Incredible India monthly contest March #04|My all-time favorite sports.

in Incredible India2 years ago (edited)



আসসালামু আলাইকুম /আদাব

হ্যালো বন্ধুরা, সবাই কেমন আছেন? আশা করি সৃষ্টি কর্তার কৃপায় সবাই ভালো আছেন। আমিও আল্লাহর অশেষ মেহেরবানীতে আলহামদুলিল্লাহ অনেক ভালো আছি। বন্ধুরা আজ আমি আপনাদের সামনে আমার প্রিয় খেলা সম্পের্ক শেয়ার করবো। সবাইকে মনোযোগ সহকারে পড়ার অনুরোধ রইলো ।




Picsart_23-03-28_11-33-39-746.jpg

ইডিট করা হয়েছে canva app দিয়ে

অসংখ্য ধন্যবাদ আমাদের incredible india কমিউনিটির এডমিন মহদয়কে যিনি আমাদের জন্য এরকম একটা প্রতিযোগিতার ব্যবস্থা করে দিছেন। আর সেই প্রতিযোগিতার বিষয়বস্তু হলো আমার প্রিয় খেলা সম্পর্কে।

ইনশাল্লাহ আমি আমাদের কমিউনিটির দেওয়া প্রতিযোগিতায় অংশগ্রহণ করার চেষ্টায়, আপনাদের সামনে আমার প্রিয় খেলা সম্পর্কে সুন্দর ভাবে উপস্থাপন করবো ।

qjrE4yyfw5pEPvDbJDzhdNXM7mjt1tbr2kM3X28F6SraZjNK3xjmiUNdyCimB7T27Busjo9kQcYRdyRq4ppSBMza8BGKytydGJVZ88AoguL278FMJB4NzKk9.gif


আপনার সর্বকালের প্রিয় খেলা কি এবং কেন?

pexels-photo-3628912.jpegsrc

আমার সর্বকালের প্রিয় খেলা হলো ক্রিকেট। কেন আমার প্রিয় খেলা তা শুনবেন না? হ্যা, খেলাটি প্রিয় হওয়ার কারন, এই খেলাটা আমার কাছে ভদ্রতা খেলা মনে হয়।

এই খেলাতে ফুটবলের মত দৌড়াদৌড়ি করতে হয় না। কারও সাথে মারামারি ধরাধরিও করতে হয় না। একদম সুশৃঙ্খল ভাবে খেলাটি খেলা যায়।

আরেকটা কারন তা হলো, আমার ছোট বেলা থেকেই এই খেলাটি বার বার আমার সামনে আসতো, আমার বন্ধুরা এই খেলাটি বেশি খেলতো। আমার বড় ভাই, তিনি একজন বড় ক্রিকেটার ও বড় সাপোর্টার ছিলেন।

সেজন্য ছোট থেকেই কেমন যেন এই ক্রিকেট খেলার প্রতি মনোযোগী মনোভাব বেশি। আর সেখান থেকেই শুরু হয়েছে আমার খেলা, আর একমাত্র ক্রিকেট-ই আমার সেরা খেলা।

qjrE4yyfw5pEPvDbJDzhdNXM7mjt1tbr2kM3X28F6SraZjNK3xjmiUNdyCimB7T27Busjo9kQcYRdyRq4ppSBMza8BGKytydGJVZ88AoguL278FMJB4NzKk9.gif


আপনি কি কখনো কোন খেলায় অংশ নিয়েছেন? যদি হ্যাঁ, তাহলে আপনার অভিজ্ঞতা শেয়ার করুন।

pexels-photo-9420724.jpegsrc

ছোট বেলা থেকেই ক্রিকেট খেলে আসতেছি। ছোট বড় মোটামুটি অনেক ক্রিকেট লিগ বা টিম খেলেছি। এক গ্রাম বনাম আরেক গ্রাম, ছোট ভাইয়েরা বনাম বড় ভাইয়েরা, এমনকি ছোট বেলায় বিভিন্ন জায়গায় খেলতে গেলে অধিনায়কত্বও করতাম আমি। তার কারন হলো আমি ছিলাম অলরাউন্ডার।

ছোট বেলা থেকে এভাবেই সব পড়াশোনা, বাড়ির কাজ, মা বাবার খেদমতের পাশাপাশি এই ক্রিকেট খেলাটি ধরে রাখছিলাম। আমার জানামতে আমার জিবন থেকে এমন কোন মাস অতিবাহিত হয়নি, যে মাসে আমার ক্রিকেট খেলা হয়নি। একবার হলেও খেলেছি।

আবার যদি বলি খেলার পাশাপাশি খেলাধুলাও দেখি, তাহলে বলবো আমার ১২ বসর বয়স থেকে এখন পর্যন্ত আমার অনিচ্ছায় বাংলাদেশের কোন ক্রিকেট খেলা, দেখা থেকে বঞ্চিত হইনি। সেই ১২ বসর বয়স থেকেই এখন পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেট খেলা দেখা ও নিজেই ক্রিকেট খেলার ধারাবাহিকতা বজায় রেখেছি।


আমি তো অনেক খেলাতেই অংশগ্রহণ করেছি। তার মধ্যে গত বসরের একটা খেলার বিষয়ে আপনাদেরকে অবগত করবো ইনশাআল্লাহ। গত বসর ২০২২ সালের ডিসেম্বরের প্রায় শুরুর দিকে। তানযীমুল উম্মাহ হিফজ মাদ্রাসা বগুড়া শাখা বনাম তানযীমুল উম্মাহ মাদ্রাসার শিক্ষকদের ক্রিকেট খেলা অনুষ্ঠিত হয়।

আমাদের এই বগুড়া জেলাতে তানযীমুল উম্মাহ ফাউন্ডেশন কর্তৃক দুটো শাখা রয়েছে। এই দুই শাখার সকল শিক্ষক, স্টাফ, দায়িত্বশীল মিলে ক্রিকেট খেলার বাস্তবায়ন হয়। এই খেলাটি অনুষ্ঠিত হয়, বগুড়া মালতিনগর এম এস ক্লাব মাঠে। যাইহোক এই খেলাটিতে প্রথমে আমরা ব্যাটিং করি।

সাধারণত আমিই ওপেনিং করি। আজ নতুন একজন শিক্ষক এসে আগে ওপেনিং করার জন্য আগ্রহ প্রকাশ করছিলো। যাইহোক আমি পরেই নামার জন্য বসে রইলাম। কিন্তু তাদের ওপেনিং জুটি প্রথম ওভাবেই ফাটল ধরলো। বোল্ট হয়ে সাজ ঘরে ফিরেছিলেন।


IMG_20230328_110457.jpg

ছবিতে আমি ব্যাটিং করতেছিলাম।
ডিভাইস : oppo a95

সাথে সাথেই আমাকে নামানো হলো। এ কী সাড়া, নামতে না নামতেই বোলিং নো বল করলো। ফ্রী হিট বল পেলাম। হাঁকিয়ে দিলাম একটা ছক্কা। পরের বলে আবারও নো বল, আবারও ফ্রী হিট। আবারও ছক্কা । মনে মনে ভাবলাম, আজকে আমার কপালটা মনে হয় ভালোই আছে।

যাইহোক খেলার ২ নং ওভার থেকে ১২ ওভার পর্যন্ত (শেষ পর্যন্ত) অপরাজিত থেকে ব্যতিগত ৭৩ রান করেছিলাম। সেই বড়সরো রান করাতে ভালো পরিমান রানে প্রতিপক্ষকে টার্গেট দেওয়া হলো। শেষ পর্যায়ে তারা আমাদের কাছে হেরে যান। বিঃ দ্রঃ - এর আগেরবার তাদের কাছে হেরেছিলাম।

qjrE4yyfw5pEPvDbJDzhdNXM7mjt1tbr2kM3X28F6SraZjNK3xjmiUNdyCimB7T27Busjo9kQcYRdyRq4ppSBMza8BGKytydGJVZ88AoguL278FMJB4NzKk9.gif

আপনার সবচেয়ে প্রিয় ক্রীড়া ব্যক্তিত্ব কে এবং কেন?

cricketer-7015983_1280.jpgsrc

যেহেতু আমার প্রিয় খেলা ক্রিকেট, তাই ক্রিকেটারদের মধ্যে বাংলাদেশের "সাকিব আল হাসান" আমার কাছে প্রিয় ক্রিয়া ব্যক্তিত্ব। আমি কেন তাকে অন্যন্য ক্রিকেটারদের মধ্যে থেকে বেছে নিলাম? কারন সে একজন বর্তমান বিশ্বের ক্রিকেটের মধ্যে ওয়ানডে ও টি-টুয়ান্টিতে অলরাউন্ডার হিসেবে নাম্বার ওয়ান।

তিনি যেকোন দলকে রান করিয়ে জিতিয়ে দেওয়ার যোগ্যতা রাখেন। তিনি যেকোন দলকে বোলিং করিয়ে প্রতিপক্ষের কাছ থেকে দলকে জিতিয়ে আনার যোগ্যতা রাখেন। তার ব্যাটিং স্টাইল, বোলিং স্টাইল ও ফিল্ডিং করা আমার কাছে খুবই ভালো লাগে। বর্তমান তিনি খুবই ভালো ফর্মে আছেন। এবং বাংলাদেশের টি-টুয়ান্টি ও টেস্টে অধিনায়কত্ব করছেন।

qjrE4yyfw5pEPvDbJDzhdNXM7mjt1tbr2kM3X28F6SraZjNK3xjmiUNdyCimB7T27Busjo9kQcYRdyRq4ppSBMza8BGKytydGJVZ88AoguL278FMJB4NzKk9.gif

সর্বশেষ আমি আমাদের কমিউনিটির কনটেস্টে অংশগ্রহণ করার জন্য, আমি আমার স্টিমিয়ান বন্ধুদেরকে আমন্ত্রণ জানাচ্ছি। @baizid123, @farhan456 এবং @hafizur46n তাদেরকে আমাদের সাথে ভাগ করে নেওয়ার আমন্ত্রণ জানাচ্ছি।

বন্ধুরা, আজ আর লিখছিনা। আজ এপর্যন্তই লিখে ইতি টানলাম। আবারও দেখা হবে অন্য কোন দিন, অন্য কোন টপিক নিয়ে। সে পর্যন্ত সকলের সুস্থতা কামনা করে বিদায় নিচ্ছি, আসসালামু আলাইকুম / আদাব।

5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYScvz9dthUQrdpr5f9UcisyxdeAZkfojghv5jvwTkDcmGjRb3HThbFPjq2Dqkp7SwCuBtLmxZJnEgLdrBNn7atvgGx6NRHudbwaH2pqfiGPhQ.png

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

Sort:  
 2 years ago 

আরে বাহ আপনিও দেখছি আমার মত ক্রিকেট খেলা অনেক পছন্দ করেন সে বিষয়ে আপনি আপনার পোস্টে উল্লেখ করেছেন এবং আপনার ক্রিকেট খেলার একটা ফটোগ্রাফি শেয়ার করেছেন যেখানে আপনি ব্যাট করতেছেন।

ক্রিকেটার হিসেবে আপনি সাকিব আল হাসানকে নিজের প্রিয় খেলোয়াড় হিসেবে নিযুক্ত করেছেন যাইহোক অসংখ্য ধন্যবাদ আপনার মূল্যবান কিছু কথা আমাদের সাথে শেয়ার করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভালো থাকবেন।

 2 years ago 

সুন্দর মন্তব্য করবার জন্য অনেক ধন্যবাদ। আপনিও ভালো থাকবেন।

Loading...

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68331.57
ETH 2650.11
USDT 1.00
SBD 2.69