Better Life with Steem|| The Diary Game|| 8 July 2024.

in Incredible India4 days ago (edited)
হ্যালো আমার প্রিয় বন্ধুরা,

শুভ সকাল

আপনারা সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন এবং সুস্থ আছেন। আমার নাম মোঃ শাহিন আপনাদের সাথে যুক্ত রয়েছি মালয়েশিয়া থেকে। বন্ধুরা আজকে আমার একটি দিনের কার্যক্রম আপনাদের মাঝে শেয়ার করতে চলে এসেছি।

IMG_20240708_120243.jpg

যেহেতু মালয়েশিয়াতে ৬ তারিখ ও ৭ তারিখ হলিডে ছিল। ছুটি কাটিয়ে দুই দিন পর আবারো কর্মস্থলে ফিরে এসেছি প্রতিদিনের মতো আজও সকাল ৬ঃ৩০ মিনিটে ঘুম থেকে উঠে এক গ্লাস পানি পান করে ফ্রেশ হয়ে অজু করে ফরজের নামাজ আদায় করে নিলাম।

IMG_20240708_172319.jpg

আমার বন্ধুর ভাই সে দুপুরের খাবার টিফিন ক্যারিয়ারে সাজিয়ে নিয়েছে আমি ইতিমধ্য গোসল করে একটি ডিম সিদ্ধ করেছিলাম সেটি পরিষ্কার করে তারপর ডিমটা খেয়ে কাজের উদ্দেশ্যে বেরিয়ে পড়ি।

IMG_20240708_173346.jpg

তবে সিঁড়ি দিয়ে যখন নিচে নামছিলাম তখন দেখতে পাই অনেক সুন্দর একটি পোষা বিড়াল গলায় একটি ঘন্টা লাগানো দেখতে বেশ সুন্দর লাগছে।

IMG_20240708_191114.jpg

আজ সকালে রাস্তায় অনেকটাই জ্যাম ছিল কেননা ছুটি কাটিয়ে সবাই একসাথেই কর্মস্থলে ফিরে এসেছে এজন্য। বাসা থেকে আমাদের কোম্পানিতে পৌঁছাতে প্রায় ২০ মিনিট মতো সময় লেগে যায় ।

ঘড়ির কাটাই ১১ঃ৩০ বাজে তখন আমার বাহিরে কিছু কাজ ছিল। মূলত কাজ হল যে সাদা ট্যাংকি গুলো দেখতে পাচ্ছেন এগুলো কালকে বাইর হবে ।তাই প্রতিটা ট্যাংকির ছবি উঠাচ্ছিলাম। এই ট্যাংকি গুলো যখনই বাহিরের রাষ্ট্রে যাই তখন আমাদের প্রতিটা ট্যাংকের ছবি রাখতে হয় যদি কোন জিনিস জিনিস নষ্ট করে ফেলে তাহলে অবশ্যই তার জরিমানা বহন করতে হবে যারা এই ট্যাংক গুলো ভাড়া নিচ্ছে।

IMG_20240708_120231.jpg

যাইহোক বাইরে যখন কাজ করছিলাম তখন আকাশের সিনারি টা খুব সুন্দর লাগছিল। আর আমার আরেকটা বন্ধু সে সিঁড়ি দিয়ে উপরে উঠে ছবি নিয়েছিল ঠিক তখনই আমি নিজ থেকে এই ছবিটি সংগ্রহ করছি।

দুপুর বেলা,

দুপুরে খাওয়া-দাওয়া শেষ করে আধা ঘন্টা মত বিশ্রাম নিয়েছি । তারপর আবারো কাজ করতে শুরু করেছি‌। আজকে সকাল থেকে কাজের অনেকটাই চাপ তাই বেশি একটা বিশ্রামের সময় মিলছে না।

IMG_20240708_114508.jpg

তাতে আবার আজকে পাঁচটা পর্যন্ত কাজ তাই দ্রুত যেগুলো কাজ সকালবেলা দিয়েছি তা শেষ করতে হবে ৩:১০ মিনিটে জোহরের নামাজ আদায় করে কিছু সময় বসে রেস্ট করেছি।

বিকাল + সন্ধ্যাবেলা

বিকেল পাঁচটার সময় ডিউটি শেষ করে যখন বাসায় আসছিলাম তখন সূর্য অস্তে যাওয়ার দৃশ্যটি ক্যামেরাবন্দি করছি আসলেই এমন দৃশ্য সচরাচর দেখা মেলেনা আকাশ পরিষ্কার থাকলে মাঝেমধ্যে এমন দৃশ্যের দেখা মিলে পূর্ব দিকে মেঘলা অথচ পশ্চিম দিকে আকাশ পরিষ্কার মনে হচ্ছে পূর্ব দিকে সন্ধ্যা হয়ে এসেছে আর পশ্চিম দিকে সূর্য কেবল ওদাই হচ্ছে।

IMG_20240708_191106.jpg

IMG_20240708_191043.jpg

ডিউটি যেহেতু পাঁচটা পর্যন্ত ছিল তাই বাসায় পৌঁছে ভাবলাম যে কিছু মেহেদির পাতা তুলে নিয়ে এসে মাথায় দেই যেটা গতকালকে আমি আপনাদের মাঝে শেয়ার করেছি। আপনারা ইতিমধ্যেই সে আর্টিকেল অনেকেই পড়ছেন।

IMG_20240708_202349.jpg ছবিটা গতকালকে একবার ব্যবহার করেছি।

যাইহোক সন্ধ্যার আগেই মেহেদির পাতা মাথায় শুকিয়ে গিয়েছে তারপর আমি গোসল করে ফ্রেশ হয়ে মাগরিবের নামাজ আদায় করে নিলাম এরপর লিখতে বসেছি আমার একটি দিনের কার্যক্রম অন্য থেকে আমার বন্ধুর ভাই সে মেগি রান্না করছে আমরা রাতে খাব বলে।

তো বন্ধুরা এভাবে আমার একটি দিন অতিবাহিত হল এবং পর্যায়ক্রমে সেগুলো আপনাদের কাছে উপস্থাপনা করেছি লেখার ভিতর যদি কোন ভুল ত্রুটি হয়ে থাকে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন আজকের মত আমি এখানে বিদায় নিচ্ছি সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশাই করি আল্লাহ সবার মঙ্গল করুন।

Sort:  

দুই দিন ছুটির পর কাজে যাওয়ার অনুভূতি একটু অন্যরকম হয়, বেশি করে ডিম খান শরীরে শক্তির প্রয়োজন, আপনার সারাদিনের কার্যক্রম দেখে খুব ভাল লাগল, নিজের কাজের প্রতি মনোযোগ দিবেন, ভাল থাকবেন।

 2 days ago 

একদম ঠিক তাই দুই দিন ছুটির পর কাজে ফিরলে তার অনুভূতি অন্যরকম থাকে শরীরের অলসতা কাজ করে। ভাই আমি আগে জানতাম না ডিম খেলে শরীরে শক্তি হয়। আপনার মনে হয় ভালই অভিজ্ঞতা আছে এই বিষয়ের উপরে যাই হোক খুব সুন্দর একটি পরামর্শ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Loading...
 3 days ago 

যাইহোক আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আপনি আপনার সারাদিনের কার্যক্রম আমাদের মাঝে অনেক সুন্দর করে উপস্থাপনা করেছেন, এবং আপনি ভালো একটি রেস নিয়ে তারপরে কাজের যোগদান করেছেন এটা জানতে পেরে আমার কাছে অনেকটাই ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 days ago 

হা ভাই আপনি ঠিক ধরছেন দুইদিন বিশ্রামের পর আবারও কাজে ফিরে এসেছি আমরা। আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আমার পোস্টটি মনোযোগ সহকারে পড়ে যথাযথ একটি মন্তব্য করার জন্য। ভাই ভালো থাকবেন নিজের প্রতি খেয়াল রাখবেন।

 3 days ago 

ছুটি কাটিয়ে আবারো কর্মস্থলে যুক্ত হয়েছেন। আর হ্যাঁ সকাল সকাল ডিম খাওয়ার অনেক উপকারিতা।। দেখতে পাচ্ছি কর্মস্থলে বেশ দায়িত্ব নিয়েই কাজ করছে আর বিকেলের ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ছিল।। সামনে যেহেতু বিয়ে আপনার তাই মেহেদী লাগিয়ে মাথা ঠান্ডা রাখতেছেন নাকি ভাই 🤣🤣

 2 days ago 

ও মাগো মা এটা কি কথা বলেন, সামনে তো আপনার বিয়ের বছর তাহলে কি মাথা ঠান্ডা করার জন্য আপনিও মেহেদি লাগান।

বিয়ে করতে হলে মাথা কেন ঠান্ডা করতে হবে? যাইহোক ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে খুব সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 days ago 

বিয়ে করার আগে মাথায় এই জন্যই ঠান্ডা রাখতে হবে যে সব মেয়ে দেখে যেন পছন্দ না হয় বুঝে শুনে মেয়ে পছন্দ করত।। কারণ পরিবারের সাথে ম্যাচিং যেন হয়।।

 2 days ago 

দুই দিন ছুটির পরে আজকে কাজে গিয়েছিলেন আপনি।প্রতিদিনের মতোই ঘুম থেকে উঠে এক গ্লাস পানি খেয়ে টিফিম ক্যারিয়ারে দুপুর এর খাবার নিয়ে কাজের উদ্দেশ্য বের হয়েছিলেন।।

আপনি ট্যাংক সহ আকাশ এর যে ছবি দিয়েছেন সেটা আমার মন কেড়ে নিয়েছে। মনে হচ্ছে নীল আকাশে পেজা পেজা তুলা ভেসে বেড়াচ্ছে।
অবশ্য শুধু এই ছবিই না গোধুলীবেলার ছবিটাও খুব ভালো লেগেছে।

রাতে আপনার বন্ধু ম্যাগি রান্না করেছিলো সেটাই খেয়েছিলেন।

 2 days ago 

যে আপু রাতে বন্ধু মেগি রান্না করেছিল সেটা খেয়েছিলাম তবে এখানে উল্লেখ করি নাই তখন রাত প্রায় এগারোটা বাজে এই জন্য।

আমার পোস্টে ছবিগুলো আপনার কাছে অনেক ভালো লেগেছে এ কথা শুনে নিজের কাছে অনেক ভালোলাগা কাজ করছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে খুব সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 yesterday 

শুধু সূর্যাস্ত নয়, সকাল বেলার আকাশটাও দেখতে অনেক বেশি সুন্দর লাগছে। কিছুটা আমাদের এখানকার শরৎ কালের আকাশের মতো, নীল আকাশে সাদা মেঘগুলো ভেসে বেড়াচ্ছে। কাজের বেশ চাপ থাকলেও তার মধ্যেও এতো সুন্দর ফটোগ্রাফি গুলো তুলেছেন, তার জন্য আপনাকে ধন্যবাদ। প্রতিদিন ডিম সিদ্ধ খাওয়ার অভ্যাস সত্যিই ভালো, বিশেষ করে আপনারা যারা এতো পরিশ্রম করেন তাদের জন্য। ব্যস্ততম দিনের মধ্যেও নিজের লেখা আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ। ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58635.35
ETH 3152.96
USDT 1.00
SBD 2.44