনা জঙ্গলে বেড়ে ওঠে। দেখতে অনেকটাই সুন্দর দেখায়,

আপনি স্বল্প সময়ে গোসল নয়, প্রাকৃতিক পরিবেশে ছবি তোলার জন্য ভাগ্যের খাতায় নাম উঠেছিলো। সেজন্য ছবিগুলো দেখতেও খুব ভালো লাগছে। ভালো থাকবেন।

অসংখ্য ধন্যবাদ ভইয়া আপনার মুল্যবান মতামতের জন্যে।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 69236.16
ETH 3848.39
USDT 1.00
SBD 3.66