Better Life With Steem | The Diary Game |02 December| Every

in Incredible India9 months ago
''Edited by canva''

Hello,
Everyone,
সবাই কেমন আছেন? আশা করি সবাই ভালই আছেন এবং আপনাদের দিনটি ভালই কেটেছে।আজ আমি আপনাদের সাথে শেয়ার করব ,আজ আমার দিনটি কিভাবে কাটিয়েছে।

''আমার দিনটি যেভাবে কেটেছে''

দুদিন যাবত ঘুম থেকে উঠতে একটু দেরি হয়ে যায়। আজ ঘুম থেকে উঠতে প্রায় ৭ টা বেজে গেছে। ঘুম থেকে উঠে ঠাকুর প্রণাম করে ফ্রেশ হয়ে নিলাম। তারপর ছেলেকে ঘুম থেকে উঠালাম । ঘুম থেকে উঠিয়ে ওকে বললাম ,তুমি ফ্রেশ হয়ে স্কুলে যাওয়ার জন্য রেডি হয়ে নাও। আমি ছাদ থেকে পূজোর ফুল তুলে নিয়ে আসি।

20231024_082017_005.jpg

আমি ছাদ থেকে আসার পর ছেলে স্কুলে পরীক্ষা দিতে চলে গেল। চলে যাওয়ার পর আমি সকালে কাজকর্ম সেরে নিলাম।
আজ সকালে বাসায় নাস্তা তৈরি করিনি বাইরে থেকে নাস্তা কিনে এনে খেয়েছি।

আজ যেহেতু নাস্তা করার ঝামেলা ছিল না ,তাই নাস্তা খাওয়ার পূর্বেই স্নান করে ঠাকুর পূজা দিয়ে নিয়েছি। ঠাকুর পূজা দেওয়া হয়ে গেলে মনে হয় যেন ঘরের অর্ধেক কাজ হয়ে গেছে। যতক্ষণ পর্যন্ত পূজা দেওয়া হয় না ততক্ষণ পর্যন্ত মন থাকে অস্থির।

20231202_150423.jpg

পূজা শেষ করার পর কিছু সময়ের জন্য মেশিনে বসে সেলাই কাজ করেছি। সেলাই কাজ শেষ করার পর দুপুরের রান্নার জন্য চলে গেলাম রান্না ঘরে।

image.png

দুপুর
Untitled design (9).png

আজ দুপুরে ফুলকপি দিয়ে নিরামিষ তরকারি ও মুগ ডাল রান্না করেছি। রান্না শেষ করার পর সবাই মিলে দুপুরে খাবার খেয়ে নিলাম।

আজ একটি আতঙ্কজনক ঘটনা ঘটেছে। আমি যখন রান্নাঘর পরিষ্কার করছিলাম তখন হঠাৎ দেখি ভূমিকম্প হচ্ছে। আমি ভীষণ ভয় পেয়ে গিয়েছিলাম। আমাদের বিল্ডিং এর সবাই খুব ভয় পেয়ে গিয়েছিল। আজকে যে ভূমিকম্পটা হয়েছিল এমন ভূমিকম্প আগে কখনো আমি দেখিনি । আজ প্রথম দেখলাম। অত্যন্ত ভয় পেয়েছিলাম আমার হাত-পা কাঁপতে শুরু করেছিল। ভূমিকম্প হওয়ার কিছুক্ষণ পরে ভাবছিলাম যে, আমরা কত কি তরাই বড়াই করি তাই না? মৃত্যু! মৃত্যুর মত এই চরম সত্যটাকে আমরা সকলেই জানি। মৃত্যুর মতো এই চরম সত্যটাকে জানা সত্ত্বেও আমরা অসৎ পথে চলে, মিথ্যা বলি ,অহংকার করি। আমরা কেউই বলতে পারিনা কখন আমাদের মৃত্যু।যেহেতু আমরা কেউই জানিনা কখন আমাদের মৃত্যু! তাহলে কিসের আমাদের এত অহংকার কিসের এত গৌরব।

image.png

সন্ধ্যা
Untitled design (10).png

সন্ধ্যা বেলার সন্ধ্যা পুজো শেষ করে ছেলেকে নুডুলস তৈরি করে দিলাম। নুডুলস খেয়ে ছেলে পড়তে বসলো। নুডুলস আমার ছেলের পছন্দের একটি খাবার।

এই ছিল আমার জীবন থেকে গত হয়ে যাওয়া একটি দিনলিপি। আজ এখানেই আমার লেখা সমাপ্ত করছি। সবাই ভাল থাকবেন ।সুস্থ থাকবেন। শুভ রাত্রি।

আমার এই পোস্ট টা পড়ার জন্য আপনাদের সবাইকে ধন্যবাদ

image.png

Sort:  
 9 months ago 

বিভিন্ন রঙের জবা ফুল দিয়ে আপনি আপনার পুজো সেরে নিলেন। নাস্তা বাইরে থেকে এনেছিলেন তাইনাস্তা বানানোর ঝামেলা আর না থাকলেও রান্না করতে গিয়েছিলেন।

তখনই ভূমিকম্প অনুভব করলেন।সত্যি কথা ভূমিকম্প আমিও প্রচন্ডভাবে অনুভব করেছি এবং অনেক জোরে চিৎকার দিয়ে উঠেছিলাম। সৃষ্টিকর্তা আমাদেরকে যাতে রক্ষা করেন এই প্রার্থনাই করছিলাম। তিনি আমাদেরকে রক্ষা করেছেন। এখন পর্যন্ত আমরা সহি সালামতে আছি।

আপনি সারাদিনে সেলাইয়ের কাজ, রান্না ও ছেলের দেখাশোনা করে কাটিয়ে দিয়েছেন । দিন শেষে আপনার গত হয়ে যাওয়া দিনটির দিনলিপি আমাদের সাথে শেয়ার করেছেন। খুব ভালো লাগলো পড়ে।ভালো থাকবেন।

 9 months ago 

আপু ,আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোষ্টে পরিদর্শন করে কমেন্ট করার জন্য।

 9 months ago 

আপনি সকাল বেলা ছাদ থেকে ফুল তুলে নিয়ে আসেন পূজোর জন্য । আপনার ছবিতে বিভিন্ন কালারের জবা দেখতে ভালো লাগে।আজকে নাস্তা বাসায় তৈরি করে বাইরে থেকে কিনে এনেছিলেন।এর আগে পুজো করে নিয়েছিলেন।
আসলেই মৃত্যু যে আমাদের খুবই কাছে এটা ভুমিকম্প হলে ভালোই টের পাওয়া যায়। কালকের ভুমিকম্পে আমিও খুব ভয় পেয়েছিলাম।
শুভকামনা রইলো আপনার জন্য

Posted using SteemPro Mobile

 9 months ago 

আমার পোস্ট পরিদর্শন করে কমেন্ট করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 9 months ago 

দিদি আপনার সারাদিনের গোছানো কর্মকান্ড দেখে ভালই লাগলো। একটি পরিবার সুখী হয় রমনীর গুণে। আর সেই গুণ আপনার মধ্যে আছে। দোয়া করি পরিবার নিয়ে আপনি সুখী হউন।

গতকাল সকালে যখন ভূমিকম্প হয়েছিলো আমি তেমন টের পাইনি। এমনি শুয়ে ছিলাম, অনুভব করলাম যে বিছানা কাপছে। ভাবলাম এমনি হয়তো। কিন্তু পরে জানতে পারলাম এটা ভূমিকম্প ছিলো। যাই হোক আল্লাহ আমাদের সকল প্রাকৃতিক দূর্যোগ থেকে পানহা দান করুক।

নুডলুস আমারো বেশ পছন্দের একটি খাবার। এছাড়াও সবজি দিয়ে রান্না করলে এটি আরো সুস্বাদু হয়। ভালো থাকবেন দিদি। ধন্যবাদ।

 9 months ago 

আমার পোস্টে পরিদর্শন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 9 months ago 

আপনার সারাদিনের কার্যক্রম গুলো তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই। আপনি দুরদিন যাবত ঘুম থেকে উঠতে লেট করেছেন তবে আর সাতটার সময় ঘুম থেকে উঠলেন। ঘুম থেকে উঠে ঠাকুরকে প্রণাম করে ছেলেকে ঘুম থেকে উঠিয়ে দিলেন পরীক্ষা বলে। আজ সকালে আপনি বাসায় নাস্তা তৈরি করেননি বাহি থেকে কিনে এনেছেন এবং নাস্তা করলেন।

তবে দুপুরবেলা আপনি নিরামিষ তরকারি রান্না করেন ওই তরকারি দিয়ে দুপুরে খাবার খেয়ে নিলেন। এরপর ছেলেকে সন্ধ্যায় নুডুলস রান্না করে দিলেন। আপনার ব্যস্তময় সময় গুলো খুব ভালো কাটুক থ্যাঙ্ক ইউ।

 9 months ago 

আপনার মূল্যবান সময় ব্যয় করে পোস্ট পরিদর্শন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল। ভাল থাকবেন।

 9 months ago 

আপনার সারাদিনের কার্যক্রম গুলো তুলে ধরার জন্য সর্বপ্রথম আপনাকে ধন্যবাদ জানাই। দুইদিন যাবৎ আপনার ঘুম থেকে উঠতে একটু দেরি হয়ে যাই আপনি আজ সাতটার সময় ঘুম থেকে উঠেছিলেন এবং উঠে ঠাকুর প্রণাম করে ফ্রেশ হয়ে আপনার ছেলেকে ডেকে দিলেন তার পরীক্ষা বলে। এবং আপনার ছেলেকে বললেন ফ্রেশ হয়ে নাও এবং আপনি চলে গেলেন ছাদে ফুল আনতে। এবং আজকে আপনার নাস্তা তৈরি করতে হয়নি আমি বাইরে থেকে নাস্তা নিয়ে এসেছিলেন।

যাই হোক ভালো লাগলো আপনার সারাদিনের কার্যক্রম গুলো দেখে ভালো এবং সুস্থ থাকবেন।

 9 months ago 

আপনার মূল্যবান সময় ব্যয় করে আমার পোস্ট পরিদর্শন করার জন্য আপনাকে ধন্যবাদ।

Loading...
 9 months ago 

তাড়াতাড়ি করে আপনার ছেলেকে ঘুম থেকে তুলে স্কুলে পাঠিয়ে দিয়েছেন। কারণ আজকে আপনাদের নাস্তা করার ঝামেলা ছিল না। আপনাদের ওখানে না পুরো বাংলাদেশেই গতকালকে ভূমিকম্প হয়েছিল। এত ভয়ঙ্কর ভাবে হয়েছে যে এই দৃশ্যটা আমরা এখনো মনে আছে।

নিরামিষ তরকারি রান্না করা হয়েছে। দুপুরে সেই নিরামিষ তরকারি দিয়েই খাবার খেয়েছেন। সন্ধ্যায় আপনি আপনার ছেলের জন্য নুডুলস রান্না করেছেন। একটু ব্যস্ততার মধ্যেই আপনার দিনটা কেটে গেল। প্রত্যেকটা দিন ভালো কাটুক ভালো থাকবেন।

 9 months ago 

আপনার মূল্যবান সময় ব্যয় করে আমার পোস্ট পরিদর্শন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

আপনার পোস্ট টি পড়ে যা বুঝতে পারলাম আপনি অনেক সুন্দর একটি দিন অতিবাহিত করেছেন আর তা আমাদের সাথে শেয়ার করেছেন তার জন্য অসংখ্য ধন্যবাদ। দুপুরে আপনি ফুলকপি দিয়ে খাবার খেয়েছেন। সন্ধ্যা লুডুস খেয়েছেন।আপনার পোস্ট টি পড়ে অনেক ভালো লাগলো ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

 9 months ago 

আপনার মূল্যবান সময় ব্যয় করে আমার পোস্ট পরিদর্শন করে কমেন্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 9 months ago 

আপনি সকালে ঘুম থেকে উঠে পুজোর কাজ শেষ করেছেন। এরপর একটু সেলাইয়ের কাজ করেছেন তারপর দুপুরে রান্না বান্না করেছেন।

সকালে ভূমিকম্প হওয়ার জন্য আপনি ভয় পেয়ে গিয়েছেন। ভয় পাওয়াই স্বাভাবিক কারণ এরকম ভূমিকম্প এর আগে মনে হয় না হয়েছে।

আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপনার দিনলিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 9 months ago 

আপনার মূল্যবান সময় ব্যয় করে আমার পোস্ট পরিদর্শন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

আমাদের সাথে এত সুন্দর পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আজকে আপনার দিনের কার্যক্রম এবং আনন্দের মুহূর্তগুলো আমাদের সাথে খুব সুন্দরভাবে শেয়ার করেছেন।আপনার আজ দিনের শুরুটা হয়েছিল পূজার্চনার মাধ্যমে। তারপী দুপুরে ফুলকপি দিয়ে খাবার খেয়েছেন।সন্ধ্যায় ছেলেকে নুডুলস খাইয়েছেন।আপনার দিনটি বেশ ভালো কেটেছে। আপনার পরবর্তী পোস্টের অপেক্ষায় রইলাম। ভালো থাকুন, সুস্থ থাকুন।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.031
BTC 59351.18
ETH 2529.39
USDT 1.00
SBD 2.42