মাসির বাড়ি নিমন্ত্রণ

in Incredible Indialast month

আপনারা সকলে কেমন আছেন? আশা করি ভালো আছেন ।আমিও ভালো আছি ।আজকে নতুন একটা পোস্ট নিয়ে হাজির হয়েছি ।আশা করি আপনাদের ভালো লাগবে।

এর আগের পোস্টে আপনারা শুনেছেন মাসির বাড়ি পূজার গল্প। পুজোর পরের দিনকেই ছিল মাসির বাড়ি খাওয়া দাওয়া। মাসির দুটো ছেলে। মেয়ে নেই বলে মাসি ছোট থেকে আমাকে খুব ভালোবাসে। বাড়িতে যেকোন অনুষ্ঠানে আমাকে নিমন্তন্ন করে। আমিও মাসিকে মায়ের মতোই ভালবাসি। পুজোর পরের দিন সকালবেলায় মাসি ফোন করে বলল আজকে দুপুরবেলায় আমাদের বাড়িতে তোদের সবার নেমন্তন্ন। সময় মতো সবাই চলে আসিস।

IMG20240708144829.jpg

যেহেতু আমাদের বাড়ি প্রত্যেকেরই নিমন্তন্ন ছিল ।কিন্তু আমি একাই গিয়েছিলাম । কারণ শ্বশুর মশাই কোথাও যেতে চায় না।বাড়িতে শাশুড়ি ছিল না। তাই সমস্ত কাজ গুছিয়ে রেখে যেতে একটু দেরি হয়ে গিয়েছিল ।দাদা বারবার ফোন করছিল খেতে যাওয়ার জন্য। মামার বাড়ি থেকে মামার মেয়ের নিমন্তন্ন ছিল। যাওয়ার পথে মামার মেয়েকে নিয়ে দুজনেই হাঁটতে হাঁটতে চলে গেলাম মাসির বাড়ি। আমাদের বাড়িতে থেকে যেতে প্রায় ১০ মিনিট সময় লাগে। মাসির বাড়ি যাওয়া মাত্রই মাসি তো আমাকে দেখে খুব খুশি। কিন্তু বর আসেনি বলে একটু দুঃখ পেল। কারণ মাসি ,মেসো দুজনেই জামাইয়ের জন্য অপেক্ষা করছিল। আমি আগে থেকে বলিনি যে বর যাবে না।না হলে মাসির আরো খারাপ লাগতো।ওর কাজ পড়ে গিয়েছিল। তাই ওকে চলে যেতে হয়েছিল ।বলেছিল রাতে এসে খেতে যাব।

IMG20240708145026.jpg

কিন্তু মাসির বাড়ি যে রাস্তা দিয়ে যায়। সে রাস্তাটা পাশে অনেক জঙ্গল। তাই ওই রাস্তা দিয়ে রাতের বেলা না যাওয়াই ভালো। তাই দাদারা বলল তুই খেয়ে বাড়ির জন্য নিয়ে যাস। আমিও দাদাদের কথামতো খেয়ে নিলাম। খাবার পর মাসি বাড়ির জন্য খাবার গুছিয়ে দিল। কিছুক্ষণ বসে আবার আমি আর বোন চলে আসলাম বাড়ি। কারণ আমার আবার বিকেল বেলায় পড়ানো ছিল। মাসির বাড়ি থেকে আস্তে আস্তে জঙ্গল গুলো দেখছিলাম কি ভয়ানক।

IMG20240708145802.jpg

আসলে ওগুলো আগে এত জঙ্গল ছিল না। আমরা ছোটবেলায় কত খেলা করে বেরিয়েছি। কিন্তু মানুষ বাস না করলে যা হয়। এখন গভীর জঙ্গলে পরিণত হয়েছে। দিনের বেলা দেখতেই ভয় লাগছিল ।রাতের বেলায় দেখলে তো আরো ভয় লাগবে। আজকে ও মাসি সামর্থ্য মতো খাবারের আয়োজন করেছিল। দুপুরের খাবার ছিল ভাত,ডাল, চচ্চড়ি, মাংস, চাটনি, মিষ্টি। রান্না দাদা আর বৌদি মিলে করেছিল।

IMG20240708153605.jpg

শুধু বাড়ির লোকজন ছাড়াও বাইরের কয়েকজনকে নেমন্তন্ন করেছিল। আমরা যখন খেতে গিয়েছিলাম। তখন প্রত্যেকেরই খাওয়া হয়ে গিয়েছিল। শুধু আমরাই বাকি ছিলাম। খাবার পর মাসি আমাদের অনেকটা রাস্তা এগিয়ে দিয়েছিল। কারণ ওই রাস্তায় খুব কুকুর থাকে।সেদিন আকাশটা মেঘলা ছিল। থেকে থেকে বৃষ্টি আবার থেকে থেকে রোদ উঠছিল। মাসির বাড়ি যাওয়ার আগে ঝমঝম করে বৃষ্টি শুরু হয়েছিল। ভেবেছিলাম আর হয়তো যাওয়া হবে না।

IMG20240708153653.jpg


কিছুক্ষণ পর আবার বৃষ্টি থেমে গিয়েছিল। বৃষ্টি থামার পর আবার খুব গরম করছিল। গরমে কোথাও যেতে আমার খুব কষ্ট।আজ এই পর্যন্তই থাক। আশা করি আপনাদের ভালো লাগবে। আবার নতুন কোন গল্প নিয়ে হাজির হব আপনাদের মাঝে।

Sort:  
 last month 

আপনার মাসির মেয়ে নেই এই জন্য হয়ত আপনাকেই মেয়ে মনে করে। নিমন্ত্রণ পেলে অনেক ভাল লাগে, ভাল খাওয়া দাওয়ার আয়োজন থাকে। ধন্যবাদ আপনি খুব সুন্দর করে পোস্ট করেছেন। ভাল থাকবেন।

 last month 

আমার পোস্টে কমেন্ট করার জন্য আপনাকে ধন্যবাদ।

Loading...
 last month 

মাসির বাসায় যাওয়ার গল্প খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করলাম।। শুনে ভালো লাগলো মাসিকে আপনি মায়ের মতই দেখেন আসলে এরকমটাই দেখা উচিত।। আর রাত করে জঙ্গলের পাশ দিয়ে না যাওয়াই ভালো বিপদ কখন চলে আসে আমরা কেউ জানিনা।।

 last month 

আমার পোস্টে কমেন্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last month 

আপনার আজকে মাসির বাড়িতে খাবারের নিমন্ত্রণ ছিল। আপনার বাড়ির সবাইকেই বলছিলো কিন্তু শুধুমাত্র আপনিই গিয়েছিলেন। আপনার সাথে আপনার বর না যাওয়াতে মাসি কিছুটা কষ্ট পেয়েছিলেন। তবে আপনার কাছে খাবার দিয়ে দিয়েছিল।
মাসির বাড়ির পাশের জঙ্গলটা একই সাথে ভয়ঙ্কর ও সুন্দর। বাড়ি ফেরের পথে মাসি আপনাকে বেশ অনেকটা রাস্তা এগিয়ে দিয়েছিলো।

 last month 

আমার পোস্টে কমেন্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last month 

আজ গিয়েছিলেন মাসির বাড়িতে খেতে, আপনার মাসি আপনাকে দাওয়াত করেছিল সেজন্য খেতে, তবে বর কে নিয়ে গেলে আরও বেশি খুশি হত। আপনার মাসি আবার যত্ন করে আপনার বরের জন্য পাঠিয়ে দিয়েছে খাবারগুলি।
একদম ঠিক বলেছেন যে ভয়ানক জঙ্গল এখান দিয়ে রাতের বেলা না যাওয়াই ভালো। ধন্যবাদ খুব সুন্দর একটি পোষ্ট শেয়ার করার জন্য।

 last month 

আমার পোস্টে এত ভাল কমেন্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

image.png
CONGRATULATIONS!!

This post has been upvoted - Steem's Angels with @steemcurator0x/ Curated by: @solperez

«El único modo de hacer un gran trabajo es amar lo que haces» Steve Jobs.

 last month 

কোথাও নিমন্ত্রণ পেলে আমারও অনেক ভালো লাগে। অনেকদিন যাবত কোন নিমন্ত্রণ পাচ্ছিনা তবে আপনার মাসির বাড়ির নিমন্ত্রণ খাওয়ার‌ দাওয়াত পেয়ে অনেক বেশি ভালো লাগছে যদি তেমন কোন প্রস্তুতি থাকতো তাহলে অবশ্যই আপনার সাথে যেতাম।

আপনি নেমন্তন্ন খেতে গিয়ে যতগুলো ছবি শেয়ার করছেন আমার কাছে সর্বশেষ আপনার সেলফিটির সাথে মেয়েটার ছবি দারুন উঠেছে দুজনকে একই ফ্রেমে খুব সুন্দর দেখাচ্ছে এছাড়াও শেয়ার করা প্রতিটা ছবি খুবই সুন্দর।

 last month 

সবার হয়তো নিমন্তন্ন পেলে খেতে যেতে খুব আনন্দ হয় ।কিন্তু আমার ক্ষেত্রে উল্টোটা । আমার কোথাও যেতে ইচ্ছে করে না। আমার পোস্টে কমেন্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.031
BTC 60007.44
ETH 2590.20
USDT 1.00
SBD 2.61