"Incredible India monthly contest of August #2| My opinion about community system!

in Incredible India7 hours ago

Hello,

Everyone,

pexels-cristian-rojas-7616798.jpg
Source

আশা করি সৃষ্টিকর্তার অশেষ কৃপায় সকলেই ভাল আছেন ।আপনার সকলে জানে আমাদের দেশের পরিস্থিতি ততটা ভালো না এবং আমিও পরিবার নিয়ে অনেকটাই ব্যস্ত আছি বিদায় বিগত প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারেনি ।

এই সপ্তাহের প্রতিযোগিতার সময় প্রায় শেষের পথে । ইতোমধ্যে অনেকে অংশগ্রহণ করেছেন । এই শেষ মুহূর্তে এসে প্রতিযোগিতায় অংশগ্রহণ করার মাধ্যমে আমার মতামত শেয়ার করছি।

প্রতিযোগিতার নিয়ম অনুসারে আমার প্রিয় বন্ধুদের@yamelis21, @joshdavid @ciru2014কে আকর্ষণীয় প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আমন্ত্রণ জানাচ্ছি। আশা করি তারা এখানে অংশগ্রহণ করে তাদের মূল্যবান বক্তব্য আমাদের সাথে শেয়ার করবেন।

Divider.png

✅ Are you for or against the community system on the steemit platform? Share your opinion with proper rationale!
pexels-marcus-aurelius-4063788.jpg
Source

একটি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকগণ বিভিন্ন বিষয়ের উপর শিক্ষা দিয়ে থাকেন এবং প্রতিটি বিষয়ের জন্য আলাদা আলাদা শিক্ষক থাকেন। শিক্ষার বিষয় আলাদা হলেও সকল শিক্ষকের একটি উদ্দেশ্য থাকে যে, প্রতিটি শিক্ষার্থীকে সুশিক্ষিত করা এবং তাদেরকে সঠিক জ্ঞান প্রদান করা ।

সর্বোপরি সকল শিক্ষার্থীকে উচ্চশিক্ষা অর্জন করতে সহযোগিতা করেন তেমনি আমি মনে করি স্টিমিট প্লাটফর্ম আমাদের জন্য একটি শিক্ষা প্রতিষ্ঠানের মতন। এখানে বিভিন্ন কমিউনিটি রয়েছে এবং প্রতিটি কমিউনিটি কাজ থেকে আমরা নতুন নতুন শিক্ষা অর্জন করতে পারি। সফল কমিউনিটি চাচ্ছেন এই প্ল্যাটফর্মের সিস্টেমের অফ সিস্টেম রক্ষা করতে

শিক্ষা প্রতিষ্ঠান বলুন কিংবা পরিবার বলুন, সকল ক্ষেত্রে আমাদের কিছু নিয়ম নীতি মেনে চলতে হয় তেমনি স্টিমিট প্ল্যাটফর্মের সঠিকভাবে কাজ করতে হলে আমাদের কিছু নিয়ম নীতি মেনে চলতে হবে ।আর এই নিয়ম নীতি অনুসরন করার মাধ্যমে আমার উচ্চতর স্থান অর্জন করতে পারি এবং এখান থেকে সততার সাথে টাকা উপার্জন করতে পারি।

Divider.png

✅ Do you think communities hold any significance for newbies and other users? How?
pexels-divinetechygirl-1181371.jpg
Source

হ্যাঁ আমি মনে করি নতুনদের এবং অন্যান্য ব্যবহারকারীদের জন্য সম্প্রদায়গুলে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। ধরা যাক, আমরা যখন বিদ্যালয়ে কোন বিষয় সঠিক জ্ঞান অর্জন করতে পারি না । সেই বিষয়টি বোঝার জন্য বিশেষ শিক্ষকের কাছ থেকে সহযোগিতা নিয়ে থাকি ।

এক্ষেত্রে আমার কিছু বাস্তব অভিজ্ঞতা আপনাদের সাথে শেয়ার করছি : আমি একজন সাধারণ গৃহিনী । বাচ্চা এবং সংসার সমালাতে আমার সমস্ত সময় চলে যায়। তার মাঝেও চাচ্ছিলাম নিজের একটা পরিচয় খুঁজে নিতে।

আমার একজন শুভাকাঙ্ক্ষীর মাধ্যমে স্টিমিট প্ল্যাটফর্মের সন্ধান পাই । তিনি অনেক কমিউনিটি সাথে পরিচয় করে দিয়েছেন । আমার একটি ধারণা ছিল যে স্টিমিট প্ল্যাটফর্মে শুধুমাত্র ইংলিশে পোস্ট করতে হয় । আমরা বাংলাদেশী এবং বাংলা বলতে ভালোবাসি । বাংলা লিখতেও সাছন্দ বোধ করি।

তখন আমি খুঁজে পাই ইনক্রেটেবল ইন্ডিয়া কমিউনিটি ।এখানে সকলের মাতৃভাষায় পোষ্ট করা যায় দেখে এই কমিউনিটির সাথে যুক্ত হই । আমি যখন এই কমিউনিটির সাথে যুক্ত হই তখন আমি স্টিমিট প্ল্যাটফর্মের অনেক কিছুই জানতাম না ।কোন পোষ্টের ক্ষেত্রে কোন # ট্যাগ দিতে হবে সে সম্বন্ধে কোন ধারণা ছিল না । আমাদের শ্রদ্ধেয়া অ্যাডমিন ম্যাম (৥sduttaskitchen ) ও মড্যারেটরগন আমাদেরকে ডিসকর্ডে আমন্ত্রণ জানালেন এবং টিউটোরিয়াল ক্লাসে প্রতিটি বিষয় তিনি খুব সুন্দর ভাবে আমাদেরকে বুঝিয়ে দিচ্ছেন।

একজন শিক্ষক যেভাবে তার শিক্ষার্থীদের নতুন কিছু বিষয় বুঝতে সহযোগিতা করে তেমনি দিদিও আমাদেরকে সমস্ত বিষয় বুঝিয়ে দিয়েছেন। আর এই কমেউনিটির সাথে যুক্ত হওয়ার পরে আমরা একটি পরিবার সদস্য হয়ে গেছি। এখানে অনেক সদস্যদের সাথে বন্ধুত্ব হয়েছে। আমরা হয়তো ভিন্ন দেশের কিন্তু মনে হচ্ছে যেন আমরা একই পরিবার ।

জীবনে সফলতা অর্জন করার জন্য যেমন একজন দক্ষ পথনির্দেশকের প্রয়োজন আছে তেমনি স্টিমিট প্ল্যাটফর্মে সঠিকভাবে কাজ করার জন্য একটি কমিউনিটির সাথে যুক্ত হওয়া দরকার আছে ।হ্যাঁ বলতে পারেন , স্টিমিট প্ল্যাটফর্ম স্বাধীন প্ল্যাটফর্ম, এখানে সমস্ত কমিউনিটিতে অংশগ্রহণ করতে পারি ।

কিন্তু তারপরও নির্দিষ্ট একটি কমিটির সাথে যুক্ত হয়ে কাজ করলে স্টিমিট প্ল্যাটফর্মের সমস্ত নীতিমালা জানতে সক্ষম হবে। আমি মনে করি নতুনদেরও একটি কমিটির সাথে যুক্ত হয়ে কাজ করলে তাদের এই চলার পথ অনেক সহজ হবে । সঠিকভাবে স্টিমিট প্ল্যাটফর্মে কাজ করতে পারবেন।

Divider.png

✅ If all communities quit operating on the steemit platform, do you manage yourself on this platform? Share your opinion.

দিন দিন স্টিমিট প্ল্যাটফর্ম সারা বিশ্বের মানুষের কাছে জনপ্রিয় হয়ে উঠেছে তাইতো প্রতিনিয়ত নতুন নতুন সদস্য যুক্ত হচ্ছেন ।আর সেখানে যদি এমন কিছু ঘটে থাকে তবে আমার সাথে সাথে সারা বিশ্বের সদস্যগণ সেটা কখনোই সহজে মেনে নিতে পারবে না। তারপরও হয়তো আমাদেরকে তা মেনে নিতে হতে পারে ।কারন আমরা কোন কিছু নিয়মের বাইরে নয়। কখনো কখনো হঠাৎ ঝড় আসে এবং ঝরে সমস্ত কিছু ভাসিয়ে দেয় । বর্তমানে বাংলাদেশ ও ভারতের কিছু অংশে পরিস্থিতি যা হচ্ছে ।তবে সে বন্যায় পানির সাথে পলি মাটি বয়ে আনে। তাতে ফসলের জমি উর্বর হয় এবং ফসল ভালো উৎপন্ন হয় ।

আমিও আশা করি এমন কোন দুঃস্বপ্ন আমাদের কখনো দেখতে হবে না । ঈশ্বরের কাছে প্রার্থনা করি স্টিমিট প্লাটফর্ম সারা বিশ্বের প্লাটফর্মে পরিণত হবে এবং এর জনপ্রিয়তা দিন দিন বৃদ্ধি পাবে ।

আমি স্বাচ্ছন্দেই সমস্ত প্রশ্নের উত্তর দিতে চেষ্টা করছি। আশা করি আপনাদের কাছে ভালো লেগেছে । এখনো যারা এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেননি তারা দ্রুত অংশগ্রহণ করে আপনাদের গুরুত্বপূর্ণ মতামত আমাদের সাথে শেয়ার করুন ।সবাই ভালো থাকুন ,সুস্থ থাকুন সেই কামনা করে আজ এখানেই বিদায় নিচ্ছি। শুভরাত্রি

Sort:  
Loading...

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 59203.63
ETH 2522.75
USDT 1.00
SBD 2.51