ফিরে দেখা ভ্রমণে যাওয়ার পুরনো কিছু স্মৃতি।

in Incredible India6 days ago

পরম করুণাময়! অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।

শুভ সকাল

আপনারা সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন এবং সুস্থ আছেন। আমার নাম মোঃ শাহিন আপনাদের সাথে যুক্ত রয়েছি মালয়েশিয়া থেকে। আজকে লিখতে বসেছি মালয়েশিয়ার ঘড়ির কাঁটায় তখন দুপুর ২ টা বেজে ২২ মিনিট। পুরনো স্মৃতিগুলো আমাদের কিছু কিছু সময় খুবই মনে পড়ে বিশেষ করে যখন ওই পুরনো স্মৃতি আবার পুনরাবৃত্তি হতে যায়। আমি মালয়েশিয়াতে আসার পর অবৈধ ছিলাম দীর্ঘদিন যাবত তাই মালয়েশিয়ার কোথাও ঘুরে দেখতে পারি নাই কেননা আমার হাতে কোন পাসপোর্ট ছিল না।

IMG_20240926_100936.jpg

এখানে যতগুলো ছবি ব্যবহার করছি হয়তোবা এর আগেও আমি এই ছবিগুলো ব্যবহার করেছি।

কিন্তু আল্লাহর কি অশেষ রহমত আমার পাসপোর্ট হওয়ার পর থেকেই প্রত্যেক বছরেই আমাদের কোম্পানি বিভিন্ন জায়গায় ঘুরতে নিয়ে যায় আমি এই কোম্পানিতে যখন প্রথম আসি এখান থেকে দুই বছর আগে ঘুরতে গিয়েছিলাম ক্লামমেট এটা সাগরপাড়ের একটি জায়গা জায়গাটা দেখতে ভারী সুন্দর ছিল।

IMG_20221002_072711.jpg

সেই জায়গাটার বেশি ভালো লাগার কারণ হলো সেখানকার সাগরপাড়ের বুফে হোটেলগুলোর মধ্যে সব রকমের খাবার পাওয়া গিয়েছিল বিশেষ করে সাগরের চিংড়ি মাছ থেকে শুরু করে আরো বিভিন্ন ধরনের মাছ খেয়েছি যা আমি আগে কখনোই দেখি নাই।

IMG_20221002_125003.jpg

প্রথমবার আমি যখন ছিলাম তখন আমি ছিলাম নতুন আর আমার বন্ধু ইমরান ছিল নতুন সবেমাত্র কোম্পানিতে জয়েন করেছি । যে সকল বন্ধুরা ছিল তারা অনেক পুরাতন তবে এ বছরে অনেকেরই মিস করবো কারণ অনেকেই আমাদের মাঝে নাই।

IMG-20221003-WA0006.jpg

২০২৩ সালের ভ্রমণের কিছু পুরাতন স্মৃতি।

২০২২ সালের পর ২৩ সালে আবারও কোম্পানি ভ্রমণে নিয়ে যাই পিনাং শহর টিম বিল্ডিং সেখানে আমরা অনেক আনন্দ করেছি বিশেষ করে সারাদিন পিনাং শহরের পুরনো স্থাপনা গুলো দেখেছি যেমন পুরাতন মন্দির, মসজিদ, গির্জা, আরো অনেক ধর্মশালা।

IMG_20231006_141216.jpg
IMG_20231006_141629.jpg

যদিও আমি আমার আর্টিকেলে গত বছর ঠিক এমন সময় ভ্রমণের দৃশ্যগুলো আপনাদের কাছে তুলে ধরেছি তবে সে পুরনো স্মৃতিগুলো আবারো একবার আপনাদের কাছে শেয়ার করতে এসেছি।

IMG_20231006_141010.jpg

আজ আমার পুরনো স্মৃতিগুলো মনে পড়ার বিশেষ কারণ হলো গত বছর আমার যে বন্ধুদের সাথে ঘুরতে গিয়েছিলাম একই সাথে তারা এখন অনেকেই এই কোম্পানিতে নাই অন্য কোম্পানিতে চলে গিয়েছে। আবার অনেক কাছের বন্ধুও অনেক দূরে চলে গিয়েছে ঘুরতে যাওয়ার এক সপ্তাহ আগে কত আনন্দ কে কোন পোশাক পরবে কোথা থেকে মার্কেট করবে দেখা হলেই শুধু এসব কথাগুলো বলা বলি হতো।

IMG_20231007_164208.jpg

কিন্তু এখন অনেকটাই অসহায় লাগছে নিজের কাছে ঘুরতে যাব কিন্তু সেই আনন্দ ফিল করতে পারছি না। কেননা তাদের সাথে কাটানো মুহূর্তগুলো ভোলার মত নয় নতুন যারা আসছে তারা হয়তো বা ভালো বন্ধু তবে তাদের জায়গা কখনোই পূরণ করতে পারবে না। বিশেষ করে ইমরান ভাইকে অনেক মিস করছি।

IMG-20231008-WA0002.jpg

ঘুরতে যাওয়ার আগে ইমরান ভাই আর আমি মার্কেটে যেতাম কেনাকাটা করতে মার্কেটে গিয়ে দুজন একই কালারের জামা কিনতাম অন্যরা দেখে বলতো যে তোমরা কি দুই ভাই একই কালারের জামা কিনছো । এছাড়াও এই ঘুরতে যাওয়ার আগে দুজনের খুনসুটি থাকতো অন্যরকম যেগুলো এখন শুধু স্মৃতি সামনে মাসে চার তারিখে ঘুরতে যাব কিন্তু মনের ভিতরে সেই আনন্দ নাই।

যাইহোক পুরনো স্মৃতিগুলো আপনাদের কাছে পুনরায় তুলে ধরছি যদি আমার লেখার ভিতরে কোন ভুল হয়ে থাকে তাহলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। আজকের মত আমি এখানে বিদায় নিচ্ছি। সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশাই করি ।আল্লাহ সবার মঙ্গল করুন।

Sort:  
 6 days ago 

পুরনো স্মৃতি দেখে অনেক কিছুই মনে পড়ে যায়। আপনি আজকে আমাদের মাঝে আপনার পুরনো স্মৃতিগুলি তুলে ধরেছেন। আপনার পুরনো ছবিগুলো দেখে খুবই ভালো লাগলো। পুরনো স্মৃতিগুলোই আমাদের জীবনে অনেক কিছু মনে করিয়ে দেয়। আপনার সুন্দর পোস্টটি পড়ে ভালো লাগলো ।ভালো থাকবেন।

Loading...

হ্যালো @mdsahin111 আপনার পোস্ট খুব আকর্ষণীয়. আপনার ভ্রমণের পুরানো ফটোগুলি দেখায় যে আপনি অনেক উপভোগ করেছেন। জীবনে এমন সুযোগ খুব কমই আসে কারণ আজকাল মানুষ কাজের বোঝায় অভ্যস্ত হয়ে পড়েছে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 61796.23
ETH 2480.79
USDT 1.00
SBD 2.64