Incredible India monthly contest December #2 || My gifts from Santa.

in Incredible India7 months ago (edited)
Add a heading (1).png
Made by Canva

Hello Everyone

আর মাত্র একদিন পরে বিশ্ববাসী বড়দিন উদযাপন করবে তার সাথে সাথে ২০২৩ সালের বিদায়ের ঘন্টা বাজা শুরু হয়ে যাবে । ফেলে আসা বছরের দুঃখ কষ্ট ভুলে সুখের স্মৃতি নিয়ে নতুন বছর বরণ করার সময় চলে এসেছে । এই নতুন বছরে সবারই কিছু না কিছু আশা আকাঙ্ক্ষা থাকে ।আমরা সবাই চাই আমাদের নতুন বছরটি কাটুক আনন্দ হাসি খুশি মধ্য দিয়ে ।লাল পোশাকে বৃদ্ধ সান্তা ক্লজ সবার জন্য আকর্ষনীয় উপহার নিয়ে আসে এবং শান্তির বার্তা ছড়িয়ে দেয়।
pexels-sean-p-twomey-19425655.jpg
Source

অ্যাডমিন ম্যাম এমন সুন্দর একটি বিষয় নিয়ে ২০২৩ সালের সর্বশেষ প্রতিযোগিতার আয়োজন করেছেন ।আমি এই আকর্ষণীয় প্রতিযোগিতায় অংশগ্রহণ করার পূর্বে আমার স্টিমিয়াম বন্ধুদের @hudamalik20 ,@ eglys47 ,@ aarauz15কে অংশগ্রহণ করার জন্য আমন্ত্রণ জানাচ্ছি

✅ আপনি সান্তা থেকে কোন উপহার চাইতে চান? এবং কেন?
pexels-anastasiya-gepp-1462631.jpg
Source

খ্রিস্টান ধর্মাবলম্বীদের সকলের ধারণা তাদের সকলের দুঃখ দূর করার জন্য স্বর্গীয় দূত হিসেবে লাল পোশাক পরে বৃদ্ধ সান্তা ক্লজ আসেন শান্তির বার্তা নিয়ে এবং তাদের প্রিয় উপহার নিয়ে আসেন ।তাই এই স্বর্গীয় দুতের কাছে আমারও অনেক কিছু চাওয়া পাওয়ার আছে ।

• মা হিসেবে স্বর্গীয় সান্তা ক্লজের কাছে আমি চাইবো আমার সন্তান ২০২৪ সালে এসএসসি পরীক্ষা দিবে তাই এই পরীক্ষার সময় যেন মেয়ে সুস্থ থাকে এবং সুন্দরভাবে তার পরীক্ষা দিতে পারে ।
• গৃহিনী হিসেবে আমার চাওয়া হবে আমার এই সংসারটাকে সুন্দরভাবে গুছিয়ে রাখতে পারি ।
• আমার তৃতীয় চাওয়া হবে বর্তমান সময়ের যুদ্ধ ,হানাহানি সব কিছু যেন বন্ধ হয়ে যায় ।বিশ্ববাসী যুদ্ধ ভুলে বন্ধু হোক ।একে অপরের সাথে ভ্রাতৃত্ব বোধ সৃষ্টি হোক।
• আমার চতুর্থ চাওয়া হল স্টিমিট প্ল্যাটফর্মে আমি সফলতার সাথে কাজ করতে পারি ।

✅ কীভাবে সেই উপহারগুলি আপনার জন্য মূল্যবান হবে? বর্ণনা করুন।

প্রতিটি মায়ের চাওয়া তার সন্তানের সফলতা এবং তার উজ্জ্বল ভবিষ্যৎ ।তাই আমিও চাই আমার সন্তানের একটি ভালো ফলাফল হোক । আমি যেন এই চলার পথে ওকে এগিয়ে নিয়ে যেতে পারি।

pexels-anna-shvets-3943882.jpg
Source

আমরা জানি মহামারি করনের সমগ্র বিশ্ব ক্ষতিগ্রস্ত হয়েছে, ।কিন্তু তার থেকেও ভয়াবহ হচ্ছে বর্তমান বর্তমান আধুনিক বিশ্বে মানুষে মানুষের যুদ্ধ । আফগানিস্তান ,সিরিয়া, রাশিয়া ও ইউক্রেন যুদ্ধ ।

যার প্রভাব ফেলছে আজ দ্রব্যমূল্যের বাজারে। হু হু করে দ্রব্যমূল্য বৃদ্ধি পাচ্ছে। যার জন্য অনেক দুস্ত মেধাবী ছাত্র স্কুল ছেড়ে দিয়ে কাজে যোগ দিয়েছে সংসারের সচ্ছলতা ফেরানোর জন্য।

pexels-berke-araklı-8204704.jpg
Source

ইসরাইল আফগানিস্তানের ভারি ভারি ধ্বংস করি বোমা সব কিছু নিঃশেষ করে দিয়েছিল।দেশগুলো ধ্বংস হওয়ার সাথে সাথে কেড়ে নিচ্ছে হাজারও প্রাণ ।কিছুক্ষণ আগে আমি অনলাইন মাধ্যমে বোমা হামলার একটি দৃশ্য দেখে চোখের পানি ধরে রাখতে পারিনি । ছয় থেকে সাত মাসের একটি শিশু বোমার আঘাতে ক্ষতবিক্ষত হয়ে পরে রয়েছে ।তাকে বাঁচানোর জন্য মায়ের সে আহাজারি দেখে চোখে পানি ধরে রাখা যায় না । সান্তা ক্লজের যদি সত্যিই এমন কোন অলৌকিক শক্তি থাকে তবে আমি তার কাছে প্রার্থনা করব তিনি এই সকল যুদ্ধ বন্ধ করুক ,এই পৃথিবীটাকে সুন্দর শান্তিতে ভরিয়ে তুলুক ।

pexels-anton-belitskiy-1719573.jpg
Source
✅ আপনি কি বিশ্বাস করেন যে আমরা যদি হৃদয় দিয়ে কিছু জিজ্ঞাসা করি তবে আমরা তা অর্জন করতে পারি? আপনার সাথে কি কখনো এমন হয়েছে?

হ্যাঁ আমি বিশ্বাস করি আমরা যদি হৃদয় দিয়ে কোন কিছু চাই তবে তো আমরা তা অর্জন করতে পারি।
আমাদের ধৈর্য ,চেষ্টা ও শ্রম দিয়ে আমরা পারি আমাদের সেই হৃদয়ের চাওয়াটা অর্জন করতে পারি।

আমার সাথে এমন অনেক ঘটনা রয়েছে তার ভিতরে আমি একটি ঘটনা শেয়ার করছি ।

আমার মেয়ের বয়স তখন 5 বছর ।আমার অনেক স্বপ্ন ছিল আমার মেয়েকে ক্যান্টনমেন্ট স্কুলে পড়াশোনা করবো। মেয়েকে নিয়ে ছোটবেলায় মায়ের কাছে মফস্বল শহরে ছিলাম । আর্মি বাবু (আমার স্বামী)মিশন শেষে দেশে আসার পরে আমি ফার্স্ট উনার সাথে কোয়ার্টারে আসি ।তখন মেয়ের বয়স ছিল চার বছর । আমি দেখতাম কোয়ার্টারের ভিতরে স্কুল বাস আসতো ।বাচ্চারা সুন্দর ইনফর্ম পরে সেই গাড়িতে করে তাদের স্কুলে যেতে ।আমরাও স্বপ্ন ছিল এই রকম একটি ইনফর্ম আমার মেয়েও পরবে ।

আমার খুব কাছের একজন বলেছিল এখানে এডমিশন নেওয়া অতটা সহজ নয় ।এখানে ভর্তি হতে হলে তাকে অনেক কিছু জানতে হবে ,অনেক কিছু শিখতে হবে, হঠাৎ গ্রাম থেকে এসে এখানে কেউ সহজে এডমিশন নিতে পারে না , তার জন্য তাকে কোচিং করতে হয়। আমার কথাটা শুনে সত্যি খুব খারাপ লেগেছিল ।সেই দিন থেকে, আমি আমার স্বপ্নকে বাস্তবে পরিণত করার ইচ্ছা আরও বেরে যায়। বাড়িতেই মেয়েকে পড়াতে লাগলাম।

আমার এবং মেয়ে দুজনেই মনে হচ্ছে যেন আমাদের বিসিএস পরীক্ষা ।পরীক্ষার দিন ঘনিয়ে এলো। মেয়ে পরীক্ষা দিল আর সৃষ্টিকর্তার অশেষ কৃপায় আমার মেয়ের মেধাতালিকায় নাম আসলো । সেই থেকে আমার বিশ্বাস ,যদি মন থেকে কোন কিছু চায় আর যদি চেষ্টা থাকে তাহলে সফলতা অর্জন করা বেশি কঠিন হয় না ।

আজ এখানে কি শেষ করছি ।আশা করি ২০২৪ কে নিয়েছে সকলের চাওয়া পুর্ন হোক ।শুভ রাত্রি।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPmPayXPfM22kXaj3xKw37oQ9tua3JfrnuMRWWqGHfhuyA1UYheY5qjiFbP3BW...JWNUaLb1UAxtVkvpEzFvrbCpiTVHr2qys8cnVHpyrfv38wVPMc1Luya71X8AzcNNuKjF1rHwqMTUWN8r39rGXHzGTLWtLUbqpNh6DHaWG6eK2zUkgnx8ShFKdg.png

Sort:  
 7 months ago (edited)

প্রথমে আপনাকে ধন্যবাদ জানাই কনটেস্ট অংশগ্রহণ করার জন্য। আপনি এই প্রতিযোগিতায় প্রতিটা প্রশ্নের উত্তর খুব ভালোভাবে দিয়েছেন। তবে আপনার লেখাপড়ার পর বুঝলাম হয়তো এখানে আপনার কিছু মিসটেক হয়েছে।

ইসরাইল আফগানিস্তানের ভারি ভারি ধ্বংস করি বোমা সব কিছু নিঃশেষ করে দিচ্ছে ।

এখন আফগানিস্তানে কোন যুদ্ধ হচ্ছে না দুই বছর আগে আমেরিকা এখান থেকে পালিয়ে গিয়েছে যুদ্ধ বন্ধ করে।

তবে এখন ইসরায়েল আক্রমণ করছে ফিলিস্তিনের উপরে। আর এই যুদ্ধের কারণেই হাজার হাজার ফিলিস্তিনের শিশু, নারী ও তরুণীরা মৃত্যুবরণ করেছে হাজারো উঁচু উঁচু ভবন বোম মেরে উড়িয়ে দিয়েছে। সেই সাথে ইসরায়েলের ও অনেক জনসাধারণ প্রাণ হারিয়েছে।

 7 months ago 

প্রাকৃতিক দুর্যোগের সাথে সাথে মানুষের তৈরি যে দুর্যোগ সৃষ্টি হয় সেটা থেকে এই বিশ্বকে রক্ষা করার জন্য সান্তা ক্লজ এর কাছে উপহার চেয়েছি ।কোন যুদ্ধ নয় ,হিংসা নয় ,একটি বন্ধুত্বপূর্ণ বিশ্ব হোক সেটাই আমার সান্তার কাছে চাওয়া আমার নতুন বছর উপহার।
আপনি হয়তোবা একটু বুঝতে পারেননি আমার কথাটি ।আমি কোন দেশের সাথে কোন দেশের যুদ্ধ হচ্ছে সেইটা বোঝাতে চাইছি না ।আমি চাচ্ছি, যে দেশেই যুদ্ধ হোক না কেন সে দুটো দেশী কিন্তু ক্ষতিগ্রস্ত হচ্ছে।
হ্যাঁ আমি ইসরাইল এবং ফিলিস্তিনির যে বর্তমান যুদ্ধ সেটা উল্লেখ করিনি ।কিন্তু যে দেশের যুদ্ধ হোক না কেন তার বিরুপ প্রতিক্রিয়া সারা বিশ্বে এসে পড়ে ।সান্তার কাছে যাওয়া সকল দেশে যুদ্ধ বন্ধ করে বন্ধুত্বপূর্ণ একটা সম্পর্ক হোক।
পোস্টটি পড়ে মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 7 months ago (edited)

আমি আপনার কথা বুঝতে পারছি এবং তার অনু পথেই কমেন্ট করেছি, আফগানিস্তানে এখন অন্য অন্য দেশের মতোই শান্তি বজায় রয়েছে। আমিও চাই প্রতিটা দেশে যুদ্ধ বন্ধ হোক এবং প্রতিটা মানুষ শান্তিতে বসবাস করুক।

আপনাকে অসংখ্য ধন্যবাদ কমেন্টের ফিডব্যাক দেওয়ার জন্য।

 7 months ago 

এত সুন্দর একটি পোস্ট লেখার জন্য আপনাকে ধন্যবাদ। আশা করি নতুন বছরে আপনার সকল চাওয়া পূর্ণ হবে। দোয়া করি যেন আপনার মেয়ে সুন্দরভাবে পরীক্ষা দেয়, গৃহিণী হিসেবে যেন সুন্দরভাবে সংসারটাকে গুছিয়ে নিতে পারে, সারা বিশ্বের সকল অর্থ বিগ্রহ থেমে যাক এবং প্লাটফর্মে খুব ভালোভাবে কাজ করতে পারেন। আপনার মেয়ের এডমিশনের জন্য আপনি এবং আপনার মেয়ে যেভাবে পরিশ্রম করেছেন তা সত্যিই প্রশংসা যোগ্য।

 7 months ago 

আমাদের বাস্তবতা থেকে আমরা সেটাই চাই ,আমরা যেটা না পাই সেটা চাওয়ার আকাঙ্ক্ষাটা বেশি থেকে। তাইতো আমার এই ছোট ছোট চাওয়া গুলো আমি মনে করি এটা আমার জন্য ভালো এবং আমাদের সকলের একই চাওয়া উচিত। প্রথমত আমরা মানুষ জাতি। আমাদের বুদ্ধিমত্তা পৃথিবীর অন্যান্য প্রাণী থেকে সৃষ্টিকর্তা বেশি দিয়েছেন কিন্তু আমরা সেই বুদ্ধিটা ভালো কাজে না খাটিয়ে সেই মানুষের ক্ষতির জন্য চেষ্টা করি। সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।

Loading...

ধন্যবাদ আপনাকে এই কনটেস্টে অংশ নেয়ার জন্য। আপনার চাওয়া প্রতিটি গিফটই মূল্যবান।আপনার সন্তান ২০২৪ এ এসএসসি দিবে।আমি প্রার্থনা করি তার সাফল্যের জন্য। একই সাথে আপনার জন্যও রইল অনেক শুভকামনা।

 7 months ago 

আমি আশা করব আপনি খুব শীঘ্রই এই আকর্ষণীয় প্রতিযোগিতা অংশগ্রহণ করবেন এবং আপনি সান্তা ক্লোজ এর কাছ থেকে কি গিফট পেতে চান সেগুলো আমাদের সাথে শেয়ার করবেন ।
আপনার সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

একদম,আমিও খুব শীঘ্র এই কনটেস্টে অংশ নিব।আর সান্তাক্লজের কাছে চাওয়াটা আমি ঠিক করেছি।সেটা পোস্টের মাধ্যমে আমি আপনাদের সাথে শেয়ার করব।
ভালো থাকবেন।

আপনার জন্য দোয়া ও শুভকামনা রইল,, আপনার চাওয়া পূরণ হয়েছে, ভবিষ্যতে আপনার মনের আশা গুলো সৃষ্টিকর্তা যেন পূরণ করে, মেয়েকে মানুষের মতো করে তৈরি করার ইচ্ছে আকাঙ্খা পূরণ হয়। আপনার চিন্তা ধারা অনেক সুন্দর ক্ষতি গ্রস্ত মানুষের জন্য সাহায্য চাওয়া, আমরা ও আমাদের সৃষ্টিকর্তার কাছে দোয়া করি, সবাই ভালো থাকুন সুস্থ থাকুক। অসংখ্য ধন্যবাদ।

 7 months ago 

আপনার মূল্যবান সময় দিয়ে পোস্ট পড়েছেন এবং সুন্দর একটি মন্তব্য করেছেন সেজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।আশা করি, আমার মতো অনেকেরই আশা সান্তা ক্লজ সেই সব আশা গুলো পূরণ করবে ।আমি আশা করব আপনি খুব শীঘ্রই এই আকর্ষণীয় প্রতিযোগিতা অংশগ্রহণ করবেন এবং আপনি সান্তা ক্লোজ এর কাছ থেকে কি গিফট পেতে চান সেগুলো আমাদের সাথে শেয়ার করবেন ।

 7 months ago 

প্রথমে আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই এই প্রতিযোগিতা অংশগ্রহণ নেওয়ার জন্য। আপনার চিন্তাধারাগুলো পূর্ণ হোক এবং সব আশা আকাঙ্ক্ষা পূরণ হোক। আপনার সন্তান ২০২৪ এ এসএসসি দিবে।আমি প্রার্থনা করি তার সাফল্যের জন্য।সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করি আপনার প্রত্যেকটা ইচ্ছে পূরণ হোক।

থ্যাংক ইউ এর প্রতিযোগিতা প্রত্যেকটা প্রশ্নের উত্তর দেওয়ার জন্য।

 7 months ago 

আমি আশা করি আমার মত অনেকের এই একই চাওয়া যে, ২০২৪ সালটা আমরা সুন্দরভাবে উদযাপন করতে পারি ।এখানে যেন কোন হানাহানি না থাকে ,কোন হিংসা না থাকে ,সবাই সবার পরিবারকে নিয়ে সুখে থাকি ।
আমি আশা করব আপনিও এই সুন্দর প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেন এবং আপনার সান্তার কাছে চাওয়া উপহারগুলো আমাদের সাথে শেয়ার করবেন ।আপনার জন্য রইল শুভকামনা ।

Upvoted. Thank You for sending some of your rewards to @null. It will make Steem stronger.

 7 months ago 

Thank you, Sir.

 7 months ago 

আমি ভেবেছিলাম আমিই বোধহয় প্রথম যে প্রতিযোগিতায় অংশ গ্রহন করেছি কিন্তু আপনার লেখা আমার সে ভুল ভেঙে দিল।খুবিই চমৎকার ভাবে আপনি সান্তাক্লজের আপনার চাওয়া গুলোকে উপস্থাপন করেছেন।
প্রতিযোগিতায় আপান্র সাফল্য কামনা করি।
শুভকামনা রইলো আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আপু আপনাকে অনেক অনেক ধন্যবাদ বছরের একদম শেষের এই প্রতিযোগীতায় অংশ নেয়ার জন্য। আপনি প্রতিটি প্রশ্নের উত্তর খুব সুন্দর করেই দিয়েছেন। আপনার অনেকগুলো কথার সাথে আমি পুরোপুরি একমত। আপনি স্যান্তা ক্লোজের কাছে আপনার মেয়ের সফলতা চেয়েছেন। যুদ্ধবিদ্ধস্ত বিভিন্ন দেশে যুদ্ধ বন্ধের আহব্বান জানিয়েছেন। আশা করি সান্তা আপনার মনের সকল আশা পূরণ করুক।

ভালো থাকবেন। ধন্যবাদ।

 7 months ago 

আপনার মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি পড়েছেন এবং সুন্দর একটি মন্তব্য করেছেন সেজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।খ্রিস্টান ধর্মের লোকজন বিশ্বাস করেন যে ,”সান্তা সবার জন্য উপহার নিয়ে এসে শান্তির বার্তা দিবে ” তাই তাদের আশাগুলো তার কাছে চেয়ে থাকে ।আমারও সেরকমই চাওয়া বিশ্ব থেকে হানাহানি, হিংসা বন্ধ হয়ে যাক এবং সকলের সাথে বন্ধুত্বপূর্ণ একটি সম্পর্ক হোক ।আপনাকে আমন্ত্রণ জানাচ্ছি এই সুন্দর প্রতিযোগিতায় অংশগ্রহণ করার মাধ্যমে আপনার ২০১৪ সালের সান্তার কাছে চাওয়া উপহার গুলো আমাদের সাথে শেয়ার করুন ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 65771.81
ETH 3174.77
USDT 1.00
SBD 2.61