Incredible India monthly contest December #1|My resolution 2024.

in Incredible India11 months ago
HAPPY.png
Made by Canva

Hello,

Everyone.

২০২৩ সাল বিদায়ের শেষ প্রান্তে এসে দাঁড়িয়েছে। ২০২৩ সালের সকল ভুলগুলো শুধরে নিয়ে নতুন বছর ২০২৪ সাল সাজাতে হবে । ডিসেম্বর মাস হল বাংলাদেশে এর স্বাধীনতার মাস । খ্রিস্টান ধর্ম অবলম্বীদের সব থেকে বড় ধর্মীয় উৎসব ”বড়দিন ”। কিছুদিন পরে ২৫শে ডিসেম্বর অনুষ্ঠিত হবে। সেই আনন্দের ৬ দিন পরে নতুন ইংরেজি বছর ২০২৪ সাল শুরু হতে যাচ্ছে ।
pexels-beach-hiking-10910408.jpgSource
pexels-leslie-telisma-19266144.jpgSource

২০২৪ সালের resolution নিয়ে মাষিক প্রতিযোগিতা আয়োজন করা হয়েছে ।আমার নতুন বছরের resolution শেয়ার করার মধ্য দিয়ে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে যাচ্ছি এবং নিয়ম অনুসারে আমার স্টিমিয়ান বন্ধুদের @usoro01.@ mariajo261,@alexandergudino কে আমন্ত্রণ জানাচ্ছি এই সুন্দর প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য ।

✅ What resolution do you make and follow for the upcoming year?

⭐সবার মতো আমিও মনে করি ,আমাদের প্রথম resolution হওয়া উচিৎ নিজের স্বাস্থ্যের প্রতি লক্ষ্য নেয়া ।সাধারন গৃহিনী হওয়ায় পরিরারের সব কিছু সমলানোর পরে নিজের জন্য আর সময় থাকেনা ।

কিন্তু আমার নিয়ম মাফিক ঘুম হচ্ছে না। প্রতিদিন আমি রাত ২-৩ টার আগে ঘুমাতে পারিনা ।যা আমার শরীরের উপর খারাপ প্রভাব ফেলতে পারে । সৃষ্টিকর্তা আশীর্বাদে এখনো আমার সেরকম কোন সমস্যা হয়নি কিন্তু এভাবে অনিয়মিত ঘুম হলে আমি জানি আমি ভবিষ্যতে অসুস্থ হয়ে পড়বো এবং আমার নানান সমস্যা দেখা দেবে । যেমন এখনই আমার চোখের নিচে কালো দাগ পরে যাচ্ছে। আমি আশা করি এই অভ্যাসগুলো আমি পরিবর্তন করতে পারবো

pexels-yan-krukau-8429837.jpgSource

⭐আমার দ্বিতীয় resolution হল আমার খাওয়া-দাওয়ার প্রতি সচেতন হতে হবে । আমি বাহিরের খাবার গুলো বেশি পছন্দ করি ।বিশেষকরে টক, ঝাল, কফি, চানাচুর এগুলো হল আমার প্রিয় খাদ্যের তালিকা । গতকাল রাত ২ টার সময় আমি কফি খেয়েছিলাম। জানি এত রাত্রে কফি খাওয়া স্বাস্থ্যের জন্য মোটেও ভালো না তাই আমার নতুন বছরের resolution হবে স্বাস্থ্যসম্মত খাবার খাওয়া ।

IMG20231211003453.jpg

⭐আমার তৃতীয় resolution হল মেয়ের উজ্জ্বল ভবিষ্যৎ গড়তে ওর প্রতি আরো লক্ষ নেওয়া ।সকল মা চান তার জীবনের অপূর্ণতাকে তার সন্তানের মধ্য দিয়ে পূর্ণতা পাক ।আমি যে যেগুলো করতে পারিনি তা আমার মেয়েকে দিয়ে সম্পন্ন করতে এবং ওকে একজন প্রতিষ্ঠিত নারী হিসেবে গড়ে তুলতে পারি ।

pexels-thanh-nhan-17397085.jpgSource

⭐আমার চতুর্থ resolution হল আর্মি বাবু ( আমার স্বামী) এর কাছ থেকে কিছু সময় চেয়ে নিতে হবে ।তিনি যেন আমাদেরকে একটু বিশেষ বিশেষ দিনে সময় দিতে পারে। সে দেশের কাজে এতটাই ব্যস্ত থাকে যে আমাদের বিশেষ দিনগুলোতে সব সময় থাকতে পারেন না।আশা করি ২০২৪ সালে আমাদের বিবাহ বার্ষিকী , মেয়ের জন্মদিন এবং পারিবারিক আনন্দ উৎসবে আমরা তাকে পাশে পাবো।

⭐আমার পঞ্চম resolution হল আমার ভালোলাগার স্থান ও আমার নতুন কর্মস্থান স্টিমিট প্ল্যাটফর্মে আরো ভালো কাজ করার এবং আরো বেশি সময় দেওয়ার ।এখান থেকে বেশি নতুন নতুন পোষ্ট পড়ে জ্ঞান অর্জন করা। পরিবারের সবার দিকে লক্ষ্য নিতে নিজে নিজেকে যেন হারিয়ে ফেলেছিণাম ।

এই প্ল্যাটফর্ম আমাকে নতুন করে বাঁচতে শিখিয়েছে নিজের জন্য । এই বছরের আমি স্টিমিট প্ল্যাটফর্মে যুক্ত হয়েছি এবং এখান থেকে অনেক কিছু অর্জন করতে পেরেছি । নিজের একটি পরিচয় গঠন করার জন্য সর্বদা চেষ্টা করছি ।যুক্ত হওয়ার কিছু মাস পরেই ইন্ডিয়ান কমিউনিটিতে কাজ করার সুযোগ পাই আমি। কমিউনিটির অ্যাডমিন ম্যামের @sduttaskitchen নির্দেশনা অনুসরণ করছি । সততার সাথে একটু একটু করে এগিয়ে যাচ্ছি।
আমার বিশ্বাস ,২০২৪ সালে আমি আরো ভালো ভালো কাজ উপহার দিতে পারব । যা আমার লক্ষ্য অর্জন করতে সাহায্য করবে ।

Jenessa.png
Made by Canva
✅ How would your resolution be useful for you and others? Describe.

উপরোক্ত resolution গুলো ২০২৪ সালের জন্য যেভাবে রেখেছি সেগুলো আমার ও আমার পরিবারের জন্য গুরুত্বপূর্ণ ।আমি মনে করি ,আমার সুস্থতা ও সফলতা দিয়ে আমার পরিবারকে পরিবারের সকল সদস্যদের ভালো রাখতে পারবেন ।স্বামীর পরিচয়ের পরিচয় পরিচিত না হয়ে নিজের একটি পরিচয় গঠন করতে পারবো ।যা প্রতিটি নারীর জীবনে দরকার।

✅ Do you think the resolution is essential to overcome something? Justify your answer.

আমরা তো সবাই জানি, বেহিসাবী মানুষ জীবনে কখনো উন্নতি করতে পারে না অতীতের ভুল গুলো শুধরে নেওয়ার জন্য বছরের শুরুতেই পরিকল্পনা করা উচিত। সৃষ্টিকর্তার কাছে আমার এটাই প্রার্থনা থাকবে , আমি আমার resolution গুলো সম্পূর্ণভাবে যেন পরিপূর্ণ করতে পারি।

HAPPY NEW YEAR 2024 এর অগ্রীম শুভেচ্ছা জানিয়ে আজ এখানেই শেষ করছি ।

Thank You So Much For Reading My Blog

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPmPayXPfM22kXaj3xKw37oQ9tua3JfrnuMRWWqGHfhuyA1UYheY5qjiFbP3BW...JWNUaLb1UAxtVkvpEzFvrbCpiTVHr2qys8cnVHpyrfv38wVPMc1Luya71X8AzcNNuKjF1rHwqMTUWN8r39rGXHzGTLWtLUbqpNh6DHaWG6eK2zUkgnx8ShFKdg.png

Sort:  
 10 months ago 

প্রথমে আপনাকে জানাই নতুন বছরের শুভেচ্ছা। নতুন বছর নিয়ে প্রায় সবার একটা আশা থাকে একএা পরিকল্পনা থাকে। কিভাবে নতুন বছরকে গত বছরের থেকে আরো বেশি ভালো কাটে তা নিয়ে চিন্তা করে।আপনার নেওয়া রেজুলেশন গুলো অনেক প্রয়োজনিয় বিশেষ করে আপনার মেয়ের ভবিষ্যৎ নিয়ে ভালো চিন্তা করা। আপনার স্বামী অনেক মহৎ একটা কাজ নিয়ে আছে দেশের সেবা করা অনেক বড় কাজ। আর আপনি চাইছেন আপনার দেহের প্রতি আরো খেয়াল রাখা এট অতন্ত্য জরুরি কারন আপনার পরিবারের জন্য আপনাকে অবশ্যই সুস্থ থাকতে হবে। পরিশেষে বলবো আপনার নতুন অনেক সুখে কাটুক দঃখ বেদনা যেন আপনাকে ছুঁতে না পরে এই কামনা করি।

 10 months ago 

আপনাকেও নতুন বছরের শুভেচ্ছা জানাচ্ছি ।আমাদের সকলেরই নতুন বছরকে ঘিরে অনেক আশা থাকে। বিগত বছরে আমরা যা যা করতে পেরিনি, আশা করি নতুন বছরে আমরা সেই কাজটা করতে পারব এই স্বপ্ন নিয়েই আমরা নতুন বছরকে বরণ করি।

ঈশ্বরের কাছে প্রার্থনা করি সকলের আশা গুলো পূর্ণ হোক। আমাদের নতুন বৎসরে সকলে সুস্থ থাকি ও নিজের পরিবার ,আত্মীয়-স্বজনকে নিয়ে ভালো থাকি। সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।

আপনি আমাদের সাথে অনেক সুন্দর করে সাজিয়ে প্রতিযোগিতার সকল প্রশ্নের উত্তর উপস্থাপন করেছেন। আমাদের শরীর-স্বাস্থ্য ভালো থাকলে সবকিছুই ভালো লাগে তাই আমি আপনার এই কথাটিতে সহমত পোষণ করছি। বিশেষ করে আমার ভিতরে যেসব খারাপ অভ্যাসগুলো রয়েছে তা আমি ২০২৪ সালে পরিবর্তন করে নেব। ভালো থাকবে সুস্থ থাকবে।

 11 months ago 

পোস্টটি পড়ে সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আসলে প্রতিযোগিতা বিষয়টি ছিল অনেক সুন্দর যে আমাদের বাস্তব জীবনের সাথে খুবই মিল রেখে যায় ।

Loading...
 11 months ago 

Hello friend @muktaseo, thank you for the invitation, I am going to reset my entry to the contest, I hope you allow any language, if not I will do it anyway. Greetings.

 11 months ago 

আশাকরি আপনি খুব তাড়াতাড়ি অশংগ্রহণ করবেন।

 11 months ago 

প্রথমে আপনাকে ধন্যবাদ জানাই এই চ্যালেঞ্জ অংশগ্রহণ করার জন্য ২০২৪ সালের আপনার রেজোলিউশন খুব ভালো হবে আমাদের কাছে উপস্থাপনা করেছেন।

কাজের চাপ ও ব্যস্ততার কারণে আপনি আপনার স্বাস্থ্যের প্রতি কেমন মনোযোগী নন তবে ২০২৪ সালে আপনি কিছু কিছু অভ্যাস পরিবর্তন করবেন যেমন বাইরের ফুটপাতের খাওয়া বিরত থাকবেন দ্রুত ঘুমোতে যাওয়ার চেষ্টা করবেন সেই সাথে পুষ্টিকের খাবার খাবেন। আপনার নতুন বছরের পরিকল্পনা আমাদের সুস্বাস্থ্যের জন্য আসলেই প্রয়োজন।

ছেলে মেয়ের উজ্জ্বল ভবিষ্যতের জন্য আপনার যে পরিকল্পনা আসলে সবার জন্য একটা গুরুত্বপূর্ণ পয়েন্ট আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল যেন ২০২৪ সালে পরিকল্পনা গুলো বাস্তবায়ন করতে পারেন।

 11 months ago 

সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 11 months ago 

নতুন বছরে আপনার resolutions এ যে বিষয়গুলো রেখেছেন এগুলো আসলে খুবই চমৎকার। প্রতিটি মানুষেরই নিজের প্রতি মনোযোগী হওয়ার প্রয়োজন রয়েছে। কিন্তু আমরা মেয়েরা সবার প্রতি খেয়াল রাখতে গিয়ে সবার আগে নিজের কথা ভুলে যাই।
স্বামির কাছে সময় পাওয়া আসলে প্রতিটা মেয়েরই চাওয়া।আগে একটা সময় ছিলো যখন আমার স্বামি নারায়ণগন্জ আর আমি ঢাকায় থাকতাম তখন তার জন্য তীর্থের কাকের মতো হা করে থাকতাম।সকাল সাতটার পর পর বেরিয়ে যেতেন আর কোনকোন দিন ফিরতে ফিরতে রাত বারোটারও বেশি বেজে যেত।তখন ফ্লাইওভারের কাজ চলতেছিলো।আবার কোনকোনদিন বাচচাদের সাথে তার দেখাই হতো না।তাই এই বিষয়টার আমিও ভুক্তভোগী ছিলাম এজন্য বুঝতে পারি আপনার অবস্থা।
আপানার রাতে কফি খাওয়ার কথা পড়ে হাসলাম কারন এটা আমাদের বাড়িতেও নিয়মিত বিষয়। যদিও ইদানীং কিছুটা কমিয়ে এনেছি। কিন্তু এভয়েড করা উচিত পুরোপুরিই।
নতুন বছরে আপনার প্রতিটি ইচ্ছে পূরন হোক আর সেই সাথে ভালো থাকবেন। শুভকামনা রইলো আপনার আর আপনার পরিবারের প্রতি

Posted using SteemPro Mobile

 11 months ago 

কি আর করবে বেচারা স্বামী কর্ম সুত্রে তাদের ব্যস্ত থাকতে হয় । আমিও এখন সব মানিয়ে নিয়েছি ।

সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Upvoted. Thank You for sending some of your rewards to @null. It will make Steem stronger.

 11 months ago 

আমরা সবাই জানি ডিসেম্বর মাস বিজয়ের মাস। আপনি যে পরিকল্পনা গুলো নিয়েছেন সেটা খুবই দারুণ। আসলে আমরা পরিবারের খোঁজখবর রাখতে রাখতে নিজেদের খোঁজখবর রাখে না। আর সেজন্য মাঝে মাঝে দেখা যায় সংসারের কাজগুলো শেষ করতে করতে, আমাদের ঘুমাতে অনেক লেট হয়। আর নিজের শরীরের জন্য এটা খুবই খারাপ একটা দিক।

আপনি আপনার মেয়ের উজ্জ্বল ভবিষ্যৎ এর কথা চিন্তা করেছেন। আসলে বাবা মারা সব সময় চায় মেয়েরা সবসময় ভালো থাকুক ছেলেরা সবসময় ভালো থাকুক। সেই সাথে আপনি স্টিম প্লাটফর্মের সাথে যুক্ত থাকতে চান অনেক বছর। আমি আশা করি আপনি যে পরিকল্পনাগুলো নিয়েছেন। অবশ্যই সেগুলো খুব তাড়াতাড়ি পূরণ হয়ে যাবে। ভালো থাকুন।

 11 months ago 

আপনার মূল্যবান সময় দিয়ে পোস্টটি পড়ে সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

ধন্যবাদ আপনাকে কনটেস্টে অংশ নেবার জন্য। আপনার resolution এ উল্লেখ করেছেন আপনি নিজের শরীরের যত্ন নিবেন।এটা খুব ভাল সিদ্ধান্ত। আপনি এখন অনেক রাত জাগেন এটা ভয়ানক পরিস্থিতি সৃষ্টি করতে পারে।তাই নিজের যত্ন নিবেন।এছাড়া বাকি সব পরিকল্পনা সফল হোক আপনার।ভালো থাকুন, সুস্থ থাকুন।

 11 months ago 

ধন্যবাদ দাদা

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.029
BTC 68245.80
ETH 2509.65
USDT 1.00
SBD 2.52