আমার দোকানের খরিদ্দার এক দাদুর পুরাতন ফোন

আসসালামু আলাইকুম বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি সবাই ভাল আছেন। আল্লাহর রহমতে আমিও ভাল আছি। আজ আপনাদের মাঝে আমার দোকানের একটি পুরাতন দাদুর ফোন নিয়ে হাজির হলাম।

আমি আমার বাসার পাশে একটি মোবাইল সার্ভিসিং এর দোকান দিয়েছি। মোটামুটি আমার দোকানে অনেক মোবাইল সার্ভিসিং করা হয়। অ্যান্ড্রয়েড ফোন বাটন ফোন চার্জার ইত্যাদি সার্ভিসিং করে থাকি। পাশাপাশি মেমোরি কার্ড এবং অন্যান্য পণ্য বিক্রি করে থাকি ।

IMG_20230403_200710.jpg

একদিন এক দাদু একটি পুরাতন ফোন নিয়ে আমার দোকানের সার্ভিসিং করার জন্য আসেন। ফোনটির বয়স ২ বছর হবে। আমি জিজ্ঞেস করলাম দাদু আপনার ফোনের কি হয়েছে। তিনি বললেন বাবা ফোনটি ভালই ছিল হঠাৎ পানিতে পড়ে আর চালু হচ্ছে না। আমি বললাম ও এই ব্যাপার একটু দাড়ান আমি দেখছি। তারপর দাদুকে বললাম আপনি দোকানের ভিতরে এসে বসেন আমি ফোনটি খুলে ওয়াশ করে তারপর দেখতেছি। এই বলে আমি ফোনটা খোলা শুরু করলাম, অবশেষে ফোনটা খুলে আমি দেখলাম। ফোনটির সাধারণত সিপিইউ আইসি প্রবলেম হয়েছে।

IMG_20230403_200740.jpg

তারপর দাদুকে বললাম দাদু আপনার ফোনের সিপিইউ আইসি প্রবলেম। দাদু বলল আমি তো বাবা বুঝিনা, কি করলে ফোনটি ঠিক হবে সেটাই কর। তারপর আমি ফোন ঠিক ভালো করে দেখলাম। ফোনটা সিপিইউ আইসি হয়েছে একদম খারাপ হয়ে গিয়েছে আইসি টাকার চেঞ্জ করতে হবে। ফোনটির সিপিইউ ও আই সির দাম কমপক্ষে ৩০০ টাকার মতন। তারপর দাদুকে বললাম দাদু আপনার ফোনটি সার্ভিসিং করতে আপনার মোট ৩৫০ টাকা দিতে হবে। বাকি ৫০ টাকা আমার সার্ভিসিং এর মূল্য। দাদু বলল আচ্ছা ঠিক আছে সমস্যা নাই তুমি সার্ভিসিং করো। তারপর বললাম আপনি এক ঘন্টা পর আসেন আমি করে রাখছি। এই বলে দাদু চলে গেল তারপর আমি সিপিইউ আইসি কেনার জন্য বাজারে গেলাম। অবশেষে ফোনটি সার্ভিসিং করা হয়ে গেছে।

IMG_20230403_200818.jpg

তারপরও একটু প্রবলেম দেখা দিল, যে ফোনটিতে কোন কথা আসে বা যায় না। আমি আর একটু ঘাটাঘাটি করে দেখলাম যে ফোনটি স্পিকার প্রবলেম। তারপর আমি একটা নতুন স্পিকার লাগিয়ে দিলাম। তারপর ফোনটি আবার পুনরায় ঠিক হয়ে গেল। দেখতে দেখতে এক ঘন্টা কেটে গেল। দাদু চলে আসলো বলল বাবা ফোনটা হয়েছে কি? আমি বললাম হ্যাঁ ঠিক হয়েছে। কিন্তু একটি ছোট্ট সমস্যা ছিল যেটা আপনাকে বলা হয়নি। তিনি বললেন কি সমস্যা বাবা। আমি বললাম আপনার স্পিকার খারাপ হয়েছিল আমি চেঞ্জ করে দিয়েছি।

অতঃপর দাদু বলল , ভালো করেছিস বাবা। দে এখন আমার ফোনটা আমায় দিয়ে দে। আমি বললাম হ্যাঁ হ্যাঁ, এই তো সব ঠিক হয়েছে। তারপর দাদু একটি মুচকি হেসে টাকা দিয়ে তার ফোনটি নিয়ে গেল। গল্পটা এখানেই শেষ

সবাইকে অনেক ধন্যবাদ আমার এই পোস্টে আসার জন্য। সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন। দেখা হবে নতুন একটি ক্রিয়েটিভ পোস্টের মাধ্যমে।

Sort:  
 last year 

winmax mobile প্রায় দুই বছর অতিবাহিত হয়ে গিয়েছে। যদিও পানিতে না পড়তো তাও প্রায় এই মোবাইলটি নষ্ট হয়ে যাওয়ার মতোই কেননা বয়স অনেক হয়ে গিয়েছে।

তার মধ্যে আবার পানিতে পড়ে গিয়েছে মোবাইল তাইতো মোবাইলের সিপিইউ বিভিন্ন যন্ত্রাংশ নষ্ট হয়ে গিয়েছে।

Loading...
 last year 

দাদুর মোবাইলটি পানিতে পড়ে যাওয়ায় আপনি তা ঠিক করে দেন। গ্রামের এই লোকগুলো মোবাইল সম্পর্কে বেশি কিছু বুঝে না। মোবাইল পানিতে পড়ে গেলে অনেক ধরনের সমস্যা সৃষ্টি হয়ে থাকে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি টপিক নিয়ে আলোচনা করার জন্য।

#miwcc

 last year 

দাদু মোবাইলটি আপনার কাছে নিয়ে এসেছিল। তার কারণটা ছিল দাদুর মোবাইলটি পানিতে পড়ে গেছে। যার কারণে নষ্ট হয়ে গেছে।

আপনার লেখাটি পড়ে বুঝতে পারলাম। মোবাইলের একটা পার্ট নষ্ট হয়ে গেছে। যেটা আপনি বাজার থেকে কিনে নিয়ে এসে, নতুন পার্ট লাগিয়ে দাদুর মোবাইলটা ঠিক করে দিয়েছেন।

এরপরে দেখলেন আপনি মোবাইলে আরেকটা সমস্যা দেখা দিয়েছে। সেটাও আপনি ঠিক করে দিয়েছেন।

অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা গল্প আমাদের সাথে শেয়ার করার জন্য। এবং আপনার অভিজ্ঞতা শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভালো থাকবেন।

#miwcc

আপু আমায় discort এর লিংক টা দেন।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.030
BTC 59249.03
ETH 2543.53
USDT 1.00
SBD 2.37