Better life with steem || The Diary Game || 2nd February

in Incredible India7 months ago

My Diary

২ ফেব্রুয়ারী ,২০২৪- শুক্রবার। ধরুন আপনাকে এক দিনের জন্যে একটা রাজ্যের রাজা বানানো হলো, কেমন হতো? কখন ঘুম থেকে ঊঠতেন?

আমি কিন্তু প্রতি সপ্তাহে একটা দিন রাজা হবার ভান করি। শুক্রবারটা সেই দিন যে দিন আমি রাজা, সপ্তাহের অন্য দিন গুলিতে নিজেকে কামলা মনে হয়। তাইতো শুক্রবার ফজরের নামাজ পড়ে আবারো একটা ঘুম দেই সকাল ৯ টা অব্দি। ঘুম যদি ভেঙেও যায় তবু ৯ টার আগে আমি বিছানা ছাড়ি না। ঘুম থেকে ঊঠে নাস্তা করে এক কাপ ধোয়া ওঠা চা নিয়ে যখন বউ আসে তখন বুঝতে বাকি নেই একটু পর বাজারের লিস্ট আসছে।

20240202_104740.jpg

সকাল শুরু হলো চায়ের সাথে

অবশ্য এর পরেই রাজার রাজ্য সামলাতে রীতিমতো যুদ্ধে বের হতে হয়। সারা সপ্তাহের বাজার সদাই করতে বরাবরের মতোই সাথে আমার মেহেক মামনি থাকে। সে নিজে বাজারে গিয়ে কি কি কিনবে আমাকে বলে দেয়, আমি সেটা কিনি। আমি সাধারণত দোকানে গিয়ে হাত দিয়ে বেছে বেছে ভালো টা কেনার চেষ্টা করি। মেয়ে এটা আগের দিনগুলিতে খেয়াল করেছে। তাই এবার সে নিজেই বেছে নেয়া শুরু করলো। যদিও সে হাতে যা ঊঠছিল তাই নিচ্ছিলো।

আমার বাবা মেয়ে মিলে আজকে বেশ কিছু টাটকা সবজি ও মাছ কিনে নিলাম। প্রথমেই মাছ বাজারে গিয়ে কাতল মাছ কিনেছিলাম। পরে বড় দেখে একটা পাংগাস মাছ নিলাম। মেয়ে কৈ মাছ দেখে কিনতে চেয়েছিল তবে এই মাছ এর কাটার কারণে আমি সব সময় দূরে থাকি।

আজকের কেনা মাছের বাজারদর

ProductQtyPrice(BDT)Price(SP)
কাতল মাছ2.5 KG860 TK30.22
পাংগাস মাছ3 KG570 TK20.01

মাছ কেনাকাটা শেষে আমি ও মেহেক চলে গেলাম সবজি বাজারে। সেখানে আমরা দুজনে বেছে বেছে শিম, মুলো, ফুলকপি,গাজর, কাচা মরিচ, কুমড়োফুল,ক্ষীরা কিনে নিলাম।

চলুন আমার করা বাজারের আজকের বাজারদর আপনাদের জানিয়ে দেই।

সবজির বাজারদর

ProductQtyPrice(BDT)Price(SP)
ফুলকপি1 Pcs50 TK1.76
শিম1/2 KG30 TK1.02
মুলো1/2 KG20 TK.70
কুমড়োফুল2 BNDL30 TK1.02
গাজর1/2 KG20 TK.70
কাচা মরিচ1/2 KG50TK1.76
ক্ষীরা1/2 KG30TK1.02

সবজি কেনার পর আমি ও মেহক চলে গেলাম মুদি দোকানে। সেখান থেকে ১ কেজি ছোট আলু, ২ কেজি আটা কিনলাম। এর পর পাশের দোকান থেকে ফ্যানের ক্যাপাসিটর কিনে নিলাম।

20240202_115128.jpg

অন্যান্য কেনাকাটা

ProductQtyPrice(BDT)Price(SP)
আটা1 KG110 TK3.85
ছোট আলু1 KG50 TK1.76
ফ্যানের ক্যাপাসিটর1pcs90TK3.15

কেনাকাটা শেষে আমরা বাসায় চলে গেলাম। বাসায় গিয়ে কাপড় ভিজিয়ে দিয়ে আমি আমাদের রুমের সিলিং ফ্যানটা ঠিক করানোর উদ্দেশ্যে ক্যাপাসিটর চেঞ্জ করলাম। কিন্তু এর পরেও ফ্যান চলছে না। বুঝতে পারলাম অন্য কোথাও সমস্যা। তাই পুরো ফ্যানটা খুলে ফেললাম। এটি আর এফ এল এর ফ্যান, ওয়ারেন্টি এখনো ৫ বছর বাকি আছে, তাই ভাবলাম ওয়ারেন্টি ক্লেইম করে ঠিক করে আনবো।

20240202_213245.jpg

এদিকে জুমাবার, নামাজের সময় হয়ে যাচ্ছে। দ্রুত কাপড় কেচে আমি আর মেয়ে রেডি হয়ে গেলাম নামাজের জন্যে। মেয়ে প্রতি শুক্রবার আমার সাথে মসজিদে যায়। আজকে মসজিদের খতিব খুব সুন্দর একটি টপিক নিয়ে খুৎবায় আলোচনা করলেন। স্বামী-স্ত্রীর পরস্পরের প্রতি শ্রদ্ধা,দায়িত্ব ও কর্তব্য বিষয়ে হাদিসের আলোকে খুব ই চমৎকার আলোচনা হলো।

20240202_123914.jpg

নামাজ শেষে বাসায় ফিরে দুপুরের খাবার খেয়ে নিলাম। শুক্রবার দিনের বেলা একটু ঘুমাতে মন চায়, কিন্তু মেয়ে আমাকে ঘুমাতে দেয় না। ঘুমালেই চোখের পাতা ধরে টানে,খামচি দেয়। তাই আর ঘুমাতে পারলাম না। তার সাথে গল্প,খেলা করতে করতেই দুপুর গড়িয়ে বিকেল।

ছুটির দিনে সব সন্তানরাই চায় বাবা তার সাথে থাকুক সবসময়

সন্ধ্যেবেলা বিকেলের নাস্তায় কুমড়োফুলের পাকোড়া ও মুরি খেলাম,সাথে রঙ চা। মেয়ে এগুলো খাবে না বলে তাকে মিষ্টি খেতে দিলাম।

রাতের বেলা টিভি তে খেলা দেখছিলাম। কিন্তু মেয়ে এসে মটু-পাতলু দেখা শুরু করে দিলো। বাধ্য হয়ে আমি মোবাইল নিয়ে ব্রাউজ করছিলাম। ভাবলাম কমিউনিটির পোস্ট গুলো দেখা যাক, তাই কতক্ষণ পোস্ট পড়লাম, কমেন্ট করলাম। রাতের বেলা আজকে আলু ভর্তা আমাকে বানাতে হলো। এই ছোট লাল আলু গুলোর ভর্তা খুব ই টেস্টি হয়।

20240202_095642.jpg

রাতে খাওয়া শেষে তারাতারি ঘুমিয়ে পড়লাম।দিনের বেলা মেয়ে না ঘুমালে রাতে ১০ টার মধ্যেই সে ঘুমিয়ে পড়ে। আর আমাদের ছাড়া সে একা ঘুমোয় না বলে আমাদেরকেও বাধ্য হয়ে ঘুমোতে হয়।


Sort:  

TEAM 5

Congratulations! Your post has been upvoted through steemcurator08.

Curated by : @enamul17
 7 months ago 

@enamul17 sir, Thanks a lot for your encouraging support

Loading...
 7 months ago 

ছুটির দিনটি সবারই খুব আনন্দের কারন এই দিনে সকল ক্লান্তি দুর করার দিন। আপনাকে অনেক ধন্যবাদ আপনার কার্যক্রম তুলে ধরার জন্য।

 7 months ago 

আপ্নাকেও অসংখ্য ধন্যবাদ ভাই, সংক্ষেপে মন্তব্য করার জন্য।

 7 months ago (edited)

নারী পুরুষ সবার জন্যই শুক্রবার দিনটা অনেক আনন্দের একটা দিন।
ফুলকপি আমাদের এখানেও ৫০ টাকা করে,তব আপনি ১১০ টাকা দিয়ে ১ কেজি আটা কিনেছেন শুনে বেশ অবাক হলাম।
কুমড়া ফুলের পাকোড়া খেতে হেব্বি মজাদার হয়ে থাকে, আমার আম্মু মাঝে মাঝেই তৈরি করে।

 7 months ago 

আপু আটা ২ কেজি হবে। ধন্যবাদ আপু

 7 months ago 

চাকরিজীবীদের জন্য ছুটির দিন মানে ঈদের দিন।। অন্যান্য দিন নিজেকে এক রকম ভাবেন আর ছুটির দিন নিজেকে রাজা ভাবেন শুনে ভালো লাগলো।। আজকে মেয়েকে নিয়ে বাজারে গিয়েছিলাম আর বেশ কিছু বাজারে করেছেন।। আর হ্যাঁ আপনার মেয়েকে দেখতে মাশাল্লাহ অনেক সুন্দর লাগছে।।

 7 months ago 

একটা সংসার সামলানো তার পাশাপাশি চাকরি করা, আর শুক্রবার কিংবা ছুটির দিন। একটা মানুষের জন্য সবচাইতে আনন্দের। যেটা আমরা স্কুল জীবনে অনেক বেশি উপভোগ করেছি। বর্তমান সময়ে আপনি আপনার সংসার জীবনে উপভোগ করছেন। সেই সাথে ও সংসারে যাবতীয় কাজ সম্পন্ন করছেন। ধন্যবাদ একটা দিনের কার্যক্রম উপস্থাপন করার জন্য। ভালো থাকবেন।

 7 months ago 

আপনার দিনলিপিটা পড়ে নতুন কিছু তথ্য আমরা পেয়েছি আসলে অনেক ভালো লাগে যদি এমন নতুন কিছু তথ্য আমাদের কাছে উপস্থাপনা করা হয়।
আমরা বিদেশের মাটিতে থাকি এজন্য বাংলাদেশের দ্রব্যমূল্য সম্পর্কে অনেক কিছু অবগত নয় আপনাদের পোস্ট পড়ে বুঝতে পারি অনেকটাই।

ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার একটি দিনের কার্যক্রম আমাদের কাছে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আসলে ভাই আপনি একদম সঠিক কথা বলেছেন শুক্রবার দিন মানে অন্যরকম একটা আনন্দের দিন। প্রতি সপ্তাহের শুরুতে সবাই দিন গুনতে থাকি কবেই শুক্রবার দিনটি আসবে। আপনার সারাদিনে কার্যলিপি পড়ে খুব ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর কার্যকে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.032
BTC 59615.63
ETH 2524.32
USDT 1.00
SBD 2.44