Better Life With Steem || The Diary game || 25th August 2024

in Incredible India4 days ago
Untitled design (27).png

মনে হচ্ছে বাংলাদেশের মানুষের জীবন থেকে যেন, দুর্দশা আর হতাশা দূর হবে না!কদিন আগে কুটা আন্দোলন নিয়ে সারাদেশে বিশৃঙ্খলা হয়ে গেল এখন আবার শুরু হলো বন্যা বাংলাদেশের প্রায় অনেকগুলো জেলা বন্যায় প্লাবিত মানুষের যে কি দুর্দশা ,কষ্ট নিউজ দেখলে তা উপলব্ধি করা যায়।

Screenshot (1818).png

নিউজে শোনা যাচ্ছে, এবারের ভয়াবহ বন্যার মত বিগত ৬০ বছরে আর কখনো এমন ভয়াবহ বন্যা হয়নি।নিউজে দেখা যাচ্ছে বর্ণার্থীরা কি যে দুর্বিষহ অবস্থার মধ্য দিয়ে দিন পার করছে!তা ভাষায় প্রকাশ করার মতো নয়।কত যে শিশু ,বৃদ্ধ ,গবাদি পশু, বাড়িঘর, কৃষকের ফসল বন্যার জলে ভাসিয়ে নিয়ে গেছে তার কোন ইয়ত্তা নেই।কৃষকদের কঠোর পরিশ্রমে ফলানো ফসল এক নিমিষেই সর্বনাশা বন্যার জল ভাসিয়ে নিয়ে গেল। তাদের স্বপ্নগুলো এক নিমিষেই ধুলোয় মিশিয়ে দিল।

Screenshot (1822).png

একটি বিষয় দেখে খুব ভালো লাগলো,বন্যার্তদের সহযোগিতায় ধনী,গরিব, হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিস্টান সকলে একত্রে এগিয়ে এসেছে।সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করি, এই সহানুভূতি যেন সবসময় এবং সর্বক্ষেত্রেথাকে।

সকাল

আমার মাথার উপর কোন ছায়া নেই। সংসারের উপার্জন থেকে শুরু করে সংসারের সমস্ত কাজ আমাকে একাই সামলাতে হয়। আমার একটি সন্তান আছে। শাশুড়ি আছে ।তাদের দেখাশোনা করতে হয় ।আমি যদি একদম একা হতাম তাহলে হয়তো আমার এত বেশি প্রেসার থাকতো না ।সংসার ধর্ম বড় ধর্ম ।সংসার রক্ষা না করে নিজের ভালোলাগার জায়গাগুলোতে মন চাইলেও সময় দিতে পারি না ।যদিও এখানে আমার দায়িত্ব রয়েছে তারপরও পারিনা। কেন পারিনা ?এই একই কথা বারবার বলতে ভালো লাগে না। হয়তোবা কেউ প্রতিদিন একই কথা বললে সেটা বিশ্বাসও করবে না। তাই অনেক সময় নিরব থাকি।কখনো কখনো উপস্থিত কথা গুছিয়ে বলতে পারিনা তাই নীরব থাকি।কিছু কিছু বিষয় না পারার পিছনে অনেক কারণ থাকেএই কারণগুলো স্থান-কাল পাত্র বিশেষ ব্যবধানে প্রকাশ করা যায় না।

শৈশব থেকে শুরু করে এই বয়স পর্যন্ত মানসিক আঘাত খুব বেশি পেয়েছি। মাঝে মাঝে মনে হয় এই কারণেই হয়তোবা কোন বিষয় বুঝতে এবং করতে আমার অনেক সময় লাগে।স্টিমিট প্ল্যাটফর্মটা হচ্ছে একটা লেখালেখির জায়গা। কিছু গুছিয়ে লিখতে গেলে, বলতে গেলে ভাবতে হয়। সুন্দর করে গুছিয়ে লিখতে হয়। এই কাজটা যখন আমি করতে যাই আমার অনেকটা সময় লেগে যায় ।আমার মনে হয়, আমার যতটা সময় লাগে ,অতটা সময় হয়তো অন্যদের ক্ষেত্রে লাগেনা!

20240825_215030.jpg

যাইহোক,আজ সকাল সকাল ঘুম থেকে উঠে সকালের নাস্তা তৈরি করে নিলাম ।তার সাথে দুপুরের রান্নাটাও সেরে নিলাম। আজ বাজারে যেতে হবে। এলাকার দোকানগুলোতে জিনিসপত্রের দ্রব্যমূল্য একটু বেশি। শহরের সাইট থেকে কিনলে একটু অল্প মূল্যে জিনিসপত্র কিনে আনা যায় ।তাই আজ শহরের দিকে যাব । সামনে জন্মাষ্টমী ।বিশেষ করে এজন্যই পূজার সদাইকেনাকাটা করতে যাব।এছাড়াও ছেলের খাতা কলম আর ও অন্যান্য কিছু আনতে হবে।

20240825_215236.jpg

আজ বাজার থেকে ফেরার পথে অটোরিকশা থেকে নেমে অটোওয়ালাকে ভাড়া দিছিলাম । তখন হঠাৎ করে অন্য আরেকটি অটো রিক্সা আমাকে ধাক্কা দিয়ে ফেলে দিয়ে চলে যায়।আমার পায়ে একটু চোট লেগেছে ।কিন্তু তখন বুঝতে পারিনি। এই ধরনের ঘটনা আমার আগে কখনো ঘটেনি। আজ প্রথম ঘটলো। যাইহোক, বাসায় আসার পর সবকিছু গুছিয়ে ছেলেকে পড়তে বসালাম ।বাসায় আসার পর পায়ে তেমন একটা ব্যথা অনুভব হয়নি ।কিন্তু দু-তিন ঘন্টা পরে প্রচন্ড ব্যথা শুরু হয়েছে।

রাতের খাওয়া দাওয়া শেষ করে একটা ছোট কাপড় ভিজিয়ে পায়ের ব্যথা জায়গায় বেঁধে দিলাম ।এতে পায়ের ব্যথাটা কমে যাবে। তারপর ঘুমিয়ে পড়লাম।

তো বন্ধুরা এই ছিল আমার গত একটি দিনের কার্যক্রম আজ এখানেই শেষ করছি ।সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Thank You So Much For Reading My Blog 📖
Sort:  
Loading...

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.032
BTC 59435.06
ETH 2521.75
USDT 1.00
SBD 2.42