Red Eyes Blue Flies Photography./ লাল চোখের নীল মাছি এর ফটোগ্রাফি

in Incredible Indialast year (edited)

Wednesday 14 June 2023

IMG_20210528_133213~7.jpg

আসসালামু আলাইকুম

আমি মিস্টার নজরুল সুদূর বাংলাদেশ থেকে।

বন্ধুরা

আপনারা সবাই কেমন আছেন? আশা করি মহান আল্লাহর রহমতে পরিবার পরিজন নিয়ে সবাই সুস্থ থেকে নিজ নিজ কার্য সম্পাদন করে সময় পার করছেন।

আলহামদুলিল্লাহ

আমিও মহান আল্লাহর রহমতে সবার দোয়া নিয়ে পরিবার পরিজন সহ একটি ভাল সময় কাটানোর চেষ্টা করছি।

আপনারা আমার জন্য সবাই দোয়া করবেন । মহান আল্লাহ আমাদেরকে যেন সুস্থ থাকার তৌফিক দান করেন, আমিন

আজ আমি আপনাদের জন্য ফটোগ্রাফি উপহার হিসেবে নিয়ে এসেছি একটি লাল চোখা নীল মাছির তিনটি ফটোগ্রাফি

বেশ কিছুদিন আগের কথা। সময়টা ছিল সন্ধ্যার পূর্ব মুহূর্ত। পশ্চিম আকাশে দেখা যাচ্ছিল আবির রঙের গোধূলি আভা। অল্প খনের মধ্যেই হয়তো সূর্যটি ঘুমাতে যাবে।

বাড়ি থেকে বের হয়ে রাস্তা দিয়ে হাঁটতে ছিলাম । হাঁটা ঠিক কিনা জানিনা!? তবে বাড়ির আশেপাশে ঘুরতে ছিলাম ।এমন সময় রাস্তার ধারে একটি ঝোপের পাতার উপর এই মাছিটিকে আমি আবিষ্কার করি।

সে সময় আমার আরও একটি মোবাইল ছিল। যার ক্যামেরা কোন রকমের ভালো ছিল না! তাদিয়ে ছবি উঠাইতে আমি ঝোপের ধারে বসে পড়লাম এবং ক্যামেরা তাঁক করে মাছিটির ছবি তুলতে গেলে সে উড়ে চলে যেয়ে আর একটি পার্শের পাতায় বসে পড়ে।

IMG_20210528_133211_1~8.jpg

চঞ্চল এমাসিটি আগে যে পাতায় বসেছিল, সেখানে তার অনেক বিষ্ঠা অর্থাৎ তাজা বিষ্ঠা দেখা যায়। যেগুলো থেকে অনুমান করেছিলাম যে, মাছিটি অনেক আগেই এই পাতার উপর এসে বসেছিল কিংবা কি যেন সংগ্রহ করতে ছিল।

আমি সেখান থেকে উঠে এখন যে পাতার উপর মাছিটি বসেছে তা অনুমান করে খোঁজার চেষ্টা করলাম এবং পেয়ে গেলাম।

আগে থেকে তাঁক করা মোবাইল ক্যামেরাটি দিয়ে আমি তার ছবি তোলার চেষ্টা করলে , কয়েকটি ছবি নেওয়ার পর সে আবার উড়ে যায় ।

ছবিগুলো আমি প্রায় দুহাত দূর থেকে ধারণ করার চেষ্টা করছিলাম এবং মোবাইল স্ক্রিন কিছুটা জুম করে ধারণ করেছিলাম।

বন্ধুরা

বেশ কিছু ছবি থেকে বেছে বেছে মাত্র এই তিনটি ছবি প্রকাশ করার মতো আবিষ্কার করেছিলাম। যা আপনাদেরকে এখন পোস্ট আকারে উপহার দিব।

এটি আমাদের এলাকায় মাছি বলেই ডাকে। তবে রঙ ও চোখের সাথে মিল করিয়ে কেউ কেউ নীল মাছি কেউ কেউ লাল চোখা মাছি ইত্যাদি নামে অভিহিত করে থাকেন। এরকম দেখতে সকল গুলোকেই আমরা মাছি বলে থাকি ।

IMG_20210528_133206~11.jpg

তবে কেউ কেউ ভোঁ মাছি বলে থাকে। কারণ এ মাছিটি উড়তে অনেক সময় ভোঁ ভোঁ শব্দ করে থাকে। এ কারণেই হয়তো একে ভোঁ মাছি বলে ডেকে থাকে।

তবে বেশিরভাগ আমরা একে মাছি বলেই ডেকে থাকে। এমনকি, এরকম দেখতে সকল গুলোকেই আমরা মাছি বলে ডেকে থাকি।

বন্ধুরা

এই ছিল আমার আজকের নীল রঙের লাল চোখের মাছি নিয়ে ফটোগ্রাফি ও কিছু কথা।
সাথে থাকুন।
ভালো থাকুন।

Enjoy With Love

Writer /Photographer@mrnazrul
CameraHandset
CategoryPhotography ,Flower
EditNo Editing and Filtering
CaptureOne by One
LocationBanglades

Best Regards

Sort:  
Loading...

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65897.19
ETH 2706.68
USDT 1.00
SBD 2.88