Better Life With Steem | The Diary Game |15July

in Incredible India3 days ago
Untitled design (21).png

Hello,

everyone,
আপনারা সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমার আজকের দিনলিপিতে আপনাদের সবাইকে জানাই স্বাগতম।

জীবনে বয়ে চলা প্রতিটি দিনকে যেন মনে হয় এক একটা চ্যালেঞ্জ ।মনে হয় কথাটা বললে ভুল হবে,কেননা এটাই সত্য,প্রতিদিনই কোন না কোন সমস্যার সম্মুখীন হচ্ছি প্রত্যক্ষ কিংবা পরুক ভাবে ।আর এই সমস্যা গুলোকে মোকাবেলা করেই দিন অতিবাহিত করছি।

image.png

''আমার দিনটি যেভাবে কেটেছে''
20240619_120603.jpg
পূজার ফুল'
আজ জগন্নাথ দেবের উল্টো রথযাত্রা ।ঘুম থেকে উঠে মনে মনে ভাবছি আজ জগন্নাথ দেবের রথযাত্রায় যাব। তাই ঘরেরকাজকর্মগুলো আজ তাড়াহুড়ো করে সেরে নিয়েছি ।গতকাল রাতেই ছেলে বলে রেখেছে মা আমাকে কিন্তু রথে নিয়ে যাবে।ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে ছাদ থেকে পুজোর ফুলগুলো নিয়ে আসলাম ।এখন তো বর্ষাকাল তাই ছাদে লাগানো গাছগুলোতে প্রচুর ফুল ফুটে। সকাল বেলা যখন ছাদে ফুল তুলতে আসি ছাদের দিকে তাকালে খুব ভালো লাগে ।গাছগুলো রংবেরঙের ফুলে ফুলে ভরে থাকে।
20240715_152933.jpg

ছাদ থেকে আসার পর সকালের নাস্তা তৈরি করলাম। আজ নাস্তার জন্য ছোলার ডাল ও রুটি তৈরি করেছি । আমার ছেলে ছোলার ডাল খুবপছন্দ করে। নাস্তা তৈরি করার পর সবাই মিলে সকালের নাস্তা খেয়ে নিলাম।হঠাৎকরে সবজি বিক্রেতার ডাক শুনতেপেলাম।সবজি বিক্রেতার ডাক শুনে সবজি কেনার জন্য নিচে গেলাম। গিয়ে দেখি সবজিবিক্রেতা সবজির সাথে গাব নিয়ে এসেছে।

20240715_133743.jpg
''গাব ''

গাব হচ্ছে গুল আকৃতির লাল রঙের মিষ্টি জাতীয় একটি ফল।যারা খেয়েছেন তারা তো চিনবেনই!এই ফলটা আমি অনেকদিন পর দেখতে পেয়েছি এই ফলটা খেতে আমি খুব পছন্দ করি ছোটবেলায় এই ফলটি আমি অনেক খেয়েছি আমাদের বাড়ির পাশে এক দাদুর বাড়িতে এই গাব গাছ ছিল সেই গাছে চড়ে গাব পেড়ে গাব খেতাম ছোটবেলা আমি অনেক গাছে চড়েছি

20240715_134659.jpg

গাব কিনে এনে ভালো করে ধুয়ে কেটে নিলাম । তারপর সবাই মিলে খেলাম। ভালই লাগলো। অনেকদিন পর গাব খেলাম।

image.png

দুপুর

তারপর স্নান করে ঠাকুর পূজা দিলাম । ঠাকুর পূজা শেষ করে দুপুরে রান্না করতে চলে গেলাম । আজ রথযাত্রা তাই নিরামিষ রান্না করেছি। রান্না শেষ করে ছেলে ও শাশুড়ি মাকে দুপুরে খাবার দিয়ে দিলাম।

20240715_154524.jpg

ভেবেছিলাম রথযাত্রায় যাবকিন্তু হঠাৎ করে কেন জানিনা শরীরটা ভালো লাগছিল না তাই আর যাওয়া হলো না। তারপর কিছুক্ষণ বিশ্রাম করলাম ।আজকাল বেশিরভাগ সময় শরীরটা ভালো থাকেন।

সন্ধ্যা ও রাত

সন্ধ্যাবেলায় সন্ধ্যা পূজা দিলাম। পূজা শেষ করে ছেলেকে পড়াতে বসালাম ।আগস্ট মাসের প্রথম সপ্তাহে ছেলের দ্বিতীয় সাময়িক পরীক্ষা শুরু হবে তাই এখন একটু পড়ার চাপ বেশি। ছেলের পাশে না থাকলে ছেলে পড়তে চায় না তাই পড়ার সময় পাশে থাকতে হয়।এই ছিল আমার গতকালকের দিনলিপি ।সবাই ভালো থাকবেন শুভরাত্রি।

image.png

Sort:  
 3 days ago 

আপনার সারাদিনের কাজকর্ম শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনাকে জানাই উল্টো রথের অনেক শুভেচ্ছা। বর্ষাকালে ফুলগাছে অনেক ফুল ফোটে।বর্ষার সময় পুজো করতে বেশ ভালই লাগে। কারণ তখন বিভিন্ন রকম ফুল ফোটে। আমি গাব ফলের নাম শুনেছি। কিন্তু কখনো খায়নি ।এমন কি গাব ফল খায়। এটাও জানতাম না।

 2 days ago 

আমার পোস্টটি পরিদর্শন করার জন্য আপনাকে জানাই অসংখ্য ধন্যবাদ ।গাব খেতে সুস্বাদু। একবার খেয়ে দেখবেন ভালোই লাগে। ঠিক বলেছেন বর্ষাকালে প্রচুর ফুল ফোটে আর এই ফুল দিয়ে পুজো করতে অনেক ভালো লাগে পুজো।

Loading...

ছাদের ফুলবাগানে যখন ফুল ফুটেছে তখন চাঁদ দেখতে অনেক সুন্দর হয় যখন ফুল গাছে থাক মানে হয় বিশেষ করে যখন পানি দেওয়া হয় তখন ফুল গাছ দ্রুত বেঁচে ওঠে এবং ফুলগাছ অনেক বেশি ফুল ধরে, আপনার সারাদিনে কার্যক্রম দেখে খুব ভালো লাগলো, ধন্যবাদ সুন্দর পোস্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 days ago 

আমার পোস্টটি পরিদর্শন করার জন্য আপনাকে ধন্যবাদ ।আপনার জন্য শুভকামনা রইল ভাল থাকবেন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 67144.34
ETH 3517.40
USDT 1.00
SBD 2.69