কাঠগোলাপ ফুলের ফটোগ্রাফি। 🥀🥀📷📷

in Incredible India11 months ago (edited)

বিসমিল্লাহির রহমানির রহিম ,

শুভ সন্ধ্যা, সবাইকে জানাই আমার আন্তরিক সালাম ও শুভেচ্ছা। আপনারা সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন এবং সুস্থ আছেন। আলহামদুলিল্লাহ আল্লাহ সুবহানাতায়ালার অশেষ রহমতে আমিও ভাল আছি এবং সুস্থ আছি আজ আপনাদের মাঝে উপস্থিত হয়েছি নতুন কিছু ফুলের ফটো নিয়ে।

ফুলের নাম কাঠগোলাপ,,,,

Adobe_Express_20230730_0236100_1.png

Edited by Canva

কাঠ গোলাপ ফুলের বিজ্ঞানিক নাম (Raudonasis jostras)। যদি ও আমরা এই ফুলের বৈজ্ঞানিক নাম সম্পর্কে অবগত নাই। সাধারণত গ্রাম ও বাংলায় কাঠ গোলাপ ফুল বলে পরিচালিত। এই ফুলের গাছগুলো গ্রাম অঞ্চলে অনেক দেখা যেত এখন আর খুব একটা দেখা যায়না না এই ফুলের গাছগুলো।

কাঠ গোলাপ ফুলের রং,

IMG_20230729_164557_1.jpg

IMG_20230729_164617.jpg

সাধারণত এই ফুলগুলো সাদা এবং হালকা হলুদ রং মিশ্রিত হয়ে থাকে। এবং আরো দুই থেকে তিনটি কালার দেখা যায় কাঠ গোলাপ ফুল গুলো। তবে হলুদ ও সাদা কালার মিশ্রিত ফুলগুলো বেশি অংশ দেখা যায় । দুই রং একত্রিত হওয়ার কারণে ফুলগুলো আরো বেশি সুন্দর এবং মনোমুগ্ধকর হয়ে থাকে।

কাঠ গোলাপ ফুলের ঘ্রাণ,

যদি আপনার বাড়ির সামনে একটি কাঠগোলাপ ফুলের গাছ থাকে তাহলে ফুলের সুবাসে মন ভরে যাবে।
এই ফুলের ঘ্রাণ খুবই মিষ্টি সন্ধ্যার পর থেকেই এই ঘ্রাণ ছড়াতে থাকে ফুল গাছের আশেপাশেই। এবং সকাল পর্যন্ত খুবই ঘ্রাণ থাকে এই ফুলগুলো। ফুলের ঘ্রাণে সকালে হাজারো মৌমাছি ভিড় করে মধু সংগ্রহের জন্য।

IMG_20230729_164541.jpg

IMG_20230729_164532.jpg

কাঠ গোলাপ গাছের উচ্চতা,

কাঠগোলাপ ফুল গাছগুলো উচ্চতা সাধারণ ফুল গাছের চাইতে বড় হয়ে থাকে এই ফুল গাছগুলো অনেক বড় হয় এবং এর গাছগুলো অনেক নরম হয়ে থাকে হালকা বাতাস হলেই এই কাজগুলো বেশি অংশ ভেঙ্গে যায়।

IMG_20230729_164646.jpg

IMG_20230729_164542.jpg

IMG_20230729_164612.jpg

কাঠ গোলাপ ফুলের ফটোগ্রাফি সংগ্রহ;-

IMG_20230729_164640.jpg

IMG_20230729_164533.jpg

আজ বিকালে ভাবছিলাম যে ফটোগ্রাফি সম্পর্কে আজকে একটি পোস্ট লিখব, কিন্তু নিজেই জানিনা যে কোন বিষয়ে ফটোগ্রাফি করব এবং লিখব আমার হঠাৎ মনে পড়ল যে আমার রুম থেকে প্রায় এক কিলোমিটার দূরে একটি কাঠ গোলাপ ফুল গাছ রয়েছে অনেক দিন আগে এটি দেখেছিলাম কিন্তু তখন ফুল গাছে কোন ফুল ছিল না। তাই আজ বিকেলে ভাবলাম পড়ন্ত বিকালে একটু বেরিয়ে আসি এবং দেখে আসি যে ওই ফুল গাছে কোন ফুল ফুটছে কিনা। এই ভাবনা নিয়েই রুম থেকে বের হলাম এবং গাছের নিচে গিয়ে দেখি খুবই সুন্দর ভাবে ফুটে আছে কাঠ গোলাপ ফুলগুলো। এবং ফুল গাছের গোড়ায় যখনই গিয়েছি মিষ্টি একটি ঘ্রাণ ভেসে এসেছে আমার ওনাকে তার অনুভূতিটা আপনাদের বলে বোঝাতে পারবো না। তারপর আমি দেরি না করে আমার আলতো হাতের স্পর্শে ফুলগুলো ধরে কয়েকটি ছবি উঠিয়েছি এবং সেগুলো এখন আপনাদের কাছে শেয়ার করছি।

আমার কাছে অনেকটাই ভালো লেগেছে যে হেঁটে যাওয়াটা সার্থক হয়েছে। নিজের উদ্দেশ্যে সকল এবং মনের অনুভূতি প্রকাশ আসলে সবার কাছে অনেক ভালো লাগে। গাছটা বড় হওয়ার কারণে তার নিচে বসেছিলাম অনেক সময় ফুলের ঘ্রান নিছিলাম খোলা আকাশের নিচে।

IMG_20230729_164557.jpg

Picture Photography

•Category flowers 🌺🌺🌺

•Camera Used Handphone

•Model vivo 15y

•Photographer @mdsahin111

•Location Aceh / Malaysia

Software Editing Adobe Lightroom

তো বন্ধুরা ফুলের ফটোগ্রাফি গুলো কেমন হয়েছে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন । যদি আমার লেখার ভেতরে কোন ভুল হয়ে থাকে ক্ষমা দৃষ্টি দেখবেন । সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশাই করি আল্লাহ সবার মঙ্গল করুন

অসংখ্য ধন্যবাদ আমার সকল বন্ধুদেরকে যারা আমার লেখাটি পরিদর্শন করছেন।

(আল্লাহ হাফেজ)

Sort:  
Loading...
 11 months ago 

@mdsahin111যদি আপনার বাড়ির সামনে একটি কাঠগোলাপ ফুলের গাছ থাকে তাহলে ফুলের সুবাসে মন ভরে যাবে।
এই ফুলের ঘ্রাণ খুবই মিষ্টি সন্ধ্যার পর থেকেই এই ঘ্রাণ ছড়াতে থাকে ফুল গাছের আশেপাশেই। এবং সকাল পর্যন্ত খুবই ঘ্রাণ থাকে এই ফুলগুলো। ফুলের ঘ্রাণে সকালে হাজারো মৌমাছি ভিড় করে মধু সংগ্রহের জন্য।
কাঠ গোলাপ ফুলের এত সুন্দর ঘ্রাণ আমি তো আগে জানতাম না ।

 11 months ago 

ফুল সৌন্দর্যের প্রতীক প্রকৃতির এমন কোন জিনিস নেই! যেটা সৌন্দর্য বহন করে না! সৃষ্টিকর্তা এ পৃথিবীতে প্রত্যেকটা জিনিসের মধ্যে কোন না কোন সৌন্দর্য সৃষ্টি করেছে! হয়তোবা আমরা সেই সৌন্দর্য মাঝে মাঝে চোখে ধারণ করি! আবার হয়তোবা না দেখার ভান করে,,, নিজেদের মতো করে চলতে থাকে।

কাঠগোলা ফুল দেখতেই অসম্ভব সুন্দর,,, যদিও অনেকেই এই ফুল পছন্দ করে আবার অনেকেই করে না! কিন্তু এই ফুলের ঘ্রাণ অসম্ভব সুন্দর বিশেষ করে আমি যতদূর জানি! আমাদের শরীরের ব্যবহারের জন্য যে সেন্টগুলো তৈরি করা হয়! সেই সেন্ট এর মধ্যেও,,,, এই কাঠ গোলাপ ফুল ব্যবহার করা হয়ে থাকে।

আজকে আপনি আপনার কাজের জায়গা থেকে অনেক দূরে গিয়ে,,,, এই ফুলের ফটোগ্রাফি সংগ্রহ করেছেন! আমাদের সাথে শেয়ার করার জন্য এটা জানতে পেরে অনেক বেশি ভালো লাগলো! অসংখ্য ধন্যবাদ আপনাকে,,, আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল! ভালো থাকবেন।

 11 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি পড়ে সুন্দর একটি কমেন্ট করেছেন। ভালো থাকবেন আপনার জন্য শুভকামনা রইল।

 11 months ago 

কাঠগোলাপ ফুলের পাপড়ি গুলো আমার কাছে খুবই সুন্দর লাগে ৷ তবে আমাদের আশে পাশে এই কাঠগোলাপ ফুলের গাছ নেই ৷ এই ধরনের পোস্ট থেকে এই ফুলের সাথে আমার চেনা ৷ তবে আপনি এই কাঠগোলাপ ফুলের অনেক গুরুত্বপূর্ণ তথ্য গুলি শেয়ার করেছেন ৷ খুবই ভালো লাগলো আপনার পোস্টটি পড়ে ৷

ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে তুলে ধরার জন্য ভালো থাকবেন সুস্থ থাকবেন ৷

 11 months ago 

কাঠ গোলাপ ফুল দেখতে খুবই সুন্দর লাগছে। আসলে এই ফুল আগে কোথাও হয়তো দেখেছি কিন্তু আমাদের এখানে দেখতে পাওয়া যায় না এজন্য এই ফুলের গাছ এবং ফুল সম্পর্কে খুব একটা বেশি জানিও না। তবে যাইহোক আপনার ফুলের ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লাগছে।

ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফুলের ফটোগ্ৰাফি শেয়ার করার জন্য। ভালো থাকবেন।

 11 months ago 

কাঠগোলাপ ফুলটি দেখতে খুব সুন্দর লাগছে। আসলে আমি যে কোন ফুলকে ই পছন্দ করি এবং যেকোন ফুল আমার খুব ভালো লাগে।
ফুল হচ্ছে ভালবাসার প্রতীক। ফুল পছন্দ করে না এরকম মানুষ খুবই কম পাওয়া যাবে। আমার কাছে সব রকমের ফুলই ভীষণ ভালো লাগে। আপনি বিভিন্ন কালারের কাঠ গোলাপ ফুলের ফটোগ্রাফি করেছেন। আসলে কাঠ গোলাপ ফুলের ফটোগ্রাফি দেখে আমি চোখ ফেরাতে পারছি না ‌‌। আপনার এই ফটোগ্রাফি গুলোর মধ্যে অন্যরকম একটা সৌন্দর্যতা লুকিয়ে আছে। মনটা ভরে গেল ফটোগ্রাফি দেখে।তাই আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এত সুন্দর পোস্ট উপহার দেওয়ার জন্য। ভালো থাকবেন

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.030
BTC 58012.92
ETH 3065.94
USDT 1.00
SBD 2.24