Fog Bathing Sunrise Photography . 🌄 কুয়াশা স্নাত সূর্যোদয় ফটোগ্রাফি।steemCreated with Sketch.

in Incredible Indialast year

Friday 12 May 2023.

সবাইকে জুম্মা বারের শুভেচ্ছা।

20230508_054240~2.jpg

স্বাস্থ্যই সকল সুখের মূল। স্বাস্থ্যহীন ব্যাক্তিরা সবসময় খিটখিটে মেজাজের হয়ে থাকে। পৃথিবীর সকল কিছুকে তারা নেগেটিভ চোখে দেখতে থাকে।ভালকেও কখনো কখনো খারাপ,খারাপেও কখনো কখনো ভাল বলেও চালিয়ে দেওয়ার চেষ্টা করেন। তাদের মেজাজ গতিতেও অনেক রহস্যের ছোঁয়া আমরা সবসময় পেয়ে থাকি।

কখনো খিটখিটে মেজাজ, কখনো কাঁদুনি স্বভাব, কখনো উদ্ভট মেজাজ, কখনো বা আদর ,স্নেহ ,শ্রদ্ধা ,ভরা কথাবার্তায় নিজেকে ভরিয়ে তোলার চেষ্টা করেন। আচার-আচরণে যাই ঘটুক না কেন নেগেটিভ যেন তাদের কিছু ছাড়ে না। এমন আচার আচরণের কারণে পরিবারসহ পাড়া প্রতিবেশী সকলের নিকট একটা নেগেটিভ ধারণার সৃষ্টি করে।

20230508_054258~2.jpg

20230508_054256~2.jpg

তবে সুস্থ মানুষও যে এসব আচরণ করে না, তা কিন্তু একেবারেই বলা যাবে না। আর সুস্থ মানুষ যদি এমন আচরণ করে থাকে তা হতে পারে তাদের "স্বভাব দোষ"। তাছাড়া পাওয়া না পাওয়ার প্রশ্ন তো থেকেই যায়। সুস্থ মানুষের এমন আচরণের মধ্যে পাওয়া যায়, তাদের ব্যাপক স্বার্থপরতা, সাথে মিথ্যাচারীতাকেও এড়িয়ে যাওয়া যায় না।

যাইহোক বন্ধুরা, সুস্থ থাকার জন্য আমাদেরকে মহান আল্লার নির্দেশিত পথে এগিয়ে যেতে হয়। সুস্থ থাকা মহান আল্লাহর শ্রেষ্ঠ নিয়ামত। তাই সুস্থ থাকতে হলে মহান আল্লাহর নির্দেশিত পথেই আমাদেরকে জীবন যাপনের সকল উপায় খুঁজে বের করতে হয়।

তারমধ্যে অন্যতম একটি উপায় হল শারীরিক পরিশ্রম করা বা ব্যায়াম করা। যারা হাড় ভাঙ্গা খাটুনির পর এক মুঠো মরিচ ভাত খেয়ে ঘুমিয়ে পড়ে ।তাদের কাছে স্বর্গীয় ঘুম এসে ধরা দেয় এবং ঘুমের পর আবার প্রাপ্তাহিক কাজ করার ক্ষমতা হয়ে থাকে। এটাও মহান আল্লাহর দান।

20230508_054254~2.jpg

20230508_054252~2.jpg

আমরা যারা অলস এবং অতি অলস ভাবে জীবন যাপন করি, তাদের জন্য প্রয়োজন হয় অতিরিক্ত শারীরিক পরিশ্রমের পরীক্ষিত ব্যবস্থা গুলি।

অলস লোকদের শারীরিক পরিশ্রমের কতগুলো ধাপের মধ্যে অন্যতম হলো ব্যায়াম করা ও হাঁটাচলা করা। আমিও এমনি এক অলস লোক । দুনিয়ার তাবৎ কাজ আছে, অথচ আমার কাছে কোন কাজ নাই। তাই আমার স্বাস্থ্য রক্ষার জন্য মহান আল্লাহর নির্দেশিত পথে আমাকে দিনে রাতে কোন না কোন সময় ৩০ থেকে ৪০ মিনিট হাটাহাটি করতে হয়।

তারই অংশ হিসেবে আমি দিনের যেকোনো সময়, সময় পাওয়া সাপেক্ষে ৩০-৪০ মিনিট এলোমেলো ভাবে হাঁটার চেষ্টা করে থাকি। কখনো সকালে কখনো সন্ধ্যায় কখনো বা রাতে আমার হাঁটাহাঁটি টুকুর সময় হয়ে আসে। যেদিন যেভাবে আসে সেদিন সেভাবেই আমি হাটাহাটি করি।

20230508_054250~2.jpg

20230508_054249~2.jpg

গত পরশু আমি যখন ভোরে হাঁটাহাঁটির জন্য বাড়ি থেকে বের হয়ে ,রাস্তার দিকে চলে যাই। তখনো পানি ভেজা ধান ক্ষেতের উপরে কুয়াশার ছটা দেখা যাচ্ছিল ।এভাবে আমি প্রায় আড়াই কিলো হাটার পর তখন আবার বাড়ির দিকে রওনা হই, তখন দেখতে পাই ,থালার মত সূর্যটি আস্তে আস্তে আবির রঙের আভা নিয়া আমাদের চোখের সামনে ভেসে উঠছে ‌‌

আমি হাঁটতে হাঁটতে দুটি গাছের ফাঁক দিয়ে সূর্যি মামার আবির রংয়ের থালাটি মোবাইল ক্যামেরায় ধারণ করার চেষ্টা করি এবং বেশ কিছু ছবি বিভিন্ন জায়গায় এবং বিভিন্ন অ্যাঙ্গেল থেকে নেওয়ার চেষ্টা করি।

কিছু ছবি আমি আপনাদের সামনে উপহার দিতে এখন পোস্ট আকারে প্রকাশ করছি।

20230508_054246~2.jpg

20230508_054244~2.jpg

প্রিয় লেখক ও পাঠক বন্ধুরা আমার

প্রচন্ড এই তাপদাহ এবং দাবদাহে সুস্থ থাকা মহান আল্লাহ একমাত্র রহমত ছাড়া আর কিছুই নাই। কয়েকদিনের নরম আবহাওয়ার পর আবার গরম আবহাওয়া শুরু হওয়ায় দেশের বিভিন্ন জায়গায় মৌসুমী রোগবালাই প্রচুরভাবে দেখা দিয়েছে। তার মধ্যে ডায়রিয়া, চোখ উঠা, গলা ফুলা, সর্দি জ্বর, জল বসন্ত ইত্যাদি উল্লেখযোগ্য।

মহান আল্লাহ সবাইকে এসব মৌসুমী রোগ থেকে পরিত্রাণ পাওয়ার তৌফিক দান করুন, আমীন।

20230508_054242~2.jpg

বন্ধুরা এই অসহনীয় সূর্যের তাপ ও ভ্যাপসা গরমে আপনারা সবাই কেমন আছেন আশা করি মহান আল্লাহ আপনাদেরকে সুস্থ থাকার তৌফিক দান করেছেন ,আমিও দোয়া করি মহান আল্লাহ সবাইকে সুস্থ থাকার তৌফিক দান করুন ।আমীন

আলহামদুলিল্লাহ

আমিও মহান আল্লাহর রহমতে গরমের সাথে হুড়াহুড়ি করে মহান আল্লাহর অনুগ্রহ কামনা করছি ।আপনারাও আমার জন্য দোয়া করবেন মহান আল্লাহ যেন আমাদের সকলকে সুস্থ থাকার তৌফিক দান করেন ।আমিন

বন্ধুরা

এই ছিল আমার আজকের কুয়াশা স্নাত সূর্যোদয়ের ফটোগ্রাফি নিয়ে পোষ্ট এবং কিছু কথা।

Enjoy With Love

Photographer@mrnazrul
CameraHandset
CategoryNature, Photography ,Flower
EditNo Editing and Filtering
CaptureOne by One
LocationBangladesh

Best Regards

Sort:  
Loading...
 last year 

আমি তো পুরো পাগল হয়ে যাব আরে কি ছবি শেয়ার করলেন আজকে আপনি। কিভাবে সম্ভব এত সুন্দর করে সূর্যের এই মনোরম দৃশ্য ক্যামেরায় বন্দি করা এক কথায় বলা যায় আপনার ফটোগ্রাফির অনেক বেশি দক্ষতা রয়েছে যেটা বোঝাই যাচ্ছে আপনার এই কুয়াশা ঢাকা সূর্যের ছবি দেখে।

অনেক সুন্দর হয়েছে ছবিটি দেখে মনে হচ্ছে কম্পিউটারের ওয়ালপেপারের মত।

 last year 

ছবি তোলার জ্ঞান ও অভিজ্ঞতা কোনটাই আমার নাই। তবে ছবি তুলে আনন্দ পাই, শুধু এতটুকুই বুঝি। ধন্যবাদ।

 last year 

সূর্যদয়ের দারুন ফটোগ্রাফি আজকে আপনি শেয়ার করেছেন যেটা দেখে খুবই ভালো লাগলো ৷ প্রাকৃতিক পরিবেশে এই ধরনের দৃশ্য দেখলে মন ভরে যায় ৷ তারপর আবার হালকা হালকা কুয়াশা ভরা পরিবেশ ৷ তারপাশেই মেঠো পথ এক কথায় অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন ৷

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এতু সুন্দর একটি ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য ৷

 last year 

সুন্দর একটি মন্তব্যের জন্য তোমাকে অনেক অনেক ধন্যবাদ।

 last year 

আপনি ভেজা ধান ক্ষেত,,, কুয়াশা ঘেরা চারপাশ,,,, সেখানে সূর্য উদয় হচ্ছে! সেই মুহূর্তটা আপনি আমাদের সাথে শেয়ার করেছেন! আসলে আমরা সাধারণত,,, সেই মুহূর্তটা উপভোগ করার মত সময় হয়তোবা,,, আমাদের অনেকেরই হয় না! কারণ আমাদের মধ্যে অনেকেই,,,, খুব ভোরে ঘুম থেকে ওঠেনা! একটু দেরি করেই ওঠে।

তবে আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে অসাধারণ লেগেছে! যদিও আমি শীতের সময় এই মুহূর্তটা উপভোগ করেছিলাম! কিন্তু এই উত্তপ্ত গরমে এসে,,,, এই মুহূর্তটা দেখতে পাবো! সেটা আমি কল্পনাও করিনি! আজকে আপনার পোস্ট ওপেন করে! সেটা আমি দেখতে পেলাম বেশ ভালো লাগলো।

অসংখ্য ধন্যবাদ আপনাকে,,,, এত সুন্দর একটা ফটোগ্রাফি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য! আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল! সৃষ্টিকর্তা আপনাকে সবসময় ভালো রাখুক সুস্থ রাখুক! ভালো থাকবেন।

 last year 

অসাধারণ ফটোগ্রাফি,,,, সূর্য মামার এত সুন্দর ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন,,,, আপনি যেমন সুন্দর ব্লগ লিখক তেমন সুন্দর ফটোগ্রাফার,,, সব মিলিয়ে অসাধারণ একটি ব্লগ আমাদের মাঝে উপস্থাপন করেছেন।

আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই এত সুন্দর একটি সূর্য এর ফটোগ্রাফি সহ পোস্ট করার জন্য,,,,, আপনার পরবর্তী পোস্টের অপেক্ষায় রইলাম।

 last year 

আমি কোন লেখক নই ।তবে টুকটাক লেখার চেষ্টা করি ।যা মনে আসে তাই লিখে ফেলি ।কে কি ভাবল, তা নিয়ে তেমন ভাবি না ।আর ফটোগ্রাফি করতে আমার খুব ভালো লাগে। এটা আমি বুঝি। ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 59007.15
ETH 2493.89
USDT 1.00
SBD 2.46