আর্ট পোস্ট- 💦

in Incredible India8 months ago
Hello Everyone,

কেমন আছেন সবাই ?আশা করি সৃষ্টিকর্তার অশেষ কৃপায় সবাই ভালো আছেন। আমিও ভালো আছি।

আজ আমি আপনাদের সাথে শেয়ার করব গ্রাম বাংলার শীতকালীন একটি প্রাকৃতিক দৃশ্য।
আমাদের বাংলাদেশ হচ্ছে ষড়ঋতুর দেশ। প্রতি দুই মাস অন্তর অন্তর আমাদের দেশে ঋতুর পরিবর্তন হয় । ঋতু পরিবর্তনের সাথে সাথে প্রকৃতি তার অপরূপ সৌন্দর্যে আবির্ভূত হন। এখন শীতকাল।শীতের সকালের কুয়াশা জরানো মিষ্টি রোদ আর সবুজ ঘাসের উপর পড়ে থাকে শিশির বিন্দু, বিভিন্ন পাখির মিষ্টি সুরের ডাক, খেজুর গাছে বেঁধে রেখা মাটির হাড়ি এই সব কিছু মিলিয়ে শীতের সকালের প্রকৃতি তার অপরূপ সৌন্দর্যে আবোর্ভূত হয়। এই দৃশ্য দেখতে সত্যিই খুব মনোরম। এক কথায় বলা যায় আমাদের ষড় ঋতুর এই বাংলাদেশ হচ্ছে প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি।চলুন এখন ,শীতকালীন প্রাকৃতিক দৃশ্যের অংকনটি আপনাদের সাথে শেয়ার করি।

শীতের সকালের প্রাকৃতিক দৃশ্য

IMG_20231117_223336.jpg
IMG_20231117_223255.jpg

অংকনটি তৈরি করতে আমার যা যা লেগেছে

364183110_287656217250710_5892667410395423983_n.jpg

রং পেন্সিল, সার্পনার, ইরেজার, পেন্সিল, মার্কার প্যান।এখানে আমি বারোটি কালারের রং পেন্সিল নিয়েছি।

প্রথম ধাপ

IMG20231115170155.jpg

প্রথমে একটি ড্রইং পেপার এবং একটি পেন্সিল
নিলাম।

দ্বিতীয় ধাপ

IMG20231115172247.jpg

প্রথমে আমি ঘর এবং গাছ ড্রয়িং করলাম।

তৃতীয় ধাপ

IMG20231115173650.jpg

এখন ঘর এবং গাছ অংকন করা শেষ ।

চতুর্থ ধাপ

IMG20231115181337.jpg

এখন দিগন্ত এবং খেজুর গাছ অংকন করলাম।

পঞ্চম ধাপ

Untitled design (99).png

দৃশ্যটি অংকন করা সম্পূর্ণ শেষ। এখন রং করার পালা।

ষষ্ঠ ধাপ

20231117_205825.jpg

প্রথমে গাছ ,আকাশ, সূর্য এবং দিগন্ত রং করলাম।

IMG_20231117_223424.jpg

দৃশ্যটি সম্পূর্ণ রং করা শেষ।

এই দৃশ্যটি হলো শীতের সকালের একটি প্রাকৃতিক দৃশ্য। এই অংকনের মাধ্যমে আমি শীতের সকালের প্রাকৃতিক চিত্রটি তুলে ধরার চেষ্টা করেছি।

এখন সেটির বর্ণনা দিব । সকালের আকাশে সূর্যদেব উদিত হল। নীল আকাশে পাখিরা উড়ছে। উঠানে ঘরের পাশে দুটি গাছ। বাড়ির উঠোনে সবুজ ঘাস। বাড়ির পাশ দিয়ে বয়ে গেছে একটি ছোট নদী। নদীর পাড়ে বাঁধা আছে একটি ছোট ডিঙ্গি নৌকা। নদীর অপর পাড়ে দুটি খেজুর গাছ। খেজুর গাছে বাঁধা আছে দুটি মাটির হাড়ি। খেজুর গাছে হাড়ি বাঁধার এ দৃশ্যটি আমার কাছে ভীষণ ভালো লাগে। শীতকালে খেজুর গাছ থেকে সুস্বাদু এক ধরনের মিষ্টি রস বের হয়।গাছ থেকে রস সংগ্রহ করার জন্য খেজুর গাছে এই হাড়ি বেঁধে রাখা হয়। একে বলা হয় খেজুরের রস। এটা একমাত্র শীতকালেই সংগ্রহ করা যায়।

আমার কল্পনার এই দৃশ্যটি আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করি আমার এই অঙ্কিত দৃশ্যটি আপনাদের সবার ভালো লাগবে। কোন ভুল ত্রুটি থাকলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

সকলের মঙ্গল কামনা করে আজ এ পর্যন্ত শেষ করছি। সবাই ভাল থাকবেন।


◦•●◉✿ ধন্যবাদ সকলকে, ✿◉●•◦

25% to @null to support #burnsteem25

10% of this payout for @meraindia

Sort:  
 8 months ago 

আপনার আর্টটা খুবই ভালো লাগছে আমার কাছে। আপনার আর্ট এর মধ্যে শীত কালের সকালের কিছু প্রকৃতির দৃশ্য তুলে ধরেছেন।

আর এটা কিভাবে আঁকাতে হবে সেটা আপনি ধাপে ধাপে লিখেছেন। খুবই ভালো লাগল আপনার পোস্ট পড়ে। আপনার পরবর্তী আকর্ষণীয় পোস্ট পড়ার জন্য অপেক্ষা থাকলাম।

 8 months ago 

আমার পোস্টে পরিদর্শন এবং কমেন্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 8 months ago 

আমাদের গ্রাম বাংলার শীতের সকালের এমন একটা ছবি দেখে মন জুড়িয়ে গেল।এরকম রসের হাড়ি বাঁধা খেজুর গাছ দেখেছি আমি ছোটবেলায়। কিন্তু এখন কোথাও চোখে পরে না।
খুবই সুন্দর হয়েছে আপনার আঁকা ছবি। ভবিষ্যতে এমন আরো ছবি আপনার কাছ থেকে পাবো আশা করি।
ভালো থাকবেন। শুভকামনা রইলো আপনার জন্য

Posted using SteemPro Mobile

 8 months ago 

আমার পোস্টটি পরিদর্শন এবং খুব সুন্দর একটি কমেন্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Loading...

বাহ! চমৎকার একটি আর্ট করেছেন। আপনার আর্টের মাধ্যমে গ্রাম বাংলার শীতকালের সৌন্দর্যও তুলে ধরেছেন। প্যাস্টেল রঙ দিয়ে নিঁখুতভাবে গ্রাম বাংলার দৃশ্যটি আর্ট করেছেন। এরকম একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

আপনার ড্রইং করা শীতকালীন গ্রামের দৃশ্যটি খুবই সুন্দর হয়েছে। আপনার ড্রইং এর হাত সত্যিই খুব প্রশংসনীয়। এর আগেও কিছু পোস্টে আপনার ড্রয়িং দেখেছি ।

শীত এসে গেছে তাই খেজুরের রস সংগ্রহ করা হয় আপনার ছবির মাধ্যমে সেটি খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন । খেজুরের রস দিয়ে গুড় বানানো হয় আর সেই গুড় থেকে নানা ধরনের পিঠা তৈরি করা হয়। যা আমরা বাঙালিরা খুবই পছন্দ করে থাকি । আর গুড চাষিরা খুব যত্ন করে এই রস সংগ্রহ করেন এবং গুড় তৈরি করে ।

এই সুন্দর একটি দৃশ্য আপনি আমাদের সাথে শেয়ার করেছেন । আশা রাখি ,আপনি আরও সুন্দর সুন্দর দৃশ্য আমাদের সাথে শেয়ার করবেন ।

আপনার জন্য রইল শুভকামনা ।

 8 months ago 

বাহ,কি সুন্দর দৃশ্য আর্ট করে ফেলেছেন নিমিষেই, আবার সুন্দর করে প্রতিটি ধাপ ও দেখিয়ে দিয়েছেন। অনেক সুন্দর হয়েছে।

 8 months ago 

আপনার মূল্যবান সময় ব্যয় করে আমার পোস্টটি পরিদর্শন করার জন্য এবং কমেন্ট করার জন্য আপনাকে ধন্যবাদ।

 8 months ago 

আপনার পোস্ট পরিদর্শন করতে গিয়ে অনেক সুন্দর একটা গ্রামীণ পরিবেশ খুঁজে পেলাম। যেটা সকালে এমন গ্রামীন পরিবেশ আমরা মাঝে মাঝেই দেখতে পাই। কেননা আমরা গ্রামের বসবাস করি। আপনি আর্ট করার প্রত্যেকটা পদ্ধতি আমাদের সাথে শেয়ার করেছেন। আসলে আর্ট এমন একটা কলা যেটা আমরা যদি নিজেদের মধ্যে একবার আয়ত্ত করতে পারি, তো অনেক ভালো।

গ্রামীন পরিবেশ এবং এত সুন্দর ভাবে আর্ট করার পদ্ধতি, আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। ভালো থাকবেন।

 8 months ago 

আমার পোস্টটি পরিদর্শন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আমি ছোটবেলা গ্রামে বড় হয়েছি। গ্রামের সবুজ শ্যামল প্রকৃতি আমার ভীষণ ভালো লাগে। আমার অংকন করতে ভালো লাগে। শীতের আগমন ঘটে গেছে। তাই ভাবলাম স্মৃতির পাতায় জমে থাকা শীতের সকালের প্রাকৃতিক দৃশ্য অঙ্কনের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করি। যেই ভাবনা সেই কাজ করে ফেললাম।

যাই হোক ,হআপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। শুভ রাত্রি।

 8 months ago 

আমার পোস্টে পরিদর্শন এবং খুব সুন্দর কমেন্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

TEAM 4

Congratulations! This post has been voted through steemcurator07. We support quality posts and comments!
Curated by : @edgargonzalez



Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67388.31
ETH 3311.98
USDT 1.00
SBD 2.74