Incredible India contest by @sduttaskitchen|The things I follow to rejuvenate myself.

in Incredible Indialast year

Incredible India contest by @sduttaskitchenThe things I follow to rejuvenate myself..png
Made by Canva

আমাদের মন এমনই একটি বিষয় যাকে ধরা যায় না, ছোঁয়া যায় না , শুধু অনুভব করা যায় । আমাদের মনটাকে ছয়টি ঋতুর সাথে তুলনা করা যায় । কখনো আমাদের মনে বসন্ত এসে ভালোবাসা ছুঁয়ে দিয়েছে ।আবার কখনো বা গ্রীষ্মের প্রচণ্ড তাপের মতো মনকে পুড়িয়ে দিয়েছে ।

আমাদের কমিউনিটির এডমিন ম্যাম কর্তৃক আয়োজিত কনটেস্টের প্রতিটি বিষয় আমাদের বাস্তব জীবনের সাথে মিলে যায় । আজ কনটেস্টের শেষ দিনে আমার এন্ট্রি পোস্ট নিয়ে এসেছি ।ম্যামের জিজ্ঞাসা প্রশ্নগুলোর উত্তর দেওয়ার মাধ্যমে আমার অনুভূতিগুলো সকলের সাথে শেয়ার করছি।

প্রতিযোগিতায় নিয়ম অনুসারে আমার তিনজন স্টিমিট বন্ধুদের @remade,@ @monikarmakar ,@ YoYoPk কে আমন্ত্রণ জানাচ্ছি আশা করি প্রতিযোগিতায় অংশগ্রহণের মাধ্যমে তাদের অনুভূতি আমাদের সাথে শেয়ার করবে ।

✅ আপনার মেজাজ পুনরুজ্জীবিত করতে আপনি কি অনুসরণ করেন?
pexels-kat-wilcox-923657.jpg

Source

এত আধুনিকতা, এত বিনোদন কেন্দ্র তারপরেও মানুষগুলো যেন দিন দিন রোবোটে পরিণত হচ্ছে। বিশেষ করে মহামারি ’করোনার’ পর থেকে মানুষ যেন একা হয়ে যাচ্ছে। পরিবারের সদস্যদের সাথে তেমন সম্পর্কটা ভালো যাচ্ছে না ।বন্ধুদের সাথেও সম্পর্ক তেমন ভালো যাচ্ছে না ।সবাই শুধু নিজেকে সুখী করার চেষ্টায় ব্যস্ত থাকে ।এই সুখ পাখিটার খোঁজ করতে করতে মানুষ ক্লান্ত হয়ে যাচ্ছে তবু সে ধরা দেয় না ।মাঝে মাঝে ধরা দেয় কিন্তু বেশি সময় থাকে না ।আবার কোথাও হারিয়ে যায় ।
দ্রব্যমূল্য বৃদ্ধি , সন্তানদের প্রতিষ্ঠিত করার চেষ্টা ,কর্মস্থলে কাজের প্রেসার ,পরিবারের সদস্যদের সুখী করার চেষ্টা এসব নিয়ে আমাদের মনের উপর ঝড় বয়ে যাচ্ছে । মাঝে মাঝে ভুলে যেতে হয় নিজের মন বলে কিছু কথা আছে ।

ছোটবেলা থেকে শুনে এসেছি নারীদের মন বলতে কিছু থাকতে নেই ।বিয়ের আগে বাবা-মায়ের দেখানো পথে চলতে হবে আর বিয়ের পরে স্বামী ও শ্বশুর বাড়ি লোকেদের দেখানো পথে চলতে হবে ।তুমি শুনতে পারবে কিন্তু বলতে পারবে না, দেখতে পারবে কিন্তু কাউকে সঠিকটি দেখিয়ে দিতে পারবে না ।তবেই তুমি লক্ষী বউ হতে পারবে।

জীবন তো একটাই ,তাই দিনশেষে আমি শুধু আমার। নিজের অনুভূতিকে নিজেকে বুঝতে হবে । দশজনকে সুখী করার বৃথা চেষ্টা না করে নিজেকে সুখে রাখার চেষ্টা করাটাই ভালো ।আমার মেজাজকে পুনরুজ্জীবিত করতে কিছু পথ অনুসরণ করি ।

pexels-ananta-creation-6000925 (1).jpg
গোপাল সোনা

Source

🔷 মুড ভালো করার জন্য আমার ছোট্ট ঠাকুর ঘরে গিয়ে কিছু সময় গোপাল সোনার সাথে আমার মনের সকল কথা শেয়ার করি। তাতে আমার মনটা অনেক হালকা মনে হয় ।তিনি আমাকে ভরসা দিয়ে থাকেন ।

pexels-andrea-piacquadio-3776557.jpg

Source

🔷 সংগীত এমনই একটি বিনোদনের মাধ্যম যা আমরা সকল মুডে শুনতে পারি । সংগীত আমাদের ভাড়া ক্লান্ত মনকে শীতল করে দেয় আবার আনন্দ উদযাপন করত সহায়তা করে ।আশা করি আমার সাথে একমত সবাই ।

IMG20231010171923.jpg
টিভি থেকে তোলা ছবিঁ

🔷 আমি নিজেকে মনে মনে বুঝাই নিজেকে ভালো রাখতে হবে। সেজন্য ’গোপাল ভার’ কাটুন দেখি আর নিজে একা একা হাসি ।তাতে আমার মন অনেকটা refresh হয়।

✅ কোন জিনিসগুলি আপনাকে সবচেয়ে বেশি বিরক্ত করে এবং আপনার মেজাজ পরিবর্তন করে?
pexels-alexander-dummer-133021.jpg

Source

🔷 আমরা মানুষগুলো যেহেতু ভিন্ন সেহেতু আমাদের মন মানসিকতা হয়ে থাকে ভিন্ন ।সকলের চিন্তা ধারা এক হয় না । কিছু কিছু মানুষ আছে যারা সুন্দরভাবে সহজে মিথ্যা কথাগুলোকে সাজিয়ে সত্য বলে চালিয়ে দিতে পারে ।অথচ সে বুঝতে পারে না আমি সেই সত্যটা জানি ।সত্যটা জানা সত্ত্বেও তার এই মিথ্যে কথাগুলো আমাকে শুনতে হয়। যা আমার মনে বিরূপ প্রভাব ফেলে ।

🔷 আমার মাকে বারণ করা সত্ত্বেও তিনি যখন পানের সাথে বেশি জর্দা খেয়ে থাকেন তখন আমার মেজাজ কে নিয়ন্ত্রণ করতে না পেরে মাকে কিছু কথা শুনিয়ে দেই। যা আমাকে পরে মানসিক চিন্তা দিয়ে থাকে।
🔷 মেয়েটা যখন স্কুল থেকে এসে সঙ্গে সঙ্গে মোবাইল নিয়ে গেম খেলতে বসে পরে তখন আমার মনে বিরক্তিকর প্রভাব ফেলে।তখন তাকে বকা দিলে সেও রাগ করে ।

আর আর্মি বাবুর (আমার স্বামীর) কথা আজ আর বললাম না। তবে পোস্টে অনেক বড় হয়ে যাবে।

✅ আপনি কি কখনও অন্যদের তাদের মেজাজ পরিবর্তন করতে সাহায্য করেছেন (এটি শিশু বা বয়স্ক হতে পারে)? গল্প শেয়ার করুন।
Flowery.png

Made by Canva

🔷 একজন সুগৃহিনী হতে হলে পরিবারের সকলের মন যুগিয়ে চলতে হয় ।এবার আর্মি বাবুর কথা বলা যায় ! তিনি যখন অফিসের কোন কারণে চিন্তিত থাকেন তখন আমি তার মেজাজ পুনরুজ্জীবিত করার জন্য তার প্রিয় পায়েশ রান্না করে দেই । যা তার মেজাজকে পুনরুজ্জীবিত করতে ম্যাজিকের মত কাজ করে ।

🔷 কোন কারণে আমার মেয়ের মন খারাপ হলে তার মন ভালো করার জন্য আমি পোস্ট কেক ও চিপস নিয়ে আসি ।যা পেলে সে অনেক খুশি হয়ে যায় ।

🔷 অনেক সময় আমার বাবা-মায়ের মধ্যে কোন কারণ নিয়ে ঝগড়া হলে মা রাগ করে সবার সাথে কথা বলা বন্ধ করে দেন ।তখন বাবাকে আমি পরামর্শ দেই মায়ের জন্য কিছু পান নিয়ে আসতে মা পেলে মা সকল রাগ ভুলে যায় এবং স্বাভাবিক হয়ে আবার সবার সাথে কথা বলা শুরু করে।

আমি মনে করি সকল মানুষের জীবনে এ রকম হাজারো গল্প আছে ।প্রিয় বন্ধুর সাথে শেয়ার করতে পারেন এবং মনকে পুনরুজ্জীবিত করতে পারেন ।

সবার জন্য শুভকামনা রেখে আজ এখানেই শেষ করছি ।


◦•●◉✿ Thank You ✿◉●•◦

Sort:  
 last year 

প্রথমে আমি আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই জানাই এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন। এবং প্রতিটা প্রশ্নের উত্তর খুব সুন্দর ভাবে জন্য।
আপনার সম্পূর্ণ পোস্টটি পড়ে আমার খুব ভালো লেগেছিল, যখন আপনার খুব মন মেজাজ খারাপ থাকে তখন আপনি গোপাল ভারের কাটুন দেখতে পছন্দ করে , এবং যখন আপনার মেয়ের মন খারাপ হয় চিপস এবং কেক কিনে দিতে পছন্দ করেন

 last year 

আপনার মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি করেছে ও সুন্দর মন্তব্য করেছেন সেজন্য আপনাকে অনেক ধন্যবাদ । সত্যি আমাদের মনকে খুশি করা দায়িত্ব হলো আমাদের নিজেদের ।তাই মন খারাপ হলে সেটা নিয়ে বসে থাকবো না চেষ্টা করব সেটা কিভাবে সমাধান করা যায় ।

আপনার জন্য রইল অনেক শুভকামনা

 last year 

Welcome 😊

Loading...
 last year 

প্রথমেই আপনাকে অসংখ্য ধন্যবাদ প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। আমি লক্ষ্য করে দেখলাম আপনার মন ভালো করার জন্য, আপনি গোপাল ভার কাটুন দেখেন এবং আপনি স্রষ্টার কাছে আপনার মনের কথাগুলো শেয়ার করেন। এবং আপনি সংগীত চর্চা করেন, এই বিষয়গুলো করলে আপনার মন ভালো হয়ে যায়।

আসলে বৃদ্ধ বয়সে মানুষ একদম শিশুর মত হয়ে যায়। কোন একটা কাজ বারবার বারণ করার পরেও তারা সেই কাজকে আবার নতুন করে করতে থাকে। আপনার মায়ের ক্ষেত্রেও ঠিক তেমন, আপনি বারবার বারণ করার পরেও তিনি পানের সাথে জর্দা খেয়ে থাকে, এতে করে তার অনেক সমস্যা হয়।

আপনি আপনার মেয়ের আপনার হাজবেন্ডের এবং আপনার মায়ের রাগ ভাঙ্গানোর চেষ্টা করেছেন। আপনি অনেকগুলো পদ্ধতি অবলম্বন করেন, যেগুলো জানতে পেরে অনেক বেশি ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আপনাকে, চমৎকার ভাবে প্রতিযোগিতা প্রত্যেকটা প্রশ্নের উত্তর দেওয়া জন্য, আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। ভাল থাকবেন।

 last year 

আপনার মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি পড়েছেন এবং সুন্দর মন্তব্য করেছেন সেজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।
আপনার জন্য রইল শুভকামনা ।

 last year 

প্রথমে আমি আপনাকে ধন্যবাদ জানাই এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য এবং প্রশ্নোত্তরের মাধ্যমে আপনার মতামত প্রকাশ করার জন্য ।প্রতিযোগিতার প্রশ্ন উত্তর গুলো খুব সুন্দর ভাবে আপনি উপস্থাপন করেছেন ।আপনি লিখেছেন আপনার যখন মন ভাল থাকে না তখন আপনি আপনার গোপাল সোনার সাথে কথা বলেন ।সত্যি কথা বলতে কি ঈশ্বরের সাথে আমাদের মনের সব কথা নির্দ্বিধায় শেয়ার করতে । আপনার পোস্টটি পড়ে আমার ভীষণ ভালো লেগেছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 last year 

আপনার মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি পড়েছেন এবং সুন্দর মন্তব্য করেছেন সেজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।
আপনার জন্য রইল শুভকামনা ।

TEAM BURN

Your post has been successfully curated by @sduttaskitchen at 45%.

Thanks for setting your post to 25% for @null.
We invite you to continue publishing quality content. In this way, you could have the option of being selected in the weekly Top of our curation team.

Team Burn (1).png

Burning STEEM by sending it to the @null account helps reduce the supply of STEEM and so increases its price.

 last year 

Thank you sir

 last year 

সর্ব প্রথম আপনাকে ধন্যবাদ জানাই আজকের এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য।।। আজকের এই প্রতিযোগিতায় যে বিষয়টি ছিল তার আলোকে খুব সুন্দর ভাবে গুছিয়ে আপনার মত করে পোস্ট করেছেন।।।

আজকের এই প্রতিযোগিতা পোস্টটি পড়ে আমি আপনার মেজাজ খারাপ থাকলে আপনি যেটা করেন তা সম্পর্কে জানতে পারলাম।।।।

 last year 

আমার পোস্টটি পড়েছেন এবং সুন্দর একটি মন্তব্য করেছেন সেজন্য আপনাকে অনেক ধন্যবাদ।
আপনার জন্য রইল শুভকামনা ।

 last year 

আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভালো থাকবেন সবসময়।।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 61796.23
ETH 2480.79
USDT 1.00
SBD 2.64