অসামাজিক কার্যকলাপ

in Incredible Indialast month (edited)

আপনারা সকলে কেমন আছেন ? আশা করি সবাই ভালো আছেন ।আমিও ভালো আছি। আজকে আমি একটা নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি আপনাদের মাঝে ।

clown-458620_1280.jpg

লিংক

পৃথিবীতে কত রকমই মানুষ দেখা যায়। আসলে রাস্তায় বেরোলেই বিভিন্ন রকমের মানুষ চোখে পড়ে। সেদিন আমি আর শ্বশুর মশাই যাচ্ছিলাম গ্রামের বাড়ি বেড়াতে। আগের দিন আমার শাশুড়ি মা চলে গিয়েছিল। আমার কাজ থাকাই আমি যেতে পারিনি। তাই শ্বশুর মশাই বলল আমার সাথে পরের দিন যাবে। তখন ছিল প্রচণ্ড রোদ গরম। তাই দিনের বেলায় বেরোনো তো একদমই সম্ভব না ।আমরা বেরিয়েছিলাম বিকেলবেলায় ।সাথে আমার মা ও ছিল।

যারা প্রতিদিন আমার পোস্ট পড়েন তারা নিশ্চয়ই শুনেছেন । আমার শ্বশুর বাড়ি দিকে ট্রেন লাইনের ব্যবস্থা নেই ।তাই বাসে প্রচন্ড ভিড় হয় ।ইচ্ছে ছিল মা, আমি আর শ্বশুর মশাই এক বাসেই যাব। কিন্তু আমার বাপের বাড়ি শ্বশুরবাড়ি থেকে অনেকটাই দূরে । তাই আমরা মা যে বাসে উঠেছে আমরা সেই বাসে উঠিনি। ওই লাইনের বাসে প্রচন্ড ভিড় হয়। সেদিন আমার শ্বশুরবাড়ি লাইনের বাস চলছিল না। মা আগে থেকেই একা একা বাসে উঠে পড়েছিল। তাই পাশাপাশি আর সিট পাবো না ।তাই আমি আর শ্বশুর মশাই বাধ্য হয়ে অন্য বাসে উঠেছিলাম।

শশুর মশাই একদমই অন্য বাসে যাতায়াত করতে চাই না। তাই সেদিন আমার ওপর খুব বিরক্ত হয়ে গিয়েছিল। আর প্রচন্ড গরম পড়েছিল ।উনি বিরক্ত বোধ করছিলেন ।দুজনেই বাসের সিটে বসে ছিলাম। আমি বসে ছিলাম জানলার ধারে ।জানলার ধার থেকে আমি মাকে দেখছিলাম ।মা যেহেতু অন্য বাসে উঠেছিল তাই। মা ও আমাকে দেখছিল। দেখতে দেখতে হঠাৎ একজন লোক চিৎকার করে ওঠে। আমাকে কিছু সাহায্য করুন ।আমি বিদেশে কাজে ছিলাম। কেরালা থেকে আসার পথে শিয়ালদা নামে একটা জায়গায় আমার কাছ থেকে পাঁচ হাজার তিনশো টাকা এবং একটি oppo ফোন চুরি হয়ে যায়।

depression-3912748_1280.jpg

লিংক

আমাকে সবাই সাহায্য করুন। আমি তিন দিন ধরে এই কৃষ্ণনগর বাসস্ট্যান্ডে রয়েছি। আমার বাড়ি করিমপুর। বাড়ি যাওয়ার পয়সা আমার কাছে নেই। আমি শুনে বেশ অবাক হলাম ।সত্যিই মানুষটা হয়তো বিপদে পড়েছে। কিন্তু আমাদের পিছনের সিটে বসে থাকা এক ভদ্রলোক লোকটির কথা শুনে বলল তোমার বাড়ির ফোন নাম্বার মনে আছে। লোকটি বলল আমি তোমার বাড়িতে যোগাযোগ করছি। তখন লোকটা চুপ হয়ে গেল ।যাইহোক পিছন থেকে ভদ্রলোকটি আবার বলল আমি তাহলে তোমাকে টিকিট কেটে দিচ্ছি তুমি বাসে উঠে এসো। ভদ্রলোকটি বাসে উঠতে চাইল না। পিছন থেকে ভদ্রলোকটি আবার বলল তাহলে তুমি পিছনের বাসে উঠে পড়ো ।আমি ওনাকে বলে টাকা দিয়ে দিচ্ছি ।

লোকটিকে আবার জিজ্ঞেস করল তুমি যাবে তো? লোকটি বলল হ্যাঁ যাবো। আমাদের পিছনের বাস চালকটা বলল। না দাদা এর আগে আমি বহুবার বলেছি। আমার পাশে বসে চল ।আমি তোর বাড়িতে নামিয়ে দেবো। কিন্তু লোকটি বাড়ি যেতে রাজি হয়নি। তারপর বেশ কয়েকটা লোক জোগাড় হল। হয়ে লোকটার দিকে তাকাচ্ছে আর বলছে দাদা ওকে পয়সা দেবেন ও পয়সা নেবে। কিন্তু আপনি যদি টিকিট কেটে দেন ।তাহলে পরে আবার বলবে টিকিটের পয়সাটা আমাকে ফেরত দেন। ও তিনদিন ধরেই এভাবে এখানে থেকে এইভাবে ব্যবসা করছে। তবে লোকটার বয়স বেশি হবে না। হয়তো আমার মামাদের বয়সী হবে। ৪২-৪৫ এর মধ্যে হবে।

লোকটা খানিকক্ষণ চুপ থাকলো। চুপ থাকার পর আবার চিৎকার করে উঠলো ।আমি তিন দিন ধরে কিছু খাইনি। আমাকে কেউ কিছু টাকা সাহায্য করুন। শুনে সত্যিই আশ্চর্য লাগলো ।এক্ষুনি বলছিল বাড়ি যাবার কথা ।আবার এখনই বলছে আমি তিন দিন ধরে কিছু খাইনি। আমাকে কেউ কিছু দিয়ে সাহায্য করো। যাই হোক সবাই দেখছি অনেকের সাধ্যমত পয়সা দিলো। কিন্তু বাসস্ট্যান্ডে থাকা লোকগুলো বলছিল উনাকে খাবার কিনে দিন। ওনাকে পয়সা দেবেন না ।

আপনারা যেই চলে যাবেন ।তার পরে আবার অন্য কাউকে এই একই কথা বলে পয়সা উপার্জন করবে। সত্যি বিষয়টা দেখে খুব খারাপ লাগলো ।উনি শক্ত সামর্থ্য মানুষ উপার্জন তো করতেই পারে ।এভাবে মিথ্যা বলার কি দরকার ।তার জন্য হয়তো তার স্ত্রী, সন্তান সবাই বাড়িতে অপেক্ষা করছে ।সেখানে ফিরে গেলেই পারে। যাই হোক আমাদের বাস ছেড়ে দিল। আমরা ওখান থেকে চলে গেলাম।


আসলে বাসে, ট্রেনে এইসব অচেনা মানুষ গুলো বেশি দেখা যায়। আমার কাছে কোনো ছবি নেই। তাই আজ কোনো ছবি দিতে পারিনি। আমি অবাক দৃষ্টিতে লোকটির দিকে তাকিয়ে দেখছিলাম।আর ভাবছিলাম মানুষ কত মিথ্যা বলতে পারে। এখন কার দিনে মানুষ কত অসামাজিক কার্যকলাপ করে বেরায় । আপনারা ও এইসব থেকে সাবধান থাকুন। এখনকার দিনে মানুষ চেনা বড়ো কষ্টকর ।আজ এইখানে শেষ করছি। আশা করি আপনাদের ভালো লাগবে ।আবার নতুন কোন পোস্ট নিয়ে হাজির হবো আপনাদের মাঝে।

Sort:  
Loading...
 last month 

দুজনেই বাঁশের সিটে বসে ছিলাম।

আপনি বোধহয় বাসের সিটে বসার কথা লিখতে চেয়েছিলেন!

আপনার মত একই অভিজ্ঞতার সম্মুখীন আমি হয়েছিলাম, দক্ষিণ ভারত থেকে ট্রেনে করে ফেরার সময়।

কিছু মানুষ আছে এই সমাজে যারা অন্যদের সরলতা তথা মানবিকতার সুযোগ নিতে অভ্যস্থ।
এটা যুগ যুগ ধরে চলে আসছে এবং ভবিষ্যতেও ব্যতিক্রম হবে না।

তিক্ত হলেও এটাও আপনার একটা সঞ্চিত অভিজ্ঞতা, যে ঘটনার উল্লেখ আপনি আপনার লেখায় করেছেন।

অবশেষে, বলবো কখনো যদি লেখা লিখে কোনরকম সমস্যার সম্মুখীন হন, তাহলে আমাদের সাথে discord এ যোগাযোগ করবেন, যেমন এই লেখায় ছবির উপস্থিতি চোখে পড়ল না, কোনো লেখা ছবি ছাড়া পোস্ট করা যায় না।

কাজেই, শিখতে হলে আপনার উপস্থিতি discord এ বৃদ্ধি করুন, আর ঠিক এই কারণে টিউটোরিয়াল ক্লাসে থাকার কথা বলা হয় থাকে।
প্রতিবার আসলে আলাদা করে সবাইকে সময় দেওয়া সম্ভব হয় না।

 last month 

অবশ্যই দিদি যদি কোন সমস্যার সম্মুখীন হই তাহলে ডিসকটে যোগাযোগ করব। আমি বুঝতে পারিনি কোন ছবি ছাড়া পোস্ট করা যায় না। অবশ্যই চেষ্টা করব টিউটোরিয়াল ক্লাসে যুক্ত হওয়ার। যদি কোন বানান ভুল হয়ে থাকে তাহলে ক্ষমা করবেন।

 last month 

দিদি রাস্তার এমন অসাধু ব্যক্তির জন্য যারা রাস্তার মধ্য আসলেই বিপদে পড়ে তাদেরকে অনেক মানুষ সাহায্য করতে চায় না।

লোকটির বয়স ৪৫ বছরের মতো আমি বলব এই লোকটি তো এখনো বৃদ্ধ হই নাই মোটামুটি কিছুতো করে খেতে পারে এভাবে মানুষের কাছ থেকে প্রতারণা করে টাকা উঠানোর কোন তো মানে হয় না। এদেরকে উচিত শিক্ষা দেওয়া প্রয়োজন যাতে করে পথচারী যারা বিপদে পড়ে তাদেরকে মানুষ সাহায্য করতে পারে।

আপনাকে অসংখ্য ধন্যবাদ শিক্ষানীয় মূলক একটি আর্টিকেল আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য।

 last month 

আমার পোস্টে কমেন্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.032
BTC 60972.25
ETH 2632.93
USDT 1.00
SBD 2.57