ঈদের ছুটিতে সময় কাটুক ভালোবাসার মানুষদের সাথে।

in Incredible India2 months ago

IMG_20240620_155511_308.jpg

ঈদের পর ছুটি পেলাম মাত্র একদিন। একদিনের ছুটিতে কোথায় যাওয়া যায়। অনেক চিন্তার পর ভাবলাম যে আন্টির বাড়ি যাই। আমি আর আমার আন্টি সমবয়সী। ছোটবেলা থেকে প্রায় একসাথেই আমরা বড় হয়েছি। আমি আর আমার আন্টি, আমরা বন্ধুর মত। আমরা একে অপরের সুখ দুঃখের গল্প করে থাকি। এজন্য ভাবলাম যে আন্টির বাড়ি যাই।

1718998033792.jpg

দিনটি ছিল গত বৃহস্পতিবার। সকালে ঘুম থেকে ওঠার পর বৃষ্টি পরতেছে বৃষ্টি যেন থামার নামই নেই। সময় যাচ্ছে বৃষ্টি আরও বেরেই চলছে। তারপর প্রায় ১১ টার দিকে বৃষ্টি থেমে যায়। তারপর আমি রেডি হলাম। আমার আন্টির বাড়ি যাওয়ার জন্য। আমাদের বাড়ি থেকে আমার আন্টির বাড়ি যেতে প্রায় এক ঘণ্টার মতো সময় লাগে। আমরা রেডি হয়ে শহরের দিকে রওনা দিলাম। শহরে গিয়ে কিছু কেনাকাটা করে আমরা আন্টির বাড়ির দিকে রওনা দিলাম।

একটা কথা না বললেই নয়। এই ঈদ উপলক্ষে প্রত্যেকটা জিনিসের দামই বেশি। প্রত্যেকটা খাবারের মূল্য অনেক চড়া। এবং গাড়ি ভাড়াও ডাবল। শহরে কিছু কিছু জিনিস কিনলাম আন্টির বাড়ির জন্য । ঈদ ছাড়া অন্য মৌসুমে যে মূল্য ছিল তার থেকে বেশি নিয়েছে আমার থেকে। তো যাই হোক তারপরে অটো থেকে নেমে কিছু জায়গা হেঁটে যেতে হয়।

IMG_20240620_154507_423.jpg

হেঁটে যেতে ভালোই লাগছিল। কারণ একদম গ্রামীন পরিবেশ। গ্রামের সবুজ শ্যামলের ভরা একটি পরিবেশ। উপরের ছবিটি দেখলে ভালো ভাবে বুঝতে পারবেন। আসলে যারা গ্রামে থাকে তারাই বুঝতে পারবে গ্রামের পরিবেশ কতটা সুন্দর। গ্রামের মানুষই গ্রামের সৌন্দর্য উপভোগ করতে পারে। শহরের মানুষ হঠাৎ করে গ্রামে আসলে, শহরের মানুষদের কাছে গ্রামের সৌন্দর্য অনেক বেশি ভালো লাগে।

IMG_20240620_155511_308.jpg

উপরের এই যায়গায় অনেক সময় বসে ছিলাম অনেক সুন্দর যায়গা।

IMG_20240620_141336_360.jpg

এভাবে গ্রামের সবুজ শ্যামলে ভরা সৌন্দর্য দেখতে দেখতে পৌঁছে গেলাম আমার আন্টির বাড়ি। আন্টি তো আমাকে দেখেই মহা খুশি। তারপর আন্টির সাথে কিছুক্ষণ কথা বলেই আমরা আন্টির বাড়ি থেকে একটু দূরে ঘুরতে গেলাম।

IMG_20240620_141344_493.jpg

IMG_20240620_141330_782.jpg

একটু বাড়ির আশে পাশে দিয়ে ঘোরাঘুরি করার পরে রুমে এসে সবাই একসঙ্গে খাওয়া দাওয়া করলাম। রুমে বসে থেকে অনেকক্ষণ গল্প করলাম। তারপর আমরা সেই ছোটবেলার গল্প করলাম আন্টির সাথে। আমি আর আন্টি মাত্র তিন বছরে ছোট বড়। আমার আন্টি তিন বছরের বড় এবং আমি ছোট। তাই আমারা বন্ধুর মত। তারপর আমি বাড়ির দিকে রওনা দিলাম। কিন্তু আন্টি আসতে দিচ্ছে না। বলছে আজকে থেকে যেতে। কিন্তু আমার তো থাকার মত সময় নেই। তাই আর থাকা হলো না। তারপর সেখান থেকে রওনা দিলাম বাড়ির দিকে।

IMG_20240620_150500_685.jpg

বন্ধুরা আজকে এখানেই সমাপ্তি টানছি। আসলে মূল কথা হচ্ছে যদি কখনো সময় পান। হাতে সময় থাকে তাহলে অবশ্যই ভালোবাসার মানুষদের কাছে থেকে ঘুরে আসেন। ভালোবাসার মানুষগুলো খুশি হবে আপনিও খুশি থাকবেন। কোথাও থেকে ঘুরে আসলে মনটাকে ফুরফুরা লাগে, ভালো লাগে। ধন্যবাদ সবাইকে সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন।

আর আমার এই পোস্টে ভোট দিয়ে কমেন্ট করে উৎসাহিত করুন। আমাকে উৎসাহিত করলে আমি আরো আপনাদের মাঝে কিছু লিখতে পারবো।
ধন্যবাদ।

Sort:  
 2 months ago 

ঈদের আনন্দ আসলে প্রিয়জনের সাথে ভাগ করে নেয়ার মজাই আলাদা।
আপনি আপনার আন্টির বাসায় গিয়েছিলেন এই আনন্দ ভাগ করে নেয়ার জন্য। আন্টি আপনার চেয়ে মাত্র তিন বছরের বড় এবং অনেকটা বন্ধুর মতোই।
আপনার আন্টি আপনাকে তার বাসায় থাকতে বললেও আপনার থাকার মত সময় ছিল না তাই চলে আসেন।
ভালো লাগলো আপনার আন্টির বাসায় বেড়ানোর গল্প পড়ে।
ভালো থাকবেন সব সময়।

Loading...
 2 months ago 

আসলে আমরা যেন কর্মজীবনে ব্যস্ত থাকি তারা সবসময় চিন্তা করো যে বছরে এই দুটি সময় প্রিয় জনের সাথে সময় কাটাতে। এখন আমাদের যত কিছুই হয়ে যাক না কেন আমরা ঈদের সময় বাড়ির দিকে ছুটে যাই শুধুমাত্র ভালোবাসা কিছু মানুষের সাথে ঈদের ছুটি কাটানোর জন্য। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

আসলে আমরা যখন একটি কর্ম জীবনে জড়িয়ে পড়ি তখন কোন জায়গায় ঘুরতে যাওয়ার সময় হয়ে ওঠে না। আপনি এক দিনের ছুটি পেয়ে ঘুরতে যাবেন কোথায় খুজে পাচ্ছেন না। তাই ভাবলেন আপনি আপনার আন্টির বাসায় ঘুরতে যাবেন। আরো দেখতে পেলাম বর্তমানে জিনিসের দাম অনেক বেশি এবং গাড়ি ভাড়া ডাবল হয়ে আছে। আসলে ঈদের সময় একটু সব জিনিসের দাম বেশি থাকে। তার পাশা পাশি গাড়ি ভাড়া বেশি নিয়ে থাকে এটা আমি নিজেও জানি।

যাই হোক আপনার আন্টির বাড়ি গিয়ে আপনি খুবই জমিয়ে গল্প করেছিলেন সেই শৈশবের কথা আপনার আন্টির সাথে। এটা জানতে পেরে অনেক ভালো লাগলো এবং আমরা অনেকেই আছি এমন সমবয়সী তারাদের সাথে আমাদের সম্পর্ক বন্ধুরই মতো হয়ে থাকে হতে পারে সে আমাদের কাকা বা ফুপি বা চাচাতো ভাই বা নিজের ভাই।

 2 months ago 

ঈদ আনন্দ প্রিয় মানুষের সাথে ভাগাভাগি করে নিতেই বেশ ভালো লাগে। আপনি আপনার বন্ধু এবং আপনার আন্টি কিন্তু একজন মানুষ। তার সাথে দেখা করার জন্য তার বাড়িতে চলে গিয়েছেন। তার সাথে ছোটবেলার গল্প করেছেন। আসলে ছোটবেলা কখন যে পার হয়ে গেছে বুঝতে পারিনি কিছু বড় হওয়ার পর মনে হচ্ছে ছোটবেলা টাকে যদি ধরে রাখতে পারতাম, তাহলে কতই না ভালো হতো। ধন্যবাদ আন্টির বাসায় বেড়াতে যাওয়ার আনন্দঘন মুহূর্তটা আমাদের সাথে উপস্থাপন করার জন্য। ভালো থাকবেন।

 2 months ago 

আসলে ঈদের পর কোথাও ঘুরতে যেতে মন চায়।আমি এইবার ঈদের পর কোথাও ঘুরতে যেতে পারলাম না।যাই হোক,আপনি আপনার আন্টির বাসায় গিয়েছিলেন।আপনার ছুটি শুধুমাত্র একটি দিন।সেখানে যাওয়ার পথে অনেক কিছু কিনেছিলেন।এরপর আন্টি আপনাকে দেখেই অনেক খুশি।আপনার আন্টি আপনার বন্ধুর মতো।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 63619.61
ETH 2698.75
USDT 1.00
SBD 2.59