Random Photography of a “Karla( Bitter Melon) Field/একটি*করলা ক্ষেত" এর রেনডম ফটোগ্রাফি।

in Incredible India10 months ago

Thursday 01 June 2023

20230521_120634~8.jpg

আচ্ছালামো আলাইকুম

আমি মিস্টার নজরুল (@mrnazrul), আপনাদের বাংলাদেশী বন্ধু।

বন্ধুরা

সবাই কেমন আছেন? আশাকরি মহান আল্লাহর রহমতে সবাই প্রচন্ড তাপদাহ সময়ে ,শীতল থেকে নিজেকে সুস্থ রাখার জন্য মহান আল্লাহর অনুকম্পা কামনা করছেন।
আসুন, সবাই মহান আল্লাহর দরবারে কামনা করি, তিনি যেন , আমাদের সহ দুনিয়ার তাবৎ প্রানীকে , এসময়ের তাপদাহ সহ্য করার মত ক্ষমতা প্রদান করেন। আমিন
আলহামদুলিল্লাহ
আমিও সবার দোয়া নিয়ে মহান আল্লাহর রহমতে,এই সময়ের প্রচন্ড তাপদাহে, মহান আল্লাহর অনুকম্পা নিয়ে নিজেকে সহনীয় শীতলে জড়িয়ে রাখার চেষ্টা করছি। আমিও সবার দোয়া কামনা করছি।

বন্ধুরা

কয়েক দিনের উপর্যপরি বৈরি আবহাওয়ায় সূর্যের মেঘ শুকানো খরতাপ, দুনিয়ার তাবৎ প্রানীকে তাপে তাপে হাঁপিয়ে তুলে গরমের সাগরে ভাসিয়ে দেওয়ার চেষ্টা অব্যাহত রেখেছে।

20230521_120748~10.jpg

ফলে জনজীবন ও প্রানীকুলের উপর অবিরাম বয়ে চলছে অসহনীয় গরমের চপেটাঘাত।যে ঘাতের অবিরাম আঘাতে প্রানীকুলের জীবন ধারণে চলছে এক ধরনের হায় হায় দশা।

এমন অপ্রতিকূল আবহাওয়াযর হায় হায় দশা থেকে প্রাণীকুল বাচতে এদিক সেদিক ছুটাছুটি করে শুধু ছায়া ও শীতলের অন্বেষণ করে বেড়াচ্ছে। সর্বময় তাপদাহ বিরাজমান থাকায় তাহাও সফলতার মুখ দেখতে পাচ্ছে না।

কখনো গাছের ছায়া, কখনো ঘরের ছায়া, কখনো পানির শীতলতা, কখনো খোলা বাতাসের শীতলতা ইত্যাদি অন্বেষণ করতে করতে যেন এক অজানা দৌড় ঝাপের সৃষ্টি হয়েছে। এ দৌড়ঝাঁপের শেষ কোথায় তাহা একমাত্র মহান আল্লাহ তাআলা জেনে থাকবেন।

আমরা মহান আল্লাহর অনুকম্পা,অসিলা ও রহমত সবকিছু কামনা করতে করতে, এমন একটি অন-অনুকূল পরিবেশে নিজেকে খাপ খাইয়ে নিতে সব সময় ব্যস্ত রেখেছি।

20230521_120649~11.jpg

গরম কালের অতি তীব্রতা আসমান থেকে জমিনে বর্ষণ হওয়ার পর ,কোথাও যে লুকানোর ঠাই পাওয়া যাবে এটি একটি বিশ্বাস, সময় ক্ষেপণ ও মনকে বুঝ দেওয়া ছাড়া আর কিছু নয়।

যারা বিলাসবহুল জীবনযাপন করে, ঘরে ঘরে, গাড়ি,অজুখানা, বাথরুম, অফিস,আঙিনা সবকিছু ঠান্ডা রাখার জন্য এয়ারকন্ডিশন নামক যন্ত্রের ব্যবহার করেন, তাদেরও অবস্থা একেবারেই ভালোনা।

কেননা চলমান বিদ্যুতের চলমান বিপর্যয় এসব শীতলকারী যন্ত্রকে থেমে থেমে চালানোর ব্যবস্থা করছে। যাহা ঠান্ডা হওয়ার আগেই আবার গরমের কলকলানি উপস্থিত হয়ে যায়।

20230521_120719~10.jpg

আজকাল গ্রামগঞ্জে প্রযুক্তির ছোঁয়া পেয়ে শহরের মতোই বহুজাতের ফ্যান, এয়ার কুলার, ইত্যাদির ব্যবহার করার ব্যবস্থা থাকলেও তাহা বিদ্যুতের অসংকুলানে পর্যাপ্ত পরিমাণে কোন কিছুকেই শীতল করিতে পারিতেছেন না। শীতল তো দূরের কথা এমনকি সহনীয় পর্যায়ে আবহাওয়াকে বদ্ধ ঘরে ঠিক রাখতে পারছেন না।

এমনো অসহনীয় গরমের পরিস্থিতিতে জনজীবন এবং প্রাণী জীবন অনেকটাই অস্থির হয়ে পড়েছে।

20230521_120657~4.jpg

বন্ধুরা

তার সাথে আমারও জীবনের গতি অনেকটা পাল্টিয়েছে। যার কারণ, সংক্ষিপ্ত সংক্ষিপ্ত চলাচলের মাধ্যমে দিন ও রাতের অধিকাংশ সময় পার করিতে হচ্ছে। যার ফলশ্রুতিতে আমি কোথাও ভালোভাবে স্থির হতে না পেরে অনলাইনের কার্যক্রম সম্পর্কে প্রায় ভুলেই গেছি এবং কমিউনিটির সাথে যোগাযোগ করতে মোটামুটি ভাবে পিছুপা হয়েছি

এখন আমি এই পোস্টটি উপহার দেওয়ার জন্য, গতকাল সকালে লেখা শুরু করলেও আজ বিকাল আড়াইটা বাজলেও আমার লেখাটি এখনো শেষ হয়নি। লেখাটি শেষ করতে আরো কিছু সময় লাগবে ।আমি যাতে লেখাটি সুন্দরভাবে উপস্থাপন করে আপনাদের কাছে উপহার দিতে পারি এর জন্য সবাই আমাকে দোয়া করবেন।

20230521_120716~7.jpg

আজ আমি আপনাদের জন্য ফটোগ্রাফি পোস্ট উপহার দিতে নিয়ে এসেছি, একটি করলা খেতে রেনডম ফটোগ্রাফি।

প্রায় ১০-১২ দিন আগের কথা ।আমি যখন অবস্থান পরিবর্তনের কারণে আমার মেয়েটিকে এলাকার একটি স্কুলে ভর্তি করতে নিয়ে যাই, তখন এই করলা ক্ষেতটি আমার চোখের সামনে পড়ে।

সময়টি ছিল সকাল দশটার কাছাকাছি। সেদিনও প্রচন্ড রোদ ছিল ।প্রায় এক কিলোমিটার হেঁটে সেই স্কুলে মেয়েকে নিয়ে আমি যাইতেছিলাম।

এ সময় এই করলার ক্ষেত আমার সামনে পড়লে,আমি তা এড়িয়ে গিয়ে সোজা স্কুলে যাইয়া মেয়েকে ভর্তি করাইয়া, ঘন্টাখানেক পর সেখান থেকে বের হয়ে আসি।

স্কুল থেকে পঞ্চাশ মিটার সামনে আসলেই **করলা ক্ষেত আবার আমার চোখের সামনে পড়ে। সেখানে আমি দেখতে পাই সুন্দর সুন্দর করলা **জাংলাতে ,করলা গুলো গহনার মত লটকে লটকে জাংলাটিকে শোভা বর্ধন করছে।

আমি তার মধ্যে বেশ কয়েকটি ছবি তোলা চেষ্টা করি। পরিশেষে আমি সার্বিক জাংলাটির আরো কয়েকটি ছবি ধারণ করি।

এখন আমি সেদিনের সেই দুপুরের তপ্ত রৌদ্রে তোলা করলা ক্ষেতের ছবিগুলো আপনাদের সামনে পোস্ট আকারে উপহার দিচ্ছি*।

আশা করি সবার ভালো না লাগলেও মন্দ যে লাগবেনা, তা আমি বলতে পারি ।

তাহলে দেখতে থাকুন আমার কলা খেতে রেনডম ছবিগুলো।

20230521_120735~8.jpg

20230521_120702~10.jpg

20230521_120634~8.jpg

বন্ধুরা

এই ছিল আমার করলা ক্ষেতের রেনডম ছবি ধারন ও উত্তপ্ত আবহাওয়া নিয়ে কিছু লেখনি ।
সাথেই থাকুন
ভালো থাকুন।

Enjoy With Love

Writer /Photographer@mrnazrul
CameraHandset
Categorybitter-melon√ Photography ,Flower
EditNo Editing and Filtering
CaptureOne by One
LocationBanglades

Best Regards

Sort:  
Loading...
 10 months ago 

আপনি আপনার মেয়েকে,,, আপনাদের এলাকার একটা স্কুলে ভর্তি করিয়ে দেয়ার জন্য যাচ্ছিলেন! তখন আপনার সামনে এই করলা ক্ষেত দেখতে পেয়েছেন! এবং আপনি ওখান থেকেই,,, ফটোগ্রাফি গুলো তুলেছেন।

আসলে এক কথায় অসম্ভব সুন্দর কিছু ফটোগ্রাফি আপনি আমাদের সাথে শেয়ার করেছেন! তার উপরে উত্তপ্ত গরমের কথা না বললেই নয়! বর্তমান সময়ে কারেন্টের অবস্থা এতটাই খারাপ! মনে হয় মাঝে মাঝে কারেন্টের অনেকগুলো শ্বশুরবাড়ি আছে! যার কারণে সে প্রত্যেকটা শ্বশুরবাড়িতেই তাকে যেতে হয়! এজন্য তার এমন অবস্থা।

অসংখ্য ধন্যবাদ আপনাকে,, এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য! আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল,, ভালো থাকবেন।

 10 months ago 

পোস্টটি পড়ে , সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 10 months ago 

Wow no conocía esta fruta amigo tu cultivo Es realmente productivo Gracias por compartir con nosotros.

 10 months ago 

প্রিয় বন্ধু, আপনাকেও অনেক অনেক ধন্যবাদ।

 10 months ago 

এই গরমের মধ্যে আপনার মেয়েকে স্কুলে দেওয়ার সময় করলা ক্ষেত চোখে পড়ে তারপর আপনি বেশ কয়েকটি করলা ক্ষেতের ছবি তুলেছেন ৷ বেশ ভালোই লাগলো আপনার করলা ফটোগ্রাফি গুলো ৷ তার সাথে অনেক বর্ননাও করেছেন ৷

যাই হোক ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ভালো থাকবেন ৷

Coin Marketplace

STEEM 0.36
TRX 0.12
JST 0.040
BTC 70446.49
ETH 3571.68
USDT 1.00
SBD 4.73