Better Life With Steem | The Diary Game |06December

in Incredible India9 months ago
Untitled design (11).png
''Edited by canva''

Hello,

Everyone,

সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি আমার আজকের ডাইরি গেইম।

সকাল
20231206_092217.jpg

আজ ঘুম থেকে উঠে একটু বেশি শীত অনুভব করছিলাম। তাছাড়া আকাশটাও মেঘলা। এমনিতে শীত পড়েছে তার মধ্যে আবার মেঘলা আকাশ। মেঘলা দিনে মনও কেমন জানি ভার হয়ে থাকে। যাইহোক ,বিছানা ছেড়ে ফ্রেশ হয়ে নিলাম। ছেলের পরীক্ষা শেষ তাই আজ সকালে ছেলেকে নিয়ে একটু বাইরে হাঁটাহাঁটি করে আসলাম। বাইরে হাঁটাহাঁটি করে আসার সময় বাইরে থেকে নাস্তা নিয়ে আসলাম কারণ বাসায় গ্যাস নেই তাই সকালের নাস্তা বাসায় তৈরি করতে পারি না।

20231206_091216.jpg
পাবদা মাছ

বাসার গেটে ঢুকতে নিয়েছি ঠিক ওই সময় আমার পরিচিত একজন মাছওয়ালা যিনি আমাকে মাঝে মাঝে মাছ দিয়ে যায়। উনি বলল দিদি ,ভাল তাজা পাবদা মাছ এনেছি মাছ রাখবেন ?আমি বললাম ঠিক আছে ,দিয়ে যান। মাছ গুলো ভালই ছিল ।একদম টাটকা।

image.png

দুপুর

Untitled design (12).png

আজ আমি বেগুন ও ধনেপাতা দিয়ে পাবদা মাছের পাতুরি রান্না করেছি। এবং মুলা ও ধনেপাতা দিয়ে মুসুরির ডাল রান্না করেছি। শীতকালে মাঝে মাঝে মুলা ও ধনেপাতা দিয়ে ডাল রান্না করলে খেতে বেশ ভালোই লাগে। আপনারা কেউ এভাবে খেয়েছেন কিনা জানিনা তবে একবার বাসায় ট্রাই করে দেখবেন বেশ ভালই লাগবে।

দুপুরের খাওয়া শেষ করে মেশিনে বসলাম সেলাই করার জন্য। খাওয়া দাওয়ার পরে আর বিশ্রাম করার সময় পাইনা। অনেকগুলো কাজ জমা পড়েছে। বিশ্রাম করলে কাজগুলো আর কমপ্লিট করতে পারবো না। তাই আর বিশ্রাম করলাম না।

image.png

সন্ধ্যাওরাত
20231206_210057.jpg

সন্ধ্যা বেলা সন্ধ্যা পূজা শেষ করে। ছেলেকে সন্ধ্যার টিফিন খেতে দিলাম। টিফিন দেওয়ার পর আমি ল্যাপটপ নিয়ে বসলাম স্টিমিট বন্ধুদের পোস্টে কমেন্ট করার জন্য। কমেন্ট করতে করতে টিউটোরিয়াল ক্লাসে জয়েন দেওয়ার সময় হয়ে গেল। টিউটোরিয়াল ক্লাসে জয়েন দিলাম। টিউটোরিয়াল ক্লাস শেষ হতে প্রায় ১১টার উপরে বেজে গেল।

এই ছিল আমার গত দিনের দিনলিপি। বন্ধুরা আজ এখানেই আমার লেখা সমাপ্ত করছি ।সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন ।শুভ রাত্রি।

সকলের জন্য রইল শুভকামনা

image.png

Sort:  

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 9 months ago 

মুলা আমি একেবারেই পছন্দ করি না। তাই মুলা খাইও না আর ডাল দিয়ে মুলা রান্না করা যায় এটা আমি জানতামও না।তবে আপনি পাবদা মাছের পাতুরি করেছেন এভাবে আমরাও করে থাকি। আপনাদের এদিকে গ্যাসের সম্ভবত অনেক সমস্যা। তাই সকালে নাস্তা বানাতে পারছেন না।শীতে আসলে এই সমস্যাটা আসলে দেখা যাচ্ছে। আপনি সেলাইয়ের কাজে অনেক বেশি ব্যস্ত থাকেন। কিন্তু এখন শীতকালে দিন ছোট হয়ে যাওয়ায় খুব বেশি কাজও করা যাচ্ছে না। তারপরও আপনি প্রতিদিনকার কাজগুলো করার চেষ্টা করে থাকেন। আপনি ব্যস্ততার সাথে দিন কাটিয়েছেন বলে মনে হচ্ছে।

Loading...
 9 months ago 

আপনি আগেও আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার ছেলের পরীক্ষা শেষ হয়ে গেছে তাই সকালে ঘুম থেকে উঠে নিজের কাজ শেষ করে নিয়ে। ছেলেকে নিয়ে একটু ঘুরতে বের হয়েছেন। আসলে ছেলে মেয়েরা যখন ফ্রি থাকে। তখন অবশ্যই তাদেরকে ঘুরতে নিয়ে যাওয়া উচিত। এতে করে তাদের মাইন্ড অনেকটা ফ্রেশ হয়ে যায় ‌।

আজকে আপনি পাবদা মাছ কিনেছেন। এবং আজকের রান্না করেছেন পাবদা মাছ রান্না করার পর খাবার দাবার খেয়ে কিছুটা সময় বিশ্রাম নিয়েছেন। সন্ধ্যার পর ছেলেকে টিফিন দিয়ে আপনি স্টিম প্ল্যাটফর্মে প্রবেশ করেছেন। এবং কিছু পোস্টে কমেন্ট করেছেন ধন্যবাদ ভাল থাকবেন।

 9 months ago 

আপনার পরীক্ষা শেষ হয়ে গেছে তাই সকালবেলা ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে ছেলেকে বাহিরে নিয়ে ঘুরতে গেলেন। আসলে লেখাপড়ার ফাঁকে ফাঁকে ছেলে মেয়েদের ঘোরাফেরার কিছু সময় দিতে হয়।গ্যাসের সমস্যার কারণে বাহির থেকে নাস্তা কিনে আনলেন।

আসলেই আজ আমি আপনার পোস্টে প্রথম দেখলাম যে মুলা মুসুরি ডাল দিয়ে রান্না করা যায়। আমি মুলা মোটামুটি পছন্দ করি কিন্তু কোন সময় মসুরি ডাল দিয়ে রান্না করে খাইনি। তারপর পাবদা মাছের পাতুরি রান্না করলেন। আপনি বেশিরভাগ সেলাই কাজে ব্যস্ত থাকেন কিন্তু এরপর শীতকাল দিন ছোট হওয়ার কারণে তেমন একটা সময় দিতে পারছেন না। আপনার পোস্টটি পরে বুঝতে পারলাম আপনার সারাদিনের ব্যস্ততার ভিতরে কেটেছে।

ধন্যবাদ খুব সুন্দর একটি দিন আমাদের সাথে শেয়ার করলেন।

ওরে বাবা পাবদা মাছ কিনেছেন? কলকাতায় তো পাবদা মাছের অনেক দাম, প্রায় ৪০০ থেকে ৬০০ টাকার কাছাকাছি কেজি। আপনাদের ওখানে পাবদা মাছের কি রকম দাম? পাবদা মাছের পাতুরিটা তো দেখতে দারুন হয়েছে, দেখে খেতে ইচ্ছে করছে। আমার মন্দ কপাল, পাসপোর্ট ভিসা কিছুই নেই, না হলে আপনার হাতের রান্না একবার টেস্ট করে আসতে পারতাম। তবে আমার মুলো এবং ধনেপাতা দিয়ে ডাল খেতে একেবারেই ভালো লাগে না। ভালো থাকবেন।

আপনি অনেক সুন্দর একটি দিন অতিবাহিত করেছেন। পাবদা মাছ গুলো দেখে অনেক ভালো মনে হয়েছে।আর আপনি দুপুরে পাবদা মাছ দিয়ে খাবার খেয়েছেন। সন্ধ্যায় রুটি আর ডিম খেয়েছেন। আমাদের সাথে আপনার দিনের কার্যক্রম গুলো শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.031
BTC 59351.18
ETH 2529.39
USDT 1.00
SBD 2.42