ইন্টারনেট ভোগান্তি

in Incredible Indialast month

বর্তমান সময়ে অফিস, আদালত, বাংক, এনজিও, বিভিন্ন কোম্পানি, এক কথায় কোন কিছুই ইন্টারনেট ব্যতীত চলে না।

1000038210.jpgছবি

দীর্ঘ ৮ দিন পরে আপনাদের মাঝে আসলাম। শুধু আপনাদের মাঝেই নয় এই আটদিন আমাদের দেশের কেউ অনলাইনে আসতে পারিনি। আমি খুব ভালোভাবেই জানি এই কমিউনিটিতে কোন রাজনৈতিক পোস্ট করা নিষেধ তাই আমি রাজনীতি নিয়ে কোন কথা বলতে চাই না। আসলে আমাদের দেশে কিছু দুর্যোগের জন্য অনলাইন ইন্টারনেট চলিত যাবতীয় কার্যক্রম বন্ধ করে রাখা হয়েছিল গত ৮ দিন।

1000038211.jpgছবি

এখন পর্যন্ত অনলাইন বা ইন্টারনেট এর কার্যক্রম পুরোপুরি ভাবে চালু হয়নি। শুধুমাত্র ওয়াইফাই ইন্টারনেট কোন রকম ভাবে চালু হয়েছে । মোবাইলের ডাটা এখন পর্যন্ত চালু হয়নি। জানিনা কতক্ষনে চালু হবে। গত আট দিনের কিছু কথা আজকে আমি আপনাদের সঙ্গে শেয়ার করব।

প্রথম যেদিন ইন্টারনেট বন্ধ করে দেয়া হলো

রাত ১২ টার পর আমি ফেসবুক চালাচ্ছিলাম হঠাৎ করেই ইন্টারনেট কানেকশন স্লো হয়ে গেল, আমি ভাবলাম হয়তো বা ইন্টারনেট স্পিডে কোনো সমস্যা হয়েছে। কিন্তু কিছুক্ষণ পরে দেখি ফেসবুক হচ্ছে না। তারপর ইউটিউব ওপেন করে দেখি ইউটিউব হচ্ছে না। এক কথায় ইন্টারনেট চলিত যাবতীয় কোন অ্যাপস এর ভিতর প্রবেশ করা যাচ্ছে না। শুধু লেখা আসতেছে ইন্টারনেট কানেকশন বন্ধ ।

আমি ভাবলাম হয়তোবা আমার ডাটা (জিবি) নেই। কিন্তু আমি ডাটা চেক করে দেখি এখনো আমার অনেক ডাটা (জিবি) রয়েছে। তারপর আমি ভাবলাম যে আমার মোবাইল এর মনে হয় কোন সমস্যা হয়েছে। তারপর আমি আমার মোবাইলটাকে রিস্টোর দিলাম।কিন্তু এত চেষ্টার পরেও কোন কাজ হলো না।
তারপর জানতে পারলাম যে ইন্টারনেট বন্ধ করে দেওয়া হয়েছে অনির্দিষ্টকালের জন্য।

1000038212.jpgছবি

অনলাইন কে মিস করা

সত্যি কথা বলতে কি আমাদের বর্তমান সময়ে মোবাইল হয়েছে সঙ্গের সাথী। মোবাইল ছাড়া যেন এক মুহূর্ত কাটেনা আমাদের সময়। কিন্তু মোবাইল থাকলেও নেই ইন্টারনেট। যার জন্য মোবাইল থেকেও মনে হয় আমাদের কাছে মোবাইল নেই। এই কয়দিনে যে কতবার মিস করেছি ইস্টিমেট কে বা ইস্টিমিটের বন্ধুদেরকে। আমরা সবাই কমবেশি ফেসবুক ব্যবহার করে থাকি। আমরা এই ফেসবুককে অনেক মিস করেছি।

1000038214.jpgছবি

আসলে আমরা গত ৮ দিন উপভোগ করলাম ইন্টারনেট বিহীন এক আজব দুনিয়া। আসলে আমাদের যাদের হাতে স্মার্ট ফোন রয়েছে, আমাদের ইন্টারনেট ব্যতীত মোবাইল যেন ভালই লাগে না। বর্তমান সময়ে ইন্টারনেট ব্যতীত মোবাইল যেন অচল হয়ে পড়েছে। আমি মনে মনে এই কয়দিন ভাবলাম, আদি যুগের মানুষ কিভাবে দিন কাটাতো। কেননা আমাদের দিন মোবাইল ও ইন্টারনেট ছাড়া যেন কাটতেছে না।

তবে আরেকটা জিনিস এই কয়দিন খেয়াল করলাম। বাজারের ভিতরেও কম্পিউটার গান লোডের দোকানে অনেক ভিড় পড়েছে। আর ভিড় পরবে না কেন ভিড় পরারি কথা, ইন্টারনেট বন্ধ আর এইজন্য সবাই সময় কাটানোর জন্য মোবাইলে বিভিন্ন সিনেমা, নাটক ডাউনলোড করতেছে কম্পিউটার দোকান থেকে। আমি নিজেও কম্পিউটার দোকান থেকে সিনেমা নাটক ডাউনলোড করেছি। কারণ ইন্টারনেট বন্ধ তাই সিনেমা নাটক দেখে সময় কাটানোর চেষ্টা করেছি।

1000038220.jpgছবি

আমাদের দেশে এই দুর্যোগ কি জন্য হয়েছে তা অবশ্যই সবাই জানেন। আমাদের দেশে অনেক ভাই শহীদ হয়েছেন। আপনারা ইউটিউব অথবা ফেসবুকে গেলে আমাদের দেশ সম্পর্কে এই দুর্যোগ এর নিউজ দেখতে পারবেন। আমি সামান্য কিছু চেষ্টা করলাম গত ৮ দিনের কিছু ঘটনা তুলে ধরার। আরো অনেক ঘটনা ঘটে গিয়েছে গত ৮ দিনে সেগুলো আমি আপনাদের সঙ্গে শেয়ার করব।

এই ইন্টারনেটের কারণে গত আট দিন কোন কার্যক্রম আমরা করতে পারিনি। ব্যাংকে গেলে বলে ইন্টারনেটের কারণে লেনদেন বন্ধ। ইন্টারনেট চালিত যাবতীয় কার্যক্রমই বন্ধ ছিল গত ৮ দিন। এই ৮ দিন অনেক ভোগান্তিতে পড়েছিলাম আমরা দেশের মানুষ।

আমি চাই আর যেন এই ভোগান্তিতে না পড়তে হয় আমাদের। বন্ধুরা আজকে এ পর্যন্তই আরো অনেক ঘটনা রয়েছে যেগুলো আমি পর্যায়ক্রমে আপনাদের সঙ্গে শেয়ার করতে থাকব। ধন্যবাদ সবাইকে সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন।

Sort:  
Loading...

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.17
JST 0.032
BTC 63686.15
ETH 2727.43
USDT 1.00
SBD 2.59