SEC-S12/W4|"Gift that can impress me."

in Incredible India3 months ago
SEC-S12W4Gift that can impress me..png
Made by Canva

Hello,

Everyone,

সৃষ্টিকর্তার অশেষ কৃপায় আশা করি সকলে ভালো আছেন এবং সুস্থ আছেন ।বর্তমানে বাংলাদেশসহ দক্ষিণ এশিয়ার বিভিন্ন অঞ্চলে তাপমাত্রা বৃদ্ধি পেয়েছে ।শিশুসহ বৃদ্ধরা নানা সমস্যায় ভুগছেন এবং অনেকে ’হিট স্ট্রোক’ করে মারা যাচ্ছে ।সবাই সতর্ক থাকবেন, বেশি বেশি বিশুদ্ধ পানি, ফল ও তরল জাতীয় খাবার খাবেন ।
pexels-george-dolgikh-551816-1666065.jpg
Source

Incredible India কমিউনিটি আবারও আমাদের মাঝে এনগেজমেন্ট চ্যালেঞ্জ সিজন ১৭ এর চতুর্থ সপ্তাহের কন্টেস্টের আয়েজন করেছেন ।যার বিষয়বস্তু নির্বাচন করেছেন – উপহার যা আমাকে মুগ্ধ করতে পারে। আমি স্বতঃস্ফূর্তভাবে এই আকর্ষণীয় প্রতিযোগিতায় অংশগ্রহণ করছি এবং তার সাথে সাথে আমার প্রিয় বন্ধুদের @rosybelyepez ,@ rumaisha @shahariar1 কে অংশগ্রহন করার জন্য আমন্ত্রণ জানাচ্ছি।

✅ What is the preferred gift that can impress you? The reason behind your choice.
IMG20240430173655.jpg

আমরা সৃষ্টিকর্তার কাছে অশেষ কৃতজ্ঞ । তিনি আমাদের জন্য এত সুন্দর একটি পৃথিবী উপহার দিয়েছেন এবং আমাদের সৃষ্টির সেরা জীব হিসেবে সৃষ্টি করেছেন। আমাকে এত সুন্দর একটি পরিবার উপহার দিয়েছেন ।

উপহার পেতে কেনা ভালোবাসে ! আমরা সকলেই উপহার পেতে ভালবাসি।
উপহার এমনই একটি জিনিস যা হতে পারে কম দামি অথবা বেশি দামি । উপহারের কোন মূল্যই নির্ধারণ করা যায় না ।

উপহার হল এমনই চুন ছাড়া যেমন পান স্বাদ লাগেনা তেমনি উপহার ছাড়াও স্বামী-স্ত্রীর সম্পর্কের কোন স্বাদ থাকে না তাই মাঝে মাঝে স্বামীদের উচিত তাদের স্ত্রীকে ছোট খাটো উপহার দেওয়া। হয়তোবা কোথাও ঘুরতে নিয়ে যাওয়া বা ছোট একটি বেলি ফুলের মালা দেওয়া ।আমি মনে করি তাতে সম্পর্কটা আরও গভীর হবে ।

এই মুহূর্তে যে জিনিসটি পেলে আমি খুবই মুগ্ধ হতাম তা হলে আমার বাসাতে যদি একটি এয়ারকন্ডিশন বসাতে পারতাম। যেহেতু প্রচন্ড গরম পড়েছে এই গরমে বাবা-মা কে একটু প্রশান্তি দিতে পারতাম ।

✅Do you believe the gift is a gesture that sometimes helps to enhance our relationships?
pexels-yankrukov-6210138.jpg
Source

হ্যাঁ আমি বিশ্বাস করি, উপহারএমন একটি অঙ্গভঙ্গি যা কখনও কখনও আমাদের সম্পর্ককে উন্নত করতে সাহায্য করে ।

আমার জীবনে ঈশ্বরের দেওয়া সব থেকে শ্রেষ্ঠতম উপহার হল আমার সন্তান । প্রতিটি দাম্পত্য জীবনে সন্তান হলো শ্রেষ্ঠ উপহার ।একটি সন্তান হল স্বামী-স্ত্রীর ভালবাসার সেতু বন্ধন ।এই সন্তান পারে স্বামী স্ত্রীর বন্ধনকে মজবুত করতে।

আমরা মেয়েরা সব সময় উপহার পেতে ভালবাসি এবং দিতেও ভালবাসি । তবে পরিবারে পুরুষদের দেখেছি তারা সব সময় উপহার দিতেই বেশি ভালোবাসে ।আমার বাবাকেও দেখেছি যে, কোন পূজা আসুক কিংবা পহেলা বৈশাখ সবসময় তিনি আমাদের জন্য পোশাক কিনে দিয়েছেন। যখন তার পোশাক কেনার কথা বলা হতো তখন তিনি বলতেন ‘আমার অনেক শার্ট আছে ’।

তিনি নতুন পোশাক নিতে চান না । আমরা এক প্রকার জোর করে তাকে পোশাক কিনে দিতাম ।সে পরিবারের সকলের জন্য উপহার কিনে দিতে পারলেই বেশি খুশি হতেন ।

✅ Have you ever received any gift that is still memorable to you; Share if you have any stories.

এমন আমার কাছে স্মরণীয় অনেক অনেক উপহার রয়েছে তার ভিতরে যেগুলা আমি কখনোই ভুলতে পারি না সে গুলো হল ’২৭শে মার্চ, আমি যেদিন মা হলাম ।আমার সন্তানের প্রথম সেই কান্নার আওয়াজ আমার কানে আজো ভেসে আসে ।’

জন্মদিনে বন্ধুর কাছ থেকে পাওয়া শ্রেষ্ঠ উপহার.png
Made by Canva

আমার কোন এক জন্মদিনে আমার প্রিয় বন্ধু আমাকে গোপাল ঠাকুর উপহার দিয়েছিলেন ।সত্যি সে আমার মনের কথা কিভাবে বুঝছিল আমি তা বুঝতে পারিনি ।আমি গোপাল ঠাকুরের অনেক ভক্ত এবং মনে মনে অনেক দিন থেকে এভাবে একটি ঠাকুর চেয়েছিলাম ।

তার দেয়া উপহারটি আমার সারা জীবনের স্মরণীয় হয়ে থাকবে এবং এই উপহারটি আমি সবসময় আমার সঙ্গে রাখি । আজ আমি তার থেকে অনেক দূরে অন্য জেলায় চলে এসেছি । আমাদের এই বন্ধুত্বের বন্ধন সারাজীবন থেকে যাবে ।

IMG20240429204357.jpg
প্রিয় মানুষটির দেওয়া প্রথম উপহার

Conclusion

উপহার আদান-প্রদানের মাধ্যমে শত্রুতা ভুলে গিয়ে বন্ধুত্ব গড়ে ওঠে ।আসুন রাস্তার পাশে বা আমাদের বাড়ির আঙিনায় যার যেখানে যতটুকু জায়গা আছে তাতে বৃক্ষরোপণ করি এবং আমাদের সন্তানদের একটি দূষণমুক্ত সবুজ পৃথিবী উপহার দেই। সবার জন্য শুভকামনা রেখে আজ এখানেই বিদায় নিচ্ছি।

Thank You So Much For Reading My Blog📖

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPmPayXPfM22kXaj3xKw37oQ9tua3JfrnuMRWWqGHfhuyA1UYheY5qjiFbP3BW...JWNUaLb1UAxtVkvpEzFvrbCpiTVHr2qys8cnVHpyrfv38wVPMc1Luya71X8AzcNNuKjF1rHwqMTUWN8r39rGXHzGTLWtLUbqpNh6DHaWG6eK2zUkgnx8ShFKdg.png

Sort:  

Upvoted. Thank You for sending some of your rewards to @null. It will make Steem stronger.

Loading...
 3 months ago 

আপনার এ কথাটি একদমই সত্যি যে স্বামী স্ত্রীর সম্পর্কের বন্ধন সুদৃঢ় করে উপহার। উপহার দেওয়া-নেওয়াতে আত্মীয়তার বন্ধন রক্ষা পায় ও উন্নত হয়। প্রতিযোগিতায় প্রশ্নের উত্তর গুলো খুব সুন্দর ভাবে দিয়েছেন। আপনার জন্য অনেক শুভকামনা রইল। ভাল থাকবেন।

 3 months ago 

ইংলিশে একটি প্রবাদ আছে Give to take কিছু পেতে হলে কিছু দিতে হয়।
আমার বাস্তব জীবন থেকে দেখেছি যখন আত্মীয়-স্বজনকে দামি দামি উপহার দিতে পারব তখন তাদের কাছে আমি হব সবার থেকে সেরা। কিন্তু হয়তোবা কোন কারণে সেই উপহারগুলো যদি না দিতে পারি তখন আর তাদের কাছে আমার কোন মূল্য থাকে না এটাই হলো বাস্তবতা ।

প্রিয় মানুষের কাছ থেকে পাওয়া উপহারগুলো কখনো মূল্য নির্ধারণ করতে হয় না। সে ভালোবেসে যাই দেয় না কেন তা সাদরে গ্রহন করতে হয়।

আমার পোস্টটি পড়ে সুন্দর একটি মন্তব্য দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।

Hello dear @muktaseo

It was a pleasure to read your post and it was very informative that you described the gifts in such a way that husbands should give their gifts to their wives and take them on trips to different places. Should offer a bouquet of flowers.Girls like to receive and give gifts, parents also buy many gifts for their children, so what is the best gift for you, which is so little appreciated that you have March 27th. The gift that is so important is perfect.Gopal Tagore gift that your friend gave you on your birthday is also very dear to you so always celebrate and be happy.
@mona01

 3 months ago 

প্রিয় বন্ধু, আপনার মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি পড়ে সুন্দর একটি মন্তব্য দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। প্রিয় মানুষের দেয়া উপহারের কোন তুলনাই হয় না ।

আর তা যদি হয় ঠাকুর এর কোন মূর্তি তবে তো আমি অনেক খুশি হই ।আমরা উপহার পেতে সবাই ভালোবাসি ।

উপহার বড় কি ছোট সেটা কোন বিষয় নয়, উপহার দাতা সে খুশি হয়ে আপনাকে কোন কিছু দিয়েছে সেটাই হলো বড় কথা ।
আপনার জন্য রইল শুভকামনা ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.029
BTC 67947.42
ETH 3264.67
USDT 1.00
SBD 2.66