Better life with steem || The Diary Game || 15th May, 2024 ||

in Incredible Indialast month

The Dairy Game

১৫ মে,২০২৪- বুধবার। গতরাতে দেরি করে ঘুমানোর কারণে ফজরের আজানেও আজকে আর ঘুম ভাঙে নি।৷ ঘুম থেকে ঊঠে দেখি সকাল হয়ে গিয়েছে, তার পরেও নামাজ পড়ে নিলাম।

প্রতিদিন নামাজ পড়ে বেলকনিতে চলে যাই আমার শখের গাছ গুলোর সাথে সাক্ষাৎ করতে। তাদেরকে পানি খেতে দিতে হয় প্রতিদিন সকালে এক বার, সন্ধ্যায় একবার। কিছুদিন আগে গ্রিণলিফ এর একটা লতা কেটে নতুন টবে বসিয়েছি। টবে সেট হয়ে নতুন কুশি ও পাতা আসছে।

20240515_061311.jpg

আমার পছন্দের গ্রিনলিফ গাছে নতুন পাতার আগমন

গাছের ডাল বা পাতা থেকে চারা করার মধ্যে অদ্ভূদ এক ভালো লাগা কাজ করে, যারা জীবনে একবারও এই কাজ করে সফল হয়েছে এই অনুভূতি শুধু তারাই জানে। এইতো কিছুদিন আগে সাকুলেন্ট পাতা বসিয়েছিলাম, মাত্র একটা পাতা থেকে এখন একটি হেলদি গাছে পরিণত হয়ে গিয়েছে।

20240515_061316.jpg

সাকুলেন্টের পাতা থেকে করা চারা

গাছের যত্ন নেয়া শেষে স্নান করে সকালের নাস্তা খেতে বসে রুটির রঙ দেখে মাথা প্রায় খারাপ হবার দশা। পিংক রঙ এর রুটি আমি এর আগে খাওয়া তো দূরে থাক চোখেও দখি নি।

20240515_073525.jpg

বিটরুটের রুটি

পরে গিন্নিকে জিগেস করলে জানালো আজকে সে নতুন এক্সপেরিমেন্ট চালিয়েছে। রুটি বানানোর সময় ময়দার সাথে বিট রুট মিশিয়ে রুটি বানিয়েছে। আমার বাসায় অবশ্য এর থেকে আরো অদ্ভূদ সব রান্নার এক্সপেরিমেন্ট চলে। তবে, রুটি খেতে কিন্তু একটুও খারাপ লাগে নি।

নাস্তা শেষ করে সোজা অফিসে চলে এলাম। অফিসে এলে কাজের প্রেসারে সময় কোন দিক দিয়ে চলে যায় টের ই পাই না। দুপুরের দিকে দারাজ থেকে ডেলিভারি ম্যান কল দিল। আমি ঈদের আগে গ্লোবাল সেলারের অফার থেকে একটা স্মার্টওয়াচ অর্ডার করেছিলাম। সেটা আজকে বুঝে পেলাম। এটার দাম পড়েছিল ২৫০ টাকা, তবে এটার বাজারমূল্য ১ হাজারের মত। আমি অফারে নেয়ায় কমে পেয়েছি।

20240515_210046.jpg

অনলাইন থেকে ক্রয় করা স্মার্টওয়াচ

সন্ধ্যেবেলা অফিস শেষে বাসায় ফেরার পথে রাস্তায় প্রচন্ড জ্যামে পড়লাম। বাইক নিয়েও যাবার কায়দা নেই। কি আর করার হেলমেট খুলে টানা ১০-১৫ মিনিট এক জায়গায় দাঁড়িয়ে গরমে সেদ্ধ হলাম। ভিআইপি মুভমেন্ট মানেই জনসাধারণের দুর্ভোগ।

20240515_191719.jpg

রাতে বাসায় ফিরে ফ্রেশ হয়ে নাস্তা খেয়ে নিলাম। আজকে সন্ধ্যার নাস্তায় নুডলস ছিল। খাবার খেয়ে মেয়ের সাথে রঙ করতে বসলাম। সে তার জল রঙ দিয়ে সারাক্ষণেই আকিবুকি করে, কখনো দেয়ালে, কখনো বিছানা চাদরে, কখনো খাতায়। সারা দুনিয়াটাই তার ক্যানভাস, যেখানে যখন মন চাইবে সে তুলির আচর দিবে।

20240515_221455.jpg

ড্রয়িং রুমের জন্যে একটা এলএইডি স্ট্রিপ লাইট কিনেছিলাম। আজকে সেটা সেট করলাম। এরকম লাইট গুলোর আলো আধারির খেলা দেখতে সব সময়ই আমার ভালো লাগে, আর সাথে প্রিয় কোন গান বাজলে তো কথায় নেই।

20240515_210242.jpg

Screenshot_20240515-234202_Discord.jpg

হ্যাংআউট চলাকালীন সময় স্ক্রিনশট নেয়া

রাতের বেলা প্রিয় কমিউনিটির জন্মদিন উদযাপন উপলক্ষ্যে হ্যাংআউটের আয়োজন ছিল। ভীষণ ভালো সময় পার করেছি সবাই মিলে। সবাই নিজেদের অভিজ্ঞতা শেয়ার করেছি, এডমিন ম্যাম ও কো এডমিন ম্যাম এই কমিউনিটির শুরুর দিকের জার্নির কথা জানালেন, যেটা মোটেও খুব সহজ ছিল না, আর এই কথাগুলো আমাদের অজানা ছিল। সব মিলিয়ে জন্মদিনের পার্টিটা অনেক গোছালো আর সুন্দর ছিল।

হ্যাংআউট শেষ করতে করতেই ১১ টা পার হয়ে গেল। পরে রাতের খাবার খেয়ে তারাতারি ঘুমিয়ে পড়লাম। তো, এই ছিল আমার সারাদিনের ডায়েরি। সবাইকে অনেক অনেক ধন্যবাদ সময় নিয়ে আজকের লেখাটি পড়ার জন্য। ভালো থাকবেন সবাই।


Sort:  
Loading...

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

 last month 

Thanks a lot for your support

 last month 
  • আপনি প্রতিদিন সকালে গাছের যত্ন নেন জেনে ভালো লাগলো। গাছের পরিপূর্ণ যত্ন নিলে তাড়াতাড়ি বেড়ে উঠে। আপনার গাছেও নতুন পাতা ধরেছে।

  • আজ বাসায় নতুন সিস্টেমে রুটি বানিয়েছেন, যেটা আপনার ভালো লেগেছে। আপনার বাসায় রান্না নিয়ে নিত্য নতুন এক্সপেরিমেন্ট চলে, আশা করি এগুলো আমাদের মাঝে শেয়ার করবেন। ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্ট শেয়ার করার জন্য।

 last month 

হ্যা, ভাই গাছ আমার খুব ই প্রিয় এবং এদের যত্ন নিতেও আমার খুব ভালো লাগে। আমি মাঝে মাঝেই বাসার রান্নার এক্সপেরিমেন্ট গুলো রেসিপি হিসেবে শেয়ার করি। দেখার আমন্ত্রণ রইলো। ভালো থাকবেন সব সময়।

 last month 

আপনি গাছের যত্ন নেন বেশ ভালোই লেগেছে। গাছের যত্ন নেওয়া একটা ভালো কাজ। আপনার বাড়িতে রোজ নতুন নতুন রান্না হয় ভালো তো। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত ভালো পোস্ট টা শেয়ার করার জন্য।

 last month 

আমার গাছ অনেক পছন্দের, শখের বাগানে অনেক ক্যাকটাস সাকুলেন্ট আছে। সেগুলোর যত্ন নিতেও আমি অনেক ভালোবাসি।

বাসায় নতুন নতুন রান্না দেখে অবাক হলেও খেতে সব গুলোই ভালোই লাগে। ধন্যবাদ সুন্দর মতামতের জন্য।

 last month 

বারান্দায় গাছ পালবেন আর বাঁচতে পানি খাওয়াবেন না সেটা তো হতে পারে না,তাই আপনাকে ওদের পানি নিয়মিতই খাওয়াতে হবে।
গাছ নিয়ে আমি একটা বাজে সমস্যায় ভুগি, তাকে তুলতে ইচ্ছা করে না। প্রায় সময়ই তাদেরকে অতি যত্নে রেখে দেই, আর শখের গাছের বারোটা বাজিয়ে ছাড়ি।
ইউটিউবে বিট রুটের রুটির রেসেপি চোখে পরেছে তবে ভয়ে কোনদিন এক্সপেরিমেন্ট চালাই নাই। খেতে খারাপ লাগে না জেনে সাহস পেলাম। একবার ট্রাই করে দেখবো বাসায়।
এলইডি স্ট্রিপ লাইট আমারও খুব ভালো লাগে আর আমার ছেলেরাও বিশেষ করে বড় ছেলে খুব পছন্দ করে।
এখন শুধু আমার বাড়িতেই শোভা বর্ধন করে না, আমার আশেপাশের ছেলের বন্ধুদের কোন অনুষ্ঠান হলে সেখানেও নিয়ে যায়।
ভালো লাগলো আপনার দিনলিপি করে। শুভকামনা রইল আপনার জন্য।

 last month 

হ্যা, গাছ দেখতে যেমন সুন্দর, মানুষ ভাবে আহা কি সুন্দর। কিন্তু এই গাছের পেছনে যে শ্রম দিতে হয় তা অনেকের অজানা। বিশেষ করে এই বরষার সময় বারান্দা মাঝে মআঝে কাদা আর বালি দিয়ে একাকার হয়ে যায়, যেটা পরিস্কার করতে গেলে কষ্ট লাগে।

বিট রুটের রুটি তে আলাদা কোন পরিবর্তন পাই নি, শুধু রঙ টাই পিংক হয় ই যা।

 last month 

সকালবেলা ঘুম থেকে উঠেই আপনার প্রিয় গাছগুলোতে পানি দিয়েছেন। সত্যিই আপনার গাছের ডাল থেকে তৈরি চারাগুলো দেখতে খুব সুন্দর হয়েছে।
আপনার পরোটার রং দেখে তো আমি নিজেও অবাক হয়ে গেছি।
যাই হোক নাস্তা খেয়ে অফিসে গিয়েছেন। ঢাকা শহরের জ্যামের কথা তো নেই বললেই চলে। ঘন্টার পর ঘন্টা এক জায়গায় দাঁড়িয়ে থাকে একদম বিরক্তকর লাগে।
সারাদিনের মুহূর্তগুলো শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last month 

গাছ আমার খুব ই প্রিয়। নিয়ম করে এদের দু বেলা পানি দেই। যত্ন নিতে কোন কমতি কারিনা। কেননা এরা আমার পরিবারের অংশ হয়ে গিয়েছে।

ধন্যবাদ ভাই আমার পোস্ট পড়ে সুন্দর মতামত প্রদানের জন্য। ভালো থাকবেন।

 last month 

শুধু গাছ লাগালেই হয় না তার সঠিক পরিচর্যা করতে হয় যেমনটাই আপনি করেন।। অনলাইনে অনেক ভালো ভালো জিনিস পাওয়া যায় আর আজকে আপনার ঘড়িটা সত্যি অনেক সুন্দর অফিসের কারণে এত কম দামে পেয়েছেন জেনে ভালো লাগলো।।

 last month 

হ্যা ভাই, গাছ লাগানোর পর এর পরিচরযা করাটা অনেক কষ্টের ব্যাপার। এই যে সামনে কোরবানীর সময়্ বাড়ি যাবো, কিভাবে যে গাছ গুলোকে বাচিয়ে রাখবো সেটা ভাবতেই কষ্ট লাগছে।

 last month 

পরিস্থিতি মানুষকে অনেক কিছু থেকে বঞ্চিত করে তারপরও কোন কিছু থেমে থাকে না। যেহেতু গ্রামের বাড়িতে যাবেন অবশ্যই গাছগুলোর ক্ষতি হবে।।

দেখুন কোন বিকল্প বুদ্ধি পান কিনা যদি বিকল্প কোন বুদ্ধি থাকে সেটা অবলম্বন করে গাছগুলো কিছুদিনের জন্য ভালো রাখার চেষ্টা করবেন।।

 last month 

হ্যা ভাই সেটাই, অবশ্যই একটা পথ বন্ধ হলে অন্য কোন পথ খোলা হয়। যদি গাছ নিয়ে কোন পথ না পাই তাহলে ভাবছি বাথ্রুমে পানি জমিয়ে সেখানে গাছ গুলোকে রেখে যাব, এর আগে এভাবেই রেখে গিয়েছিছিলাম। ভাল থাকবেন ভাই।

 last month 

তাহলে তো বিকল্প বুদ্ধি আছে ভাই। আমি মনে করি যার অবস্থা আছে তার ব্যবস্থা আছে।। যেহেতু এর আগে এভাবে রেখে গিয়েছেন আর এবারও রেখে গেলে কোন ক্ষতি হবে না।।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 60946.76
ETH 3395.14
USDT 1.00
SBD 2.57