Squash vegetable review and benefits of eating squash.

in Incredible Indialast year

বিসমিল্লাহির রাহমানির রাহিম,

পরম করুণাময়! অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।

হ্যালো আমার প্রিয় বন্ধুরা,

শুভ সকাল,

সবাইকে জানাই আমার আন্তরিক সালাম, ও শুভেচ্ছা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন এবং সুস্থ আছেন। আলহামদুলিল্লাহ আল্লাহ সুবহানাতায়ালার অশেষ রহমতে এবং মা-বাবার দোয়ায় আমিও ভাল আছি এবং সুস্থ আছি। আজকে আমি আপনাদের মাঝে উপস্থিত করব‌ স্কোয়াশ সব্জির সম্পর্কে আমার জানা তথ্য।
Adobe_Express_20230919_2314390_1.pngEdited by Canva

স্কোয়াশ সব্জি বিদেশি একটি সব্জি এটা বাংলাদেশে অনেক জায়গায় দেখা যায় বিভিন্ন বড় বড় শপিংমলে এছাড়া বাংলাদেশে এখন বাণিজ্যিকভাবেও অনেক জায়গায় চাষ করছে। আমি মালয়েশিয়ায় থাকি বলে এই সব্জিগুলো প্রায় সময় দেখতে পাই বিভিন্ন শপিংমলেই এগুলো পাওয়া যায় আমি এই স্কোয়াশ সব্জি সম্পর্কে আগে জানতাম না। এটা খেতে কিছুটা মিষ্টি কুমড়ার মত লাগে এর ভিতরের অংশ অবিকল কুমড়ার মত।

IMG_20230908_131550.jpg মোবাইল ক্যামেরা দিয়ে উঠানো ছবি

আমি কয়েকবার খেয়েছি কিন্তু এর সঠিক নাম আমি জানতাম না আমার বন্ধুর কাছে জিজ্ঞাসা করছিলাম সে বলছিল যে লম্বা মিষ্টি কুমড়ো। কিন্তু আজকে এ সম্পর্কে লেখার আগে আমি গুগলে সার্চ করে দেখি এর সঠিক নাম হলো স্কোয়াশ ।

IMG_20230908_131619.jpg

স্কোয়াশ, সব্জি হিসাবে সবাই খেয়ে থাকে। এই সব্জি গুলো বিভিন্ন রঙের হয়ে থাকে আমার চোখে দেখা তিন ধরনের সবুজ , হলুদ ও সাদা তবে সবুজ ও হলুদ রঙ্গের স্কোয়াশ সব্জিগুলো বেশি দেখা যায়। কয়েকদিন আগে আমি মার্কেটে গিয়েছিলাম মূলত সেখান থেকেই ছবিগুলো উঠেছি আজকে ভাবলাম যে আপনাদের সাথে শেয়ার করি স্কোয়াশ সব্জি সম্পর্কে হয়তোবা অনেকেই রয়েছে এই সব্জি গুলো প্রথম দেখছে। তারা এই সব্জি সম্পর্কে জানতে পারবে মূলত এই উদ্দেশ্যেই আজকের আমার লেখনি।

স্কোয়াশ সব্জি খাওয়ার উপকারিতা,

  • স্কোয়াশ রান্না করে খাওয়ার ফলে শরীরের অক্সিজেন বৃদ্ধির মাধ্যমে শরীরের বিভিন্ন অঙ্গের কর্মক্ষমতার উন্নতি ঘটায়।
  • এই স্কোয়াশ সব্জিতে প্রচুর পরিমানে পটাশিয়াম রয়েছে এবং খনিজপদার্থ যার ফলে মানব দেহের রক্তচাপ নিয়ন্ত্রণে রাখে।

  • স্কোয়াশ সব্জিতে ম্যাঙ্গানিজ রয়েছে যা আমাদের হাড়ের গঠনের ঘনত্ব বাড়ায় এবং হাড়কে মজবুত রাখে, আরো এটি স্পাইনালের জন্য বিশেষ উপকারী।

  • স্কোয়াশ সব্জি‌ নিয়মিত খাওয়ার ফলে রোগ প্রতিরোধ ক্ষমতা বেড়ে যায়, একটি গবেষণায় উঠে এসেছে যে সব্জি‌র ভিতরে থাকা বিটাক্যারোটিন ক্যান্সারের ক্ষতিকর পদার্থ থেকে দূরে রাখে এবং ফুসফুস ক্যান্সারের সম্ভাবনা কমিয়ে দেয়।

  • স্কোয়াশ সব্জি‌তে রয়েছে ফাইবার যা আমাদের হজম শক্তিকে বাড়িয়ে দেয় এবং গ্যাস্ট্রিক থেকে মুক্তি পাওয়া যায়। পেটের বিভিন্ন রোগ থেকে আমাদেরকে বেঁচে থাকার সহযোগিতা করে পাশাপাশি শরীরের কোষ্ঠকাঠিন্যে দূর করে।

IMG_20230908_131619.jpg

তো বন্ধুরা, চলুন এবার জেনে নেওয়া যাক স্কোয়াশ সব্জি‌তে কি কি ভিটামিন রয়েছে?

স্কোয়াশ সব্জি‌তে রয়েছে ভিটামিন, সি, এ , ও , ই ভিটামিন বি-৬। থায়ামিন , নায়াসিন, প্যানথোটোমিন এসিড এছাড়া ও অনেক মিনারেলস রয়েছে। যেমন ম্যাগনেসিয়াম, খনিজ, পটাসিয়াম, ম্যাঙ্গানিজ, ফসফরাস, ক্যালসিয়াম, ক্যারোটিনয়েড , কপার, ফসফরাস, আয়রন, ইত্যাদি ভিটামিন উপস্থিত রয়েছে। সবগুলো আমি নিজে জানতাম না গুগল থেকে পড়ে তারপরে জানতে পারলাম এখন এগুলো আপনাদের সাথে শেয়ার করছি।

আমি যে সাইট থেকে স্কোয়াশ সব্জি‌ সম্পর্কে আইডিয়া নিয়েছি তার লিংক 🔗

I'm not very good at English. I am bengali my mother tongue is bangla. So I feel more comfortable writing in Bengali. Today I am my mother tongue Sharing with you the review of squash vegetable and some benefits of eating this vegetable.

তো বন্ধুরা আজকের এ পর্যন্তই সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশাই করি আল্লাহ সবার মঙ্গল করুন।

Posted using SteemPro Mobile

Sort:  
 last year 

আমার কাছে একদম অজানা মনে হচ্ছে স্কোয়াশ সবজি। আমি কখনো এই সবজি দেখিনি আজ প্রথমবার আপনার পোস্টের মাধ্যমে দেখতে পেলাম এবং এর উপকারিতা গুলো জানতে পারলাম।

অজানা একটি সবজির সম্পর্কে জেনে আমার খুবই ভালো লাগলো।। আর আপনি অনেক বিস্তারিত বলেছেন এই সবজি সম্পর্কে আর এই জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 last year 

ভাই এটা শুনে খুবই ভালো লাগছে যে আপনার কাছে নতুন কিছু তুলে ধরতে পেরেছি আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে সুন্দর একটি কমেন্ট করার জন্য ‌

 last year 

আপনাকেও ধন্যবাদ ভাই।। আর এরকম নিত্য নতুন কোন একটি বিষয় আমাদের মাঝে শেয়ার করার জন্য অনুরোধ জানাচ্ছি।।। যাতে আমরা নতুন কিছু সম্পর্কে জানতে পারি।

Loading...
 last year 

আরে বাহ আজকে আপনার পোস্ট ওপেন করার পর,,, নতুন একটা সবজির নাম জানতে পারলাম। স্কোয়াশ সব্জি‌ এই নামে কোন সবজি আছে,, আমি আগে কখনো শুনিনি। কিন্তু আজকে আপনি এই সবজি খাওয়ার উপকারিতা সম্পর্কে,,, আমাদের সাথে আলোচনা করেছেন।

অসংখ্য ধন্যবাদ আপনাকে,,, নাম না জানা এই সবজির সাথে আমাদেরকে পরিচয় করিয়ে দেয়ার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। ভাল থাকবেন।

 last year 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আমার পোস্টটি মনোযোগ সহকারে পড়ে সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 last year 

আপনি স্কোয়াস সবজিটির নানা ধরনের উপকারিতার কথা উল্লেখ করেছেন। তা জেনে আমার খুব ভালো লাগলো। আপনার পোস্ট টি পড়ে বুঝতে পারছি কে এই সবজি মানব দেহের পুষ্টি চাহিদা পূরণ করতে সাহায্য করে। আপনাকে অনেক ধন্যবাদ।

 last year 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আমার পোস্টটি মনোযোগ সহকারে পড়ে সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 last year 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আপনিও ভালো থাকবেন সুস্থ থাকবেন নিজের খেয়াল রাখবেন। শুভকামনা রইল।

 last year 

স্কোয়াশ সবজির সাথে আমি একেবারে অপরিচিত। সামাজিক যোগাযোগের মাধ্যমে এর অনেক ছবি দেখেছি তবে বিস্তারিত জানতাম না। আপনার পোস্ট এর মাধ্যমে তা জানতে পারলাম। এবং এর যে এত উপকারিতা আছে তা সত্যি অবিশ্বাস্য। ধন্যবাদ আপনাকে আমাদের সাথে একটা নতুন জিনিস কে পরিচয় করিয়ে দেওয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 67559.70
ETH 2674.90
USDT 1.00
SBD 2.70