Krishna Churra Flowers Random Photography/ কৃষ্ণচূড়া ফুলের রেনডম ফটোগ্রাফি

in Incredible Indialast year

Tuesday 22 June 2023

20230614_154158.jpg

Hi Everyone

আজ আষাঢ় মাসের ৪ তারিখ সোমবার পহেলা আষাঢ় বৃষ্টি দিয়ে শুরু হলেও গরমের তীব্রতা অনেকটাই কমিয়ে যায়। কর্ম চঞ্চল হয়ে ওঠে জ্যৈষ্ঠের খরতাপে পোড়ানো মানুষ ও প্রাণীগুলো।

আকাশে প্রচুর মেঘের ঘনঘটা দেখা যাচ্ছে। কখনো অন্ধকার করে কয়েক ফোঁটা বৃষ্টি ঝরছে। আবার একটু পরেই ভ্যাপসা গরম ছড়াচ্ছে সাঁজ সকালে এক ঝলক সূর্য দেখা গেলেও তা খুব শিগগিরই মেঘে ঢাকা পড়ে যায়। কখনো কালো মেঘ ,কখনো সাদা মেঘ, কখনো উড়ন্ত পাখির মত মেঘ ,কখনো আকাশের মতো চাপ বাঁধানো মেঘ, সারাদিন প্রাণীকুলকে সহজ জীবনের পথ দেখার চেষ্টা করছেন।

20230614_154150.jpg

ভোর হওয়ার সাথে সাথে হালকা কুয়াশা আশপাশের এলাকাগুলোকে দেখা যায়। খুব কাছে থেকে এক কুয়াশা আমাদের দৃষ্টিগোচর না হলেও, ২০০ গজ দূরে থেকেই তা সহজে অনুমান করা যাচ্ছে ।এটি কুয়াশা নাকি মেঘের ছায়া কোনটাই বোঝা যাচ্ছে না।

রাতের বেলা খোলা আকাশের নিচে বসলে কাহারো কাহারো কাশি হতে দেখা যাচ্ছে। অবস্থা দৃষ্টে মনে হচ্ছে, হালকা হালকা কুয়াশা মাথার উপর পড়ে শরীরকে ঠান্ডা করার চেষ্টা করছে। বিষয়টি আমি নিজেও অনুধাবন করিতেছি।

20230614_154127.jpg

আপনারা জানেন,আমি বেশ কিছুদিন ধরে নেটওয়ার্ক সমস্যায় ভোগার কারণে বাড়ির বাইরে পুকুরপাড়ে বসে অনলাইনের যাবতীয় কাজ করার চেষ্টা করছি। এখানে প্রায় রাত বারোটা পর্যন্ত কিংবা তারও অধিক একনাগাড়ে চেয়ারে বসে আমি কাজ করি ।তখন আমি এই সমস্যাটি নিজের মধ্যে কখনো অনুভব করিনি । তবে গত ৩-৪ দিন আগে থেকে রাতের বেলা লিখতে বসলে আমিও একই অবস্থা অনুভব করছি।

বিদ্যুত রাতের বেলা কিছুটা অবস্থান সচল থাকলেও, দিনের বেলা প্রায় সারাদিনই থাকেন না কিংবা আসা-যাওয়া করেন। সবকিছু ঠিকঠাক থাকলেও কাঠাল পাকা ভ্যাপসা গরম এখনো আমাদের মধ্যে অনেকটি রয়ে গেছে । হয়তো কোথাও কম আবার কোথাও বেশি বেশি অনুভূত হচ্ছে। এভাবেই চলছে আমাদের জীবনযাত্রা।

জীবন চলতে থাক জীবনের মত আমরা চলি আমাদের মতো।

20230614_154100.jpg

বন্ধুরা

আজ আমি আপনাদের সামনে ফটোগ্রাফি পোস্ট উপস্থাপন করতে কৃষ্ণচূড়া ফুলের ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি

কৃষ্ণচূড়া ফুল সম্পর্কে কবি গন তাদের কবিতায়, লেখনীতে, প্রবন্ধকারগন তাদের প্রবন্ধে, নানান ভাবে উচ্চারিত করেছে।

কৃষ্ণচূড়া ফুল তার নিজ নামেই বেশি পরিচিত।

গত দুদিন আগে বিকাল বেলা। পুকুর পাড়ে বসে যখন মোবাইল নিয়ে ব্যস্ত হয়ে পড়ি। ঠিক সেই সময় ছোট ছোট কয়েকটি ছেলে মেয়ে, ফুলগুলো হাতে করে নিয়ে আমার কাছে এনে ছবি উঠাতে বলে।

*আমি তাদের দুজনের হাত থেকে দুটি ফুল এবং দুজনের হাত থেকে দুটি কলি নিয়ে একসঙ্গে করে,ছবিগুলো আমার মোবাইল ক্যামেরায় ধারণ করি।

ফুলগুলো সম্পূর্ণরূপে আমার বাম হাতে সাজিয়ে যখন ডান হাতের ক্যামেরায় ছবিগুলো ধারণ করতে চেষ্টা করছিলাম ,তখন ক্যামেরার সামনে সমস্ত কিছু আমার মোবাইল ক্যামেরায় ধরা পড়লে, আমি ফাঁকা স্থানে ছবি নেওয়া থেকে বিরত থাকি।

একসময় তারে ঝুলানো একটি কাপড়ের পাশে ধরে , এই ছবি কয়টি ধারন করি।

সেদিনের সেই সময়টি ও ছবিগুলো এখন আমি আপনাদের সাথে ভাগাভাগি করছি।

20230614_154203.jpg

20230614_154133.jpg

20230614_154125.jpg

20230614_154103.jpg

20230614_154046.jpg

20230614_154030.jpg

20230614_154208.jpg

20230614_154204.jpg

আশা করি ভালো লাগবে।

সাথেই থাকুন।
ভালো থাকুন।

Enjoy With Love

Writer /Photographer@mrnazrul
CameraHandset
CategoryPhotography
EditNo Editing and Filtering
CaptureOne by One
LocationBanglades

Best Regards

Sort:  
Loading...
 last year 

কখনো আমি কৃষ্ণচূড়া ফুল দেখিনি আজকে আপনার পোস্টে কৃষ্ণচূড়া ফুলের ফটোগ্রাফি দেখে অনেক ভালো লাগলো আসলে কৃষ্ণচূড়া ফুল দেখতে অনেক সুন্দর । আপনার তোলা সবগুলো ফুলের ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে তাই এই ছবিগুলো দেখে যে কেউ পছন্দ করবে এই ফুলগুলো আমিও বাস্তবেই এই ফুলগুলো দেখে মুগ্ধ হয়ে গেছি তাই আপনাকে অনেক ধন্যবাদ আমাদের মাঝে কৃষ্ণচূড়া ফুলের ফটোগ্রাফি গুলো শেয়ার করে দেখানোর জন্য ভালো থাকবেন এবং আরো নতুন পোস্টের অপেক্ষায় রইলাম

 last year 

কৃষ্ণচূড়া ফুলের ফটোগ্রাফি গুলো সত্যিই অসাধারণ হয়েছে ৷ তার পাশাপাশি আপনি কৃষ্ণচূড়া ফুলের অনেক বর্ণনা এই পোষ্টে তুলে ধরেছেন যেটা পড়ে নিজের কাছে খুবই ভালো লাগলে ৷

যাই হোক ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ৷ ভালো থাকবেন সুস্থ থাকবেন ৷