Contest of July#2 by @sduttaskitchen| Show your talents!

in Incredible India2 days ago (edited)

আমি প্রথমেই আমাদের এডমিন ম্যামকে ধন্যবাদ জানাই। কারণ তিনি প্রত্যেক সপ্তাহের মত এই সপ্তাহেও কনটেস্টের আয়োজন করেছেন আমরা চেষ্টা করব সেই কনটেস্টে অংশগ্রহণ করার। আমি এই কনটেস্টে অংশগ্রহণ করেছি এবং আমি আমার তিনজন বন্ধুকে আমন্ত্রণ জানাচ্ছি। @sabus @xhadhin @mahmud552

আমি সাধারণ একজন মানুষ, আমার প্রতিভা আছে কিনা আমি নিজেও জানিনা। তবে আমি গর্ব করে বলতে পারি আমি মোটামুটি রান্না করতে ভালো পারি। আমরা গ্রামে থাকি আমরা শীতের সিজনে বা অন্য সময় পিকনিক করলে আমি নিজে রান্না করি।

আমি রান্না করতে না চাইলেও বন্ধু-বান্ধবরা আমাকে দিয়েই রান্না করিয়ে নিতো বা এখনো নেয়। কারণ, আমার বন্ধু বান্ধব সবাই জানে আমার রান্না অনেক ভালো হয়। আমি মনে করি এটাই আমার প্রতিভা।

1000035620.jpgছবি


When did your interest grow in your selected talent?


আসলে আমি যখন ছোট ছিলাম, তখন আমার কিছু খেতে ইচ্ছে হলে আমার আম্মুকে বলতাম, আমার আম্মু রান্না করে দিত। আম্মু রান্না করত আর আমি আম্মুর রান্নার পাশে বসে থেকে সেখানে রান্না করা দেখতাম।

রান্না দেখতে দেখতে আমি মনে মনে ভাবতাম আমিও যদি এরকম ভাবে রান্না করতে পারতাম। আমার আম্মু রান্না অনেক সুন্দর হয় এবং অনেক স্বাদ হয়। তখন থেকে আমি ভাবতাম আমার রান্না যদি এরকম স্বাদ এবং এরকম সুন্দর হতো। আসলে আমার আম্মুর রান্না দেখে আমার মনের মধ্যে রান্নার আগ্রহ জাগে।

1000035104.jpg মাটির হাঁড়িতে মসলা বাটার ছবি


Do you get any training, or do you learn your talent on your own?


আমি মূলত এই রান্না শেখার জন্য কোন প্রশিক্ষণ নেইনি। প্রশিক্ষণ বলতে আমি রান্না শেখার জন্য শুরুর দিকে, একদিন আমরা বন্ধুবান্ধব সবাই মিলে পিকনিক এর আয়োজন করলাম। কিন্তু সেই পিকনিকের রান্না করার মত কেউ নেই। সেই দিন সাহস করে আমি রান্না করলাম সবকিছু। আরো বন্ধুবান্ধব আমাকে রান্নার কাজে সাহায্য করলো।

রান্না শেষ করে সবাই যখন একসঙ্গে বসে খাওয়া শুরু করলাম, রান্না সবাই খেয়ে বলল রান্না তো বেশ মজা হয়েছে। তখন আমার মনে মনে একটা আনন্দ তৃপ্তি হল। কেননা আমি ভয়ে ভয়ে রান্না করেছি যদি রান্নাটা খারাপ হত সব দোষ আমার উপর আসতো। তারপর থেকে পিকনিকের আয়োজন যতবারই করেছি, প্রত্যেকবারই আমি রান্না করেছি। একবারও কেউ বলেনি যে আজকে তোর রান্না অনেক খারাপ হয়েছে।

1000035621.jpgছবি


How can this talent be useful for you and others?


আমি যতটুকু মনে করি রান্নার প্রতিভাটা সবার মধ্যে থাকা দরকার। কারণ আমাদের দেশে অনেক স্বনামধন্য রেস্টুরেন্ট রয়েছে। এই রেস্টুরেন্টের যারা বাবুর্চির চাকরি করেন তাদের প্রত্যেকের বেতন একজন সরকারি কর্মকর্তার চেয়েও কম নয়। আমরা যদি এই রান্নার দক্ষতাকে কাজে লাগাই তাহলে আমরা কিন্তু মাসে হাজার হাজার টাকা ইনকাম করতে পারব।

তারপরও রান্নার দক্ষতা একটু একটু সবারই থাকা দরকার। কারন আমরা অনেক সময় আমাদের পরিবার এর জীবিকা নির্বাহ এর জন্য আমরা আমাদের বাড়ি থেকে অনেক দূরে চলে যাই। আমাদের মধ্যে কেউ আবার এক জেলা থেকে অন্য জেলায় যাই।সেখানে গিয়ে বেশিরভাগ সময়ই কিন্তু আমাদের নিজেদের রান্না করে খেতে হয়।

তারপর আমাদের মধ্যে অনেক ভাই আমাদের দেশ ছেড়ে চলে যায় দূর প্রবাসে। সেখানে গিয়ে অনেক সময় নিজেদের রান্না করে খেতে হয়। এইজন্য আমি মনে করি রান্নার প্রতিভা আমাদের সকলেরই থাকা দরকার।


Do you believe we all have some hidden talents? Justify.


আমাদের এডমিন ম্যাম এর কথার সাথে আমিও একমত। আমাদের প্রত্যেকেরই কোন না কোন প্রতিভা রয়েছে। আমি মনে করি আমার মধ্যে রান্নার প্রতিভা রয়েছে। কেউ হয়তো বা ডাক্তার। ভালো চিকিৎসা করাতে পারে এটাই তার প্রতিভা। কেউ হয়তো বা ড্রাইভার ভালো গাড়ি চালাতে পারে এটাই তার প্রতিভা।

1000035622.jpgছবি

কেউ হয়তো বা ভালো দই বানাতে পারে, ভালো মিষ্টি বানাতে পারে, এটাই তার প্রতিভা। কেউ হয়তো বা ভালো দালান, ভালো বিল্ডিং বানাতে পারে, এটাই তার প্রতিভা। প্রত্যেকটা মানুষের ভেতরেই প্রতিভা রয়েছে।

প্রতিভা সবার মধ্যেই আছে। কেউ হয়তোবা তার প্রতিভা প্রকাশ করতে পারে, কেউ হয়তোবা তার পারে না। কিন্তু প্রতিভা সবার মধ্যে আছে এটা বিশ্বাস করতেই হবে।

আমি স্টিমিট এ নতুন আপনারা সবাই জানেন, তারপরও আমি এই কনটেস্টে একবারও অংশগ্রহণ করিনি, এটাই আমার প্রথম অংশগ্রহণ হবে সাপ্তাহিক কনটেস্টে। ভুলত্রুটি আমাকে ধরিয়ে দিবেন, আমি শুধরে নেওয়ার চেষ্টা করব। ধন্যবাদ সবাই ভালো থাকবেন।

Sort:  

আপনি জুলাই মাসে দ্বিতীয় কন্টেস্টে অংশগ্রহণ করেছেন, আপনি প্রথম এরকম কোন কনটেস্ট অংশগ্রহণ করলেন, প্রথম হলেও আপনার কনটেস্টে অংশগ্রহণটা অনেক সুন্দর ছিল, আপনি আমাকে এই কনটেস্টে অংশগ্রহণ করার জন্য আমন্ত্রণ জানিয়েছেন, আমিও চেষ্টা করব এই কনটেস্টে অংশগ্রহণ করার জন্য, আপনার জন্য শুভকামনা রইল।

 2 days ago 

আমি প্রথমে আপনাকে ধন্যবাদ জানাই। কারণ আমি আপনাকে কনটেস্টে আর যেন ইনভাইট করেছি। আপনি আমার এই কন্টেস্ট সারা দিয়েছেন এতে আমি অনেক খুশি। আরো ধন্যবাদ জানাই এত সুন্দর একটি কমেন্ট করার জন্য। আমি মনে করি সবারই এই কনটেস্টে অংশগ্রহণ করা দরকার। সবারি কিছু না কিছু প্রতিভার হয়েছে। তা এই কনটেস্টের মাধ্যমে প্রকাশ করা যাবে। ধন্যবাদ ভাই ভালো থাকবেন।

আপনি ঠিক বলেছেন আমাদের সবাইকেই কনটেস্ট অংশগ্রহণ করা প্রয়োজন, এই কনটেস্ট এর মাধ্যমে আমরা নিজেদের প্রতিভা প্রকাশ করতে পারবো, আমাদের প্রত্যেকের ভিতরে কোন না কোন প্রতিভা আছে, ধন্যবাদ গুরুত্বের সাথে আমার কমেন্টের উত্তর দেয়ার জন্য।

Loading...

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 63824.30
ETH 3420.53
USDT 1.00
SBD 2.54