The August#2 contest by @sduttaskitchen| My creation.

in Incredible India7 days ago
20240823_204638.jpg

Hello,

Evryone,
আপনারা সবাই কেমন আছেন ?আশা করি সবাই ভাল আছেন।

সবার প্রথমে ধন্যবাদ জানাই কমিউনিটি শ্রদ্ধেয় এডমিন ম্যামকে। ম্যাম খুব সুন্দর একটি প্রতিযোগিতার আয়োজন করেছেন। যার মাধ্যমে আমরা আমাদের সকলের ভালোলাগার রং সকলের সাথে সকলকে শেয়ার করার সুযোগ করে দিয়েছেন।

অংকন করতে আমার খুব ভালো লাগে। যদিও খুব ভালো একটা অঙ্কন করতে পারিনা !তারপরও মাঝে মাঝে করে থাকি ।আর সেগুলো আপনাদের সাথে শেয়ার করে থাকি ।আমার পছন্দের রং হচ্ছে , নীলও লাল।তাছাড়াও আমার পছন্দের আরেকটি রং আছে। সেটি হল যখন হলুদ, হালকা সবুজ ও গাঢ় সবুজের সংমিশ্রণে একটি রং তৈরি করা হয়। আর এই রংটি ঘাসের ক্ষেত্রে ব্যবহার করা হয়। এই রংটি আমার ভীষণ ভালো লাগে!যখন এই তিনটি রংয়ের সংমিশ্রণ আমার চোখে পড়ে তখন এই রঙের উপর থেকে আমার চোখ সরাতে ইচ্ছে করে না!

এই রংটি ঘাস তৈরির ক্ষেত্রে ব্যবহার করা হয় ।যখন কোন গ্রামের প্রাকৃতিক দৃশ্য অংকন করা হয় তখন সবুজ ঘাস রং করার ক্ষেত্রে এই তিনটি রং এর সংমিশ্রণ ব্যবহার করা হয়।

আমি আমার তিনজন বন্ধুকে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আমন্ত্রণ জানাচ্ছি, @karobiamin71,@MuktaDas,@mou.sumiকেঅনুরোধ জানাচ্ছি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য।

এখন শরৎকাল চলছে, আজ আমি আপনাদের সাথে শরতের একটি দৃশ্য অংকনের মাধ্যমে শেয়ার করব ।তো চলুন শুরু করা যাক দৃশ্য অংকন!

অঙ্কনটি করতে আমার যা যা লেগেছে।

IMG_20240822_212217.jpg

রং পেন্সিল, সার্পনার, ইরেজার, পেন্সিল, মার্কার প্যান।এখানে আমি বারোটি কালারের রং পেন্সিল নিয়েছি।

প্রথম ধাপ

IMG_20240822_212228.jpg

এটা হচ্ছে ড্রয়িং পেপার এই পেপারটি তে এখন আমি অংকন শুরু করব।

দ্বিতীয় ধাপ

IMG_20240822_212305.jpg

সবার প্রথমে ড্রইং পেপার এর মাঝ বরাবর একটি সোজা রেখা টেনে নিলাম ।তারপর ঘর ও গাছ অংকন করলাম।

তৃতীয় ধাপ

20240822_122639.jpg

এখন অংকন করলাম একটি ছোট নদী নদীর পাড়ে একটি নৌকা বাধা তারি পাশে কাশফুল ও দুটি তালগাছ নদীর পাড়ে ছোট বড় কিছু ঘাস ড্রয়িং করলাম

চতুর্থ ধাপ

20240822_134522.jpg

এ পর্যায়ে অংকন করলাম দিগন্ত ও নদীর পাড়ে একজন কৃষকের ঘাস কাটার দৃশ্য।এখন দৃশ্য অংকন করা সম্পূর্ণ শেষ হলো।এখন রং করার পালা।

পঞ্চম ধাপ

20240822_201540.jpg

প্রথমে নদীর জলের রং করলাম তারপর যেখানে যেখানে সবুজ রং করা প্রয়োজন সেগুলো করে নিলাম।

ষষ্ঠ ধাপ

20240823_204638.jpg

দৃশ্যটির রং করা সম্পূর্ণ শেষ হলো

আমার মনের মাঝে কল্পনার ছবিটি অংকনের মাধ্যমে আপনাদের মাঝে তুলে ধরলাম।ছোট একটি গ্রাম ।গ্রামের পাশ দিয়ে বয়ে গেছে ছোট একটি নদী । নদীর পাড়ে বাঁধা আছে একটি ছোট নৌকা তারি পাশে আছে দুটি তালগাছ ।তাল গাছের নিচে ফুটে আছে কিছু কাশফুল ।এর সাথে আছে কিছু ছোট বড় সবুজ ঘাস।নীল আকাশে উড়ে বেড়াচ্ছে ছোট কিছু পাখি।নদীর পাড়ে বসে একজন কৃষক ঘাস কাটছে। এখন শরৎকাল।শরতের আকাশে অধিকাংশ সময়েই নীল সাদা মেঘ ভেসে বেড়ায় ।শরৎকালে কাশফুল ফোটে এবং তাল গাছে পাকা পাকা তাল দেখতে পাওয়া যায়।এই সবকিছু মিলিয়ে এক অপরূপ প্রাকৃতিক দৃশ্যের লীলাভূমি তৈরি হয় এই প্রাকৃতিক দৃশ্যের সাথে খেলাধুলা করে আমার শৈশব কেটেছে। এবং আমার বেড়ে ওঠা ।

আমার মনের মধ্যে আঁকা শৈশবের এই প্রাকৃতিক দৃশ্য রং তুলির মাধ্যমে অংকন করে আপনাদের সাথে শেয়ার করতে পেরে আমার খুব ভালো লাগছে।

বন্ধুরা আজ এ পর্যন্তই শেষ করছি। ভুল ত্রুটি থাকলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন ।শুভ বিদায়।

Thanks everyone for reading my post
Sort:  
Loading...
 6 days ago 

IMG-20240824-WA0027.jpg

I know this may be a mistake from your keyboard but ensure you check your tags well before posting, especially when you are using the steemit site, check to ensure you spell check don't split words that should be joint together apart
@monikarmakar

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.032
BTC 59435.06
ETH 2521.75
USDT 1.00
SBD 2.42