Wildlife.Jweel Bugs Random Photography.steemCreated with Sketch.

in Incredible Indialast year

Tuesday 16 May 2013.

Picsart_23-05-16_14-26-16-575.jpg

সুন্দর এই পৃথিবীতে কোন কিছুই অসুন্দর নাই। জীব ও জড় দিয়ে সাজানো মানবের বসবাস উপযোগী এ পৃথিবীর সবকিছু মানব জাতির কাছে সুন্দর লাগবে এটাই স্বাভাবিক।

স্বর্গের অখন্ড এ পৃথিবীতে মানুষ সবসময় স্বর্গীয় অনুভুতি নিয়েই বসবাস করছে। অপরদিকে নরকেরও অখন্ড এ পৃথিবীতে মানুষ সবসময় নরক যন্ত্রণাও ভোগ করিতেছে।যার ফলে পৃথিবী আজ ভালো ও মন্দ নাম নিয়া অহরহ গতিতে এগিয়ে চলছে।

স্বর্গ নরক এর অধিশ্বর মহান আল্লাহ তায়ালা আমাদেরকে তার পথে থেকে ভাল থাকার তৌফিক দান করুন। আমীন

Picsart_23-05-16_14-59-29-364.jpg

Picsart_23-05-16_14-50-27-627.jpg

বন্ধুরা

আজ আমি আপনাদের জন্য উপহার হিসেবে নিয়ে এসেছি একটি জুয়েলবাগ এর ফটোগ্রাফি ।ছবিতে দেখতে পাচ্ছেন, অনেক প্রকার জুয়েলবাগ এর মধ্যে এটি একটি স্বতন্ত্র জুয়েলবাগ । যার দেহটি কিছুটা লম্বা পিঠের মধ্যে হলুদ আভাসহ সারা শরীরে ছোট ছোট কালো স্পট সহ সারা শরীর গাঢ় সবুজ রঙ্গে আবৃত।

আমরা অনেকেই জানি কীটপতঙ্গের পাখার রঙ দেখে তার গায়ের রং নির্ধারণ করা হয় ।কেননা কীটপতঙ্গের দেহগুলো পাখায় আবৃত থাকে বলে প্রকৃত দেহটির রং কখনোই ফুটে ওঠে না।

Picsart_23-05-16_14-46-06-379.jpg

Picsart_23-05-16_14-40-20-253.jpg

ছবিতে প্রদর্শিত জুয়েলবাগ এর ফটোগ্রাফি গুলো আমি বেশ কিছুদিন আগে মোবাইল ক্যামেরায় ধারণ করে রেখেছিলাম। ফটোগ্রাফি গুলো প্রায় এক বছর হয়ে গেছে। আমার যতদূর মনে পড়ে গত বর্ষাকালের কোন এক সময়ে আমি ছবিগুলো ধারণ করেছিলাম।

আমার বাড়ির পাশে ফাঁকা মাঠে, এখন যেখানে অনেক ঘরবাড়ি হয়েছে। তারই এক কোণে কিছু ঝোপঝাড় ছিল ।আমি প্রায় প্রতিদিনই সকাল-বিকাল এই ঝোপঝাড়ের মধ্যে একবার প্রবেশ করে দেখতাম যে , এখানে কোন ধরনের ছবি ধারণ করা যায় কিনা?

সেদিনও বিকেলবেলা আমি একই উদ্দেশ্যে বাড়ির পিছনে গেলে ঝোপঝাড়ের মধ্যে এসব পোকা গুলোকে আবিষ্কার করে এবং আরও অন্যান্য ছবি ধারণ করি।

সেদিনের সেই সময়টিকে আপনাদের সাথে ভাগাভাগি করতে আমি আজকের এই জুয়েলবাগ পোকা গুলো দিয়ে আজকের পোস্টটি সাজিয়েছি ।যাতে পোস্ট আকারে আপনাদেরকে সহজে উপহার দিতে পারি।

হ্যালো আমার প্রকৃতি প্রেমী বন্ধুরা

আপনারা সবাই কেমন আছেন ?আশা করি বৃষ্টি মুখর মেঘলা আকাশের নিচে আপনাদের হয়তো অনেকের ভালো লেগেছে। কয়েক দিনের ভ্যাপসা গরমের পর হঠাৎ করে হালকা হালকা বৃষ্টির ছোঁয়া এবং আকাশের মেঘের আনাগোনায় আজকে একেবারেই সূর্য মেঘের সাথে কুলে উঠতে পারছে না।

Picsart_23-05-16_14-32-28-445.jpg

Picsart_23-05-16_15-14-56-373.jpg

রাতে হালকা পাতলা কয়েক ফোটা ফোটা বৃষ্টি হলেও সকালবেলা বৃষ্টি তেমন না থাকলেও সূর্যের মুখ এখনো দেখা যায় নাই এখন বাজে ৯:১১ মিনিট।

মহান আল্লাহতালা তার সৃষ্টির প্রতি দয়া পরশ হয়ে সহনীয় ভাবে পৌঁছে দিয়েছেন এর জন্য আমরা সবাই মহান আল্লাহর কাছে শুকরিয়া আদায় করি ।আলহামদুলিল্লাহ
আমিও সবার দোয়া নিয়ে মহান আল্লাহর রহমতে বৈরী আবহাওয়া থেকে বেরিয়ে, সহনীয় একটি পর্যায়ে জীবনকে এগিয়ে নেওয়ার চেষ্টা করছি। আমার জন্যও সবাই দোয়া করবেন আমাকেও যেন মহান আল্লাহ ভালো থাকার তৌফিক দান করেন। আমিন

Picsart_23-05-16_14-21-20-123.jpg

Picsart_23-05-16_15-14-56-373.jpg

Picsart_23-05-16_15-22-23-834.jpg
বন্ধুরা ,এই ছিল আমার জুয়েলবাগ এর ফটোগ্রাফি ও কিছু কথা। সাথেই থাকুন।

###Enjoy With Love

Photographer@mrnazrul
CameraHandset
CategoryBeetle√ , Photography ,Flower
EditNo Editing and Filtering
CaptureOne by One
LocationBangladesh

Best Regards

Sort:  
Loading...
 last year 

পোস্টটি প্রথমেই যে বাক্যটি আপনি লিখেছেন আমরা যদি দেখার মত দেখি তাহলে আমাদের এই পৃথিবী প্রত্যেকটি জীবজন্তু প্রত্যেকটি জিনিস সুন্দর মনে হবে সেটার জন্য আমাদের সুন্দর মন থাকতে হবে সুন্দর মন না থাকলে আমাদের কাছে কোন কিছুই সুন্দর লাগবে না।

আর সাথে সাথে বলতে হয় আপনি যে কীট পতঙ্গের ছবিটি উঠিয়েছেন আসলে অসাধারণ হয়েছে একটি কীট পতঙ্গের উপরের রং দেখেই আমরা মূলত সেই পোকাটি কেমন হবে আমরা বুঝি।

অনেক ভালো লাগলো আপনার সুন্দর এই ফটোগ্রাফির পোস্ট সাথে আপনি সুন্দরভাবে আপনার লেখার মাধ্যমে অনেক বিষয় তুলে ধরলেন এটার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 last year 

আমার লেখনী ও ফটোগ্রাফিতে ভাল লাগার অনুভূতি প্রকাশ করে ,সুচিন্তিত মন্তব্য প্রকাশ করার জন্য ধন্যবাদ জানাচ্ছি। ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.030
BTC 59996.99
ETH 2531.73
USDT 1.00
SBD 2.48