Better Life With Steem | The Diary Game |04 December

in Incredible India9 months ago (edited)
Hello Everyone,
Better Life With Steem  The Diary Game.png

pixabay

দেখতে দেখতে ২০২৩সাল চলে গেল। এখন চলছে বছরের শেষ মাস ।নতুন বছরকে বরণ করে নেওয়ার অপেক্ষা। সময় ও স্রোত সদা সর্বদা প্রবাহমান শুধু থমকে থাকে জীবনের কিছু দুঃখ বেদনা হাসি কান্নার স্মৃতি।

আজ আমি আপনাদের সাথে শেয়ার করব আমার ডেইলি ডাইরি গেম। চলুন তাহলে শুরু করা যাক আমার ডেইলি ডাইরি গেম।
image.png

''আমার দিনটি যেভাবে কেটেছে''

অন্যান্য দিনের থেকে আজকের সকালটা একটু অন্যরকম ভাবে শুরু হয়েছে। আজ সকালে ঘুম থেকে উঠে ঠাকুর প্রণাম করেই চলে গেছি ছাদে। এখন যেহেতু শীত চলে এসেছে তাই এখন আর বৃষ্টি হবে না। তাই ছাদে লাগানো ফুল গাছগুলোতে দুবেলা সময় করে জল দিতে হবে। তাই ফুল গাছগুলোতে জল দেওয়ার জন্য ছাদে চলে গেলাম। গাছে জল দেয়ার পর পুজোর ফুল তুলে বাসায় চলে আসলাম।

বাসায় এসে ছেলেকে ঘুম থেকে উঠিয়ে রেডি করে স্কুলে পাঠিয়ে দিলাম। তারপর আমি আমার সকাল বেলার কাজকর্ম শুরু করলাম।

(
ভর্তা ভাত

শীতে সকালে গরম গরম ভাতের সাথে বেগুন ভর্তা আর আলু ভর্তা দারুন লাগে। তাই আমি আজ সকালের নাস্তার জন্য গরম গরম ভাত, বেগুন ভর্তা ও আলু ভর্তা তৈরি করেছি।

image.png

দুপুর
IMG20231204151507.jpg
IMG20231204152042.jpg
''দুপুরের রান্না''

আজ দুপুরের জন্য বেশি কিছু রান্না করিনি। মসুর ডালের ভুনা আর বেগুন দিয়ে রুই মাছ রান্না করেছি। রান্না শেষ করার পর সবাই মিলে দুপুরে খাবার খেয়ে নিলাম। দুপুরের খাওয়া-দাওয়া শেষ করার পর ল্যাপটপ নিয়ে বসে পড়লাম। গতরাতে কন্টেন লিখতে পারিনি তাই ভাবলাম এখন বসে একটি কনটেন রেডি করি । কিন্তু তা আর করতে পারলাম না।

হঠাৎ করে এক দুঃ সম্পর্কের মামা আমাকে মেসেজ দিয়ে বলল ,তোর দিদার শরীরটা ভাল না । তোর দিদা হসপিটালে ভর্তি। এসে একবার দেখে যা। আমি মেসেজটা দেখে সঙ্গে সঙ্গেই মামাকে ফোন দিলাম। উনার সাথে প্রায় দুই ঘন্টা ফোনে কথা বললাম। উনার সংসার জীবন শুরু থেকে এই পর্যন্ত উনার ভাইবোনদের কাছ থেকে পাওয়া দুঃখ কষ্টের কথাগুলো আমার কাছে বলল। কথাগুলো শুনে অনেক কষ্ট লেগেছে। ফোনটা রাখার পরক্ষণেই ভাবলাম যে এই সংসার জীবনের নেই কোন সার। এই সংসারে সারাটা জীবন নিজেকে উজাড় করে শুধু দিয়েই যেতে হয়। বিনিময়ে থাকে শুধু শূন্যতা।

image.png

সন্ধ্যা

সন্ধ্যাবেলা সন্ধ্যা পূজা দেওয়ার পর পর চলে আসলো আমার ছেলের কাকি মনি ।আজ আমার ছেলের ও আমার দেবরের মেয়ের পরীক্ষা শেষ। তাই বোন আসছে ভাইয়ের সাথে কিছুক্ষণ খেলাধুলা করার জন্য।

IMG20231204200716.jpg

ওরা চলে যাওয়ার পর রাতের খাবার শেষ করে আমি আবার ল্যাপটপ নিয়ে বসে পড়লাম। ল্যাপটপ নিয়ে বসার পর কিছু পোস্টে ভোট দিলাম। ভোট দেওয়া শেষ করার পর আবার কন্টেন লিখতে বসলাম ।কিন্তু কন্টেন লিখতে বসে ক্যানভাতে কোন ছবি এডিট করতে পারছিলাম না ।কারণ নেট একেবারেই স্লো ছিল। এ নিয়ে অনেকক্ষণ সময় অতিবাহিত করলাম কিন্তু কন্টেন কমপ্লিট করতে পারলাম না। অবশেষে তিনটার দিকে ঘুমোতে চলে গেলাম।
কেন জানিনা আমার প্রত্যেকটা কাজেই সমস্যা তৈরি হয় ।যার কারণে সবকিছুতেই পিছিয়ে থাকি।

এই ছিল আমার গতদিনের কার্যাবলী। আজ এখানে শেষ করছি ,সবাই ভাল থাকবেন ,সুস্থ থাকবেন, এবং পরিবারের পাশে থাকবেন।

image.png

Sort:  
 9 months ago 

আপু সবার আগে আপনি সালটি ঠিক করে নিয়েছেন নিন। আপনি ২০০৩০ সাল লিখেছেন এখানে ২০২৩ সাল হবে। যাইহোক আপনি ব্যস্ততার কারণে ঠিকমতো পোস্ট করতে পারছেন না এটি উল্লেখ করলেন। এছাড়া সকালে ও দুপুরের রান্না জলদি সেরে ফেললেন। কিন্তু আপনার এক মামার কাছে জানলেন যে আপনার দিদার শরীর ভালো না। তার সাথে আপনি অনেকক্ষণ কথা বললেন।এছাড়া সন্ধ্যার দিকে আপনার আরো কিছু অতিথি এসেছিল। সব মিলিয়ে আপনি অনেক ব্যস্ত সময় পার করলেন। আর পোস্টটি আজকে করতে পেরেছেন। যাই হোক আপনার দিনলিপি পড়লাম। ভালো লাগলো।

Loading...

বেগুন ভর্তা ও আলু ভর্তা এই দুটোই আমার খুব পছন্দের খাবার। সংসার জীবনে সং সেজেই আমাদের থাকতে হয় আর ভবিষ্যতেও থাকতে হবে বলে আমি মনে করি। নেটের ওপর সত্যিই কোন ভরসা করা যায় না। কখনো ঠিকঠাক চলে আবার কখনো এত স্লো চলে যে কোন কাজই করা যায় না। দয়া করে আপনার পোস্টের প্রথম লাইনটা একটু এডিট করে দিন। ভালো থাকবেন।

 9 months ago 

আমার পোস্টটি পরিদর্শন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 9 months ago 

আপনার মূল্যবান সময় ব্যয় করে আমার পোস্ট পরিদর্শন ও কমেন্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভালো থাকবেন।

দিনের শুরুটা আপনার চমৎকার খাবার দিয়ে শুরু হয়েছিল। আপনার মামা জানিয়েছেন যে আপনার দিদা অসুস্থ, এটা জেনে খারাপ লাগল।ঈশ্বর তাকে দ্রুত সুস্থ করে দিন।বাচ্চাদের পরীক্ষা শেষ হওয়ায় তরা বেশ ফুরফুরে মেজাজে রয়েছে।সব মিলিয়ে আপনার দিনলিপিটি আকর্ষণীয় ছিল।ধন্যবাদ আপনাকে পোস্টটি শেয়ার করার জন্য।

আপনি অনেক সুন্দর একটি দিন অতিবাহিত করেছেন। সকাল বেলা আপনি আলুভর্তা আর বেগুন ভর্তা দিয়ে ভাত খেয়েছেন। সত্যি কথা বলতে সকাল বেলা ভর্তার আইটেম দিয়ে ভাত খেতে ভালো লাগে। দুপুরের খাবারে ছিলো মসুর ডালের ভুনা আর বেগুন দিয়ে রুই মাছ রান্না ।আপনার দিনের মূহুর্ত গুলো পড়ে অনেক ভালো লাগলো ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

 9 months ago 

আপনার মূল্যবান সময় ব্যয় করে আমার পোস্টটি পরিদর্শন করার জন্য অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল ।ভাল থাকবেন।

 9 months ago 

আপনি সকালে ঘুম থেকে উঠে, পুজো করেছেন। এরপর সকালের খাওয়া দাওয়া করেছেন। দুপুরের খাবার হিসেবে আপনি রুই মাছ এবং ভাত খেয়েছেন। আপনার মামার মেসেজ পেয়ে জানতে পারেন যে আপনার দিদার শরীর খারাপ এবং তিনি হসপিটালে।রাতে আপনি কনটেন্ট লিখতে গিয়ে বিরম্ব নয় পড়েছিলেন।

আপনার কাটানো মুহূর্তগুলো আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 9 months ago 

আমার পোস্ট পরিদর্শন করার জন্য আপনাকে ধন্যবাদ।

 9 months ago 

দেখতে দেখতে ২০৩০ সাল চলে গেল। এখন চলছে বছরের শেষ মাস ।নতুন বছরকে বরণ করে নেওয়ার অপেক্ষা।

  • লিখেছেন কি? 😯২০৩০ চলে গেলো? আমি তো অবাক! মাঝখানের সাতটা বছর কবে পার হলো, সেটাই ভাবছিলাম 🤭। যাইহোক কিছু মনে করবেন না, মজা করছিলাম। লেখার শুরুতেই এতো বড় একটা ভুল চোখে পড়ল, কিন্তু আপনি পোস্ট করবার পরেও চোখে পড়েনি? এমনকি যে মডারেটর ভেরিফাই করেছেন, তিনিও দেখেন নি। যাইহোক সালটা ঠিক করে দেওয়ার অনুরোধ রইলো।

এই সংসারে সারাটা জীবন নিজেকে উজাড় করে শুধু দিয়েই যেতে হয়। বিনিময়ে থাকে শুধু শূন্যতা।

  • এই কথাটা আমার মা ও খুব বলতেন। কিন্তু তখন সংসার কি সেটা অনুভব করিনি, তাই হয়তো এই কথাটার গভীরতা কতটা সেটা আন্দাজ করে উঠতে পারিনি। তবে সংসার জীবনের দশটা বছর অতিক্রম হয়ে যাওয়ার পর, আজ বুঝি মা ঠিক কতটা সত্যি কথা বলতেন। কাছের মানুষের অসুস্থতা আমাদেরকে সত্যিই অনেক হতাশা দিয়ে থাকে, সেটা বর্তমানে আমিও বুঝতে পারছি। তবুও সবকিছুর মধ্যে দিয়ে দিন আমাদেরকে পার করতেই হয়। আর সেই রকমই একটি দিনের কার্যক্রম আপনি তুলে ধরেছেন, তার জন্য আপনাকে ধন্যবাদ জানাই। আপনার ছেলে ও দেবরের মেয়ে দুজনেই খুব মিষ্টি, ওদের জন্য অনেক শুভকামনা রইলো। ভালো থাকবেন।
 9 months ago 

দিদি, আমার ভুল ধরিয়ে দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার মূল্যবান সময় ব্যয় করে আমার পোস্টটি পরিদর্শন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58866.42
ETH 2515.85
USDT 1.00
SBD 2.46