"Incredible India monthly contest|My all-time favorite photographs."

in Incredible Indialast year (edited)

Welcome to my post

হ্যালো প্রিয় বন্ধুগন...।

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ। সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন৷ আমিও আল্লাহর অশেষ রহমতে আলহামদুলিল্লাহ খুবই ভালো আছি।

আমরা সবাই আল্লাহর নেয়ামত উপভোগ করি, কিন্তু সে অনুযায়ী আমরা শুকরিয়া আদায় করি না, যেভাবে তার শুকরিয়া আদায় করা উচিত? অথচ এই শুকরিয়া আদায় করলে আল্লাহ তাআলা খুশি হয়ে আরো নেয়ামত দান করেন।

png_20230301_154741_0000.png

from canva

ফটোগ্রাফি করা সবারই মোটামুটি একটু ইচ্ছে থাকেই। কিন্তু আমি এখানে আমার কথাই বলছি। ছোটবেলা থেকেই বাটন ফোন দিয়ে চেষ্টা করতাম সুন্দর সুন্দর কিছু ফটো শুট করার জন্য।

এমনকি বন্ধুদের ডিএসএলআর ক্যামেরা দিয়ে অনেক চেষ্টা করতাম ফটোগ্রাফি করার। আসলে সেগুলো শুধু ছাত্র সময় ছিলো। কিন্তু এখন সেই সময় হয়ে ওঠে না ফটোগ্রাফি করার।

তবুও যদি কখনো সুযোগ হয় মুঠো ফোন দিয়েই চেষ্টা করি মোটামুটি ফটো শুট করার জন্য। আর সেই ফটোগ্রাফি নিয়েই কথা বলা শুরু করছি আপনাদের সামনে ইনশাল্লাহ।

32FTXiZsHoAW6noHJDhrg3W8ZKHVFSsLYM859aTDCF8iErL3r54su1ZCcHrP4PK8m2h1CGCah3vGUo9uHCgrGWqzq2e4cqGDbWaEXaGCZ8AjnmXs3vbwTTah8tMQLsNtZrBd2jmGqFioqrzS.png

photography

24122022_154417.🔐 TimeToFly 💯 by_Ayan.PORTRAIT.jpg


24122022_154316.🔐 TimeToFly 💯 by_Ayan.PORTRAIT.jpg

Why are these photographs precious to you?

গ্রামে আমাদের বাড়ির পাশেই, সম্পর্কে আমার ভাতিজা এবং ভাতিজি হয়, অনেক ছোট হলেও তাদের ভদ্রতা এবং ভালোবাসা দেখে আমি খুবই মুগ্ধ হই বারবার।

বিশেষ করে আমি একটু ভিন্ন রকমের মানুষ, অর্থাৎ আমাদের এলাকায় আমার মত হাফেজ কোন লোক নাই৷ আর আমার মত এরকম পোশাকে কেউ নাই বললেই চলে। তাই আমাকে ওরা খুবই ভালোবাসে এবং খুব মহব্বত করে।

তাই ওদের ভালবাসা এবং মহাব্বতটা আমার কাছে এতটাই ভালো লাগে যে ওদের দেখলে আমার অনেক মনটা ভালো হয়ে যায়। সেদিন তাদের ওই পিকগুলো উঠানোর পর আমার কাছে খুবই মূল্যবান ছবি হয়ে উঠেছে এটা। আমি আমার গুগল ড্রাইভে সেভ করে রেখেছি।


When did you capture those pictures? Share the details.

আর সেই ছবিটি যখন আমি ধারণ করি, তখন ২০২২ সালের ডিসেম্বর মাসের ২৪ তারিখ ছিল। বাড়ির পাশেই মাঠে বন্ধুদের সাথে খেলতে ছিলাম। ঠিক তখনই এই দুইজনে চলে আসে আমার কাছে। সাথে আরেকটি পোষা বিড়াল নিয়ে আসে। ওরা আমাকে সুন্দর করে সালাম জানালো এবং বলল আমি কেমন আছি। আমিও ওদেরকে বললাম তোমার কেমন আছো? কিছুক্ষণ কুশল বিনিময় হলো।

হটাৎ খুব আকুতি মিনতি করে বললো,আঙ্কেল আমাকে এবং এই বিড়ালটাকে একসঙ্গে একটু ছবি তুলে দিবেন? আমার খুব শখ এই বিড়ালটার সাথে ছবি উঠবো, আসলে মেয়েটির বাবা ঢাকায় চাকরী করে। বাসায় এতটা থাকা হয় না। তাই মেয়েটি ওরকম ভালো কোন ফোন দিয়ে ছবি ওঠার কোন সুযোগ পায় না।

তাই অনেক ওদের আকুতি মিনতি দেখে খুবই দয়া হল আমার, এবং আমারও ইচ্ছা জাগলো ওদেরকে সুন্দর করে একটা ছবি উঠাই। তাই আমার কাছে এই ছবি তোলার মূল্য অনেক বেশি। সত্যি বলতে আমাট এই ছবিটি অনেক ভালো লাগে এবং বারবার আমি ছবিটি দেখি৷ মনটা ভালো হয়ে যায়।


3V3rr4S3jU49uJ7YGXMfCAW8jdBAMcLpwKuDWQd3Wy8m3RaUDpmi5hc7CwvtDQDkGfavQQm48ctxAqsEXNXzArexwVFZAz9a51G3C8Sj27...YCPrrVpyydqCxcscvpo17QiiNJkFrW1t9A2u1TqxfJCg1j3i9FLULFkz4Lf9B2evM4oxmxCtg91avV2DzQBbhTZ2mANbaNwrg6uRFF1Aeiiz3xbrFCmAXe7dqx (1).png

photography

LMC_28102022_061824.🕷️ Hot Macro OP🔥.PORTRAIT.jpg


LMC_28102022_061910.🕷️ Hot Macro OP🔥.PORTRAIT.jpg


LMC_28102022_070822.🕷️ Hot Macro OP🔥.jpg

Is there any story you have behind these photographs? If any, then share them with us.

শুক্রবার সকালে ফজর নামাজ পড়েই বের হলাম মাঠের দিকে কিছুক্ষণ পায়চারি করার উদ্দেশ্যে। বের হতে না হতেই দেখতে পারলাম ছোট্ট একটা গাছ থেকে ফুল ঝরে পড়ে আছে রাস্তায়৷ দেখতেই পাচ্ছেন ফুলগুলো অনেক ছোট ছোট। আমি জানিনা ফুলগুলোর নাম কি৷ কিন্তু ফুলগুলো আমার কাছে খুবই ভালো লাগে।

ফুলগুলো অনেক ছোট হওয়াতে কুঁড়ে কুঁড়ে তুলতে হলো আমার হাতে। কিন্তু একি সাড়া, ছোট ছোট দুটো বাচ্চা মসজিদের পানে মক্তবে পড়তে যাচ্ছিল। কিন্তু আমাকে ফুল কুঁড়াতে দেখতে পেয়ে,আমার নিকট চলে আসলো। এবং বলল হুজুর আমাকে কিছু ফুল দিতে পারবেন?

ছোট ছোট বাচ্চা একটা মেয়ে আরেকটা ছেলে, দেখতে অনেকটাই কিউট ছিল। কিন্তু বাচ্চা বলে কথা দিতে বাধ্য আমি। তাই ফুলগুলো কুঁড়ে কুঁড়ে তাদের হাতে তুলে দিলাম। তারা সুন্দর একটা হাসি দিয়ে আমাকে ধন্যবাদ জানিয়ে চলে গেল।

আমিও কিছু ফুল হাতে নিয়ে হাতে লাগলাম আমি আর আমার এক বন্ধুকে নিয়ে। তারপর চলে গেলাম ট্রেনের রাস্তায়। সেখানে রাস্তার উপর কিছু ফুল রেখে ফটোগ্রাফি করলাম। এই ছিল এই ফুলগুলোর পিছনে আমার গল্প।


3V3rr4S3jU49uJ7YGXMfCAW8jdBAMcLpwKuDWQd3Wy8m3RaUDpmi5hc7CwvtDQDkGfavQQm48ctxAqsEXNXzArexwVFZAz9a51G3C8Sj27...YCPrrVpyydqCxcscvpo17QiiNJkFrW1t9A2u1TqxfJCg1j3i9FLULFkz4Lf9B2evM4oxmxCtg91avV2DzQBbhTZ2mANbaNwrg6uRFF1Aeiiz3xbrFCmAXe7dqx (1).png

photography

21102022_135242.🔐 TimeToFly 💯 by_Ayan.jpg


LMC_21102022_082016.🚀Sky View pro by Riyan.jpg


LMC_12102022_180303.🚀Sky View pro by Riyan.NIGHT.jpg


LMC_21102022_081955.🚀Sky View pro by Riyan.jpg


LMC_21102022_080725.🕷️ Hot Macro OP🔥.PORTRAIT.jpg

Which things foremost come to your mind while going through these photographs? Share your thoughts behind these pictures

এই ফটোগ্রাফি গুলো ফটো শুট করতে গিয়ে। বারবার মনে হয়েছে আল্লাহ তাআলার দেয়া বড় নেয়ামত সুন্দর প্রকৃতি। সৃষ্টি কর্তা আমাদের জন্য কত সুন্দর দৃশ্য দিয়েছেন। চোখ রাঙ্গানো সব প্রকৃতি, দেখে সত্যিই চোঁখ ফেরানো যায় না।

এই ফটোগুলো আমাদের বাড়ির আশেপাশেই। আমি প্রায় দিনে এখান দিয়ে হাটাহাটি করি, প্রকৃতির মধ্যে নিজেকে বিলিয়ে দেই। তাই আমি এই ফটোগুলো তুলতে গিয়ে বারবার আল্লাহর কাছে শুকরিয়া আদায় করেছি।

যিনি আমাদের জন্য কত বড় একটা নিয়ামত দান করেছেন। আমাদের অক্সিজেনের জন্য রয়েছে প্রাকৃতিক পরিবেশ। মনটা যদি মানসিকভাবে চাপে থাকে তাহলে এরকম স্থান দিয়ে পাইচারি করলে, হাটাহাটি করলে অনেকটা মন ভালো হয়ে যায়। সেটা আল্লাহতালার দিকে একটা বড় নেয়ামত। আর এসব কিছুই এই ফটোশুটের পিছনে এসব চিন্তা ভাবনা আমার মাথায় আসছিলো।


3V3rr4S3jU49uJ7YGXMfCAW8jdBAMcLpwKuDWQd3Wy8m3RaUDpmi5hc7CwvtDQDkGfavQQm48ctxAqsEXNXzArexwVFZAz9a51G3C8Sj27...YCPrrVpyydqCxcscvpo17QiiNJkFrW1t9A2u1TqxfJCg1j3i9FLULFkz4Lf9B2evM4oxmxCtg91avV2DzQBbhTZ2mANbaNwrg6uRFF1Aeiiz3xbrFCmAXe7dqx (1).png
যাইহোক আমি আমার সর্বোচ্চ চেষ্টা দিয়ে, আমার ফটোগুলো এবং ফটোগুলোর বিষয়ে বিস্তারিত আলোচনা করলাম। আমি এখানে আরো আমার বন্ধুদেরকে আমন্ত্রণ জানাতে চাই @jakaria121, @farhan456@hafizur46n আপনারাও এখানে আপনাদের ফটো সমূহ কে নিয়ে সুন্দরভাবে উপস্থাপন করার জন্য আবারো আমন্ত্রণ জানাই।

তাহলে আজকে আমি এই পর্যন্তই শেষ করছি। সকলেই ভালো থাকবেন সুস্থ থাকবেন। আসসালামু আলাইকুম / আদাব।

5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYScu8igm8tBEJY2Q1bxhczrZnmagmdvfBDDZPCFzEDMWrg1dXCJPuJExUAG9SwgEmk1voLowZTT6ojuK6kesxYuwMQwYovAzJBatAT9MLQSaa.jpeg

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

Sort:  
Congratulations!
This post has been upvoted through steemcurator07.
We support quality posts anywhere and any tags.
Curated by : @loloy2020

TEAM 4 CURATORS

 last year 

thank you for support. ❤️

Thanks gor the support.

Thanks for the support.

Loading...
 last year 

আরে বাহ আপনি ফটোগ্রাফি সম্পর্কে খুব সুন্দর একটা পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করেছেন।তার সাথে আপনার এলাকায় কোন হাফেজ মানুষ নেই। যার কারণে সবাই আপনাকে মহব্বত করে বিষয়টা জানতে পেরে খুবই ভালো লাগলো।

সৃষ্টিকর্তার কাছে আপনার ভাতিজা এবং ভাতিজির জন্য দোয়া করি। তারা যেন সবসময় সুস্থ থাকে। আর এভাবেই আপনাকে ভালোবেসে আপনার পাশে থাকে।

আপনার পোস্ট পড়ে খুবই ভালো লাগলো অসংখ্য ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 last year 

আমি আপনার প্রতি কৃতজ্ঞ সুন্দর একটি মন্তব্য করার জন্য। সেজন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ জানাই । আর হ্যাঁ আপনিও ভাল থাকবেন সুস্থ থাকবেন

 last year 

Your photography is simply breathtaking! You have a gift for capturing the beauty in the world around us and bringing it to life through your lens. Your attention to detail and creative eye allow you to capture the most stunning images that transport the viewer to another place and time.

 last year 

Thank you very much brother. You read my post carefully, commented accordingly. And it's great to know that you like my photography. stay well

 last year 

আপনি ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ভাবে করেছেন খুবই মনোযোগ সহকারে ফটোগ্রাফি গুলো আপনি উপস্থাপনা করেছেন পাশাপাশি আপনার ফটোগ্রাফির মাঝে আপনি অনেক গুরুত্বপূর্ণ কিছু কথা আমাদের মাঝে শেয়ার করেছেন যেটি পড়ে আমার আসলেই অনেক ভালো লেগেছে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এত সুন্দর একটি পোস্ট উপহার দেয়ার জন্য ভালো থাকবেন সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

 last year 

ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য উপহার দেওয়ার জন্য

সত্যিই খুব ভালো লাগলো এইটা জেনে যে, আপনাদের গ্রামে হয়তো আপনিই একমাত্র হাফেজ।আর আপনার এই কথাটা থেকে বুঝতে পারছি গ্রামে হয়তো আপনার অনেক সম্মান।কারণ আমাদের সমাজে হাফেজ ও আলেমদের মানুষজন খুব সম্মান করে ও ভালোবাসে।

মেয়েটার ছবি দেখতে যতোটা না ভালো লাগছে।তার থেকে চরো বেশি ভালো লাগছে আপনার কথাটা শুনে যে,মেয়েটার বাবা ঢাকায় থাকে বলে সে তেমন একটা ভালো ফোনে নিজের ছবি তুলতে পারে না বলে আপনি বপনার ফোনে মেয়েটার ছবি তুলে দিয়েছেন।

চপনার দেওয়া প্রতিটি ফটোগ্রাফিই একেবারে জোস্।তবে শেয়ারকৃত সাত নম্বর পিকটা যেনো আমার কাছে একটু বেশিই জোস্ লাগছে।

খুব সুন্দর উপস্থাপনা আমাদের মাঝে তুলে ধরেছেন সেই সাথে ফটোগ্রাফিগুলোও বেশ দারুণ হয়েছে।

আর আপনাকে বলে রাখি যে,আপনার দেখানো ৩,৪ ও ৫ নম্বর ছবিগুলো হলো বেলি ফুলের।

বেলি পুল দেখতে যতোটা সুন্দর এর ঘ্রাণ ততোটাই সুন্দর।সকাল বেলা যখন হালকা রোদের স্নিগ্ধতায় ফুলগুলো রাস্তায় পড়ে থাকে সেই দৃশ্যটা সত্যিই দেখার মতো।

যাই হোক অসংখ্য ধন্যবাদ এতে সুন্দর একটা ফটোগ্রাফিমূলক কনটেস্ট পোষ্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

ধন্যবাদ ভাইয়া আমাকে ইনভাইট করার জন্য হ্যাঁ আমিও কয়েকদিনের ভেতর অংশগ্রহণ করব।

আমি সত্যিই আপনার যতই প্রশংসা করিনা কেন তারপরও কম হবে কি মারাত্মক ও অসাধারণ ছবি আমাদের মাঝে ভাগ করে নিয়েছেন সত্যিই অনেক ভালো লাগছে ফটোশুট গুলো দেখে।

এবং আমার মত বিড়াল প্রেমীর ছবিও ভাগ করে নিয়েছেন।

সবশেষে আবারো বলি আমাদের মাঝে এত এত সুন্দর পোস্ট ভাগ করে নেওয়ার জন্য হাজারো ধন্যবাদ আপনাকে।

ভালো থাকবেন।

 last year 

খুব ভালো লাগলো আপনার কমেন্টটি পড়ে। এরকম কমেন্ট আমাকে উৎসাহ করে কাজের প্রতি। আবারও অসংখ্য ধন্যবাদ।

 last year 

হম অবশ্যই ভাইয়া

 last year 

জি ভাই একটা সময়ে বাটন ফোন দিয়ে ফটোগ্রাফ করেছিলাম ৷ যা এখনো মনে পড়ে ৷ আসলে ফটোগ্রাফ এমন একটি জিনিস যা রয়ে যায় মনের অগচরে ৷

 last year 

ধন্যবাদ আপনাকে এমন মন্তব্য করার জন্য

Muy lindas fotografías,saludos desde Venezuela y suerte

 last year 

ধন্যবাদ আপনাকে, আমার ফটোগুলো পছন্দ করার কারনে।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.030
BTC 67700.29
ETH 3795.87
USDT 1.00
SBD 3.50