Better Life With Steem | The Diary Game |19September| Every challenge of life comes to test our patience.

in Incredible Indialast year (edited)

20230919_080315.jpg

''বাড়ির ছাদে লাগানো ফুলের ছবি''

Hello,

Everyone,

আজ আমি আপনাদের সাথে শেয়ার করব ,আজ আমার দিনটি কিভাবে কাটিয়েছে।

মনে আনন্দ নিয়ে আজ আমার দিনটা শুরু হয়েছে। আমাদের বাসার পাশের বিল্ডিং এ জানালার পাশে একটি চরাই পাখি বাসা বেধেছে। এই চড়াই পাখির মিষ্টি সুরের ডাকে আমার প্রতিদিন সকালের ঘুম ভাঙ্গে।

আজ ঘুম ভাঙার সাথে সাথে আমার কানে নতুন একটি শব্দ আসলো! আর এই শব্দটি হল ঘুঘু পাখির ডাকের শব্দ। ঘুঘু পাখি এবং এর মিষ্টি সুরের ডাক আমার ভীষণ ভালো লাগে। আমি বিছানা থেকে নেমে দৌড়ে চলে গেলাম ছাদে, ঘুঘু পাখি দেখার জন্য। আমি ভাবলাম যেহেতু ঘুঘু পাখির ডাক শুনতে পেয়েছি, তাহলে নিশ্চয়ই আমাদের বিল্ডিং এর আশেপাশে পাখিগুলো আছে! তাই দৌড়ে চলে গেলাম ছাদে। পাখি দেখার জন্য। কিন্তু দুর্ভাগ্য, ছাদে গিয়ে পাখি দেখতে পাইনি।

যাই হোক ছাদে কিছুক্ষণ বসলাম। তারপর পুজোর জন্য ফুল তুলে বাসায় চলে আসলাম।

আজ ছাদ থেকে কিছু ফুলের ফটোগ্রাফি তুলে নিলাম। সেগুলো আপনাদের সাথে এখন শেয়ার করব।
আমি ভেবে দেখলাম যে ,স্টিমিট প্ল্যাটফর্মটা এমন একটা জায়গা, যেখানে নিজের ইচ্ছে , অনিচ্ছের কথাগুলো , ভালো লাগা না লাগার কথাগুলো প্রকাশ করা যায় ,সকলের সাথে।

আজ সকালে হালকা বৃষ্টি হয়েছিল ছাদে ফুটন্ত তারা ফুলের গায়ে বৃষ্টির জল পড়ে আছে দেখে খুব ভালো লাগছিল তাই তারা ফুলের ফটোগ্রাফি তুলে নিলাম আপনাদের সাথে শেয়ার করার জন্য। এদের দেখে মনে হচ্ছিল এরা যেন খুব সকালে স্নান করে সেজেগুজে বসে আছে ।প্রকৃতির এই ছোট ছোট সৌন্দর্যগুলো আমাকে মাঝে মাঝে ভীষণভাবে মুগ্ধ করে।

টগর ফুল তুলে এনে ঘরে রাখলে। এর মিষ্টি গন্ধে ঘর ভরে ওঠে আমার ছেলে মাঝে মাঝে আমাকে বলে, মা খুব সুন্দর একটা গন্ধ পাচ্ছি । এটা কিসের গন্ধ ? আমি বলি ,এটা তুমি টগর ফুলের গন্ধ পাচ্ছ!
ছাদ থেকে এসে ছেলেকে ঘুম থেকে উঠালাম। স্কুলে যাওয়ার জন্য রেডি করে দিলাম। আজ আর আমি ওকে স্কুলে নিয়ে যায়নি ।একাই পাঠিয়ে দিলাম। আজ সকালে অনেক কাজ আছে বাসায়। সকালের কাজকর্ম সেরে ফ্রেশ হয়ে নিলাম তারপর চলে গেলাম রান্না ঘরে নাস্তা তৈরি করার জন্য।

আজ আর সকালে নাস্তা করে নি ছেলে স্কুল থেকে আসলে একসাথে নাস্তা করব। শাশুড়ি নাস্তা খেয়ে নিয়েছে।
তারপর স্নান সেরে পূজো দিয়ে নিলাম। পুজোসেরে ছেলেকে স্কুল থেকে আনতে চলে গেলাম। স্কুল থেকে এসে ছেলেকে নাস্তা খাইয়ে দুপুরের রান্নার আয়োজন করতে চলে গেলাম।

হঠাৎ করে গ্যাস চলে গেল আজ ।আজ নাকি গ্যাস আসবেনা। তাই আজ আমি মাটির চুলায় লাকড়ি দিয়ে রান্না করেছি। মাটির চুলার রান্না করা খাবার খেতে কিন্তু খুব ভালো লাগে!

রান্নাবান্না শেষ করে দুপুরের খাবার খেয়ে নিলাম সবাই মিলে। দুপুরের খাওয়া শেষ করার কিছুক্ষণ পর ছেলেকে ঘুম পাড়িয়ে দিলাম। দিনের বেলায় একটু না ঘুমালে রাতে পড়তে পারে না। তাই ঘন্টা খানিকের এর জন্য দিনের বেলা ঘুম পাড়িয়ে রাখি।

সন্ধ্যায় ছেলেকে পড়তে বসিয়ে রাতের পূজা শেষ করে নিলাম। তারপর স্টিমিটার কাজ করতে বসলাম।

আজ এই ছিল আমার আজকের দিনলিপি। আজ এখানেই শেষ করছি। সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন। শুভরাত্রি।

image.png

25% to @null to support #burnsteem25

10% of this payout for @meraindia

Sort:  
 last year 

বর্ষাকাল মানেই ফুলের উপর,, শিশির কনা বিন্দু দেখার এক অন্যরকম সকাল। আজকের দিনটা আপনি খুব সুন্দর ভাবেই পার করেছেন। আজকে গ্যাস না থাকায় আপনি মাটির চুলায় রান্না করেছেন। আসলে মাটির চুলার রান্না অনেক বেশি মজা হয়ে থাকে। কারণ আমি নিজেও মাটির চুলায় রান্না করি।

অসংখ্য ধন্যবাদ আপনাকে,,, আপনার একটা দিনের কার্যাবলী এত সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। ভালো থাকবেন।

Loading...
 last year 

আপনার আজকের সকালটি অন্যান্য সকাল থেকে অনেকটা আনন্দে কেটেছে।। আজকের সকালটি আপনার চড়ুই পাখি ও ঘুঘুর মধুর সুর শুনে উঠেছে।।।

পাখি ডাক সত্যি অনেক ভালো লাগে।।। আমার সবচাইতে বেশি ভালো লেগেছে আপনার ছাদে ফুল লাগানো হয়েছে আর সেগুলো অনেক সুন্দর ভাবে ফুটেছে আর সেই ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে আপনি শেয়ার করেছেন।।।

আপনি আরো যা যা করেছিলেন খুব সুন্দর হবে উপস্থাপন করেছেন।।। আর আজকের দিনটা অনেক ভালো কেটেছে এটা আপনার পোস্ট পরলেই বোঝা যাচ্ছে।।

আপনার জন্য দোয়া ও ভালোবাসা রইলো।। আপনার প্রতিটা সকাল অনেক ভালো কাটুক এবং দিনটা অনেক ভালো যাক।।।

 last year 

আমার কনটান্ট টা পড়ে সুন্দর কমেন্ট করার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আর পরবর্তী পোস্ট পড়ার অপেক্ষায় রইলাম।

 last year 

আপনার দিন লিপি অনেক সুন্দর লাগছে। আপনার উপস্থাপন অনেক সুন্দর। হলুদ ফুল গুলো দেখতে তো অনেক ভালো লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65718.58
ETH 2677.48
USDT 1.00
SBD 2.91