Better Life With Steem || The Diary game || 27th August 2024

in Incredible India2 days ago
IMG-20240827-WA0015.jpg

Hello,

everyone,
আপনারা সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন।আমিও ভালো আছি।আজ আবারো আপনাদের মাঝে হাজির হলাম আমার দিনলিপিআপনাদের সাথে শেয়ার করার জন্য।
তো বন্ধুরা শুরু করা যাক দিনলিপি!

''সকাল''

আজ ভোর চারটা থেকে ঘরের কাজকর্ম শুরু করেছি ।বলতে গেলে গতকাল রাতে ঘুমাইনি বললেই চলে!গতকাল ছিল ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী ব্রত ।আমি ও আমার ছেলে এ বছর জন্মাষ্টমী ব্রত পালন করেছি।জন্মাষ্টমী ব্রত পালন করলে পূজার জন্য অনেক কিছুর আয়োজন করতে হয়এ আয়োজন করতে করতে সারাটা দিন কেটে গেল।সন্ধ্যার পর পূজা শেষ করলাম।সারাটা দিন সমস্ত কাজ আমাকে একাই সামলাতে হয়েছে!পূজা শেষ করার পর শরীরে অনেক ক্লান্ত অনুভব করছিলাম। তাই একটু প্রসাদ খেয়ে শুয়ে ছিলাম।কখন জানি ঘুমিয়ে পড়লাম!

ঘুম থেকে জেগে দেখি রাত দুইটা বাজে। তখন মনে মনে ভাবছিলাম সকাল সাড়ে সাতটার মধ্যে অন্নভোগ রান্না করে ঠাকুরকে অন্নভোগ নিবেদন করতে হবে।এখন যদি ঘুমিয়ে থাকি তাহলে অন্নভোগ রান্না করে সাড়ে সাতটার মধ্যে ঠাকুরকে ভোগ নিবেদন করতে পারবো না!সারাদিন পূজার কাজে ব্যস্ত থাকার কারণে ঘর একদম অগোছালো ছিল। রাত দুইটা থেকে চারটা পর্যন্ত ঘর গোছালাম ,পূজার রান্নার আয়োজন করলাম।

20240827_120603.jpg
পূজার ফুল'

তারপর ভোর পাঁচটার দিকে স্নান করে ভোগের রান্না বসিয়ে দিলাম।ভোগের জন্য রান্না করেছি ভুনা খিচুড়ি, সবজি ,চাটনি ,পায়েস ও কয়েক ধরনের ভাজি ।সকাল সাতটার মধ্যে আমার রান্না কমপ্লিট।
রান্না শেষ করার পূজার ফুল আনার জন্য ছাদে চলে গেলাম ।ছাদ থেকে এসে পূজা শেষ করে ঠাকুরকে সাড়ে সাতটার মধ্যে ভোগ নিবেদন করলাম।

20240827_180406.jpg

পূজা শেষ করার পর পাশের বাড়ির কয়েক বাড়িতে প্রসাদ দিয়ে আসলাম। প্রসাব বিতরণ করা শেষ করার পর ঘরের সবাই মিলে প্রসাদ খেয়ে নিলাম।যেহেতু সকাল বেলা রান্নাবাড়ি শেষ তাই দুপুরবেলা আর কোন কাজের ব্যস্ততা নেই।আমরা নারীদেরকে তো দুপুরবেলা রান্নার জন্যই ব্যস্ত থাকতে হয় !সকালবেলায় দুপুরের রান্না শেষ তাই দুপুরবেলাআজ আমি ফ্রি।

সন্ধ্যা ও রাত

20240827_215645.jpg

ছেলের পরীক্ষা চলছে সন্ধ্যাবেলা সন্ধ্যা পূজা শেষ করে ছেলেকে পড়তে বসালাম।

বন্ধুরা এই ছিল আমার দিনলিপি। আজ এ পর্যন্ত শেষ করছি। সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন। শুভরাত্রি।

End

Thank You So Much For Reading My Blog 📖

Sort:  
Loading...

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.032
BTC 59435.06
ETH 2521.75
USDT 1.00
SBD 2.42