Incredible India monthly contest of September#1|My choice of food!

in Incredible India4 hours ago

নমস্কার বন্ধুরা, সকলে কেমন আছেন ?আশা করছি সকলেই ভালো আছেন। আমি আবারো একটা নতুন কনটেস্ট এ অংশগ্রহণ করতে চলেছি । এই কনটেস্টটা আমি দুদিন আগেই দেখেছি। যেহেতু আমার মনটা ভালো নেই ।তাই দুদিন পরেই অংশগ্রহণ করছি। এরকম সুন্দর সুন্দর কনটেস্টে অংশগ্রহণ করতে পেরে আমার বেশ ভালোই লাগছে। এইরকম কনটেস্ট এর মাধ্যমে আমি আমার পছন্দের খাবার আপনাদের মাঝে শেয়ার করতে পেরে আরো বেশি খুশি হয়েছি। আমার কাছে এই কনটেস্ট টা খুব মজার। মাঝে মাঝে এই রকম প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে আমার বেশ ভালোই লাগছে। তাও আবার নিজের পছন্দের খাবারের কনটেস্ট। আমরা আমাদের পছন্দমত খাবার খেতে প্রত্যেকেই ভালোবাসি।

diwali-sweets-2832678_1280.jpg

লিংক

1.What will be your choice of food, Spicy, sweet, or Sour(choose one)? Share original photos(optional)! Can use copyright-free pictures)!

তবে কনটেস্টের টক, ঝাল, মিষ্টি, নোনতা খাবারের মধ্যে আমি মিষ্টি খুব পছন্দ করি। ছোট থেকেই আমি মিষ্টি খেতে খুব ভালোবাসি। ছোটবেলায় এমনও হয়েছে নিজের মিষ্টি খেয়ে অন্যের ভাগে মিষ্টি ও চুরি করে খেয়েছি। আমাদের বাড়ির কাছে একটা মিষ্টির দোকান আছে। আমার দাদু অনেক রাতেই কাজ থেকে বাড়ি ফিরত। মিষ্টির দোকানে প্রত্যেক দিনই রাতের বেলায় মিষ্টি বানানো হয়। দাদু প্রত্যেকদিন রাতের বেলায় আমার জন্য মিষ্টি নিয়ে আসতো। এমনকি মিষ্টির দোকানে বলেই রেখেছিল ।আমার নাতনি যখনি আসবে তখনই ওকে মিষ্টি দিয়ে দেবে। আমার সাথে যেন পয়সা না নেওয়া হয়। আমি সকালবেলায় ঘুম থেকে উঠেই মিষ্টি দিয়ে আমার দিন শুরু হতো। এমনও দিন হয়েছে মিষ্টির দোকানে নিত্যনতুন মিষ্টি বানালে দাদু আমার জন্য আরো বেশি করে নিয়ে আসতো। কখনো আমার বোনেরা মামার বাড়িতে বেড়াতে আসলে বোনেদের ভাগের মিষ্টি টাও আমি খেয়ে নিতাম। আসলে এই মিষ্টি খাওয়ার অভ্যেস টা আমার দাদুই আমাকে করিয়েছে। এখন শ্বশুরবাড়ি প্রত্যেকেই জানে আমি মিষ্টি খেতে ভালোবাসি ।শাশুড়ি মা যদি শ্বশুরমশাই কিংবা আমার বরকে পুজোর জন্য দোকান থেকে মিষ্টি আনতে বলে তারা আমার পছন্দই মিষ্টি ঠাকুরের জন্য নিয়ে আসে। শাশুড়ি মা মাঝে মাঝে বকাঝকা করে বলে আমি কি এই মিষ্টি আনতে বলেছি।
তখন শ্বশুরমশাই আর আমার বর বলে যে এই মিষ্টি তো ঠাকুরে খাবে না খাবে তো বাড়ির লোকে। এখন মোটামুটি প্রত্যেকেই জেনে গেছে আমি মিষ্টি খেতে ভালোবাসি ।যেখানে বেড়াতে যাই আমার জন্য আগে থেকেই মিষ্টির ব্যবস্থা করে রাখে। একটা মজার ঘটনা হলো, বড় আমার বিয়ের সময় তখন আমি অনেকটাই ছোট একদিনে প্রায় ৩০-৪০ টা মিষ্টি আমি একাই খেয়ে নিয়েছিলাম।

sweet-7183474_1280.jpg

লিংক

2.Do you believe we must not waste food like water? share reasons behind your answer!

অবশ্যই আমি মনে করি জলের মতো খাবার আমাদের নষ্ট করা একদমই উচিত নয়। আমাদের আশেপাশে কত গরীব দুঃখী মানুষ আছে তারা দুবেলা ঠিকমতো খেতেই পায় না। কিছুদিন আগেই কৃষ্ণনগরে বারো দলের মেলা ছিল ।সেই গল্প নিশ্চয়ই আপনারা পড়েছেন ।সেখানে গিয়ে কত ছোট ছোট বাচ্চারা আমাদের কাছ থেকে খাবার চাইছে। দেখে যে কি কষ্ট লাগছিল ।আপনাদের বলে বোঝাতে পারবো না। রাস্তাঘাটে বেরোলেই কত ছোট ছোট বাচ্চারা পয়সা চাই খাবার জন্য ।আমার বর তো মাঝে মাঝেই ওদের খাবার কিনে দেয়। আমাদের বাড়ির আশেপাশে বহু মানুষ আছে যারা দুবেলা খেতে পায় না।

3.How long can you be apart from your favorite taste or food?

আমি আমার পছন্দের খাবার বেশিক্ষণ না খেয়ে একদমই থাকতে পারি না ,তবে সেটা যদি চোখের সামনে থাকে যতক্ষণ না ফুরাবে আমি ততক্ষণ ওটা খেয়েই যেতে থাকি। আমি যেহেতু মিষ্টি পছন্দ করি তাই মিষ্টিটা শুধু আমার জন্যই থাকে আর বাড়ির অন্য কোন সদস্য মিষ্টি খাই না। এখনো প্রত্যেকটা দিন মিষ্টি দিয়েই আমার সকালটা শুরু হয়। মিষ্টি আমি সবকিছুর সাথেই খাই।

sweets-577230_1280.jpg

লিংক

4.Do you believe food is one of the major reasons we are working in daily life? Justify!

অবশ্যই আমাদের প্রত্যেক জীবনে চলার পথে খাবার একটা প্রধান কারণ। খাবার না খেলে আমরা চলতেই পারব না। খাবার খেলে তবেই আমাদের শরীরে শক্তি যোগায়। দিনরাত পরিশ্রম করতে গেলে খাবার আগেই প্রয়োজন। প্রত্যেকদিন নিয়মিত খাবার খেলে তবেই আমরা সুস্থ থাকতে পারবো ভালো থাকতে পারবো। তবে খাবারটা পরিমাণ মতো খেতে হবে। খাবার ছাড়া আমাদের জীবন একেবারেই অচল।


এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে আমার অনেক ভালো লাগলো। তাই আমি চাই সকলেই এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করুক। আমি তিন জনকেই প্রতিযোগিতায় পার্সোনালি অংশগ্রহণ করার জন্য অনুরোধ করছি @isha.ish,@muktaseo,@mdsahin111.

Sort:  
Loading...

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 58088.10
ETH 2353.31
USDT 1.00
SBD 2.44