বন্ধুদের সাথে পিকনিক।

in Incredible Indialast year

IMG20211001200206.jpg

Hello,
My Dear Friends.

আপনার যে যেখান থেকে আমার পোস্ট টি পড়তেছেন আশা করি সবাই ভালো এবং সুস্থ আছেন। দীর্ঘদিন পর আমরা বন্ধুরা সবাই মিলে আরও একটা পিকনিক এর আয়োজন করেছি।আজকের পোস্টে আমি পিকনিকের আনন্দের সময় গুলো আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করবো।

সেই গত তিন চার মাস আগে আমরা একটা পিকনিকের আয়োজন করেছিলাম। তারপর থেকে আর কোন পিকনিক করা হয় নি।তা আমরা বন্ধুরা সবাই মিলে একটা উদ্যোগ নিয়াম যে একটা পিকনিক করা হক। তা সবাই সম্মতি জানালো যে পিকনিক করা হোক।কারণ এখানে আমি একাই যদি পিকনিক করতে চাই তাহলে সেটা কখনোই সম্ভব হবে না। আর পিকনিক কখনোও একা একা খাওয়া যায় না। পিকনিকে যতো বেশি মানুষ হবে ততোবেশি আনন্দও হবে।যার জন্য এখানে সবারই মতামত নিতে হয়।

IMG20211001200230.jpg

তারপর আমরা একটা তারিখ ঠিক করলাম। কারণ পিকনিকের জন্য হাতে সময় থাকতে হয়।হঠাৎ করে পিকনিক করা যায় না।এটার একটা প্রস্তুতিও নিতে হয়। কীভাবে এটা পরিবেশন করা,কোন ধরনের খাবার খাওয়া আরও অনেক বিষয় থাকে।তো আনরা আজকের তারিখ টা ঠিক করেছিলাম। কারণ আজ রোজ সোমবার। আর সোমবারে এখানে হাট হয়।আমরা সেই হাট থেকে সবকিছু কেনাকাটা করবো।আমাদের সবার জন্য দুইশত টাকা করে ধরা হলো।আমরা বিশ জনের মতো বন্ধু ছিলাম। তো ভালো অংকের টাকা উঠলো। তারপর আমাদের বড়ো ভাইয়ারা যখন এটা শুনতে পেলো তারাও খুশি হয়ে আমাদের পিকনিকের জন্য আরও টাকা দিলো।

পিকনিকে যদি বক্স না থাকে তাহলে পিকনিক কিন্তু জমে না।যদিও এসব গান বাজনা করা ঠিক নয় কিন্তু একদিন মজা করার জন্য এটা করাই যায়।তাই আমরা ঠিক করলাম আটটা বক্স নিয়ে আসবো।সবকিছু আমাদের প্লান করা হয়ে গেলো।আমি তো অনেক খুশি ছিলাম এই পিকনিকের জন্য। আমি আজকের দিনের জন্য খুব আনন্দিত ছিলাম।

IMG20211001200335.jpg

সকাল সকাল ঘুম থেকে উঠে চলে গেলাম বক্স আনতে। আর বাকিদের দিয়ে পাঠালাম বাজার করতে। কারণ আমি কখনও বাজার করি নি আর সে সম্পর্কে আমার ধারণা তেমন নাই যে কোনটার কিরকম মূল্য।সেই জন্য ভাই আমি সহজ কাজেই গেলাম। ওহ আমাদের খাবারের আইটিয়াম ছিলো ভাত আর গরুর গোশত দিয়ে আলু ঘাটি।আমি বক্স নিয়ে আসলাম। তার কিছুক্ষণ পর তারা বাজার নিয়ে আসলো।এইদিকে রান্নার জন্য লোক ও চলে আসলো।তারা এসে পানি গরম করে আলু সিদ্ধ করা শুরু করলো।আমরা সবাই মিলে আলু ছিলতে শুরু করলাম। কেউ কেউ তো আলু ছিলতে ছিলতে ধাপ করে খেয়ে নেয়।

IMG20211216213400.jpg

তারপর আমাদের রান্নার কাজ শুরু হয়ে গেলো।আমার তো রান্না রান্নার খাবার দেখে মুখে জল চলে আসলো।তো সেখানে না থেকে চলে গেলাম বক্স বাজাতে।তারপর রান্না শেষ হওয়ার পর আমরা সবাই একজায়গায় হলাম। তারপর খাওয়া দাওয়া করলাম।খাওয়া দাওয়া শেষে সবাই গানের সাথে নাচতে শুরু করলো।এভাবেই রাত একটা বাজে গেলো বুঝতেই পারি নি।তারপর আমি বাসায় চলে আসলাম। সারাদিন অনেক আনন্দের সাথে কাটালাম। দিনটা অনেক ভালো ছিলো।এভাবে মাঝেমধ্যে পিকনিক এর আয়োজন করা উচিত।সবার মধ্যে বন্ধুত্বের বন্ধন টা টিকিয়ে রাখা উচিত।

আজকের মতো এখানেই শেষ করছি।সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

TQ.png

DeviceName
AndroidOppo A31
Camera16M Dual camera
LocationBogura, Bangladesh 🇧🇩
Short by@mjmoshiur

Q.png

Sort:  
Loading...
 last year 

পিকনিকে যতো বেশি মানুষ হবে ততোবেশি আনন্দও হবে।

অনেক আনন্দই হয় যখন অনেক বেশি বন্ধু-বান্ধব একত্রিত হওয়া যায়। বন্ধুবান্ধব একত্রিত হলেই তবেই আনন্দ এবং মজা বেশি হয়।

২০০ টাকা করে চাঁদা এটা অনেক বেশি নয়। তোমাদের আয়োজন বেশ সুন্দর ছিল গরুর গোস্ত এবং ভাত। উফ কি যে মজা।

বন্ধুরা মিলে বক্স নিয়ে আসছো গান বাজনা হয়তো করেছ এর মাধ্যমেই তোমরা অনেক আনন্দ উপভোগ করেছ। এখনকার সময় এই গান-বাজনা ছাড়া যেন আনন্দটা দুষ্কর হয়ে গিয়েছে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64752.70
ETH 3455.13
USDT 1.00
SBD 2.50