The September #1 contest by @sduttaskitchen|Weird habit I want to change!

in Incredible India15 days ago

নমস্কার বন্ধুরা, সকলে কেমন আছেন ?আশা করছি সকলেই ভালো আছেন। কালকে পোস্ট করার পর পোস্টগুলো চেক করতে করতে হুট করে চোখে পড়ল খুব সুন্দর একটা কনটেস্ট। আগের দিনের কনটেস্ট টা আমার খুব ভালো লেগেছিল। তাই আজকের কনটেস্ট দেখেও আমার খুব ভালো লাগলো ।তাই ভাবলাম আপনাদের সাথে আমার অদ্ভুত অভ্যেস গুলো শেয়ার করতে পারলে আমারও খুব ভালো লাগবে। এই কমিউনিটিতে দ্বিতীয় বার আমি প্রতিযোগিতায় অংশগ্রহণ করছি। এইরকম কনটেস্টে অংশগ্রহণ করতে আমার বেশ ভালোই লাগে।

আমার অদ্ভুত অভ্যেস গুলি আমার থেকে আমার দিদা ,মামারা ,এ ছাড়া এখন শশুর ,শাশুড়ি বেশি ভালো বলতে পারবে। আমার বর আমার এই অদ্ভুত অভ্যাস গুলি দেখে বিরক্ত হয়ে গেছে। শশুর ,শাশুড়ি মাথায় তুলে রাখে বলে তাই, ওরা সব সময় আমার এই অদ্ভুত অভ্যেস গুলি সহ্য করে।

IMG20240901225924.jpg

Share your weird habits with us!

আমি মনে করি প্রত্যেকটা মানুষেরই কিছু না কিছু অদ্ভুত অভ্যেস থাকে। আমার মধ্যে ও অনেক অদ্ভুত অভ্যেস রয়েছে। তারমধ্যে আমি বেছে বেছে কয়েকটি শেয়ার করছি। সবকিছু অভ্যাসের কথা বললে হয়তো আপনারাও হাসবেন।আর সবকিছু বলা ঠিক নয়।

১. প্রথম অভ্যাস হলো আমি কথায় কথায় খুব রেগে যাই। আমার রাগ দেখে শ্বশুরমশাই মাঝে মাঝেই আমার মামাকে বলে রাগের কোন ওষুধ পাওয়া যায় তোমার কাছে। যেহেতু আমার রাগ বেশি তাই আমার সাথে কেউ বেশি কথা বলতেই চায় না। রাগটা আমার অদ্ভুত অভ্যাসের মধ্যেই পরে। রাগের কারণে আমি অনেক কিছুই ভুল সিদ্ধান্ত নিই। হয়তো রাগ কমে গেলে পরে বুঝতে পারি যে আমি ওটা ভুল করেছিলাম।

২. দ্বিতীয় অভ্যাস হলো আমি সকাল বেলায় ঘুম থেকে উঠতেই পারি না। ঘুম থেকে উঠতে প্রায় সকাল ন'টা বেজে যায়। শাশুড়ি মা তেমন কিছুই বলে না আমাকে। কিন্তু আমার মা, দিদা, মামা প্রত্যেকেই বকাবকি করে। আসলে মেয়েরা শ্বশুরবাড়ি আসলে এত বেলা পর্যন্ত ঘুমোলে সবাই বকাবকি করবে। শাশুড়ি মা মাঝে মাঝেই বলেন সকাল বেলায় ঘুম থেকে উঠে গায়ে ভোরের হাওয়া লাগলে ভালো। কিন্তু আমার যে ঘুম ভাঙ্গে না ।আমার মনে হয় আরো একটু বেশি করে ঘুমাতে পারলে হয়তো ভালো হতো। যাই হোক এটাও আমার একটা অদ্ভুত অভ্যাসে পরিণত হয়েছে। আমি তো বলবো এটা আমার খুব বাজে অভ্যেস। তবে এরকম অভ্যেস আগে ছিল না। বিয়ের পরেই এরকম অভ্যেস তৈরি হয়েছে।

৩. প্রথমেই আমি আমার রাগের কথা আপনাদের বললাম এই রাগের কারণে আমার একটা অদ্ভুত অভ্যাস হলো রাগ হলে আমি না খেয়েই সারাদিন কাটিয়ে দিতে পারি। সারাদিন না খেয়ে থাকলে রাগ মাথায় চড়ে বসে।কিছুদিন আগে আমার রাগের কারণে আমি আমার নিজের ফোনটাই ভেঙে ফেলেছিলাম। এছাড়াও ঘরের জিনিসপত্র ছোড়া ,ভেঙে ফেলা তো রয়েছেই। মাঝে মাঝে রেগে গেলে আলমারি থেকে বরের জামা গুলো ফেলে দিই। যখন বরের ওপর রেগে যাই তখন বরকে ঘরে ঢুকতে দিই না। এগুলো সব না খেয়ে থাকলে করি।আমি মনে করি এটা আমার একটা অদ্ভুত অভ্যেস। এত কিছু সহ্য করেও আমাকে কেউ কিছুই বলে না।

৪. সবথেকে বড় অদ্ভুত অভ্যেস হল । আমি বাইরে রাস্তায় দাঁড়িয়ে খাবার খেতে পারি না। এটা হয়তো আমি কিছু পোস্টেও আপনাদের শেয়ার করেছিলাম। ঈশার সাথে বাইরে বেরোলে ওতো যে দোকান দেখবে সেই দোকান থেকেই ওর খেতে ইচ্ছে করে ।কিন্তু আমার পাশে ও দাঁড়িয়ে দাঁড়িয়ে খেয়ে নেয় ।আর আমার তো খাবার শেষই হয় না ।সেটা রেস্টুরেন্ট হোক বা রাস্তায় কোন ফুটপাতে দোকান হোক ।রাস্তায় দাঁড়িয়ে দাঁড়িয়ে খেতে আমার ভীষণ লজ্জা করে। সবার সামনেও আমি খেতে পারি না।এই অভ্যেসটা ছোট থেকেই। কোন অনুষ্ঠান বাড়িতে খেতে গিয়ে ও খেতে পারি না।এর আমার সাথে যারা যায় তারা বিরক্তি প্রকাশ করে।

৫. আমি নতুন নতুন প্রচুর জামা ,কাপড় কিনতে থাকি।কেনাকাটা করতে গেলেই আমার যে জামাটা চোখে পড়ে সেটাই আমি কিনে নিই। সেটা হয়তো আপনারাও জানেন।এছাড়া অনলাইনে কোন জামা ,কাপড় পছন্দ হলে সেটাও আমার কেনা চাই। কিন্তু অদ্ভুত অভ্যাস হলো সবকিছুই আমার আলমারিতে পড়ে থাকে। কোনটাই পড়তে ইচ্ছে করেনা। এইজন্যই আমার শ্বশুরমশাই মাঝে মাঝেই বলে জামা ,কাপড় গুলো রামকৃষ্ণ মিশনকে দান করে দেব ।হয়তো মাঝে মাঝে পাড়ার লোককেও ধরে বলে। যে ওর আলমারিতে যত জামা, কাপড় আছে নিয়ে গিয়ে রামকৃষ্ণ মিশনে ছেলে, মেয়েদের দিয়ে এসো। এই দুদিন আগে আমার মা এসে আমার জামা ,কাপড় গুলো দেখে উনিও খুব বকাবকি শুরু করে দিয়েছিল ।সাথে শ্বশুর মশাই, শাশুড়ি মা সবাই যোগ দিয়েছিল। যাই হোক এই জামা কাপড় কেনার অদ্ভুত অভ্যেস টা খুবই খারাপ।

৬.আমি অনেক রাত পর্যন্ত ছাদে একা একাই হাটাহাটি করি। নিচে শশুর মশাই ,শাশুড়ি মা দুজনেই ঘুমিয়ে পড়ে। আর আমি একাই রাত বারোটা একটা পর্যন্ত ছাদে হাঁটা হাটি করি। মাঝে মাঝেই আশেপাশের লোকজন ছাদের দিকে তাকালে আমাকে দেখে ভয় পেয়ে যায়। ওরা হয়তো ভাবে এত রাতে ভুতের মত ছাদে কে হেঁটে বেড়াচ্ছে। আমার ভূতের ভয়টা একটু কম।কিন্তু আমাকে দেখে মানুষ ভয় পেয়ে পরের দিন বাড়িতে এসে জিজ্ঞেস করে তুই অত রাত পর্যন্ত ছাদে কি করছিলি। তোকে দেখে আমরা তো সবাই ভয় পেয়ে যায়।

৭. আমার সব থেকে বাজে আর অদ্ভুত অভ্যাস হলো। আমি সন্ধ্যা বেলা ছাড়া স্নান করতে পারি না। আমার এই কান্ডটা শুনে সকলেই অবাক। শীতকাল বলুন আর গরমকাল। সব সময় আমি সন্ধ্যা বেলাতেই স্নান করি। যদি কোথাও যাবার থাকে তাহলেও আমি বাড়ি থেকে স্নান করে যাই ।না হলে সেখানে গিয়ে স্নান করি ।নয়তো বাড়িতে এসে রাতের বেলাতেই স্নান করি। এর জন্য আমাকে অনেক বকা খেতে হয়। আমি নিজে ও এই অদ্ভুত অভ্যেস টাকে পরিবর্তন করব।

IMG20231024141314.jpg

Which habit among them do you want to change? Reason.

আমি আমার প্রত্যেকটা অভ্যাসই পরিবর্তন করতে চাই। প্রথমেই বলি রাগ মানুষের অনেক ক্ষতি করে। হয়তো আমার বাড়ির লোক আমাকে সামলায়। নয়তো আমি আমার নিজের ক্ষতি করে ফেলতাম এতদিন। তাই বিশেষ করে আমি রাগটাকে কন্ট্রোল করতে চাই। রাগের কারণে আমি বাড়ির অনেক জিনিস ভাঙচুর করে ফেলি।

আমি সকাল বেলায় আর পাঁচটা বউয়ের মত ঘুম থেকে উঠতে চাই ।নিজের অলসতা কাটাতে চাই। কারণ সকালে ঘুম থেকে উঠলে নাকি শরীর মন দুটোই ভালো থাকে। এই অভ্যেস টাকে আগে পরিবর্তন করতে চাই।

আমি সময়মতো খাবার খেয়ে নিজেকে সুস্থ রাখতে চাই। কারণ অর্ধেক দিনই আমি না খেয়ে থাকি। আমার নিজের শরীরের ক্ষতি হয়। এটা জেনেই আমি আমার এই অভ্যাস টাকে পরিবর্তন করতে চাই।

আমার শেষ অভ্যাসটা হল সন্ধ্যা বেলায় স্নান করা ।আমি এই বাজে বাজে অভ্যেস টাকে সবার আগে পরিবর্তন করতে চাই। আসলে আমার শ্বশুর বাড়ির লোকজন এই গুলো নিয়ে আমাকে কেউ কিছুই বলে না । তাই আমার এই অদ্ভুত অভ্যেস গুলো চেঞ্জ করতেও পারি না।

আমি বাইরে বেরিয়ে রাস্তার ধারে খেতে পারি না। এই অভ্যাস টাকে আমায় পরিবর্তন করতে হবে। না হলে আমার জন্য আমার সাথে যারা থাকে তাদের প্রত্যেকেরই সমস্যা হয় ।আমার জন্য তারাও খেতে পারে না।

IMG20240525161401.jpg

Do you believe we all carry some habits that might be weird for others? Justify your answer.

অবশ্যই আমাদের ভিতরে এই অভ্যেস গুলো নিয়ে অনেকেরই অনেক সমস্যা হতে পারে। কারণ প্রত্যেকের ভিতরেই কিছু না কিছু অদ্ভুত অভ্যেস থাকে। যেমন আমার রাতে ছাদে হাঁটাহাঁটি নিয়ে অনেকেই ভয় পেয়েছে। আরো অনেক অদ্ভুত অভ্যেস রয়েছে ।সেগুলি বলে শেষ করা যাবে না। আমার অদ্ভুত অভ্যেস গুলো নিয়ে হয়তো অনেকেরই অবাক লাগবে।


এই কনটেস্ট এ অংশগ্রহণ করতে পেরে আমি খুব খুশি। আমার মত আপনারাও অংশগ্রহণ করতে পারেন। আমি আমার তিনজন বন্ধুকে কনটেস্ট এ অংশগ্রহণ করার জন্য অনুরোধ করছি @mahmud552,@yoyopk ,@tanay123.
আজ এইখানেই শেষ করছি ।আশা করছি সকলেরই ভালো লাগবে। ধন্যবাদ।

Sort:  
Loading...
 15 days ago 

সর্বপ্রথম জানাই এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ এবং আপনার জন্য শুভকামনা রইল। খুব সুন্দর ভাবে এই প্রতিযোগিতায় আপনি অংশগ্রহণ করেছেন এবং এটা ঠিক যে আমাদের প্রত্যেকটা মানুষের মধ্যেও কোনো না কোনো অভ্যাস আছে।

আপনার অভ্যাসের মধ্যে প্রথম আপনি উল্লেখ করেছেন রাগ আপনি অল্প কথাতে রেগে যান আসলে রাগ কখনো ভালো হয় না রাগ মানুষকে ধ্বংস করে ফেলে। রাগের সময় যে কোন সিদ্ধান্ত নিলে সেই সিদ্ধান্ত সব সময় খারাপ হয়। তাই নিজে একটু ভেবেচিন্তে যে কোন সিদ্ধান্ত নেবেন রাগ কম করবেন।

ভালো লাগলো আপনার পোস্টটি পরিদর্শন করে ভালো এবং সুস্থ থাকবেন ধন্যবাদ আপনাকে।

 14 days ago 

একদম ঠিক বলেছেন রাগ কখনোই ভালো কাজ করে না। সব সময় ধ্বংসের দিকেই মানুষকে ঠেলে দেয়। আমি নিজেও রাগের বশে অনেক কিছুই করে ফেলি অবশ্যই চেষ্টা করব রাগ কমানোর। আমার পোস্ট আপনাদের ভাল লেগেছে এটা জেনে ভালো লাগলো।

 15 days ago 

প্রথমেই আপনার জন্য শুভকামনা আপনি সেপ্টেম্বর মাসে প্রথম প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আমাকে আমন্ত্রণ জানিয়েছেন, আমিও চেষ্টা করব এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য, আপনার অভ্যাস গুলো দেখে ভালো লাগলো, কিছু অভ্যাস থেকে অবাক হয়েছি, যেমন সন্ধ্যাবে যে তো আপনি গোসল করতে পারেন না। ধন্যবাদ সুন্দর পোস্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 14 days ago 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করে আমিও খুব খুশি। আমার অভ্যাসগুলো যে আপনার ভালো লেগেছে সেটা জেনেও ভালো লাগলো। আমার পোস্টে কমেন্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 14 days ago 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।প্রতিটা মানুষেরই ভালো মন্দ মিলে কিছু অভ্যাস থাকে। আর এটা থাকবেই।তবে আপনার একটি অভ্যেস আমার কাছে খুব অদ্ভুত লাগলো! সেটা হলো আপনি সন্ধ্যাবেলা স্নান করেন। আসলে এই অভ্যাসটা ভালো নয়। বাস্তু মতে এটা খুব খারাপ অভ্যেস ।এতে নিজের ও পরিবারের ক্ষতি হয়। আমি মনে করি এই অভ্যাসটা পরিবর্তন করতে পারলে খুব ভালো হবে আপনার জন্য।

যাই হোক ,আপনার পোস্ট পড়ে খুব ভালো লাগলো। ভালো থাকবেন ।আপনার জন্য শুভকামনা রইল।

 14 days ago 

অবশ্যই আমি মনে করি প্রত্যেকটা মানুষের ভিতরে ভালো খারাপ দুটো বেশি থাকে। তবে আপনার কথামতো অবশ্যই চেষ্টা করব সকালবেলায় স্নান করার। আমার পোস্টটা এত ভালো করে পড়েছেন জেনে ভালো লাগলো। আমার পোস্টে কমেন্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 13 days ago 

প্রতিটা মানুষের ভিতরে কিছু না কিছু অদ্ভুত অভ্যাস রয়েছে সেটা আমিও মানি। হয়তোবা এখানে অনেকেই এই অভ্যাসগুলো নিয়ে একটু চিন্তিত আছে তবে তবে যার কাছে যে অভ্যাস স্বাভাবিক সেটা অন্যের কাছে অস্বাভাবিক।

আমি মনে করি রাস্তার পাশে দাঁড়িয়ে অনেকেই খাবার খেতে পারে না লজ্জার একটি ব্যাপার থাকে সেটা আপনার ভিতরে রয়েছে।

দিদি আপনাকে অসংখ্য ধন্যবাদ অংশগ্রহণ করে আপনার মতামত জানানোর জন্য ।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভালো থাকবেন।

 10 days ago 

সর্বপ্রথম আপনাকে ধন্যবাদ জানাই আজকের এই কনটেস্ট অংশগ্রহণ করার জন্য।। আর এই কনটেস্টের মাধ্যমে আপনার অভ্যাস সম্পর্কে জানতে পারলাম।। প্রথম অভ্যাসটা শুনে আমি একটু ভয়ই পেয়ে গেছি আপনি নাকি কথায় কথায় রেগে যান।। যারা যত বেশি রেগে যায় তাদের মধ্যে ততটাই ভালোবাসা লুকিয়ে থাকে।।

 10 days ago 

এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।রাগ নিয়ন্ত্রণ করা কঠিন, কিন্তু আপনি নিজেই যখন সেটা বুঝতে পারছেন , সেটা ভালো লক্ষণ।সকালে না উঠতে পারা, এটা অনেকেরই সমস্যা!রাতে ছাদে হাঁটাহাঁটি করার অভ্যেসটাও বেশ অদ্ভুত ও মজার! সত্যিই, লোকজন যখন আপনাকে দেখে ভয় পেয়ে যায়, সেটা শুনে মনে হলো, আপনার ছাদে হাঁটা যেন রহস্যময় কোনো গল্পের মতো।সুস্থ থাকবেন,ভালো থাকবেন, আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 61137.27
ETH 2383.64
USDT 1.00
SBD 2.52