লাল আঙ্গুর ফল খাওয়ার উপকারিতা !

in Incredible India11 months ago (edited)

বিসমিল্লাহির রাহমানির রাহিম,

শুভ বিকাল,

সবাইকে জানাই আমার আন্তরিক সালাম ও শুভেচ্ছা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন এবং সুস্থ আছেন আলহামদুলিল্লাহ আল্লাহ অশেষ রহমতে আমিও ভাল আছি এবং সুস্থ আছি। বন্ধুরা আজ আপনাদের কাছে শেয়ার করব লাল আঙ্গুর ফল খাওয়ার উপকারিতা কি ? এই সম্পর্কে।

Adobe_Express_20230819_1940110_1.png

Edited by Canva

আপনার হয়তোবা অনেকেই জানেন যে লাল আঙ্গুর ফলের গাছ যে কোন জায়গায় বেড়ে ওঠে না, সঠিক পরিচর্যা এবং যত্ন না করলে আঙ্গুলের গাছ গুলো প্রতিকূল পরিবেশে টিকে থাকে না। আপনাদের সাথে প্রথমে একটু ভাগ করে নেই আমার লাগানো একটি আঙ্গুর গাছ অনেকটাই বড় হয়ে উঠেছে তার কিছু ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরেছি।

IMG_20230819_074121.jpg

IMG_20230819_074111.jpg

এই গাছটি আমার কোম্পানির ভিতরে লাগিয়েছি ।আমার একটি চায়না বস তার বাড়িতে ও আঙ্গুর গাছ লাগানো রয়েছে এবং প্রচুর পরিমাণ আঙ্গুর ধরেছে । আমি তার ফোনের ভিডিওতে কয়েকবার দেখেছি তার বাড়ির আঙ্গুর গাছগুলো। কত সুন্দর ফল ও ফুলে ভরপুর আঙ্গুর গাছ টানতে আমি তাকে বলি আমার জন্য একটি গাছ নিয়ে এসো আমি একটি কাজ পরিচর্যা করব দেখি আমার হাতে আঙ্গুর গাছে আঙ্গুর হয় কিনা। দুই মাস হয়েছে এই আঙ্গুর গাছের বয়স ইনশাল্লাহ আশা করি 6 থেকে ৭ মাসের ভিতরেই আঙ্গুর গাছে আঙ্গুর ধরবে তখন আপনাদের আঙ্গুরের ফুল ও আঙ্গুর সহ আবার আপনাদের কাছে শেয়ার করব।

IMG_20230819_074106.jpg

IMG_20230819_074040.jpg

তো এখন আমরা জেনে নেই লাল আঙ্গুর খাওয়ার উপকারিতা !

*** বন্ধুরা লাল আঙ্গুর খেলে হজম শক্তি বৃদ্ধি করে কেননা লাল আঙ্গুরের ভেতরে রয়েছে প্রচুর পরিমাণ
ফাইবার এবং প্রিবায়োটিক এগুলো পেটের এসিডিটির সাথে মিশে হজম শক্তি বাড়াতে সহায়তা করে।

**** প্রতিনিয়ত লাল আঙ্গুর ফল খাওয়ার ফলে শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে। এই ফলের ভিতরে থাকা এন্টিব্যাক্টেরিয়াল যা আমাদের শরীরের জন্য খুবই উপকার।

**** বন্ধুরা প্রতিনিয়ত এই ফল খাবার ফলে হৃদয় রোগের ঝুঁকি কুমিয়ে স্বাস্থ্য উন্নতি করতে পারে এই ফলের ভিতরে থাকা রেসভেরাট্রল ।

**** আমরা হয়তোবা এই বিষয়টি সবাই অবগত রয়েছি যে লাল যে কোন ফল খাওয়া আমাদের স্কিনের জন্য খুবই ভালো। কেননা লাল জাতীয় ফল আমাদের স্কিনকে আরো উজ্জ্বল করে। তাই আমি যারা স্কিন পরিচর্যা করি লাল আঙ্গুর খেতে পারি।

এতক্ষণ তো আমাদের কাছে শেয়ার করছি লাল আঙ্গুর ফল খাওয়ার উপকারিতা সম্পর্কে কিন্তু এখন আমি দুইটা অপকারিতা তার কথা শেয়ার করব।

IMG_20230819_202552.jpg

(১) আমাদের যাদের শরীরে প্রচুর পরিমাণে এলার্জি রয়েছে তারা অবশ্যই লাল আঙ্গুর খাওয়ার আগে ডাক্তারের পরামর্শ নেবেন। কেননা লাল আঙ্গুর খাওয়ার ফলে শরীরের এলার্জি আরো বেড়ে যেতে পারে । এটা মানুষের রক্তের কারণে হয়ে থাকে।
(২) লাল আঙ্গুর অতিরিক্ত খাওয়ার ফলে আমাদের শরীরের ওজন বেড়ে যেতে পারে এবং ডায়াবেটিস রোগীর সমস্যা হতে পারে। তাই অবশ্যই আমাদের কিছু খাওয়ার আগে নিয়ম মাফিক খেতে হবে। কোন কিছু অতিরিক্ত খাবার খাওয়া স্বাস্থ্যের জন্য ঝুঁকিপূর্ণ।

আমি নিজেও লাল আঙ্গুর খেতে খুবই পছন্দ করি তাই গতকালকে একটি মার্কেটে গিয়েছিলাম ফল কিনতে সেখানে দেখি ফ্রেশ কিছু লাল আঙ্গুর রয়েছে তারপর আমি কিছু ছবি উঠাই আমার ফোনের ক্যামেরা দিয়ে এই আঙ্গুরের এবং আজকে ভাবলাম যে আমি যতটুকু জানি এই ফল সম্পর্কে ঠিক ততটুকু আপনাদের কাছে শেয়ার করি।

IMG_20230819_202951.jpg

IMG_20230819_202914.jpg

DeviceName
Picture

Photography 📷📷
•Category

Fruit
•Camera Used ‌

Handphone
•Model

vivo 15y
•Photographer@mdsahin111
•Location Aceh 📍🌐/

Malaysia

Software Editing Adobe Lightroom

তো বন্ধুরা আজকের এই পর্যন্তই সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশাই করি আল্লাহ সবার মঙ্গল করুন ।

অসংখ্য ধন্যবাদ আমার ওই সকল বন্ধুদেরকে যারা আমার লিখাটি পরিদর্শন করছেন।

(আল্লাহ হাফেজ)

Sort:  

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

 11 months ago 

Thank you so much for supporting me.

Loading...
 11 months ago 

লাল আঙ্গুর ফলের উপকারিতা আছে,,, সেটা আমি জানতাম। কিন্তু এতটা যে উপকারী সেটা জানতাম না। আপনার পোস্ট পড়ার পরে,,,, সম্পূর্ণটা জানতে পারলাম।

আসলে বাংলাদেশে আঙ্গুর ফলের দাম অনেক বেশি। বিশেষ করে লাল আঙ্গুর ফল সাড়ে চারশত টাকার উপরে,,,, যেটা আসলে সাধারণ মানুষের কিনে খাওয়া সম্ভব নয়।

অসংখ্য ধন্যবাদ আপনাকে,,,,, লাল আঙ্গুর ফলের উপকারিতা সম্পর্কে এত সুন্দর একটা পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। অনেক অনেক শুভকামনা রইল। ভালো থাকবেন।

 11 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে সুন্দর একটি কমেন্ট করার জন্য, বাংলাদেশ লাল আঙ্গুরের দাম একটু বেশি, কিন্তু আমাদের স্বাস্থ্যের উপকারের জন্য অল্প হলেও খাওয়া উচিত। আসলে বাংলাদেশ সকল দ্রব্যের দাম বেশি।

 11 months ago 

লাল আঙ্গুর ফলের উপকারিতা আছে আমি সেটা জানতাম।কিন্তু এতটা যে আছে তা আমি জানতাম না আপনার পোস্টটি পড়ে জানতে পারলাম।
আপনাকে অসংখ্য ধন্যবাদ লাল আঙ্গুর ফলের উপকারিতার সম্পর্কে আমাদের মাঝে এত সুন্দর একটা পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ

 11 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে সুন্দর একটি কমেন্ট করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.029
BTC 67563.69
ETH 3470.63
USDT 1.00
SBD 2.68