Better Life With Steem || The Diary game ,,Some moments of the day || August 02/2023.

in Incredible Indialast year (edited)

বিসমিল্লাহির রাহমানির রাহিম,

শুভ সন্ধ্যা,

সবাইকে জানাই আমার আন্তরিক সালাম ও শুভেচ্ছা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন এবং সুস্থ আছেন আলহামদুলিল্লাহ আল্লাহ অশেষ রহমতে আমিও ভাল আছি এবং সুস্থ আছি।

Adobe_Express_20230802_2200320_1.png

Edited by Canva

আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব আমার আজকের দিনটা কেমন ভাবে কেটেছে ।
আজ আমি ছয়টা ৩৫ মিনিটে ঘুম থেকে উঠি তারপর ফরজের নামাজ আদায় করি, কিছু সময় দোয়া করি আল্লাহ সুবহানাতায়ালার কাছে এরপর আমার বন্ধুকে ডেকে তুলি সে গোসল করতে যাই আমরা দুপুরের খাবার কোম্পানির ভিতর খেয়ে থাকি তাই দুপুরের খাবারটা টিফিন ক্যারিয়ারে সাজিয়ে নিলাম।

এরপর আমি গোসল করে ফ্রেশ হয়ে বেরিয়ে দেখি আমার বন্ধু আমার জন্য এক কাপ কফি বানিয়ে এবং তার নিজের জন্যেও এক কাপ কফি বানিয়ে বসে আছে, আমরা দুইজনেই কফিটা খেয়েই কাজের উদ্দেশ্যে রুম থেকে বেরিয়ে পড়ি। কোম্পানির দেওয়া রুম পাঁচতলার উপরে থাকতে হয় । ওঠা নামাতে একটু কষ্ট হয় তবু ও এখন অভ্যাস হয়ে গেছে কথায় আছে না মানুষ অভ্যাসের দাস তো যাই হোক সিঁড়ি থেকে নামার সময় একটি ছবি উঠেছি।

IMG_20230802_072019.jpg

কোম্পানির দেওয়া মিনি বাসে করে রওনা দিলাম কাজের উদ্দেশ্যে। আজকের রাস্তাটা একটু ফাঁকা জানিনা কিসের জন্য নাহিলে প্রতিনিয়তই যাওয়ার সময় অনেক জ্যাম থাকে। কেননা সবাই একই সময়ে কাজের উদ্দেশ্যে রওনা দেয় মালয়েশিয়াতে প্রতিটা মানুষই কর্মজীবী কেউ বাড়িতে বেকার বসে থাকে না তাই সকাল বেলায় রাস্তায় একটু জ্যাম হয় তবে আজ অনেকটাই ফাঁকা। রাস্তা দিয়ে যাওয়ার সময় দুইটা ছবি উঠেছি।

IMG_20230802_072358.jpg

IMG_20230802_072422.jpg

১০ থেকে ১৫ মিনিটতে পৌঁছে গেলাম আমার কোম্পানিতে। তারপর গাড়ি থেকে নেমেই আমার কোম্পানির গেটের সামনে থেকে দুইটা ছবি উঠালাম। সামনেই দেখতে পাচ্ছেন যে আমার আরো বন্ধুরা আসছে এবং আমার আগেই দুইজন নেমে গেছে তারা আপনার সামনেই আছে। সকালে হালকা কুয়াশায় খুব একটা বেশি ক্লিয়ার হয়নি ছবি। গেটের সামনে লাগানো আছে একটি ঝাউ গাছ এই ঝাউ গাছ টি দেখতে অনেক সুন্দর অন্য আরেকদিন সুন্দর করে ছবি তোলে দেখাবো আপনাদের ইনশাল্লাহ।

IMG_20230802_073433.jpg

IMG_20230802_073356.jpg

আমার পোষা বিড়াল 🐈🐈

আপনাদের সাথে আগেও বলছি যে আমি আমার কোম্পানিতে কয়েকটি বিড়াল লালন পালন করি তাদের সাথে একটু খুনসুটি এবং তাদেরকে একটু যত্ন করেই খেতে দিলাম সকালের নাস্তা । তারা আমার অপেক্ষায় থাকে আমি যখনই আসবো আমার কাছে ছুটে আসে। দেখেন আমি চলে যাচ্ছি তবুও অপলক দৃষ্টিতে তাকিয়ে আছে আমার দিকে পোষা বিড়াল টি ।গুলোর সাথে আমার বন্ধুত্ব অন্যরকম আমার খুবই ভালো লাগে তাদের যত্ন করতে তাদেরকে খেতে দিতে। আমি সহ আমার আরেকটি বন্ধু আছে সেও মাঝে মাঝে খেতে দেয় এই বিড়াল গুলোকে।

IMG_20230802_074321.jpg

IMG_20230802_074316.jpg

IMG_20230802_074333.jpg

তারপর একটু বসেই কোম্পানির কিছু কাজ রয়েছে সেগুলো করে নিলাম। অ্যাপসের মাধ্যমেই আমাদের হাজিরা গণনা করা হয় আমাদের ওভার টাইম আমাদের বেতন সবকিছুই এই অ্যাপসের মাধ্যমে প্রদান করা হয়। এমনকি বিভিন্ন সময় এনালিভগুলো আমরা এর মাধ্যমে আবেদন করে ছুটি নিয়ে থাকি।

Screenshot_20230802_073626.jpg

ফোন থেকে স্ক্রিনশট নেওয়া হয়েছে

সারাদিন ডিউটি করার পর সন্ধ্যা বেলায় ঘরে ফেরার পথে রাস্তায় অনেকটাই জ্যাম । সবাই একসাথে ঘরে ফিরছে এইজন্য! আমাদের মত আরও অনেকেই সাতটা পর্যন্ত ডিউটি করে ঘরে ফেরে। ঘরে ফেরার সময় ও রাস্তার দৃশ্য। পড়ন্ত বিকালে রাস্তার সাইডে দৃশ্য গুলো অনেক সুন্দর লাগছিল গাড়ির ভেতর থেকে হাতটা লম্বা করে দুইটা ছবি উঠিয়েছি।

IMG_20230802_191607.jpg

IMG_20230802_191611.jpg

ঘরে ফিরে ফ্রেশ হয়ে মাগরিবের নামাজটা শেষ করেই দুই বন্ধু মিলে রান্না শেষ করে। এবার বসে পড়লাম steemitblog প্লাটফর্মের কিছু কাজ করার জন্য। প্রথমেই steemit রেওয়ার্ডগুলোকে কেলেম করে পাওয়ার অফ করে নিলাম।

Screenshot_20230802_202757.jpg

ফোন থেকে স্ক্রিনশট নিয়েছি।

তো বন্ধুরা এই ছিল আজকের আর্টিকেল আশা করি আপনাদের ভালো লাগবে ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশাই করি আল্লাহ সবার মঙ্গল করুন।

(আল্লাহ হাফেজ)

Sort:  
Loading...
 last year (edited)

আসলে প্রবাস জীবন মানে অনেক কষ্টের। সারাদিন কাজ করার পরে আবার বাসায় এসে অনেক পরিশ্রম করতে হয়। তাছাড়া কাজ করার পরে বাসায় ফেরার পথে যদি রাস্তায় জ্যাম থাকে তাহলে তো অনেক রাত হওয়ার কথা। কারণ বাসায় এসে আবার রান্না খাওয়া। তবে আপনার পোষা বিড়াল খুবই সুন্দর ছিল।

আপনাকে অসংখ্য ধন্যবাদ একটি পুরো দিনের কথা আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। ভালো থাকবেন।

 last year 

পরিবারের সুখের কাছে আমাদের সামান্য এই কষ্ট কিছুই মনে হয় না, আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে সুন্দর একটি কমেন্ট করার জন্য ভালো থাকবেন সর্বদাই দোয়াই এই করি।

 last year 

আমি মনে করি এক একজন প্রবাসী এক একজন যোদ্ধা কারণ। তারা প্রবাসী গিয়ে নিজের কাজ সম্পন্ন করে আবার বাসায় এসে রান্না বান্না করে খাওয়া দাওয়া করে। তারপর ঘুমাতে হয়। সকালে উঠে আবারো তাদের কাজের জন্য ঝাপিয়ে পড়তে হয়।

আপনি আপনার একটা দিনের কার্যাবলী খুব সুন্দর ভাবেই উপস্থাপন করেছেন। যেটা জানতে পেরে অনেক বেশি ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আপনাকে,,, আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। ভালো থাকবেন।

 last year 

জী আপু ঠিক বলছেন প্রত্যেক প্রবাসী এক একটি সৈনিক। আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আমার পোস্টটি মনোযোগ সহকারে পড়ে সুন্দর একটি কমেন্ট করার জন্য ভালো থাকবেন।

প্রবাসীদের কষ্টের কথা বলে বোঝানো সম্ভব না। প্রবাসীদের কে মনে করা হয় টাকার মেশিন। প্রবাসী ভাই রা সারাদিন কাজ করে বাসায় এসে আবার রান্না করে খেতে হয় যেটা অসম্ভব কষ্টের। প্রবাসীদের কে জানাই সেলুট তারা অন্য দেশে কাজ করে আমাদের দেশে অর্থের আমদানি করছি।

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে এতো সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 last year 

আপনাদের ভালোবাসা ও সম্মান আমাদের প্রবাসীদের মনে সাহস যোগায়। আপনার যে সম্মান করেন তাতে আমাদের কষ্ট অনেকটাই কমে যায়। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার আর্টিকেলটা পড়ে উপযুক্ত মন্তব্য করার জন্য।

আপনারা সম্মান পাওয়ার যোগ্য ভাই। আপনাদের কে সম্মান না দেখালে নিজেকে অপরাধী মনে হবে।
আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার কমেন্ট এর রিপ্লাই দেওয়ার জন্য।

কফি পানের করার মধ্য আপনি সকালটা শুরু করেছেন সতেজ অনুভূতি নিয়ে। আপনি তারপর কাজের জন্য বেরিয়েছেন কোম্পানির উদ্দেশ্যে কোম্পানির মিনি বাসে করে। এবং আপনি আপনার কোম্পানি পৌঁছে আপনি ছোট ছোট বিড়ালের ছানাগুলোর সাথে আনন্দময় কিছু সময় কাটিয়েছেন। এরকম আনন্দ অর্থের বিনিময়ে পাওয়া যাবে না। এত ব্যস্ততার পরও আপনি স্টিমিটে কাজ করার জন্য সময় বের করেছেন। আপনার সামনের দিনগুলোর জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.031
BTC 60696.93
ETH 2638.02
USDT 1.00
SBD 2.61