Better Life with Steem || The Diary Game || 19 October 2023

in Incredible India9 months ago (edited)
Untitled design(6).png
Made by Canva
আশা করছি সকলেই ভাল আছেন । আমিও ভাল আছি এবং নিজেকে ভালো রাখার চেষ্টা করছি ।সকলের ভালোবাসা নিয়ে আজকে আমার ডায়েরি গেমটি লেখা শুরু করছি ।আশা করি ,আপনাদের অবশ্যই ভালো লাগবে তবে ।চলুন শুরু করা যাক

’’সংসার সুখী হয় রমনীর গুনে, গুনবান প্রতি যদি থাকে তার সনে"
এই বাক্যটির সাথে আমি সহমত পোষণ করছি । ছোট বেলা থেকে শুনে আসছি ”স্বামীর উপার্জন আর স্ত্রীর বুদ্ধিমত্তা দিয়ে সংসার সুন্দর ভাবে গড়ে তোলা সম্ভব ”।

আমি সঠিক জানিনা, আমারা কতটা সুখী পরিবার হতে পেরেছি ।তারপরও চেষ্টা করছি একটি সুখী পরিবার গড়তে। আর্মি বাবু এবং আমার হয়তো অনেক মতের মিল নেই ।কিন্তু কিছু কিছু বিষয় আছে যেটা আমরা দুজনেই একমত ।সেটা হল আমাদের দুই পরিবারকে সমানভাবে দেখা এবং দুই পরিবারকে সমানভাবে ভালোবাসা ।তাই আমরা চেষ্টা করি প্রতি বছরই এই বিশেষ দিনে আমাদের সাধ্যমত দুই পরিবারের সদস্যদের কিছু উপহার দিয়ে খুশি করার চেষ্টা করি ।

আর্মি বাবু (আমার স্বামী)আজকের অফিস থেকে আসার পরে বিকেল বেলা আমরা পুজার মার্কেট করতে যাব ।আজকে বৃহস্পতিবার তারও প্রচুর কাজ ছিল । মেয়ের প্রাকটিক্যাল পরীক্ষা ছিল, সব নিয়ে আমার সারাদিন অনেক ব্যস্ততার সাথে কেটেছে । আপনাদের সাথে ডাইরি গেইম এর মাধ্যমে আমি শেয়ার করছি ।

IMG20231018061828.jpg
সকাল বেলা

ঘুম থেকে উঠে প্রথমে সূর্য মামাকে প্রণাম করতে বারান্দায় গেয়েছি । কিন্তু সূর্যদেবের দেখা পেলাম না। কারণ, কুয়াশা চাদরের জড়িয়ে শীতকে আমন্ত্রণ জানাচ্ছে ।তাই সূর্য আমার দেখা পায়নি সকালে।

IMG20231015073653.jpg

আমি ফ্রেশ হয়ে বাসায় কিছু কাজ করে নিলাম ।মেয়েকে উঠালাম । চা , কেক দিয়ে আমার সকালের নাস্তা সেরে নিলাম । মেয়ে স্কুলে যাওয়ার জন্য তৈরি হয়ে নিল । আজ তারা দুই বান্ধবী একত্রে স্কুলে গিয়েছিল ।আমি তাকে ছুটির সময় আনতে যাব ।কারণ আজকে বৃহস্পতিবার , বাসাতে এমনিতেই প্রচুর কাজ থাকে।

IMG20231015112029.jpg

কিছুক্ষন পরে ফুল নিয়ে আসলেন কাকা ।আজকে প্রথম পদ্মফুল দিলো কাকা । এই বছর প্রথম পদ্মফুল পেয়ে আমি অনেক খুশি হলাম ।আমি ঠাকুর পূজা করে নিলাম ।

দুপুর বেলা
IMG20231011115859.jpgIMG20231011133733.jpg

মেয়েকে স্কুল থেকে আনতে হবে তাই দুপুরের রান্নাটা তাড়াতাড়ি করে নিলাম ।আমি রান্না করার প্রথমে সবকিছু কেটে ,ধুয়ে পরিস্কার করে নেই । তারপরে দুটো চুলাতে রান্না বশিয়ে দেই । তাতে আমার সময়ও বেঁচে যায় ।

IMG20231018120155.jpg

রান্না সেরে আমি স্কুলে যাওয়ার উদ্দেশ্যে রেডি হলাম । মডেল টেস্ট এর জন্য উদ্ভাস কোচিং এ মেয়েকে ভর্তি করাতে গেলাম ।জানি কোচিং এ ভর্তি প্রয়োজন নেই , কিন্তু এখন যেহেতু তাদের সিলেবাসে অনেক বড়, আর সম্পূর্ণ বই থেকেই পরীক্ষা হবে । পড়াশোনার চাপটা একটু বেশি এজন্য চাচ্ছি স্কুলের পাশাপাশি কোন একটা কোচিং সেন্টারে ভর্তি হোক এবং মডেল টেস্ট গুলো দিতে পারবে।

তাদের তিন মাসের কোর্সের জন্য আমাকে আট হাজার টাকা দিতে হলো ।আমি একটি অফার পেলাম ।সেই অফার ছিল , ২৫ /১০ /২০২৩ তারিখের ভিতরে ভর্তি করালে ৮০০০ টাকা (415.2Steem),(963.6 TRX)দিতে হবে , তারপরে ভর্তি করালে ৯ হাজার টাকা(467.1STEEM),(1084.05 TRX) দিতে হবে । তাই আমি অফারটা এই গ্রহন করলাম । ১০০০ টাকা (51.9Steem),(120.45 TRX) আমার সাশ্রয় হল । আরও সঙ্গে পেলাম বারোটি বই । তারা অনেক সুন্দর ভাবে আমাদের বোঝালো যে কিভাবে তারা পরীক্ষাগুলা নিবে প্রথমে অধ্যায় ভিত্তি পরীক্ষা নেবে , তারপরে সলিউশন ক্লাস মডেল টেস্ট নিবে বুঝালেন ।

IMG20231018125233.jpg

কেচিং এ ভর্তি করিয়ে মেয়েকে নিয়ে বাসায় চলে আসলাম। বাসায় এসে ফ্রেশ হয়ে দুপুরের খাবার খেলাম ।মেয়েকে ঘুমাতে বললাম ।আমি না ঘুমিয়ে সংসারের কাজগুলো সম্পন্ন করি ।

বিকেল বেলা
IMG20231019180548.jpg

মেয়ে ঘুম থেকে উঠে বলল যে ,মা কিছু একটা খাবার অর্ডার দাও ।মেয়ের প্রিয় নাচোস অর্ডার দিলাম । আর্মি বাবু বিকেল বেলা বাসায় চলে এলেন ।আজকে পুজার বাকি মার্কেট করতে হবে । কিছুদিন আগে আমার বাবা-মা আসছিল তাদের কাছে তাদের পুজার উপহার দিয়ে দিয়েছিলাম । আজকে আমার শ্বশুর বাড়ির জন্য কিছু কেনাকাটা আছে।

সন্ধ্যা বেলা
IMG20231019190048.jpgIMG20231019193854.jpgIMG20231019194704.jpg

আমি সন্ধ্যা কালিন প্রার্থনা করে নিলাম । আর্মি বাবু ও আমি বেরিয়ে গেলাম সবার জন্য পূজোর উপহার কিনতে। পুজো এসে গেছে সেই রমরমা আয়োজন শুরু হয়ে যাচ্ছে ।আমরা একটি বছর অপেক্ষায় ছিলাম মা কবে আসবে? দেখতে দেখতে মা চলে আসলো ।

রাতের বেলা

বরিশাল শহরটিও নতুন সাজে সেজেছে , মন্ডপে ব্যস্ততা সবার ” কার পূজা সেরা হয় সেই প্রতিযোগিতায় লড়ছে সকলে । আর্মি বাবু ও আমি যাচ্ছিলাম আর সুন্দর একটি রাতের শহর উপভোগ করছিলাম ।।রাতে শহরটা আসলেই অনেক সুন্দর।

IMG20231019195524.jpgIMG20231019194800.jpgIMG20231019195940.jpg
IMG20231019185935.jpgIMG20231019194348.jpgIMG20231019195416.jpg

আসার কিছু মন্দির গেলাম । মন্দিরে মাসব্যাপী এক নাম কীর্তন চলতেছে । এখানে ছোট ছোট দেকান বসেছে । নিত্য প্রয়োজনীয় জিনিস পাওয়া যায় ।বিশেষ করে ঠাকুর পূজার জিনিসই বেশি পাওয়া যাচ্ছে। বড় ঠাকুর কে দর্শন করলাম ।কিছু সময় বসে দুজনে নামকীর্তন শুনলাম । মাকে দর্শন করলাম ,এখানেও মন্ডপের শেষ প্রস্তুতি কাজ চলছে ।বাসায় চলে আসলাম ।

IMG20231012220455.jpgIMG20231012224647.jpg

এসে সবার কাপড়-চোপড় প্যাকেট করলাম । আজকের অনেক কাজ করা হয়েছে তাই খুব ক্লান্তি লাগছে । রাতের খাবার খেয়ে আজকের ডাইরি গেম লিখতে বসবো এমন সময় বিদ্যুত চলে গেলো ।তাই পোষ্ট করতে দেরি হয়ে গেলো।

অনেক রাত হলো । আজকের মত এখানে শেষ করছি । শুভ রাত্রি ।



Thank You So Much For Reading My Blog 📖
Sort:  
 9 months ago 

যারা সনাতন ধর্মে রয়েছেন তাদের সবচাইতে বড় উৎসব হচ্ছে দুর্গাপূজা।। আর এই পূজা চলে এসেছে আর এই জন্য আপনারা মার্কেট করতে গিয়েছিলেন।।

আজকে আপনার মেয়ের স্কুলে গিয়েছিলেন তাকে কোচিংয়ে ভর্তি করাবেন আর সেখানে কি পরিমান টাকা লাগবে সেটি আপনি খুব সুন্দর ভাবে গুছিয়ে আমাদেরকে বলেছেন।।

আপনার পরিবারের সকলের জন্য দোয়া ও ভালোবাসা রইলো।। আপনারা সকলে খুব সুন্দর ভাবে এবার পূজাটা উদযাপন করুন এই কামনা করি।

 9 months ago 

আপনার মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি পড়েছেন এবং সুন্দর একটি মন্তব্য করেছেন । আপনাকে অনেক অসংখ্য ধন্যবাদ ।

 9 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ দিদি।।। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভাল থাকবেন।

Loading...

Congratulations!

This post has been supported through the account Steemcurator06 for containing good quality content.

Curated by : @ripon0630

 9 months ago 

@ripon0630 sir

Thank you, sir.

 9 months ago 

খুব এই সুন্দর একটি দিনলিপি প্রকাশ করেছেন আপু। আপনার আজকের পোস্টটি পড়ে খুব এই ভালো লাগলো। সারা দিন আপনি খুব ভালো করে এই কাটিয়েছেন যা আপনার পোস্ট দেখে এই বোঝা যাচ্ছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এরকম সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 9 months ago 

আপনার মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি পড়েছেন এবং সুন্দর একটি মন্তব্য করেছেন । আপনাকে অনেক অসংখ্য ধন্যবাদ ।

 9 months ago 

প্রথমেই আমি আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই খুব সুন্দর একটা পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। জেনে ভালো লাগছে আপনি এবং আপনার হাসবেন্ড মিলে মার্কেটে গিয়েছেন বুঝার কেনা কাটা করার জন্য , ভালো থাকেন সুস্থ থাকুন আপনার দিনটি শুভ হোক সে প্রার্থনা করছি।

 9 months ago 

আপনার মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি পড়েছেন এবং সুন্দর একটি মন্তব্য করেছেন । আপনাকে অনেক অসংখ্য ধন্যবাদ ।

 9 months ago 

Welcome 😊

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58635.35
ETH 3152.96
USDT 1.00
SBD 2.44