You are viewing a single comment's thread from:

RE: "Incredible India monthly contest of May#1| My preferred profession."

in Incredible Indialast month

ছোটবেলা থেকে শিক্ষিকা হবার যে স্বপ্ন লালন করে এসেছিলেন সেটা তো অ একাংশে সত্যি হয়েছে, কেননা আমরা যারা এই প্ল্যাটফর্মে এসে প্রিয় কমিউনিটিতে যুক্ত হয়ে প্রথম থেকে কাজ করছি তারা তো আপনাদের মত মেন্টরের কাছে থেকেই প্রতিনিয়ত শিখেছি, শিখছি ভবিষ্যতেও শিখবো।

জব এ না ঢুকে মায়ের সেবা করেছেন, এর কারণে যে সেক্রিফাইস টা করেছেন তার জন্যে হয়তো আপনি সাময়িক আর্থিক ক্ষতির সম্মুক্ষীন হয়েছেন, আর কিছু মানুষের বাকা কথা হজম করেছেন, এই মানুষ গুলি আওনি জব করলেও কথা শুনাতো, তখন বলতো মা কে ফেলে জব করছে।

তবে মায়ের পাশে থেকে যে মানসিক প্রশান্তি পেয়েছেন তা আজীবন আপনাকে তৃপ্তির ঢেকুর নিতে দিবে। এর বিপরীত করলে আজীবন নিজেকে অপঅরাধী ভাবা লাগতো।

ধন্যবাদ প্রতিযোগিতায় অংশ নিয়ে সুন্দর ভাবে মনের কথা গুলো প্রকাশ করার জন্য।

Sort:  
 last month 
  • প্রথমেই আপনাকে ধন্যবাদ জানাই,আমার পোস্ট পড়ে এতো সুন্দর মন্তব্য শেয়ার করার জন্য। সত্যি বলতে ব্যক্তিগতভাবে আমি মনে করি আপনাদেরকে কিছু শেখানোর মতন যোগ্যতা আজও আমার অর্জিত হয়নি। কারণ আমি নিজেই এখনো অনেক কিছু শিখছি। তবে হ্যাঁ একসাথে কাজ করতে গিয়ে যে বিষয়গুলি আমার জানা, সেগুলোই কেবলমাত্র আপনাদেরকে বলি এই যা।

  • এই কথাটা আপনি একদম সঠিক বলেছেন, যে মানুষগুলি আজ আমাকে নিয়ে সমালোচনা করে, সেই সময় যদি মাকে ফেলে আমি চাকরি করতাম তাহলেও এই মানুষগুলি, সেই উদাহরণ টেনে আমাকে কথা শোনতো। কিছু মানুষ থাকে যারা সব সময় আমাদেরকে নিচের দিকে টেনে নামাতে চায়।

  • অবশ্য তাতে তাদের মানসিকতা প্রকাশ পায়। আসলে এখানে দোষটা সেই মানুষগুলোর শুধু নয়, আমরা এমন একটা সমাজে বাস করি যেখানে মেয়েদের যোগ্যতা বারংবার প্রমাণ করতে হয় অথচ অযোগ্য ছেলেরাও মাথা উঁচু করে ঘুরে বেড়ায়। একেই বোধহয় বলে পুরুষতান্ত্রিক সমাজ। যার বদল সত্যিই প্রয়োজনীয়।

  • সত্যি কথা বলতে বর্তমানে খানিকটা বদল ঘটছে, যেটা দেখে ব্যক্তিগতভাবে আমি বেশ খুশি হই। তবে ওই যে কিছু মানুষ থাকে, যারা এই বদল নিয়েও সমালোচনাই করে।

  • এ কথা সত্যিই সেই সময় মায়ের পাশে থাকাতে আজও আমি প্রশান্তি পাই। সেই সময় আমি বুঝেছিলাম মায়ের পাশে না থাকাটা অপরাধ হবে, আর আজ আপনিও যে সেই বিষয়টিকে সমর্থন করলেন, এটাও আমার জন্য অনেক বড় প্রাপ্তি। ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 61440.52
ETH 3447.43
USDT 1.00
SBD 2.52