Incredible India monthly contest March #02|My unforgettable incident of 2022

in Incredible Indialast year


পৃথিবীর সকল মানবের'ই অবিস্মরণীয় দিন বিদ্যমান আছে। আমি তার ব্যাতিক্রমী বান্দা নই, আমিও একজন মানব, আমারও মন আছে, হৃদয় আছে, রয়েছে এক সৃষ্টি কর্তার দেয়া অবয়ব শরীর। যেগুলোকে ঘিরে সব ধরনের ঘটনা ঘটে থাকে। ঘটে থাকে অসংখ্য হাজারও বাস্তব স্মৃতি।



আসসালামু আলাইকুম /আদাব

হ্যালো বন্ধুরা, সবাই কেমন আছেন? আশা করি সৃষ্টি কর্তার কৃপায় সবাই ভালো আছেন। আমিও আল্লাহর অশেষ মেহেরবানীতে আলহামদুলিল্লাহ অনেক ভালো আছি। বন্ধুরা আজ আমি আপনাদের সামনে গত বসরের এক অবিস্মরণীয় দিন সম্পের্ক শেয়ার করবো। সবাইকে মনোযোগ সহকারে পড়ার অনুরোধ রইলো ।




20230309_081823_0000.png

ইডিট করা হয়েছে canva app দিয়ে

অসংখ্য ধন্যবাদ আমাদের incredible india কমিউনিটির এডমিন মহদয়কে যিনি আমাদের জন্য এরকম একটা প্রতিযোগিতার ব্যবস্থা করে দিছেন। আর সেই প্রতিযোগিতার বিষয়বস্তু হলো ২০২২ সালের অবিস্মরণীয় দিনের বিষয়ে তুলে ধরতে হবে।

ইনশাল্লাহ আমি আমাদের কমিউনিটির দেওয়া প্রতিযোগিতায় অংশগ্রহণ করার চেষ্টায়, আপনাদের সামনে আমার অবিস্মরণীয় দিন সম্পর্কে জানাবো।

What was your most unforgettable incident of 2022?

IMG_20230309_081247.jpg

IMG_20230309_081223.jpg

ডিভাইস : Oppo A95
জায়গা: তানযীমুল উম্মাহ হিফজ মাদ্রাসা বগুড়া।


২০২২ সালের অক্টোবর মাসের ১৬ তারিখে আমার এক অবিস্মরণীয় দিন হিসেবে আখ্যায়িত হয়। আমি এই দিনটি বসরের সেরা দিন হিসেবে বেছে নিয়েছি। কারন সেই দিনটি আমার আনন্দের দিন ছিলো।

তানযীমুল উম্মাহ হিফজ মাদ্রাসা বগুড়া, এখানে আমি প্রায় দু'বসর ধরে চাকরীরত আছি আলহামদুলিল্লাহ। মাদ্রাসার প্রিন্সিপাল থেকে শুরু করে মোটামুটি সকল দায়িত্বশীলই আমাকে সম্মান করে ও শ্রদ্ধা করে।

যাইহোক, মাদ্রাসায় বসরে একবার হিফজুল কুরআন প্রতিযোগীতা হয়, মানে হিফজের ছয়টি গ্রুপ মিলে প্রতিযোগিতা। সিরিয়ালে ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারের যদি একই গ্রুপে বেশি হয়, সর্বোচ্চ হয়।

তাহলে সেই গ্রুপের ছাত্র ও শিক্ষককে পুরস্কৃত করা হয়। সেই দিন ছয়টি গ্রুপ থেকে আমার গ্রুপে সবচেয়ে বেশি সর্বোচ্চ নাম্বার অর্জন করে। তাই আমিও সেই রিতি অনুযায়ী, আমি আমার পুরুস্কার গ্রহন করি।

আসলে পুরুস্কার টাই আমার কাছে বড় নয়, বড় হলো আমি আমার ছাত্রদের কে ভালো একটা শিক্ষা দিয়ে সেটাতে তাদেরকে বিজয়ী করতে পেরেছি, সবচেয়ে বড় পাওয়া হলো এটা৷ আমি অনেক আনন্দিত ছিলাম সেদিন, তাই আমার সেদিনটি অবিস্মরণীয়।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkQ7tBpBpX6eXUV3ozscgGQrf481tXBaktZfegJaaSmKYAzFfC5Gm42Gcf7Sr3uCTPn97UQU8UXU5oupLLU3hNcr8aLGpCksMcA.png

What have you learned through that incident? Describe.

multitasking-7303815_1280.jpgsrc


এই বিজয়ীর মাধ্যামে আমি শিখতে পেরেছি যে, চেষ্টা আর ধৈর্য করে থাকাটা কতটা গুরুত্বপূর্ণ। কারন আমি তার আগের বসর যখন দেখলাম, আমার সামনে অন্য এক শিক্ষক সেই পুরস্কার গ্রহন করছে, তখন থেকেই আমার তিব্র চেষ্টা ও কঠোর পরিশ্রম করার ইচ্ছে জাগে।

বিষয়টা পুরস্কার নেওয়ার জন্যই নয়, বিষয়টা হচ্ছে, তখন আমার গ্রুপের ছাত্ররা আমার দিকে বার বার তাকাচ্ছিল, তাদের চোখে মুখে আমাকে বুঝাচ্ছিলো যে আমিও যেন তাদের জন্য কিছু একট করে দেখাই।

তাই সেই দিন থেকেই আপনি আমার নিয়তকে সঠিক ভাবে করে থাকি। এবং সেই অনুযায়ী প্রতিটা মুহুর্ত তাদেরকে শিক্ষা দিয়ে থাকি। আর সেই সব কারনেই আমি আমার কাঙ্ক্ষিত লক্ষে পৌছাতে পারি।

আমি এই অর্জন টা পেয়ে, এটাই সবচেয়ে বেশি শিখেছি যে, কষ্ট করলেই কেষ্ট মিলবে। চেষ্টা আর ধৈর্য ধারন করলেই সফলতার চুড়ায় পৌছানো সহজ। কারন আমিই তার জলজ্যান্ত প্রমান।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkQ7tBpBpX6eXUV3ozscgGQrf481tXBaktZfegJaaSmKYAzFfC5Gm42Gcf7Sr3uCTPn97UQU8UXU5oupLLU3hNcr8aLGpCksMcA.png

.What message would you like to convey to your friends after experiencing the incident?

letter-1390463_1280.jpgsrc


আমি আমার প্রিয় বন্ধুদেরকে একটাই মেসেজ দিতে চাই। আর সেটা হলো, জীবনে যেই কাজই করুন না কেন, চেষ্টা আর পরিশ্রম ছারা কখনোই সফলতায় পৌছানো সম্ভব নয়।

ছোট্ট একটা জিবনে কেনোই বা এত অলসতা, কেনোই বা এত অপারগতা। চেষ্টা করুন, পরিশ্রম করুন, সময়কে কদর করতে শিখুন ও পরিপূর্ণ ভাবে ধৈর্য ধারন করে থাকার অভ্যাস করুন।

দেখবেন সফলতা আপনার দরজায় কড়া নাড়ছে। তখন দেখবেন মানসিক শান্তি, দেখবেন মানুষের সম্মান ও ভালোবাসা, তখন আর কোন থাকবে না প্রিয় মানুষের ভালোবাসার কমতি। তাই ছোট্ট এই দুনিয়াতে কষ্ট করেই সামনে আগাতে সবাইকে আমন্ত্রণ জানাচ্ছি।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkQ7tBpBpX6eXUV3ozscgGQrf481tXBaktZfegJaaSmKYAzFfC5Gm42Gcf7Sr3uCTPn97UQU8UXU5oupLLU3hNcr8aLGpCksMcA.png

সর্বশেষ আমি আমাদের কমিউনিটির কনটেস্টে অংশগ্রহণ করার জন্য, আমি আমার স্টিমিয়ান বন্ধুদেরকে আমন্ত্রণ জানাচ্ছি। @jakaria121, @farhan456 এবং @hafizur46n কে তাদেরকে ২০২২ সালের অবিস্মরণীয় দিনটিকে আমাদের সাথে ভাগ করে নেওয়ার আমন্ত্রণ জানাচ্ছি।

বন্ধুরা আজ এই পর্যন্তই লিখছি, আর লিখবো না। আমার গত বসরেরে অবিস্মরণীয় দিন টি কেমন হলো৷ সেটা জানানোর অনুরোধ রইলো সবাইকে। আজ তাহলে আসি, পরবর্তীতে আবার দেখা হবে, ভালো থাকবেন সুস্থ থাকবেন আসসালামু আলাইকুম।

5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYScvz9dthUQrdpr5f9UcisyxdeAZkfojghv5jvwTkDcmGjRb3HThbFPjq2Dqkp7SwCuBtLmxZJnEgLdrBNn7atvgGx6NRHudbwaH2pqfiGPhQ.png

Sort:  
Loading...
 last year 

২০২২ সালের আপনার এই অবিস্মরণীয় দিনের কথা, জানতে পেরে খুবই ভালো লাগলো। আসলেই অনেক ধৈর্য্য হওয়ার প্রতীক্ষার পরে আপনি আপনার লক্ষ্যে পৌঁছাতে পেরেছেন ।

এভাবেই একটু একটু করে প্রত্যেকটা মানুষকেই। তার ধৈর্য এবং কঠোর পরিশ্রম দিয়েই সামনের দিকে এগিয়ে যেতে হয়।অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটা পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য, ধন্যবাদ ভাল থাকবেন।

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনি আমার পোস্ট টি মনোযোগ সহকারে পড়ে। সে অনুযায়ী একটি মন্তব্য করেছেন।

 last year 

ধন্যবাদ জানাই আমাকে আমন্ত্রণ জানানোর জন্য।
আপনাদের এই প্রতিষ্ঠানে কুরআন প্রতিযোগিতা হয় এটা শুনে বেশ ভালো লাগলো। কোরআন সম্মানিত একটি গ্রন্থ।

আপনার খেদমতের বয়স প্রায় দুই বছর হয়ে গেল আসলে এটা অনেক বড় একটা প্রাকটিক্যাল না ধৈর্য ধরে থাকাটা অনেক বড় একটা বিষয় যা আপনি ধরে রেখেছেন বিগত দুই বছর ধরে একই মাদ্রাসায় অবস্থান করতেছেন।

আপনার বন্ধুদের কে যে বার্তাটা দিয়েছেন এটা প্রত্যেক ব্যক্তির জন্য অত্যন্ত জরুরী।

 last year 

অসংখ্য ধন্যবাদ, আমার পোস্টটি মনোযোগ সহকারে পড়ে, সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

আপনার পোস্টটি পরে খুবই ভালো লাগলো অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ভালো থাকবেন সুস্থ থাকবেন আসসালামু আলাইকুম।

 last year 

ওয়ালাইকুমুসসালাম। জাজাকাল্লাহ খাইরান

 last year 

আপনার ২০২২ সালের অবিস্মরণীয় দিনটির পোস্টটি পড়ে অনেক ভালো লাগলো। শিক্ষক হিসেবে চাওয়া পাওয়া শুধু একটাই থাকে যে আমার ছাত্ররা যেন ভালো কিছু শেখে বা প্রতিষ্ঠিত হতে পারে। আপনি সেই দিনটিতে অনেক আনন্দিত হয়েছেন আপনার পোস্টটি পড়ে বুঝতে পারলাম।

ধৈর্য এবং পরিশ্রম এর মাধ্যমে যে কোন কিছুই অর্জন করা সম্ভব। আপনার জীবনের অবিস্মরণীয় দিনের পোস্টটি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য উপহার দেওয়ার জন্য

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58559.96
ETH 3156.41
USDT 1.00
SBD 2.44