Incredible India monthly contest December #2 || My gifts from Santa.

in Incredible India8 months ago (edited)

Christmas Sale.png

''Edited by canva''

Hello Everyone,

পুরনো বছরকে বিদায় জানিয়ে নতুন বছরকে বরণ করার মুহূর্ত দ্বারপ্রান্তে অপেক্ষা করছে।বহুকাল ধরে খ্রিস্ট ধর্মাবলম্বীরা বিশ্বাস করে আসছেন যে, ক্রিসমাস ইভের রাতে শান্তির দূত শান্তা ক্লজ সকলের জন্য বিশেষ আকর্ষণীয় উপহার এবং শান্তির বার্তা বয়ে আনে।

pexels-sean-p-twomey-19425655.jpg
pixel

বছরের শেষের দিকে আমাদের ম্যাম এমন একটি আকর্ষণীয় প্রতিযোগিতার আয়োজন করেছেন, যার মাধ্যমে আমরা আমাদের মনের চাওয়া পাওয়া গুলোকে শান্তা ক্লজকে জানাতে পারি ।

আমাদের সকলের শ্রদ্ধেয় এডমিন ম্যামের ভাবনা-চিন্তা এবং সিদ্ধান্তগুলো আমার কাছে এতটাই প্রশংসনীয় যা শুধু ধন্যবাদ শব্দ দিয়ে শেষ করা যাবে না।

প্রতিযোগিতার নিয়ম অনুযায়ী আমি আমার তিন বন্ধুকে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে তারা তাদের মতামত প্রকাশ করার জন্য আমন্ত্রণ জানাচ্ছি।@hasnahena @isratjahanpriya @sakib012

✅ আপনি সান্তা থেকে কোন উপহার চাইতে চান? এবং কেন?

pexels-jonathan-meyer-752473.jpg
pixel

স্বর্গীয় দূত সান্তা ক্লজের কাছে আমার অনেক কিছু চাওয়ার আছে। আর তা হলো:

. আমি একজন গৃহিণী ও মা হিসেবে সান্তা ক্লজের কাছে চাইবো নতুন বছরে আমার পরিবারের সকলে যেন সুখে শান্তিতে ও সুস্থ থাকে এবং আমার সন্তান যেন লেখাপড়া মনোযোগী হন।

.দীর্ঘদিন যাবত আমি ভীষণ হতাশাগ্রস্থ এবং বিভিন্ন সমস্যার মধ্য দিয়ে দিন অতিবাহিত করছি। আমি এই হতাশাগ্রস্থ থেকে মুক্তি চাই। যে কটা দিন আমি পৃথিবীর বুকে আছি সে কটা দিন আমি স্বস্তিতে বাঁচতে চাই। আমার সাথে যারা প্রতারণা করেছে তারা যেন তাদের অপরাধের যথাযথ শাস্তি পান।

.পারিবারিক ব্যস্ততার কারণে স্টিমিট প্লাটফর্মে আমি যথাযথ সময় দিতে পারি না। আমি যেন এই ব্যস্ততা কাটিয়ে উঠে স্টিমিট প্লাটফর্মে যথাযথ সময় দিয়ে সফলতার সাথে কাজ করতে পারি।

. আমি যেন আমার সন্তানকে সঠিক ও সুশিক্ষায় মানুষের মত মানুষ হিসেবে গড়ে তুলতে পারি।

.বর্তমান সময়ের বিশ্বের বিভিন্ন দেশে যুদ্ধ হচ্ছে এই যুদ্ধ,মহামারী ও হানাহানি এই সব কিছু যেন বন্ধ হয়ে যায়। মানুষ যেন মানুষের প্রতি সহানুভূতিশীল হয়ে ওঠেন। প্রতিটা মানুষের হৃদয়ের জন্য ভ্রাতৃত্ববোধ জাগ্রত হয়।

✅ কীভাবে সেই উপহারগুলি আপনার জন্য মূল্যবান হবে? বর্ণনা করুন।

পরিবারের প্রতিটা গৃহবোধই চায় তার পরিবারের সবাই যেন সুস্থ ও ভালো থাকুক। শুধু নিজে সুস্থ ও ভালো থাকলেই মনে শান্তি পাওয়া যায় না। পরিবারে প্রতিটা মানুষ এবং আশেপাশের মানুষ যদি শান্তিতে থাকে তাহলে নিজের কাছেও শান্তি লাগে।

আমি সমস্ত হতাশা থেকে মুক্তি পেতে চাই ।আমি একটু শান্তি চাই ।আমি বড় বেশি ক্লান্ত হয়ে গেছি। শান্তা ক্লজের অলৌকিক শক্তি দ্বারা আমার সমস্ত হতাশা এবং দুশ্চিন্তা থেকে যেন আমাকে মুক্ত করে একটু শান্তি প্রদান করে। আমি সমস্ত হতাশা এবং দুশ্চিন্তা থেকে মুক্ত হতে পারলেই আমি আমার প্রত্যেকটা কাজ যথাসময়ে সঠিকভাবে সম্পন্ন করতে পারব এবং আমি আমার কাজের সফলতার পথে এগিয়ে যেতে সক্ষম হব।

প্রতিটা মাই চায় তার সন্তান সুখে থাকুন ভালো থাকুক এবং সম্মানের সাথে মাথা উঁচু করে সমাজে বেঁচে থাকুক। একটি মানুষকে সমাজে সুখে এবং সম্মানের সাথে বাচার যোগ্যতা অর্জন করতে হয়। সান্তা ক্লজ যেন আমার সন্তানকে এই যোগ্যতা অর্জন করার জ্ঞান দান করে এবং সঠিক পথে পরিচালিত করে। আমার সন্তান যেন প্রকৃত মানুষ হয়ে পরিবার এবং সমাজের কল্যাণ বয়ে আনতে পারে।সান্তা ক্লজের কাছে আমার এই প্রত্যাশা।

✅ আপনি কি বিশ্বাস করেন যে আমরা যদি হৃদয় দিয়ে কিছু জিজ্ঞাসা করি তবে আমরা তা অর্জন করতে পারি? আপনার সাথে কি কখনো এমন হয়েছে?

board-2434016_1280.jpg
pixabaay

হ্যাঁ ?,আমি অবশ্যই বিশ্বাস করি হৃদয় দিয়ে ঈশ্বরের কাছে কোন কিছু চাইলে তা অবশ্যই অর্জন করা যায়।
মন থেকে কিছু চাইলে যে অর্জন করা যায় এমন ঘটনা আমার সাথে বহুবার ঘটেছে। চলুন আমার একটি ঘটনা আপনাদের সাথে শেয়ার করি।

আমি যখন ষষ্ঠ শ্রেণীতে পড়ি তখন আমার বাবা-মা আমাকে বিয়ে দিয়ে দিতে চেয়েছিল কারণ তাদের হাতে একটি ভালো সম্বন্ধ ছিল কিন্তু এতে আমার একদম ইচ্ছে ছিল না।
আমার ইচ্ছে ছিল লেখাপড়া করার। কিন্তু আমার বাবা-মায়ের ইচ্ছে ছিল না। তাদের একান্ত ইচ্ছে ছিল আমাকে বিয়ে দিয়ে দেবে। আমি তখন তাদের বলেছিলাম আমার লেখাপড়া খরচ তোমাদের চালাতে হবে না আমার লেখাপড়ার খরচ আমি চালাবো। তো যে কথা সেই কাজ । আমার আর বিয়ে হলো না। ষষ্ঠ শ্রেণী থেকে শুরু করে কলেজ পর্যন্ত আমার পড়ালেখার খরচ আমি চালিয়ে গেছি।

আমি একাগ্র মনে ঈশ্বরের কাছে চেয়েছিলাম আমার এই বিয়েটা যেন না হয়। শেষ পর্যায়ে আমার বিয়েটা ভেঙে গেল। তখন থেকে আমার হৃদয়ে এই বিশ্বাস জন্ম নিয়েছিল যে একাগ্রমণে ঈশ্বরের কাছে কোন কিছু চাইলে তা অবশ্যই অর্জন করা যায়।
শুধুমাত্র বিশ্বাস থাকলেই হয় না। বিশ্বাসের সাথে থাকতে হবে ধৈর্য, সততা এবং পরিশ্রম। একজন মানুষের মধ্যে থাকা এই গুণগুলোই একজন মানুষকে তার সফলতার লক্ষ্যে নিয়ে যেতে সক্ষম হয়।

আজ এখানেই আমার লেখা সমাপ্ত করছি। সব সবাই ভাল থাকবেন ।সুস্থ থাকবেন। শুভরাত্রি।

image.png

Sort:  

ধন্যবাদ আপনাকে এবছরের শেষ কনটেনস্টে অংশগ্রহণ করার জন্য। আপনি স্বর্গীয় দূত সান্তাক্লজের নিকট নপশ কিছু উপহার চেয়েছেন।সৃষ্টিকর্তা আপনার উওহার গুলো আপনাকে প্রদান করুক।
আপনার প্রতিটি উপহারই পরিবারকেন্দ্রিক।পরিবারকে কতটা ভালবাসলে এমন উওহার চাওয়া সম্ভব।
আপনার পরবর্তী আকর্ষণীয় পোস্ট পড়ার অপেক্ষায় রইলাম।
ভালো থাকবেন,সুস্থ থাকবেন।

 8 months ago 

আমার পোস্টটি পরিদর্শন ও খুব সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।আপনার জন্য শুভকামনা রইল।

Upvoted. Thank You for sending some of your rewards to @null. It will make Steem stronger.

 8 months ago 

You are welcome.

 8 months ago 

প্রতিযোগিতায় অংশ গ্রহনের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। চমৎকার ভাবে আপনি প্রতিটি প্রশ্নের উত্তর দিয়েছেন।প্রতিযোগিতায় আপনার সাফল্য কামনা কামনা করছি।
ভালো থাকবেন সবসময় এই শুভকামনা রইলো আপনার

Posted using SteemPro Mobile

 8 months ago 

আমার পোস্টে পরিদর্শন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

সর্ব প্রথমে প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। সান্তার কাছ থেকে আপনি শুধু পারিবারিক সুখ-শান্তি চাননি আপনি এটাও চেয়েছেন যে সারা বিশ্ব জুড়ে যে যুদ্ধ, দাঙ্গা, হানাহানি হচ্ছে সেগুলো যেন বন্ধ হয়। আপনি ষষ্ঠ শ্রেণীতে পড়া কালীন আপনার বাবা-মা আপনার বিয়ে দিয়ে দিতে চেয়েছিল, এটা জেনে আমি একটু অবাক হলাম। আমি ঈশ্বরের কাছে প্রার্থনা করি সান্তা যেন আপনার সকল উইশগুলো পূর্ণ করেন। ভালো থাকবেন। আপনার জন্য আমার শুভকামনা রইলো।

 8 months ago 

আমার পোস্টটি পরিদর্শন ও সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

আপনাকে প্রথমেই জানাই অসংখ্য ধন্যবাদ প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। আপনি আমাকে অংশগ্রহণ করতে আমন্ত্রণ জানিয়েছেন তার জন্য ধন্যবাদ। আপনি সকল প্রশ্নের উত্তর খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনি আপনার পরিবার কে কতটা ভালোবাসেন তা সান্তাক্লজের কাছে চাওয়া দিয়ে প্রকাশ হয়ে যায়। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Loading...
 8 months ago 

প্রথমত সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করি আপনার ইচ্ছে গুলো যেন খুব তাড়াতাড়ি পূরণ হয়ে যায়। আসলে পরিবার যখন সবাই নিয়ে ভালো থাকে, তখন সেটার পূর্ণতা পায়। ইচ্ছা শক্তি দিয়ে কাজ করলে অবশ্যই যে কোন কাজে সফল হওয়া যায়। তাই সর্বদা এই কঠোর পরিশ্রমের মাধ্যমে এগিয়ে যাওয়া উত্তম। ধন্যবাদ আপনাকে চমৎকার ভাবে প্রতিযোগিতার প্রত্যেকটা প্রশ্নের উত্তর দেয়ার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভালো থাকবে।

 8 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। আপনি প্রতিযোগিতা সকল প্রশ্নের উত্তর গুলো আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার সকল মনের আশা যেন পূরণ হোক। থ্যাঙ্ক ইউ

 8 months ago 

দিদি সর্বপ্রথম আপনাকে ধন্যবাদ জানাই প্রতিযোগীতায় অংশ নেয়ার জন্য এবং প্রতিটি প্রশ্নের উত্তর সঠিকভাবে দেয়ার জন্য। আমি মন থেকে চাই আপনার মনের সকল আশা যেন পূরণ হয়।

আপনি যে পাঁচটি জিনিস সান্তা ক্লোজের কাছে চেয়েছে সেগুলোকে আমি সমর্থন জানাচ্ছি। কারণ একজন মা এবং একজন গৃহিনী হিসেবে এগুলো আপনার জীবনে দরকার। আপনার সন্তান যে সুশিক্ষায় শিক্ষিত হয় আমি সেই কামনা করি। এছাড়াও আপনার ধৈর্য্য শক্তি যেন আরো বৃদ্ধি পায় সেই কামনাও করি।

আপনি যুদ্ধ সংহাত, হানাহানি, মারামারি থেকে পৃথিবীকে রক্ষা করার কথা সান্তা ক্লোজকে বলেছেন। এটি আমাদের সকলের চাওয়া। কারণ পুরো পৃথিবীটাই আমাদের। আমরা এই পৃথিবীর বাসিন্দা। আমরা সবাইকে নিয়ে সুন্দর এবং সুস্থভাবে বাঁচতে চাই।

ভালো থাকবেন দিদি।

 8 months ago 

প্রথমে আপনাকে প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য ধন্যবাদ জানাই এবং নতুন বছরের জন্য অনেক অনেক শুভেচ্ছা।
সৃষ্টিকর্তা অবশ্যই আপনার দিকে মুখ তুলে তাকাবে আমি প্রার্থনা করছি জীবনে ভালো কিছু হবে এবং আপনার চাওয়া পাওয়া যাবেনা সৃষ্টিকর্তা পূর্ণ করে দেন আর মন থেকে কিছু চাইলে অবশ্যই সেটা পাওয়া সম্ভব কখনো ধৈর্যহারা হবেন না।
আপনার প্রতিযোগিতার জন্য অনেক অনেক শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.031
BTC 59351.18
ETH 2529.39
USDT 1.00
SBD 2.42