"Incredible India monthly contest April #01|My favorite hobbies."

in Incredible Indialast year (edited)


20230422_222547_0000.png

ক্যানভা অ্যাপ থেকে

আসসালামু আলাইকুম/ আদাব

সকলেই কেমন আছেন? আশা করি ইদের এই আনন্দ মুহুর্ত আল্লাহর অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমি আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ ভালো আছি।

কমিউনিটির এডমিন মহোদয়কে অসংখ্য ধন্যবাদ এমন একটি প্রতিযোগিতার আয়োজন করার জন্য। আমি আমার যথার্ত চেষ্টাকে কাজে লাগিয়ে প্রতিযোগিতায় অংশগ্রহণ করার প্রয়াস চালাবো ইনশাআল্লাহ।

f85of4KXmvsQJy974FRvm9w7ttkZ9K7PZ8JeKKtLWsiCVvqYPtA73izQ6L8kXFvEEg1Tn3bYqkJwkj8L4u7WcpfMuuZjLi49frJpehafSQAxYzrYfccgL2DUbk78s3pfEitKETc3X5DtLHqb8ZwGvDpC6XP6YbpN7yqyKsXHmsXKP164eMk6FRS7nTstyWWWMaXfgsxzxv.png

HNWT6DgoBc14riaEeLCzGYopkqYBKxpGKqfNWfgr368M9UL9mRatqWr5TekGE1MpzuGsYcXTrM3Ld5buWUMdQGcHkXQKWhkC9Dica7tF1f7PyArFLXRUTjrnkTY.png

What are your favorite hobbies?

আমার প্রিয় শখ

IMG20230422175227.jpg

IMG20230422181016.jpg

IMG20230422180709.jpg

আমি যদি আপনাদের সামনে আমার শখটি জানাতে চাই, তাহলে একাধিক শখের কথা চলে আসবে। কিন্তু কমিউনিটির এই তিনটা শখের মধ্যে যেহেতু আমাকে বেছে নিতে হবে, তাই এগুলোর মধ্যে থেকে আমার ভালো লেগেছে এই ফটোগ্রাফি করার শখ টা। তাই আমার প্রিয় শখ ফটোগ্রাফি করা।

HNWT6DgoBc14riaEeLCzGYopkqYBKxpGKqfNWfgr368M9UL9mRatqWr5TekGE1MpzuGsYcXTrM3Ld5buWUMdQGcHkXQKWhkC9Dica7tF1f7PyArFLXRUTjrnkTY.png


2.What are the reasons behind choosing these hobbies in your favorite list?

যে সব কারনে আমি এটাকে বেছে নিয়েছি

ফটোগ্রাফি করার মত এই প্রিয় শখটি বেছে নেওয়ার পিছনে অনেক কারন আছে।

IMG20230414174800.jpg

  • ছোট বেলা থেকেই আমার হাতের আঙ্গুল দিয়ে ক্যামেরা বানাতাম, সেটা দিয়ে চোঁখে নিয়ে আঙুলের ফাক দিয়ে দেখতাম দৃশ্য বা কোন মানুষের ছবি। এগুলো খেলনার মত হলেও আমাকে ধিরে ধিরে একটা অভ্যাসে পরিণত করে ফেলছিলো।

  • ধিরে ধিরে যখন বড় হতে থাকি, বাবা চাচাদের বাটন মোবাইল দিয়ে ছোট্ট সেই ক্যামেরা দিয়ে বিভিন্ন জিনিস ক্যামেরা বন্দি করতাম। দেখতাম বাস্তবে আর প্রতিচ্ছবিতে কী পার্থক্য থাকে।

  • এভাবেই আমি যখন স্মার্ট ফোন কিনি, তখন থেকেই নিজের ছবি বা অন্য কারো ছবি তুলতে খুব বেশি পছন্দ করতাম। আমার বড় ভাইয়েরা সুন্দর সুন্দর ছবি উঠে ফেসবুকে আপলোড দিতো, দেখে আমারও ইচ্ছে জাগছিলো যে সেরকম ছবি কেমনে উঠায়, ধিরে ধিরে সেটাও গেলাম।

  • তারপর থেকে শুরু হয়ে গেলো প্রাকৃতিক পরিবেশকে আমার ফোনের ক্যামেরায় বন্দি করার পালা। বাস্তবে সেই প্রাকৃতিক দৃশ্যবলি ক্যামেরাতে এতটাই সুন্দর লাগে যে বার বার সেই ছবিগুলোতে চোঁখ বুলাতাম। দেখতাম অপরুপ সৌন্দর্যের পরিবেশ।

  • আরেকটা বড়ো কারন হলো, আমার এক ঘনিষ্ঠ বন্ধু ছিলো যে আমার থেকে খুব ভালো ফটোগ্রাফি করতো। বেশিরভাগ সময়েই আমি ওর সাথেই সময় কাটাতাম, আর ফটোগ্রাফি গুলো দেখতাম। কিভাবে কোন সিস্টেমে ছবি তুলতে দেখতাম। আবার সেই থেকেই সেই পরিবেশের সাথেই বড়ো হতে থাকি এবং আমার বন্ধুর সেই সভাবটা এখনো আমার মধ্যে বিদ্যমান রয়ে গেছে।

HNWT6DgoBc14riaEeLCzGYopkqYBKxpGKqfNWfgr368M9UL9mRatqWr5TekGE1MpzuGsYcXTrM3Ld5buWUMdQGcHkXQKWhkC9Dica7tF1f7PyArFLXRUTjrnkTY.png

3.Do you ever think of including any of your hobbies as a profession? Describe.

এটাকেই মনে হয় পেশা হিসেবে নেওয়া হয়েছে

IMG20230422172729.jpg

এই ফটোগ্রাফিকে আমি পেশা বলবো না আবার না বললেও ভূল হবে। সত্যি বলতে গেলে কী, ছোট বেলায় আমার অনেক বন্ধুরা আমাকে ছবি তুলতে বললে ছবি তুলে দিতাম। এতে করে ওরা আমাকে খাওয়াতো। অনেক জিনিস দিতো। সেটাও এক ধরনের পেশা।

আবার এই সোশাল মিডিয়াতে অনেক ফটোগ্রাফি শেয়ার করতাম। সেটাও কীসের লাভের জন্য?? হ্যা সেই লাভটা ছিলো লাইক কমেন্ট। আবার বিভিন্ন কনটেস্টের আয়োজনেও শেয়ার করতাম প্রাকৃতিক সেই ফটোগ্রাফিগুলো। এটাও এক ধরনের পেশা।

আবার এই প্লাটফর্মে আসার পর আমি আমার এই ফটোগ্রাফিকে কাজে লাগাতে পেরেছিলাম। ফটোগ্রাফি শেয়ার করাতে অনেকে আমাকে সমর্থন করেছিলো। ফটোগ্রাফিকে ঘিরে অনেক মনের কথা শেয়ার করতে পারতেছি।

আবার এই ফটোগ্রাফি থেকেই আমাকে এই প্লাটফর্মে সম্মানিত করছে। ছোট ছোট ইনকামের সোর্স টাও বাড়ছে। যদি এখন আমি বলি এটাকে পেশা বলে, তাহলে এইটাও সেই শখটা পেশার মধ্যে অন্তর্ভুক্ত।

HNWT6DgoBc14riaEeLCzGYopkqYBKxpGKqfNWfgr368M9UL9mRatqWr5TekGE1MpzuGsYcXTrM3Ld5buWUMdQGcHkXQKWhkC9Dica7tF1f7PyArFLXRUTjrnkTY.png

ফটোগ্রাফির বিবরণ

devicename
Androidoppo a95
LocationSirajganj, Bangladesh
Time6.00 pm
Click by@memamun

এই প্রতিযোগিতায় আমার বন্ধুদের মধ্যে থেকে তিনজনকে আমন্ত্রণ জানাচ্ছি । @baizid123, @hafizur46n এবং @nasir04 কে

বন্ধুরা, আজ আর লিখছিনা। আজ এপর্যন্তই লিখে ইতি টানলাম। আবারও দেখা হবে অন্য কোন দিন, অন্য কোন টপিক নিয়ে। সে পর্যন্ত সকলের সুস্থতা কামনা করে বিদায় নিচ্ছি, আসসালামু আলাইকুম / আদাব।

ধন্যবাদ

Sort:  

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 last year 

oh yes. I voted

Loading...

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62750.78
ETH 2444.79
USDT 1.00
SBD 2.66